শিয়ালদহ স্টেশনে ইঞ্জিনের সঙ্ঘর্ষ
(স্টাফ রিপোর্টার)





ঙ্গলবার সকালে শিয়ালদহ স্টেশনে ৮৮নং ডাউন ডানকুনি লোকাল ট্রেনটি এক দুর্ঘটনায় পড়িবার ফলে দুইজন মহিলা সহ শতাধিক যাত্রী আহত হন। তাঁহাদের ৪১ জন হাসপাতালে চিকিতসিত হন এবং ৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। ইঞ্জিনের ব্রেক ঠিকমত কাজ না করায় এই দুর্ঘটনা ঘটে বলিয়া অভিযোগ পাওয়া যায়।

মঙ্গলবার সকালে শিয়ালদহ নর্থ স্টেশনে ৮৮নং ডাউন ডানকুনি প্যাসেঞ্জার ট্রেনটি
বাম্পারে ধাক্কা মারে। তাহার ফলে আহত যাত্রীদের মধ্যে দুইজন চিত্রে দেখা
যাইতেছে। ঐ দুইজনের নাম শ্রীঅমলকুমার দত্ত মজুমদার (উপবিষ্ট)
এবং শ্রীবিধূভূষণ ঘটক (শারিত)। ফটো: আনন্দবাজার

ঘটনার বিবরণে প্রকাশ, সকাল ১০টা নাগাদ ৮৮নং ডাউন ডানকুনি লোকালটি শিয়ালদহ নর্থ স্টেশনের এক নম্বর ‘প্ল্যাটফর্মে’ ঢুকিয়া থামিবার সময় বাফারে সজোরে ধাক্কা মারে। ড্রাইভার নাকি ঠিক সময়মত ট্রেনটি থামাইতে পারে নাই। ফলে বাফারটি ক্ষতিগ্রস্ত হয় এবং ইঞ্জিন সংলগ্ন তিনটি বগীর যাত্রীরা আহত হন। আহতদের মধ্যে ১৭ জন রেলকর্মী আছেন। ট্রেনটি কয়েক মিনিট বিলম্বে আসিতেছিল বলিয়া কেহ কেহ অভিযোগ করেন।

লোকাল প্যাসেঞ্জার ভর্তি ট্রেনটি বাফারের সহিত সংঘর্ষের পর প্রবল ঝাঁকুনি দিয়া থামিয়া যায় এবং অল্পের জন্য একটি বড়রকমের দুর্ঘটনা হইতে ট্রেনটি অব্যাহতি পায় বলিয়া যাত্রীদের অনেকে অভিযোগ করেন। অফিস টাইমের ভিড়, যাত্রীরা নামিবার উদ্যোগ করিতেছেন এমন সময় এই দুর্ঘটনা। ট্রেনের কামরার মধ্যে যাত্রীরা ছিটকাইয়া পড়েন। অফিস যাওয়ার পরিবর্তে কাহাকেও হাসপাতালে আশ্রয় লইতে হয়। সঙ্গে সঙ্গে এক জনতা ড্রাইভার ও অন্যান্য রেলকর্মীদের ঘেরাও করে। ড্রাইভার পলাইয়া যায়।


Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player



অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.