টুকরো খবর
ফাঁসে ছাত্রী আত্মঘাতী শামুকতলায়
দু’বছর প্রেমের পরে প্রেমিক বিয়ে করতে অস্বীকার করায় দড়ির ফাঁসে আত্মঘাতী হয় দশম শ্রেণির ছাত্রী । গত শনিবার শামুকতলা থানার ডাঙি গ্রামের ওই ঘটনার পরে পলাতক প্রেমিককে শুক্রবার সকালে পুলিশ গ্রেফতার করে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আত্মঘাতী প্রেমিকার নাম পুষ্প বর্মন (১৭)। সে লোকনাথপুর হাই স্কুলের ছাত্রী ছিল। ধৃত প্রেমিকের নাম গৌতম দাস। সে শামুকতলা থানার লোকনাথপুর গ্রামের বাসিন্দা। পেশায় ট্রেকার চালক। শামুকতলা থানার ওসি প্রবীণ প্রধান জানান, স্কুল ছাত্রী আত্মহত্যা করার পরে অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করা হয়। ঘটনার চারদিন পরে ছাত্রীর বাবা যদু বর্মন এক যুবকের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে শুক্রবার যুবককে গ্রেফতার করা হয়। ছাত্রীর বাবা জানিয়েছেন, মোবাইল ফোনের কল রেকর্ডিং শুনে প্রেমের সম্পর্কের বিষয়টি জানতে পারেন। ধৃত গৌতমের বাবা সুশীল দাস দাবি করেন, তাঁর ছেলেকে মিথ্যে মামলায় ফাঁসানোর চেষ্টা করা হয়েছে।

আত্মঘাতী কিশোরী
বাবার কর্মস্থলে বেড়াতে আসা মেয়ের দেহ উদ্ধার করল পুলিশ। শুক্রবার দুপুরে কুচলিবাড়ি থানা আবাসনে ঘটনাটি ঘটেছে। মৃতার নাম পালচেন তামাং (১৮)। তাঁর বাড়ি কালিম্পঙে। কালিম্পঙের স্কুলের দ্বাদশ শ্রেণির ছাত্রী পালচেন তার বাবা কুচলিবাড়ি থানার ওসি জীবন তামাংয়ের কাছে বেড়াতে আসেন। এদিন জীবনবাবু কাজে বার হয়ে যান। দুপুরে মেয়ের খোঁজ নিতে আবাসনে এসে দেখেন দরজা বন্ধ। ডাকাডাকি করে সাড়া না মেলায় দরজা ভেঙে ঘরে ঢুকে সিলিং ফ্যানে ঝুলন্ত দেহটি দেখতে পান। খবর পেয়ে মাথাভাঙা মেখলিগঞ্জের এসডিপিও সীতারাম সিংহ, থানার ওসি বিশ্বাশ্রয় সরকার ঘটনাস্থলে যান। পুলিশ দেহটি উদ্ধার করে ময়না তদন্তে পাঠায়। প্রাথমিক তদন্তের পর পুলিশের জানাচ্ছে, পালচেন সম্ভবত আত্মহত্যা করেছেন। দুই বছর ধরে তিনি মানসিক অসুস্থতায় ভুগছিলেন। চিকিত্‌সাও চলছিল। ঘর থেকে উদ্ধার সুইসাইড নোটে মৃত্যুর জন্য কাউকে তিনি দায়ী করেননি বলে জেলা পুলিশ সুপার অনুপ জয়সওয়াল জানান।

বাগান খুলল রামঝোরায়
১৬ দিন বন্ধ থাকার পরে শুক্রবার চালু হল ডুয়ার্সের রামঝোরা বাগান। শ্রমিকদের ৬৭ টাকার বদলে দৈনিক ৮২ টাকা মজুরি দেওয়া হবে বলে বৃহস্পতিবার শিলিগুড়িতে যুগ্ম শ্রম আধিকারিকের দফতরে আয়োজিত বৈঠকে মালিক পক্ষ জানিয়ে দেন। শ্রমিকরা তা মেনে নেওয়ায় বাগান খুলে যায়। ডুয়ার্স ব্রাঞ্চ অব ইন্ডিয়ান টি অ্যাসোসিয়েশনের সচিব প্রবীর ভট্টাচার্য বলেন, “একে বাগানটি রুগ্ন। তার উপরে দীর্ঘদিন চা বাগানটি বন্ধ থাকায় মালিকদের পরিচালনার ক্ষেত্রে আর্থিক সমস্যা হচ্ছে। ওই কারণের জন্যই কম মজুরি দিতে বাধ্য হচ্ছিলেন কর্তৃপক্ষ। তবে এ বার অল্প হলেও মজুরি বাড়ানো হয়েছে।” অন্য বাগানে যখন শ্রমিকরা ৯৫ টাকা মজুরি পেলেও রামঝোরা বাগানে ৬৭ টাকা মজুরি দেওয়া হচ্ছিল বলে অভিযোগ। শ্রমিক অসন্তোষে গত ৩ এপ্রিল বাগান ছেড়ে চলে যায় কর্তৃপক্ষ। রামঝোরা বাগান বাঁচাও কমিটির নেতা রমেশ শর্মা বলেন, “৬৭ টাকা মজুরিতে সংসার চলে না। তাই মজুরি বৃদ্ধির দাবি করা হয়।”

