কলিকাতা সংবাদ সরবরাহ কেন্দ্র, মুখ্যমন্ত্রী ডাঃ রায় কর্তৃক উদ্বোধন
(স্টাফ রিপোর্টার)




বৃহস্পতিবার সন্ধ্যায় আচার্য জগদীশ বসু রোডে পশ্চিমবঙ্গ সরকার কর্তৃক নবনির্মিত কলিকাতা সংবাদ সরবরাহ কেন্দ্র এবং প্রেক্ষাগৃহ ও প্রদর্শনী ভবনের উদ্বোধন অনুষ্ঠিত হয়। জমিসমেত এই ভবনগুলির নির্মাণ ব্যয় পড়িয়াছে আড়াই লক্ষ টাকা। মুখ্যমন্ত্রী ডাঃ বিধানচন্দ্র রায় উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন করেন।

ডাঃ রায় এই প্রসঙ্গে বলেন যে, এই কেন্দ্রটি কেবলমাত্র সংবাদই সরবরাহ করিবে না, এই রাজ্যের অর্থনৈতিক এবং অন্যান্য সমস্যাগুলি সম্পর্কে দেশবাসী যাহাতে প্রকৃত অবস্থা জানিতে পারে, তাহার ব্যবস্থা থাকিবে। এই সমস্যাগুলি সমাধানের ব্যাপারে রাজ্য সরকার কি করিতে চাহেন, সে সম্পর্কেও তাঁহারা যাহাতে অবহিত হইতে পারেন, তাহার ব্যবস্থা থাকিবে। বস্তুতপক্ষে এই কেন্দ্রটি ক্রমশ বিভিন্ন রাজ্য এবং ভারত ও অন্যান্য দেশের জনসাধারণের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় সম্পর্কে আলোচনার কেন্দ্রে পরিণত হইয়া উঠিবে বলিয়া তিনি আশা করেন।

রাষ্ট্রমন্ত্রী শ্রীজগন্নাথ কোলে উপস্থিত সকলকে স্বাগত জানাইয়া বলেন যে, এই কেন্দ্রটি সামাজিক ও সাংস্কৃতিক চর্চার প্রাণকেন্দ্র হইয়া উঠিবে বলিয়া তিনি আশা করেন।

প্রেক্ষাগৃহতে চার-পাঁচশত দর্শক বসিতে পারেএরূপ স্থানের ব্যবস্থা হইয়াছে। প্রদর্শনীকক্ষে উদ্বোধন দিবসে আলোকচিত্র প্রদর্শনীর ব্যবস্থা হইয়াছে। পশ্চিমবঙ্গ এবং বিশেষ করিয়া কলিকাতায় সংঘটিত গুরুত্বপূর্ণ ঘটনাবলীর আলোকচিত্রসমূহ প্রদর্শনীতে স্থান পাইয়াছে। প্রেক্ষাগৃহ ও প্রদর্শনী ভবন ছাড়া একটি গ্রন্থাগার ও একটি মুক্তাঙ্গন রঙ্গমঞ্চ নির্মিত হইয়াছে।



ক্যালকাটা ইনফরমেশন সেন্টারে ডঃ রায় সাটার টিপিয়া সংবাদচিত্র প্রদর্শনীর
উদ্বোধন করিতেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় আচার্য জগদীশ বসু রোডে মুখ্যমন্ত্রী
ক্যালকাটা ইনফরমেশন সেন্টারেরও উদ্বোধন করেন। ফটো আনন্দবাজার

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player



অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.