টুকরো খবর
কোলাঘাটে তাপবিদ্যুৎ কেন্দ্রের আবাসনে চুরি
কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের কর্মী আবাসনে কয়েক লক্ষ টাকা চুরি হল। সোমবার দুপুরে তাপবিদ্যুৎ কেন্দ্রের বি-টাইপ আবাসনের দুটি পরিবারের বাসিন্দারা ফিরে এসে দেখতে পান বাড়ির তালা ভেঙে দুষ্কৃতীরা বিভিন্ন সামগ্রী চুরি করে নিয়ে গিয়েছে। একই ভাবে এ-টাইপ আবাসনের দু’টি ঘরে রেলের অধীনস্থ এক ঠিকাদার সংস্থার দুই কর্মীর ঘরের তালা ভেঙে চুরির চেষ্টা করেছে দুষ্কৃতীরা। অভিযোগ পেয়ে পুলিশ তদন্তে আসে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তাপবিদ্যুৎ কেন্দ্রের কর্মী প্রভাত ঘোষ, অপর্ণা বেরা বি-টাইপ আবাসনের একটি ফ্ল্যাটে এক তলায় থাকেন। অপর্ণাদেবীর পরিবার গত কয়েকদিন আবাসনে ছিল না। প্রভাতবাবু গিয়েছিলেন কাজে। প্রভাতবাবু বলেন, “সকাল ৬টা নাগাদ তাপবিদ্যুৎ কেন্দ্রে কাজে যোগ দিতে যাই। দুপুর ২টো নাগাদ এক প্রতিবেশী আমাকে ফোন করে জানান, নীচের দু’টো বাড়ির দরজার তালা ভাঙা অবস্থায় রয়েছে। ফিরে এসে দেখি ঘরের ভিতরে আলমারিতে থাকা কয়েক ভরি সোনার গয়না ও নগদ বেশ কয়েক হাজার টাকা নেই। আসবাবপত্র লণ্ডভণ্ড অবস্থায় পড়ে রয়েছে।” প্রভাতবাবুর মতোই অপর্ণাদেবীর বাড়ির দরজার তালা ভাঙা।

ধর্ষণে অভিযুক্ত নেতা পলাতক
স্থানীয় এক তৃণমূল নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনলেন এক বধূ। শনিবার রাতে মারিশদা থানার কানাইদিঘি গ্রামের ঘটনা। বছর কুড়ির ওই বধূর অভিযোগ, শনিবার রাতে স্বামীর অনুপস্থিতির সুযোগ নিয়ে গ্রামের তৃণমূল নেতা ভাস্কর সর্দার বাড়িতে ঢুকে ধর্ষণ করেছে তাঁকে। রবিবার স্বামী বাড়ি এলে ওই বধূ সমস্ত ঘটনার কথা জানান। সেদিনই ওই মহিলা ও তাঁর স্বামী মারিশদা থানায় ভাস্কর সর্দারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার কাঁথি মহিলা থানার তত্ত্বাবধানে কাঁথি মহকুমা হাসপাতালে ওই মহিলার মেডিক্যাল পরীক্ষা করানো হয়েছে। কাঁথির এসডিপিও ইন্দ্রজিৎ বসু জানান, ওই মহিলার অভিযোগের ভিত্তিতে মারিশদা থানায় একটি ধর্ষণের মামলা দায়ের করা হয়েছে। যদিও অভিযুক্তকে পুলিশ এখনও গ্রেফতার করতে পারেনি। স্থানীয় সিপিএম নেতা ঝাড়েশ্বর বেরার অভিযোগ, “ওই মহিলার স্বামী আমাদের দলের কর্মী। ভাস্কর সর্দারের বিরুদ্ধে থানায় অভিযোগ করার পর থেকে তাঁকে হুমকি দিচ্ছে তৃণমূল। ভয়ে গ্রামে ঢুকতে পারছেন না তিনি।” তৃণমূলের জেলা সম্পাদক মামুদ হোসেন অবশ্য বলেন, “ তদন্তে কেউ দোষী প্রমাণিত হলে শাস্তি পাওয়াই উচিত। তৃণমূল করেন বলে কেউ ছাড় পাবেন না।”

তলব প্রাক্তন স্বাস্থ্য কর্তাকে
ফের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হলেন পশ্চিম মেদিনীপুরের প্রাক্তন মুখ্য স্বাস্থ্য আধিকারিক তথা তমলুক হাসপাতালের প্রাক্তন সুপার সবিতেন্দ্র পাত্র। জানা গিয়েছে, সোমবার তমলুক হাসপাতাল ক্যাম্পাসে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন এক সিবিআই অফিসার। নন্দীগ্রাম নিখোঁজ মামলার প্রেক্ষিতে এই জিজ্ঞাসাবাদ। নন্দীগ্রামের ঘটনা যখন ঘটে, তখন তমলুক হাসপাতালের সুপার ছিলেন সবিতেন্দ্রবাবু। পরে তিনি পশ্চিম মেদিনীপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিকের পদে যোগ দেন। নন্দীগ্রামের ঘটনায় মৃতদের ময়নাতদন্ত তমলুক হাসপাতালেই হয়। সেই সূত্রে প্রাক্তন এই স্বাস্থ্য-কর্তাকে তমলুক হাসপাতালে তলব করা হয়। সোমবার তমলুকে যান সবিতেন্দ্রবাবু। বিকেল ৩টে থেকে ৫টা, টানা দু’ঘন্টা নানা প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে প্রাক্তন সুপারকে। পরে তিনি বলেন, “আমাকে এক অফিসার ডেকেছিলেন, তাই তমলুকে গিয়েছিলাম। যা যা জানতে চাওয়া হয়েছে, সবই জানিয়েছি।” আগেও কয়েকবার তাঁকে জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআই অফিসারেরা।

