এই শহর জুড়ে নিরন্তর ঘটে চলা বিভিন্ন ঘটনার মাত্র কয়েকটি হয়ে ওঠে সংবাদের শিরোনাম। ভাল আর মন্দ
সেখানে হাত ধরাধরি করে আসে। শেষ তিরিশ দিনে প্রকাশিত শহরের সেরা শিরোনামগুলি দিয়েই বোঝা যায় কেমন
আছে এ শহর। কলকাতার হাঁড়ির হাল বুঝতে ২১ জুলাই ২০১২ থেকে ২০ অগস্ট ২০১২-র শীর্ষ শিরোনাম।

• শাসক পাল্টায়, পাল্টায় না অটোর দৌরাত্ম্য
http://www.anandabazar.com/archive/1120721/21cal3.html

• টালা-পলতা নয়া পাইপলাইন চালু পুজোর মুখে
http://www.anandabazar.com/archive/1120721/21cal6.html

• হাজিরা থেকে রেহাই চান অসুস্থ আমরি-কর্তা: ঢাকুরিয়ায় আমরি হাসপাতালে ৮ ডিসেম্বরের অগ্নিকাণ্ডের সময় থেকেই অসুস্থ সেখানকার অন্যতম ডিরেক্টর রাধেশ্যাম অগ্রবাল। জামিন পাওয়ার পরেও অসুস্থতার জন্য আদালতে হাজিরা দেওয়ার ‘ঝক্কি’ থেকে রেহাই চাইলেন ওই অভিযুক্ত আমরি-কর্তা। শুক্রবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট দীপ্তেন্দ্রনাথ মিত্রের এজলাসে রাধেশ্যামের তরফে এই আবেদন জানানো হয়। শুনানির দিন ধার্য হয়েছে ২৪ অগস্ট।

• পুজোর ছক মেনেই একুশের সমাবেশের ভিড় সামলাল পুলিশ
http://www.anandabazar.com/archive/1120722/22cal1.html

• পুজোর পর রাজ্যে পঞ্চায়েত ভোট, ঘোষণা মমতার
http://www.anandabazar.com/archive/1120722/22raj1.html

• নানা দেশের নানা ভাষায় ‘শোষণমুক্তি’র বিশ্ব-ঐক্য
http://www.anandabazar.com/archive/1120723/23cal2.html

ঐতিহ্য বজায় রেখেই হবে কারেন্সি হাউসের সংস্কার
http://www.anandabazar.com/archive/1120723/23cal3.html

• সিএবি-র পুরস্কার মঞ্চে পোশাক-বিতর্ক
http://www.anandabazar.com/archive/1120723/23khela5.html


• এসএসকেএমে অচলাবস্থা, সময়মতো ‘ইকো’ করানোর সুযোগ পাচ্ছেন না প্রসূতিও
http://www.anandabazar.com/archive/1120723/23swasth1.html

জলাশয় কত, কোর্টে জানাতে ব্যর্থ পুরসভা: কলকাতা পুর-এলাকায় কতগুলি পুকুর বা জলাশয় আছে, আদালতকে তা জানাতে পারলেন না পুর-কর্তৃপক্ষ। কলকাতার পুকুর ও জলাশয়ের অবস্থা নিয়ে পুরসভার পক্ষ থেকে সম্প্রতি কলকাতা হাইকোর্টে যে রিপোর্ট হলফনামা আকারে পেশ করা হয়েছে, তাতেই এই স্বীকারোক্তি মিলেছে। রিপোর্টে জানানো হয়েছে, পুর-এলাকার পুকুরের যে তালিকা প্রস্তুত করা হয়েছে, তা নানা কারণে চূড়ান্ত করা যাচ্ছে না। পুকুরগুলি সরেজমিন দেখে তালিকাটি সংশোধন এবং পরিবর্তনের মাধ্যমে চূড়ান্ত করা হবে। পুকুরের তালিকায় পুরসভা কোনও রকম ভুল রাখতে চায় না বলেও জানানো হয়েছে ওই হলফনামায়।

