কলিকাতায় মালয়ের রাজা ইয়াং ডি পার্তুয়ান
(স্টাফ রিপোর্টার)




মালয় ফেডারেশনের সার্বভৌম শাসক ইয়াং ডি পার্তুয়ান এগং এবং তাঁহার সহধর্মিণী সোমবার মধ্যাহ্নের কিছু পর বোম্বাই হইতে স্বদেশ প্রত্যাবর্তনের পথে বিমানযোগ কলিকাতা পৌঁছেন।

রাজদম্পতি দমদম পৌঁছিলে তাঁহাদের বিপুল সম্বর্ধনা জানান হয়। দমদম হইতে রাজভবন পর্যন্ত আটমাইলব্যাপী দীর্ঘ পথের উপর পার্শ্বে অসংখ্য নরনারী ও শিশু দাঁড়াইয়া রাজদম্পতিকে সম্বর্ধনা জানায়। তাঁহারা আগামী ২৮শে ডিসেম্বর সকাল পর্যন্ত এখানে অবস্থান করিবেন।

এই বিশিষ্ট অতিথির সম্মানার্থ মালয় ও ভারতের জাতীয় পতাকা নানা স্থানে রাস্তার মোড়ে উড্ডীন রাখা হয়। ১২-৪৫ মিনিটের সময় রাজহংস নামে ভারতীয় বিমানবাহিনীর একখানি বিমান রাজদম্পতিকে লইয়া দমদম বিমানঘাটিতে অবতরণ করেন। বিমান হইতে এই বিশিষ্ট অতিথিগণ স্মিতহাস্যে নামিয়া আসামাত্র রাজ্যপাল শ্রীমতী পদ্মজা নাইডু তাঁহাদের স্বাগত সম্ভাষণ জানান। রাজ্যপাল তাঁহাদের মাল্যভূষিত করেন এবং মুখ্যমন্ত্রী ডাঃ রায়ের সহিত তাঁহাদের পরিচয় করাইয়া দেন।

মালয়ের রাজা ইয়াং দি পার্তুরান আগং ও তাঁহার পত্নী রাজ্য পারমাইসরী আগং সোমবার
দমদম বিমান ঘাটিতে উপনীত হইলে তাঁহাদের মাল্যভূষিত করা হয়। ফটো: আনন্দবাজার

কলিকাতা প্রবাসী মালয়ের কয়েকটি ছেলেমেয়ে তাঁহাদের প্রিয় শাসককে পুষ্পস্তবক দিয়া অভ্যর্থনা করে। রাজদম্পতি আগামী বৃহস্পতিবার সকাল ৯-৪৫ মিনিটে ঢাকা যাত্রা করিবেন।

আজ মঙ্গলবার তিনি টালিগঞ্জ গলফ ক্লাব, হিন্দুস্থান মোটর কারখানা, জোড়াসাঁকো ঠাকুরবাড়ী, শিবপুর বোটানিক্যাল গার্ডেন প্রভৃতি পরিদর্শন করিবেন।


Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player



অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.