পুরনো খবর:
কিশোরীকে ধর্ষণের চেষ্টায় ধৃত
জোর করে মদ খাইয়ে এক কিশোরীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোর রাতে এনজেপি ফাঁড়ির ঘোড়ামারা এলাকায়। ধৃতের নাম রাজেন থাপা। তার বাড়ি নাগরাকাটায়। ঘোড়ামারায় একটি বাড়িতে তিনি স্ত্রী ও দুই শিশুকে নিয়ে ভাড়া থাকেন। সেখানেই একটি পেট্রোল পাম্পে কাজ করত রাজেন। অভিযোগ, নাগরাকাটায় তার পরিচিত পরিবারের এক কিশোরীকে কাজ পাইয়ে দেওয়ার টোপ দিয়ে বৃহস্পতিবার ঘোড়ামারায় আসতে বলে। ওইদিন স্ত্রী ও শিশুদের নাগরাকাটায় তার নিজের বাড়িতে পাঠিয়ে দেয়। কিশোরী বাড়িতে অন্য কেউ না থাকায় সে ফিরে যেতে চায়। কোনও অসুবিধে না হওয়ার আশ্বাস দিয়ে বাড়িতে তাঁকে রেখে দেয় অভিযুক্ত। রাতে ওই কিশোরীকে জোর করে মদ খাইয়ে ধর্ষণের চেষ্টা করলে সে বাড়ি থেকে বেরিয়ে রাস্তায় দাঁড়িয়ে চিত্‌কার করে। পুলিশ সেখানে পৌঁছে ওই কিশোরীকে উদ্ধার করে।

ঝড়ে বিপর্যয় জলপাইগুড়িতে
ঝড়ে বিপর্যস্ত হয়ে পড়ল জলপাইগুড়ি শহর। শুক্রবার রাত ৮টা নাগাদ শহরের একটি অংশে ঝড় হয়। সেনপাড়া, রায়কতপাড়া সহ বেশ কয়েকটি এলাকায় প্রচুর গাছ ভেঙে পড়ে। রাস্তার উপরেও গাছ ভেঙে পড়ে। সে সময় থেকে শহরে লোডশেডিং শুরু হয়েছে। পুরসভা ও প্রশাসনের তরফ থেকে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের কাজ শুরু করা হয়েছে। জলপাইগুড়ি পুরসভার চেয়ারম্যান মোহন বসু বলেন, “পুরসভার কর্মীদের সর্বত্র পাঠানো হয়েছে। কোথাও যাতে সাধারণ মানুষ অসুবিধেয় না পড়েন তা দেখা হচ্ছে।” জলপাইগুড়ি সদরের বিডিও মল্লিকা সেনগুপ্ত মজুমদার বলেন, “কোথায় কি ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।”

দুর্ঘটনায় মৃত দুই
মুখোমুখি সংঘর্ষে দুই বাইক আরোহী যুবকের মৃত্যু হয়েছে। পথ দুর্ঘটনায় গুরুতর জখম দুই জনকে বীরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ ঘটনাটি ঘটেছে ডুয়ার্সের বানারহাটে ৩১ নম্বর জাতীয় সড়কের। মৃতদের পরিচয় জানা যায়নি।

স্মারক পুরস্কার
আলিপুরদুয়ার কলেজে বাংলার প্রধান দিলীপকুমার দাসকে বাবা সাহেব অম্বেডকর স্মারক পুরস্কার দেওয়া হল। গত ১৬ এপ্রিল পুরসভা হলে তপসিলি জাতি, উপজাতি, ওবিসি সমাজ ফেডারেশনের উদ্যোগে বাবা সাহেব অম্বেডকরের ১২২তম জন্মদিবস উপলক্ষে ওই অনুষ্ঠান হয়।

পায়ে বেড়ি কেন, মামলা হাইকোর্টে
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে এসএফআই নেতা সন্তোষ সাহানির পায়ে বেড়ি দিয়ে রাখার অভিযোগে কলকাতা হাইকোর্টে জনস্বার্থের মামলা করেছেন আইনজীবী সৌমেন বিশ্বাস। তাঁর অভিযোগ, অসুস্থ অবস্থায় সন্তোষকে গ্রেফতার করা হয়। শিলিগুড়ি আদালত তাঁকে জেল-হাজতে পাঠায়। সন্তোষ বেশি অসুস্থ হয়ে পড়ায় তাঁকে ওই হাসপাতালে ভর্তি করানো হয়। সৌমেনবাবুর অভিযোগ, হাসপাতালে পুলিশ সন্তোষের পায়ে শিকল দিয়ে শয্যার সঙ্গে বেঁধে রেখেছিল। খবর প্রকাশের পরে পুলিশ শিকল খুলে নেয়। এই মামলার আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় হাইকোর্টে জানান, এ ভাবে কাউকে শিকল দিয়ে বেঁধে রাখাটা সংবিধান-বিরোধী।

পুরনো খবর:



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.