স্থায়ী উপাচার্য রবীন্দ্রভারতীতে: রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হচ্ছেন সব্যসাচী বসু রায়চৌধুরী। আগামী চার বছরের জন্য তিনি ওই দায়িত্ব পাচ্ছেন। সোমবার এ কথা জানান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সব্যসাচীবাবু ইন্টারন্যাশনাল রিলেশনস বা আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে স্নাতকোত্তর করেছেন এবং রাষ্ট্রবিজ্ঞানে পিএইচডি। তিনি রবীন্দ্রভারতীরই রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক। রবীন্দ্রভারতীর উপাচার্য বাছাইয়ের জন্য তিন সদস্যের সার্চ কমিটি গড়েছিল রাজ্য সরকার। কমিটির রিপোর্ট সম্প্রতি আচার্য-রাজ্যপাল এম কে নারায়ণনের কাছে জমা পড়ে। ব্রাত্যবাবু বলেন, “আচার্যই সব্যসাচী বসু রায়চৌধুরীকে নিয়োগ করেছেন। চার বছরের জন্য স্থায়ী উপাচার্য হিসেবে দায়িত্ব নেবেন তিনি।” রবীন্দ্রভারতীর অস্থায়ী উপাচার্য চিন্ময় গুহের কার্যকাল শেষ হয় ১৭ জুলাই। তার পরে তাঁর মেয়াদ ছ’মাস বাড়ানো হয়।

• টোলগের মোটা জরিমানায় দুই প্রধানই বিভ্রান্ত
http://www.anandabazar.com/archive/1120724/24khela2.html

বিমানবন্দরের সহায়তায় আসছে সিঙ্গাপুরের চাঙ্গি: কলকাতা বিমানবন্দর পরিচালনার জন্য বিদেশের এক পেশাদার বিমানবন্দরের সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছেন বিমানবন্দর কর্তৃপক্ষ। সরকারি ক্ষেত্রে যে পেশাদারিত্বের সঙ্গে বিমানবন্দর পরিচালনা করা হচ্ছে, তা যে যথেষ্ট নয়, তা অনুধাবন করেই কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত। সম্প্রতি কলকাতায় এসে এ কথা জানিয়ে গেলেন বিমানবন্দর পরিচালক সংস্থার চেয়ারম্যান বেদপ্রকাশ অগ্রবাল। বিমানবন্দর পরিচালনার ক্ষেত্রে এই যৌথ উদ্যোগের জন্য যোগাযোগ করা হয়েছিল বিশ্বের তিনটি প্রথম সারির বিমানবন্দরের সঙ্গে। দক্ষিণ কোরিয়ার ইনচিয়ন, সুইৎজারল্যান্ডের জুরিখ এবং সিঙ্গাপুরের চাঙ্গি। এদের মধ্যে চাঙ্গিকেই বেছে নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বেদপ্রকাশ।

• বেলুনে ভেসে এ বার নগরদর্শন
http://www.anandabazar.com/archive/1120726/26bus3.html

• কলকাতার বাতাসে মুক্তির স্বাদ পাচ্ছেন ওঁরা
http://www.anandabazar.com/archive/1120727/27cal4.html

• টোলগে-জট খোলার পথে
http://www.anandabazar.com/archive/1120727/27khela1.html

কেএমডিএ আবাসনে চুক্তি ভেঙে উচ্ছেদ কেন, নোটিস স্থগিত হাইকোর্টে: রাজ্য সরকারের তরফে ফ্ল্যাট দেওয়ার চুক্তি করে কী ভাবে সেটা বদলে ফেলা যায়, প্রশ্ন তুলল উচ্চ আদালতই। এবং এই প্রশ্ন তুলেই উল্টোডাঙায় কেএমডিএ-র চতুর্থ শ্রেণির কর্মীদের আবাসন থেকে প্রায় ৫০টি পরিবারকে উচ্ছেদের সরকারি নোটিস শুক্রবার স্থগিত করে দিল কলকাতা হাইকোর্ট। উল্টোডাঙায় ওই আবাসনের জমিতে যৌথ উদ্যোগে আবাসিক ও বাণিজ্যিক কমপ্লেক্স তৈরি করছে কেএমডিএ। সেখানে আটতলা টাওয়ার গড়ে তোলা হবে। নির্মাণকাজ শুরুও হয়ে গিয়েছে। আর সেই কাজ শুরুর সময়েই কেএমডিএ গত ১২ জুন একটি বিজ্ঞপ্তি জারি করে প্রায় ৫০টি পরিবারকে ওই আবাসন থেকে উচ্ছেদের নোটিস জারি করে। এ দিন ওই নোটিসের উপরে অন্তর্বর্তী স্থগিতাদেশ দেন বিচারপতি দীপঙ্কর দত্ত। তিনি জানিয়ে দেন, মামলার নিষ্পত্তি হওয়ার আগে কোনও পরিবারকেই উচ্ছেদ করা যাবে না।