মাদক সমেত ধৃত স্বাস্থ্যকর্মী
আন্তঃরাজ্য মাদক চক্রের অন্যতম এক মূল পাণ্ডাকে সোমবার ভোরে গ্রেফতার করল পুলিশ। ধৃত বছর সাতচল্লিশের কল্যাণ চট্টোপাধ্যায় ওরফে বাপির বাড়ি লোধাশুলিতে। পুলিশের দাবি, তাঁর কাছ থেকে ন’শো গ্রাম হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছে। যার আনুমানিক মূল্য দশ লক্ষ টাকা। বাজেয়াপ্ত করা মাদকটি স্টেট ড্রাগ কন্ট্রোল রিসার্চ ল্যাবরেটরিতে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। কল্যাণবাবু ঝাড়গ্রাম ব্লকের মোহনপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের চতুর্থ শ্রেণির কর্মী। এ দিন কল্যাণবাবুকে মেদিনীপুরের বিশেষ আদালতে তোলা হলে তিন দিনের জন্য পুলিশ হেফাজতের নির্দেশ হয়।

জল বার করতে বসল পাম্প
বন্যা কবলিত এলাকার বেশ কিছু গ্রামের চাষের জমিতে থাকা বন্যার জমা জল বের করতে তমলুক ব্লকের বিষ্ণুবাড়-১, ২ ও নীলকুণ্ঠা পঞ্চায়েত এলাকায় যন্ত্রচালিত পাম্প মেশিন বসানোর ব্যবস্থা নিয়েছে রাজ্যের কৃষি-সেচ দফতর। রাজ্যের জলসম্পদ অনুসন্ধান ও উন্নয়ন দফতরের মন্ত্রী সৌমেন মহাপাত্র সোমবার বিষ্ণুবাড় এলাকার বিভিন্ন গ্রামে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন। এরপর মন্ত্রী তমলুকের ধারিন্দায় পূর্ব মেদিনীপুর জেলা কৃষি-সেচ দফতরের অফিসে দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। সৌমেনবাবু বলেন, “আসন্ন বোরো চাষের মরসুমের জন্য তমলুকের বিভিন্ন এলাকায় মোট ১৬টি পাম্প বসানো হয়েছে।”

দেহ উদ্ধার
এক বধূর ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিশ। মৃতার নাম রেহেনা বিবি (২৪)। সোমবার চন্দ্রকোনা রোডের খেজুরডাঙা সংলগ্ন বলরামপুরের শ্বশুর বাড়ি থেকে তাঁর দেহ উদ্ধার হয়। মৃতদেহটি ময়না-তদন্তের জন্য মেদিনীপুর মেডিক্যালে পাঠানো হয়েছে। স্বামী পলাতক।

জুয়ার ঠেকে হানা
রবিবার রাতে ঘাটাল শহরের কুঠিবাজার এলাকায় শিলাবতী নদীর পাড়ে জুয়া-সাট্টার ঠেকে অভিযান চালিয়ে কয়েক হাজার টাকা ও জুয়ার সরঞ্জাম-সহ ন’জনকে ধরল পুলিশ। ধৃতদের সোমবার আদালতে তোলা হয়।

কোর্টে শিলাদিত্য
মাওবাদী সন্দেহে ধৃত এবং পরে মুক্ত শিলাদিত্য চৌধুরী রাজ্যের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন। রাজ্য মানবাধিকার কমিশন এ বছর জুলাইয়ে সুপারিশ করে, রাজ্যকে দু’মাসের মধ্যে দু’লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতে হবে। কিন্তু সময়সীমা পেরিয়ে যাওয়ার পরও তা হয়নি। তাই সোমবার কলকাতা হাইকোর্টে মামলা করেন শিলাদিত্য। ২০১২ সালে বেলপাহাড়িতে মুখ্যমন্ত্রীর সভায় সারের দাম নিয়ে প্রশ্ন তুলে গ্রেফতার হন তিনি।

পুরনো খবর:

সদ্যোজাতের দেহ
এক সদ্যোজাতের দেহ উদ্ধার করল পুলিশ। সোমবার সকালে ঘাটাল শহরের এক নম্বর ওয়ার্ডের রঘুনাথচক প্রাথমিক স্কুল সংলগ্ন খালের জলে স্থানীয় বাসিন্দারা ওই শিশুর দেহ ভাসতে দেখেন। শিশুর পরিচয় জানা যায়নি।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.