টুকরো খবর
তিন মাসের সন্তানকে খুন, অভিযুক্ত বাবা

তিন মাসের শিশু পুত্রকে খুন করে পুকুরে ফেলে দেওয়ার অভিযোগ উঠল বাবার বিরুদ্ধে। কুলটি থানায় পিঙ্কি শ্রীবাস্তব তাঁর স্বামী রাজু শ্রীবাস্তবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে। পুলিশ জানিয়েছে, ঘটনার পরেই অভিযুক্ত পালিয়ে গিয়েছে। পুলিশ তাকে খুঁজছে। নিহত শিশুর মা পিঙ্কি পুলিশের কাছে লিখিত অভিযোগে জানান, সপ্তাহখানেক আগে তাঁর সঙ্গে স্বামীর ঝগড়া হয়েছিল। তার জেরে বরাকরের করিমডাঙালে তাঁর শ্বশুরবাড়ি থেড়ে তিন মাসের শিশুপুত্র লবকে নিয়ে বরাকরের লোকোলাইন এলাকায় বাবার বাড়িতে চলে আসেন তিনি। শ্বশুরবাড়িতে শাশুড়ির কাছে আরও দুই ছেলেকে রেখে আসেন। গত সাত দিন তিনি তাঁর মা উর্মিলাদেবীর কাছেই ছিলেন। মঙ্গলবার রাতে রাজু লোকোলাইনে তাঁর স্ত্রীর কাছে যায় এবং জোর করে ওই তিনমাসের শিশুপুত্রকে সেখান থেকে নিয়ে আসে বলে অভিযোগ। বুধবার সকালে স্থানীয় বাসিন্দাদের কাছে পিঙ্কি শুনতে পান, বরাকরের লোকোলাইন সংলগ্ন একটি পুকুরে তিন মাসের একটি শিশুর দেহ ভাসছে। এর পরই তিনি সেখানে ছুটে যান ও ছেলেকে শনাক্ত করেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বরাকর ফাঁড়ির পুলিশ। শিশুটির দেহ জল থেকে তুলে ময়নাতদন্তে পাঠানো হয়। পিঙ্কি স্বামীর বিরুদ্ধে তাঁর ছেলেকে খুনের অভিযোগ দায়ের করেন। পুলিশ জানিয়েছে, এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। রাজু পলাতক।

তৃণমূল কর্মীকে মার, অভিযুক্ত সিপিএম
এক তৃণমূল কর্মীকে মারধরের অভিযোগ উঠল সিপিএমের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে জামুড়িয়ার বাহাদুরপুর কোড়াপাড়ায়। জামুড়িয়া ব্লক যুব তৃণমূলের কোর কমিটির সদস্য সন্দীপ সিংহ জানান, মঙ্গলবার রাত আটটা নাগাদ সিপিএম নেতা রবিলোচন মণ্ডলের নেতৃত্বে কোড়াপাড়ায় একটি বৈঠক চলছিল। সেইসময় ডাঙালপাড়ার বাসিন্দা তৃণমূল কর্মী গাজু রুইদাস সেই রাস্তা দিয়ে বাড়ি ফিরছিলেন। রবিলোচনবাবুর নেতৃত্বে জনা বিশেক সিপিএম সমর্থক বোমা, পিস্তল, লাঠি নিয়ে গাজুবাবুর উপর চড়াও হয় বলে অভিযোগ। তাঁকে বেধড়ক মারধর করা হয়েছে বলেও দাবি। তাঁর চিৎকারে এলাকাবাসী প্রতিরোধে এগিয়ে এলে সিপিএমের হামলাকারীরা পালিয়ে যায়। সন্দীপবাবুর দাবি, নির্বাচনের আগে আতঙ্কের পরিবেশ তৈরী করতে চাইছে সিপিএম। পুলিশের কাছে দ্রুত অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানানো হয়েছে। তবে রবিলোচনবাবু বলেন, “ব্যপক সন্ত্রাস সৃষ্টি করে জামুড়িয়া ব্লকে আমাদের ৩০ জন প্রার্থীকে ওরা মনোনয়ন প্রত্যাহার করতে বাধ্য করেছে। যেখানে ভোট হচ্ছে, সেখানে ওরা হারবে বুঝতে পেরে আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে মানুষের সহানুভূতি আদায় করতে চাইছে। পুলিশ নিরপেক্ষ তদন্ত করুক।” পুলিশ জানিয়েছে, তদন্ত শুরু হয়েছে।