তাড়া খেয়ে ‘চোর, চোর’ বলে চেঁচিয়ে চোর উধাও: পিছনে ‘চোর, চোর’ বলে তাড়া করছে জনতা। বেগতিক দেখে ‘চোর, চোর’ বলে চেঁচাতে শুরু করে দিল চোরেরাও। এবং চেঁচাতে চেঁচাতেই পগার পার! শুক্রবার রাতে ঘটনাটি ঘটে পাটুলির গ্রিন ভিউ এলাকায়। পুলিশ জানায়, সৌমিতা পাল নামে ওই এলাকার এক বাসিন্দা সন্ধ্যায় বাজারে গিয়েছিলেন। ফিরে দেখেন, সদর দরজা খোলা। ভিতরে দুই দুষ্কৃতী চুরিতে ব্যস্ত। সৌমিতাদেবীকে দেখেই তারা ছুটে বেরিয়ে যায়। সৌমিতাদেবী ও প্রতিবেশীরা পিছনে ধাওয়া করেন। কিন্তু ‘চোর, চোর’ ধুয়ো তুলে পালিয়ে যায় দুষ্কৃতীরা।

• হেপাটাইটিস রোগীদের নিয়ে চালু স্বনির্ভর গোষ্ঠী
http://www.anandabazar.com/archive/1120728/28swasth3.html

• কলকাতায় অফিস খুলতে জমি চাইল এনআইএ
http://www.anandabazar.com/archive/1120729/29raj3.html

• সিএবি প্রেসিডেন্ট হওয়ার পর জগমোহন ডালমিয়ার প্রথম সাক্ষাত্কার
http://www.anandabazar.com/archive/1120729/29khela3.html

• জল জোগানে ব্যর্থ পুরসভা, চলছে ‘চুরি’
http://www.anandabazar.com/archive/1120730/30cal4.html

• রাতে ভাড়ার ‘গ্যারাজ’, দিনে রিকশার ‘স্ট্যান্ড’ ন্যাশনালে
http://www.anandabazar.com/archive/1120730/30swasth1.html

• ভুয়ো মহিলা টিটি, জেনেও ধরা গেল না
http://www.anandabazar.com/archive/1120731/31cal1.html

• নতুন প্রযুক্তির নয়া মেট্রো চালু থাকবে ১৮ ঘণ্টা
http://www.anandabazar.com/archive/1120801/1cal2.html

ডেঙ্গিতে আক্রান্ত আরও দুই: বাইপাস এলাকায় জ্বরে আক্রান্ত দু’জনের শরীরে ডেঙ্গির জীবাণু মিলেছে। এ নিয়ে কলকাতা পুরসভার ১০৭ ও ১০৮ নম্বর ওয়ার্ডে আট জনের শরীরে ডেঙ্গির জীবাণু মিলল বলে পুরসভা সূত্রে খবর। মঙ্গলবার মেয়র পারিষদ (স্বাস্থ্য) অতীন ঘোষ জানান, পুর স্বাস্থ্য দফতর ওই এলাকায় ৩টি শিবির করেছে। গত ৩ দিনে সেখানে শ’খানেক রোগীর রক্ত পরীক্ষা হয়েছে। শনিবার ৬ জনের শরীরে ডেঙ্গির জীবাণু মিললে অতীনবাবু ও পুর-কমিশনার খলিল আহমেদ সেখানে যান। অতীনবাবু জানান, পুরসভার জল, স্বাস্থ্য, বিল্ডিং ও ইঞ্জিনিয়ারিং বিভাগের কর্মীরা ডেঙ্গি রোধে একযোগে এলাকা পরিষ্কার রাখার কাজ করছেন। স্বাস্থ্য দফতর সূত্রের খবর, এ বছরে ১৯ জুলাই পর্যন্ত রাজ্যে ১৬টি ডেঙ্গির কেস মিলেছে। এর মধ্যে ৮টি কলকাতার। বেলেঘাটা আইডি-তে নতুন করে ভর্তি হয়েছেন ১০ জন। উত্তর ২৪ পরগনায় ৬টি, দক্ষিণ ২৪ পরগনায় ১টি ও হাওড়ায় ১টি কেস মিলেছে। বিশেষজ্ঞদের আশঙ্কা, পরপর দু’বছর রাজ্যে ডেঙ্গি কম হয়েছে। তাই এ বছর বাড়তে পারে। তবে এ বছর বৃষ্টি কম হওয়ায় হিসেব ওলটপালট হতে পারে।

