কলিকাতার অন্যতম প্রধান হাসপাতালের
কেলেঙ্কারি সম্পর্কে তদন্ত কমিটি গঠিত

(স্টাফ রিপোর্টার)




লিকাতার নীলরতন সরকার হাসপাতালের হাউস সার্জন ও নার্সদের মধ্যে এক অপ্রীতিকর রেষারেষি ও মন কষাকষির ফলে শেষ পর্যন্ত শুক্রবার বিকালে হাউস সার্জনগণ একযোগে কাজে ইস্তফা দেওয়ায় হাসপাতালের কাজকর্মে এক অচলাবস্থার সৃষ্টি হয়।

ব্যাপারটি এত দূর গড়ায় যে, এদিনই সমস্ত অবস্থার বিস্তৃত তদন্তের জন্য রাজ্য সরকারের পক্ষ হইতে এই কমিটি নিয়োগ করা হয়।

হাসপাতাল কর্তৃপক্ষের তরফে রাত্রে জানান হয় যে, হাউস সার্জনগণ কাজে যোগদানের ইচ্ছা প্রকাশ করিয়াছেন। মহানগরীর একটি অন্যতম প্রধান হাসপাতালের কাজকর্ম আপাতত বন্ধ রহিল না বটে, তবে সমস্ত হাইস সার্জনই কাজে যোগ দিবেন কিনা তাহা গভীর রাত্রি পর্যন্তও জানা যায় নাই।

অধিক রাত্রে রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তরের জয়েন্ট সেক্রেটারী কর্নেল এন সি চ্যাটার্জির সহিত যোগাযোগ করলে তিনি ব্যাপারটি গুরুতর বলিয়া বর্ণনা করেন। তিনি বলেন, হাসপাতালের ন্যায় জনকল্যাণমূলক প্রতিষ্ঠানে যদি এই ধরণের ঝগড়াটি চলে, তাহা হইলে উহা বড়ই পরিতাপের বিষয়। এই ব্যাপার সম্পর্কে তদন্তের জন্য একটি তদন্ত কমিটি গঠনের কথাও তিনি জানান।

ঘটনা সম্পর্কে বিবরণে আরও প্রকাশ যে, গত ৮ই তারিখ রাত্রে একজন হাউস সার্জন ও নার্সের মধ্যে এক অপ্রীতিকর ঘটনায় যাহার সূত্রপাত, শুক্রবার হাউস সার্জনদের কাজে ইস্তফা দেওয়ার ফলে এক জটিল অবস্থার সৃষ্টি তাহার পরিণতি।

হাউস সার্জনগণ জনৈক সিস্টারের অপসারণ ও জনৈক নার্সের বিরুদ্ধে ব্যবস্থা অবলম্বনের দাবি জানাইয়াছে। অপরপক্ষে নার্স ও সিস্টারগণের তরফে ভীতিপ্রদর্শন ও দুর্ব্যবহারের অভিযোগ করিয়া জনৈক সার্জনের অপসারণ এবং তাঁহাদের নিরাপত্তাবিধানের দাবি জানান হইয়াছে।

হাউস সার্জন ও নার্সদের মধ্যে এইরূপ ঝগড়ার ফলে রোগীদের শুশ্রুষার কাজে বিঘ্ন সৃষ্টি হইয়াছে।



Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player



অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.