গ্র্যাচুইটির দাবি ডিএসপিতে

আবাসনের ‘লিজ’, সংস্থার কাছে জমা থাকা গ্র্যাচুইটির অর্থ সুদ-সহ ফেরতের দাবিতে দুর্গাপুর ইস্পাতের (ডিএসপি) নগর প্রশাসনিক ভবনের সামনে অবস্থান বিক্ষোভ করলেন সংস্থার প্রাক্তন কর্মীরা। স্টিল এমপ্লয়িজ ফোরাম অ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটির নেতৃত্বে দু’দিন ধরে এই অবস্থান বিক্ষোভের শেষ দিন ছিল বুধবার। ডিএসপি’র প্রাক্তন কর্মীরা জানান, আবাসন না ছাড়ায় ডিএসপি কর্তৃপক্ষ গ্র্যাচুইটির টাকা জমা রেখে দিয়েছেন। এক এক জনের প্রায় ১০ থেকে ১৫ লক্ষ টাকা আটকে রয়েছে। সেই টাকার কোনও সুদও দেওয়া হয় না। এ দিকে, প্রতি বর্গফুট ৪ টাকা হিসাবে আবাসনের ভাড়া কেটে নেওয়া হচ্ছে। তাঁদের দাবি, দেশের বাকি ইস্পাত কারখানা, যেমন ইস্কো, ভিলাই, বোকারো, মিশ্র ইস্পাত কারখানা কর্তৃপক্ষ আবাসন সমস্যার সমাধান করে দিয়েছেন। কিন্তু ডিএসপি কর্তৃপক্ষ তা করছেন না। অবিলম্বে আবাসন এর ‘লিজ’ ও অবসরপ্রাপ্ত কর্মীদের জমা অর্থ সুদ-সহ মিটিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন তাঁরা। ডিএসপি মুখ্য জন সংযোগ আধিকারিক বিভুরঞ্জন কানুনগো বলেন, “এখনও কোনও সিদ্ধান্ত হয়নি।”

নেতা খুনের কিনারা নেই, ক্ষুব্ধ সিপিএম

সিপিএম নেতা তথা প্রাক্তন বিধায়ক দিলীপ সরকার খুনের ঘটনার দ্রুত তদন্ত করে খুনিদের চিহ্নিত করার দাবিতে ও আসানসোল শিল্পাঞ্চলের সামগ্রিক আইনশৃঙ্খলার অবনতির অভিযোগ তুলে বুধবার বিকেলে বার্নপুর বাসস্ট্যান্ডে একটি প্রতিবাদ সভা করল বামফ্রন্ট। পরে বাম প্রতিনিধিদের একটি দল হিরাপুর থানায় গিয়ে ডেপুটেশন দেয়। বার্নপুর বাসস্ট্যান্ডের ওই সভায় ছিলেন আসানসোলের সাংসদ বংশগোপাল চৌধুরী ও রাজ্যসভার প্রাক্তন সাংসদ সিপিআইয়ের রামচন্দ্র সিংহ। বংশগোপাল চৌধুরী অভিযোগ করেন, ২০১১ সাল থেকে পর পর তিন বছরে প্রায় একই সময়ে তিন সিপিএম নেতা খুন হয়েছেন। কিন্তু কোনওটিতেই মূল অভিযুক্তদের ধরতে পারেনি পুলিশ। তাঁর দাবি, এই অবস্থায় শিল্পাঞ্চলের মাফিয়া রাজ উৎসাহিত হচ্ছে। তার জন্য পুলিশ প্রশাসনকে দায়ী করেন তিনি। অন্য দিকে, রাজ্যসভার প্রাক্তন সাংসদ রামচন্দ্র সিংহ অভিযোগ করেন, বাম নেতাদের এ ভাবে খুন করার বিষয়টি চাপা পড়ে যাওয়ায় এলাকার বাম আন্দোলন ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাঁর দাবি, ‘সুকৌশলে’ বাম নেতাদের বিরুদ্ধে এই রাজনৈতিক চক্রান্ত শুরু হয়েছে।

পুরনো খবর:

জামিন পেলেন তৃণমূল নেতা

জামিনে ছাড়া পেলেন তৃণমূল নেতা সুজিত ঘোষ ও তাঁর ছয় অনুগামী। এসডিজেএম আদালত তাঁদের ১০০০ টাকার বন্ড, এলাকায় থাকায় নিষেধাজ্ঞা ও সপ্তাহে এক দিন থানায় হাজিরার শর্তে জামিন মঞ্জুর করেছে বলে তাঁর আইনজীবী বিশ্বজিৎ দাস জানিয়েছেন। গত ১৩ জুন বড়নীলপুরের একটি বাড়িতে ভাঙচুর ও শ্লীলতাহানির অভিযোগে ওই নেতাকে গ্রেফতার করে পুলিশ। মোট তিনটি মামলায় তাঁকে আদালতে তোলা হয়। তার মধ্যে দু’টি মামলায় সোমবার তিনি জামিন পান। কিন্তু তাঁর সঙ্গে থাকা নিরাপত্তারক্ষীদের কাছ থেকে আটক করা আগ্নেয়াস্ত্রের লাইসেন্স আসল কি না, তা নিয়ে আদালতে পেশ করা রিপোর্টে কিছু অসম্পূর্ণতা থাকায় সে দিন সাত জন জামিন পাননি। বুধবার সেই সমস্যা মেটায় সুজিতবাবুদের জামিনের আবেদন মঞ্জুর করে আদালত।

সংঘর্ষে ধৃত ১১ আসানসোলে

আসানসোল রেলপাড় এলাকায় মঙ্গলবার সন্ধ্যায় দুই পাড়ার সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের পুলিশ কমিশনার অজয় নন্দ জানান, মঙ্গলবার রাতভর অভিযান চালিয়ে পুলিশ এই এদের গ্রেফতার করেছে। তদন্তে নেমে পুলিশের প্রাথমিক অনুমান, এলাকায় জুয়া ও মদের ঠেক চালানো এবং তার প্রতিবাদ করায় কসাইমহল্লা ও লালচক, এই দুই পাড়ার বাসিন্দাদের মধ্যে অশান্তি বাঁধে। পুলিশ অশান্তি আটকাতে যায়। তখনই পুলিশকে লক্ষ করে ইট পাটকেল ছোড়া হয়। এই ঘটনায় কমিশনারেটের এসিপি অজয় প্রসাদ-সহ তিন পুলিশ কর্মী জখম হন।

পুরনো খবর:

কুলটিতে বিপর্যস্ত টেলিফোন পরিষেবা

বিএসএনএলের কেব্ল তার কেটে যাওয়ায় কুলটি, বরাকর, এলাকার প্রায় আড়াই হাজার টেলিফোন সংযোগ বিপর্যস্ত হয়েছে। গ্রাহক ছাড়াও সমস্যায় পড়েছে বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি দফতর। পুরসভার জলের পাইপ লাইন লাগাতে গিয়েই টেলিফোনের কেব্ল লাইন কেটে দেওয়া হয়েছে বলে অভিযোগ। বিএসএনএল কর্তৃপক্ষের দাবি, কোনও আগাম খবর ছাড়াই পাইপলাইন বিছানোর জন্য টেলিফোনের কেব্ল সংযোগ ছিন্ন করা হয়েছে। তবে কুলটি পুরসভার উপ-পুরপ্রধান বাচ্চু রায় অভিযোগ অস্বীকার করে জানান, বিএসএনএল কর্তৃপক্ষকে আগাম জানিয়েই এই কাজ করা হয়েছে।

মাদক বিরোধী দিবস

বিশ্ব মাদক বিরোধী দিবস উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করল ইসিএলের শোনপুর বাজারি এরিয়া এবং গাইঘাটা গুরুদুয়ারা প্রবন্ধক কমিটি। আন্দামান জেলে শহীদ ২৭ জন স্বাধীনতা সংগ্রামীর নামে ২৭ টি গাছের চারা পোঁতা হয়। রক্তের শ্রেণি নির্ণয় এবং স্বাস্থ্য পরীক্ষা শিবিরে তিনশো জন পরীক্ষা করান। একইসঙ্গে নেশা বিরোধী নৃত্য, গান এবং আবৃত্তি পরিবেশন করেন খুদে ও বড় শিল্পীরা।


কোথায় কী

দুর্গাপুর

হকি প্রতিযোগিতা। টাউন ক্লাব মাঠ। বিকাল পৌনে চারটা। উদ্যোগ: মহকুমা ক্রীড়া সংস্থা।

ফুটবল। অআকখ মাঠ। বিকাল ৪টা। মহকুমা ক্রীড়া সংস্থা।

অন্ডাল

ফুটবল প্রতিযোগিতা। উখড়া ফুটবল মাঠ। বিকাল ৩টা। উদ্যোগ: উখড়া ফুটবল অ্যাকাডেমি।

কুলটি

ফুটবল প্রতিযোগিতা। মিঠানী মাঠ। বিকাল ৪টা। উদ্যোগ: মিঠানী ইউসি।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.