• কোথাও ভাঙা, কোথাও লোপাট ত্রিফলা আলোর সজ্জা
http://www.anandabazar.com/archive/1120802/2cal3.html

• হকি লিগে কলকাতার ক্লাব কিনতে আগ্রহী শাহরুখ
http://www.anandabazar.com/archive/1120803/3khela1.html

জনকে জীবনকৃতি সম্মান মহমেডানের: তিনি চুনী গোস্বামীর মোহনবাগান, পিটার থঙ্গরাজের ইস্টবেঙ্গলকে হারিয়ে ১৯৬৭-তে অপরাজিত লিগ চ্যাম্পিয়ন করেছিলেন মহমেডানকে। তখনকার সবুজ-মেরুনের কোচ প্রয়াত শৈলেন মান্না এক বাক্স মিষ্টি পাঠিয়েছিলেন তাঁকে, কারণ লিগ জয়ী দলের অধিনায়ক ছিলেন তিনি। মুন্নাস্বামী জন ভিক্টর এখনও গড়গড় করে বলে যেতে পারেন পয়তাল্লিশ বছর আগের সুখস্মৃতি। মহমেডান স্বর্ণযুগের অন্যতম নায়ককে বৃহস্পতিবার লাইফ টাইম অ্যাচিভমেন্ট বা জীবনকৃতি পুরস্কার তুলে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরিয়ে দিলেন রাখি। স্মারক, শাল, সাদা কালো উত্তরীয় ছাড়াও ক্লাবের পক্ষ থেকে প্রাক্তন ফুটবলারের হাতে তুলে দেওয়া হল এক লাখ টাকার চেক। মুখ্যমন্ত্রীর হাত থেকে পুরষ্কার নেওয়ার পর আপ্লুত জন বলে দিলেন, “দেশের এক নম্বর আয়রন লেডির কাছ থেকে পুরষ্কার নিয়ে মনে হচ্ছে ফুটবল খেলা সার্থক। বাংলা আমাকে সত্যিই ভোলেনি।”

• কলকাতায় তীব্র নয় আর্সেনিক-দূষণ, দাবি মেয়রের
http://www.anandabazar.com/archive/1120803/3swasth2.html

কালীঘাট মিলন সংঘের নজির: তিন প্রধানের কোনও ক্লাব যা নিয়ে চিন্তাভাবনা করেনি, সেই পথে হাঁটতে চলেছে প্রিমিয়ার ডিভিসনের ক্লাব কালীঘাট মিলন সংঘ। জার্মানির বিখ্যাত তালা ও ক্যামেরা প্রস্তুতকারক কোম্পানি অ্যাবুস-এর সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাদা-ভাইয়ের ক্লাব। বেঙ্গল পিয়ারলেস গত বছর থেকেই স্পনসর হিসাবে রয়েছে অরুণ ঘোষের দলের সঙ্গে। অ্যাবুসের বাংলায় বিপননের দায়িত্ব তুলে নিয়েছে কালীঘাট এম এস। বিক্রির টাকার লভ্যাংশের একটা বড় অংশ আসবে ক্লাবের তহবিলে। শনিবার ভবানীপুরের বিরুদ্ধে এয়ারলাইন্স কাপে মরসুমের প্রথম ম্যাচ খেলতে নামছে কালীঘাট। তার আগের দিন নতুন জার্সি উদ্বোধনের পাশাপাশি জার্মান কোম্পানির সঙ্গে চুক্তিপর্বেরও সূচনা হল।

• ভিক্টোরিয়ার কাছে উনুন জ্বেলে রান্নাবান্না অবাধেই
http://www.anandabazar.com/archive/1120806/6jibjagat1.html

• মহেশতলায় প্রতিবাদী কিশোরকে পিটিয়ে মারল দুষ্কৃতীরা
http://www.anandabazar.com/archive/1120807/7cal1.html

• নিউ টাউনে দিনেদুপুরে বাড়িতে কলিং বেল বাজিয়ে ডাকাতের হানা
http://www.anandabazar.com/archive/1120808/8cal1.html

• এক বছরের মধ্যে তৈরি রবীন্দ্রতীর্থ, উচ্ছ্বসিত মমতা
http://www.anandabazar.com/archive/1120808/8cal5.html

• বাবার পরে মৃত্যু মায়েরও, সঙ্কটে ক্যাঙারু শাবক
http://www.anandabazar.com/archive/1120808/8jibjagat2.html

• স্কুলের বিরুদ্ধে মানবাধিকার কমিশনকে চিঠি কিশোরের
http://www.anandabazar.com/archive/1120811/11cal2.html

বি ও এ-র নির্বাচন নিয়ে ডামাডোল: বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট পদে প্রার্থী হতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়ের দাদা অজিত বন্দ্যোপাধ্যায়। ১৯ অগস্ট বি ও এ-র নির্বাচন। গত চল্লিশ বছর ধরে ময়দানের সঙ্গে জড়িত অজিতবাবু। তাঁর নিজের ক্লাব কালীঘাট মিলন সংঘ এখন প্রিমিয়ার ফুটবল লিগের অন্যতম শক্তিশালী দল। আই এফ এ-র প্রতিনিধি হয়েই বি ও এ তে নির্বাচন লড়ছেন তিনি। বললেন, “রাজ্যের ছোট খেলাগুলির প্রচার ও প্রসার দরকার। অনেক সংস্থা নানা গোষ্ঠীতে বিভক্ত। সবাইকে এক করে খেলার উন্নতি করতে হবে। সে জন্যই শক্তিশালী প্যানেল গড়ে নির্বাচনে দাঁড়াচ্ছি।” অজিতবাবু বর্তমানে রাজ্য স্পোর্টস কাউন্সিলের সচিব।

শ্বশুরবাড়ি লুঠ করিয়ে জালে ছোট বউ: বাড়িতে ডাকাতির পরে ‘কে, কোথায় আছ’ বলে আর্তস্বরে পড়শিদের ডাকাডাকি করেছিলেন তরুণী বধূটি। গয়নাগাটি খোয়া গিয়েছে বলে ইনিয়ে-বিনিয়ে কান্নাও জুড়েছিলেন। সে দিনের সেই ‘সন্ত্রস্ত’ তরুণী নিজেই যে তাঁর শ্বশুরবাড়িতে লুঠের ছক কষেছিলেন, ঘটনার মাসখানেক বাদে সে কথা বুঝতে পেরে তাজ্জব বনে গিয়েছে পুলিশ। পেশাদার লুঠেরাদের কাজে লাগিয়ে শ্বশুরবাড়িতে ডাকাতি করানোর অভিযোগে শনিবার সকালে নিউ টাউন থানা এলাকায় জ্যাংড়া শীতলাতলার জয়সোয়াল পরিবারের ছোট বউ সুমনকে গ্রেফতার করেছে তারা। গ্রেফতার হয়েছে তাঁর দুই ভাইও।

• খাদিম-কর্তা অপহরণে ‘অভিযুক্ত’ চুন্নু কংগ্রেসে
http://www.anandabazar.com/archive/1120813/13cal1.html

• দাম নিয়ে উত্তর-দক্ষিণ তরজার ফোড়ন ইলিশে
http://www.anandabazar.com/archive/1120813/13bus1.html

• অজানা এক ভাইরাল জ্বর ছড়াচ্ছে কলকাতায়
http://www.anandabazar.com/archive/1120813/13swasth3.html

• ভরসন্ধ্যায় রাস্তা থেকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ চেতলায়
http://www.anandabazar.com/archive/1120814/14cal1.html

যানজট এড়াতে আকাশের সরণিতে সেক্টর ৫: রাস্তা নয়, আকাশপথেই চলে যাওয়া যাবে শিল্পতালুকের বিভিন্ন দিকে। জমির অভাবে বিধাননগরের পাঁচ নম্বর সেক্টরে এ ভাবেই নতুন রাস্তা তৈরির পরিকল্পনা নিয়েছে রাজ্য সরকার। পোশাকি নাম, ‘স্কাইওয়ে’ বা আকাশপথ। ভাবা হয়েছে, পার্কোম্যাটে গাড়ি রাখার পরে কনভেয়ার বেল্টের মতো সচল ওই রাস্তা পৌঁছে দেবে শিল্পতালুকের গুরুত্বপূর্ণ নানা জায়গায়। সম্প্রতি এক অনুষ্ঠানে এসে যানজট সমস্যার সমাধানে এমন একটি উপায়ের কথা বলেছিলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। রাজ্য সরকারের এমন ইচ্ছাকেই বাস্তব রূপ দিতে এই পরিকল্পনা করা হচ্ছে বলে দায়িত্বে থাকা সংস্থা ‘নবদিগন্ত ইন্ডাস্ট্রিয়াল টাউনশিপ অথরিটি’ সূত্রে খবর। তবে পুরো বিষয়টিই এখন স্রেফ চিন্তভাবনার স্তরে। চলছে নকশা তৈরির কাজ। তবে, এই পরিকল্পনা আদৌ কতটা কার্যকর করা যাবে, তা খতিয়ে দেখবেন ইঞ্জিনিয়ারেরা।

• মহাকরণের ইঁদুর দমনে কেন্দ্রের সাহায্য নিচ্ছে রাজ্য সরকার
http://www.anandabazar.com/archive/1120817/17jibjagat1.html

বাবা-মাকে পুড়িয়ে মেরেছে কাকিমা, অভিযোগ তরুণীর
http://www.anandabazar.com/archive/1120819/19cal1.html

ত্রিফলা আলোয় ‘অনিয়ম’ই পেল পুরসভার অর্থ দফতর
http://www.anandabazar.com/20cal1.html

কুমোরটুলি পার্কে বসছে পঙ্কজ রায়ের আবক্ষ মূর্তি: কলকাতা পুরসভার উদ্যোগে ক্রিকেট কিংবদন্তি পঙ্কজ রায়ের মূর্তি বসছে শহরে। প্রয়াত ক্রিকেটারের বাড়ির সামনের কুমোরটুলি পার্কে আগামী শনিবার, ২৫ অগস্ট মূর্তির আনুষ্ঠানিক উদ্বোধন হবে। এই প্রচেষ্টার পিছনে রয়েছেন মেয়র পারিষদ (উদ্যান) দেবাশিস কুমার। দেবাশিস বাবুর কথায়, “পঙ্কজ রায়ের মতো আইকনের প্রতি এটা শুধু আমাদের শ্রদ্ধা জানানোই নয়। আমরা বাংলার তরুণ প্রজন্মের কাছে পঙ্কজ রায়কে পৌঁছে দিতে চাই এই ভাবে।” মূর্তি নিয়ে চিন্তাভাবনা শুরু হয়েছিল বছরখানেক আগেই। আবক্ষ মূর্তি গড়ার দায়িত্ব দেওয়া হয় শিল্পী অসীম কুমার পালকে। দেবাশিসবাবু জানিয়েছেন, মূর্তির উদ্বোধনে উপস্থিত থাকার জন্য পঙ্কজ-পুত্র প্রণব রায় ছাড়াও আমন্ত্রণ জানানো হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায় এবং গোটা বাংলা দলকে। প্রণব রায় এবং পঙ্কজবাবুর স্ত্রী অনুষ্ঠানে থাকবেন। মূর্তি উন্মোচন নিয়ে যথেষ্ট উৎসাহ দেখা দিয়েছে। ব্যানারও পড়তে শুরু করেছে। দেবাশিসবাবু আরও বলেন, “আমরা সিএবি-র কাছে আমন্ত্রণ পত্র পাঠিয়ে দিয়েছি। আশা করা যায় ক্রিকেটাররা সবাই আসবেন।” উদ্বোধনে উপস্থিত থাকবেন মেয়র শোভন চট্টোপাধ্যায় ও ক্রীড়ামন্ত্রী মদন মিত্রও।

শুভ দিনের অপেক্ষায়

জমে উঠেছে ঈদের বাজার। চলছে শেষ মুহূর্তের কেনাবেচা। ছবি: শুভাশিস ভট্টাচার্য, সুদীপ্ত ভৌমিক।

 
 


 

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player

 
অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.