টুকরো খবর
আগ্নেয়াস্ত্র-সহ ধৃত ৩
আগ্নেয়াস্ত্র-সহ তিন দুষ্কৃতীকে গ্রেফতার করেছে আসানসোল দক্ষিণ থানার পুলিশ। মঙ্গলবার দুপুরে কোর্টমোড় অঞ্চল থেকে এদের ধরা হয়। ধৃতদের কাছ থেকে একাধিক আগ্নেয়াস্ত্র, গুলি ও চপার বাজেয়াপ্ত করেছে পুলিশ। আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের এডিসিপি (সেন্ট্রাল) সুরেশ কুমার জানান, এই দুষ্কৃতীরা কোথা থেকে এসেছিল এবং কী কাজে কোর্টমোড় অঞ্চলে জড়ো হয়েছিল পুলিশ তা তদন্ত করে দেখছে। তবে তদন্তের স্বার্থে তিনি আর কিছু বলতে চাননি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সকাল সাড়ে ১১টা নাগাদ কোর্টমোড় এলাকায় চারজন অপরিচিত লোককে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করতে দেখে স্থানীয় বাসিন্দারা তাদের জিজ্ঞাসাবাদ করেন। তখনই চারজনের মধ্যে একজন দৌড়ে পালায়। এতে বাসিন্দাদের সন্দেহ আরও বেড়ে যায়। বাকি তিনজনের ব্যাগ তল্লাশি করে বাসিন্দারা অস্ত্রগুলি দেখতে পান। এরপরে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ এসে দুষ্কৃতীদের গ্রেফতার করে।

খুনের ঘটনার কিনারার দাবিতে বিক্ষোভ থানায়
জমায়েত বাসিন্দারা। —নিজস্ব চিত্র।
গাড়ির চালক খুনের ঘটনায় জড়িত দুষ্কৃতীদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে মঙ্গলবার বিকালে হিরাপুর থানায় বিক্ষোভ দেখালেন বার্নপুরের সাতাডাঙা এলাকার বাসিন্দারা। পরে অবশ্য পুলিশের আশ্বাস মিললে বিক্ষোভ থামে। বিক্ষুব্ধ বাসিন্দাদের অভিযোগ, এক সপ্তাহ আগে হিরাপুর থানার রিভারসাইডয়ের তিন নম্বর রাস্তা থেকে মহম্মদ রাজা কুরেশী নামে এক যুবকের ক্ষতবিক্ষত দেহ পুলিশ উদ্ধার করে। পেশায় গাড়ি চালক ওই যুবকের দেহ তাঁর গাড়ির চালকের আসনে আধশোয়া অবস্থায় রাখা ছিল। পুলিশ প্রাথমিক তদন্তে এটিকে খুন বলে স্বীকার করলেও কাউকেই গ্রেফতার করতে পারেনি। এ দিন পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত চলছে। কিছু সূত্রও মিলেছে।

অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হল এক যুবকের। মঙ্গলবার পাণ্ডবেশ্বরের রামনগর তিন নম্বর কোলিয়ারির খনি আবাসন এলাকার ঘটনা। মৃতের নাম রামদেব কোল (৩২)। তাঁর বাবা খনিকর্মী ভগীরথবাবু জানান, দুপুরে ছেলের সঙ্গে কথা কাটাকাটি হয়। মুহূর্তের মধ্যেই ছেলে পকেট থেকে পাইপগান বের করে নিজের মাথায় গুলি চালিয়ে দেয়। পুলিশ জানায়, একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। দেহটি ময়নাতদন্তের জন্য দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। রামদেবের কাছে কীভাবে ওই আগ্নেয়াস্ত্রটি এসেছিল পুলিশ তা তদন্ত করে দেখছে।

ফের ছিনতাই বরাকরে
ফের ছিনতাই হল কুলটি থানার বরাকরে। মঙ্গলবার দুপুরে বরাকর বাসস্ট্যান্ডে এক ব্যক্তির টাকার ব্যাগ ছিনতাই করে পালায় দুই মোটরবাইক আরোহী। ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ একজনকে আটকও করেছে। এ দিন বরাকর পুলিশ ফাঁড়িতে মহম্মদ তুফানী নামে এক ব্যক্তি লিখিত অভিযোগে জানান, দুপুর ১টা নাগাদ তিনি এক সঙ্গীর সঙ্গে বরাকর বাসস্ট্যান্ডে বাস থেকে নামেন। তাঁর হাতে লক্ষাধিক টাকা ভর্তি একটি ব্যাগ ছিল। রাস্তা পার হওয়ার সময়ে দুই দুষ্কৃতী একটি লাল রঙের মোটরবাইকে এসে আচমকা তাঁর হাত থেকে টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে আসানসোলের দিকে চম্পট দেয়। তাঁর চিৎকারে আশপাশের কয়েকজন মোটরবাইকের পিছনে ধাওয়া করে। তবে নাগাল মেলেনি। আশেপাশের থানা ও ফাঁড়ি এলাকার পুলিশকে সতর্ক করা হয়। পুলিশও তল্লাশি শুরু করে। পরে নিয়মতপুর থেকে সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করে পুলিশ। দিনদুপুরে তালা ভেঙে নগদ টাকা-সহ বাড়ির প্রায় সমস্ত সামগ্রী লুঠের ঘটনা ঘটেছে আসানসোলের এসবি গড়াই রোড সংলগ্ন সাত নম্বর ওয়ার্ডের শরৎপল্লিতেও। বাড়ির মালিক লাল্টু মুখোপাধ্যায় জানান, সোমবার বিকেলে বাড়ি ফিরে তাঁরা দেখেন সর্বস্ব উধাও। বাসিন্দাদের অভিযোগ, পরপর অপরাধ ঘটলেও পুলিশ কিনারা করতে পারছে না। পুলিশ জানিয়েছে, তদন্ত শুরু হয়েছে।

পাণ্ডবেশ্বরে যুবকের অপমৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হল এক যুবকের। মঙ্গলবার পাণ্ডবেশ্বরের রামনগর তিন নম্বর কোলিয়ারির খনি আবাসন এলাকায় ঘটনাটি ঘটে। মৃতের নাম রামদেব কোল (৩২)। তাঁর বাবা খনিকর্মী ভগীরথবাবু জানান, দুপুর সাড়ে ১২টা নাগাদ ছেলের সঙ্গে তাঁর কথা কাটাকাটি হয়। মুহূর্তের মধ্যে তিনি দেখেন ছেলে পকেট থেকে পাইপগান বের করে নিজের মাথায় গুলি চালিয়ে দেয়। মাটিতে লুটিয়ে পড়ে সে। পুলিশ জানায়, একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। রামদেবের কাছে কীভাবে ওই আগ্নেয়াস্ত্রটি এসেছিল পুলিশ তা তদন্ত করে দেখছে।

একশো দিনের কাজ বন্ধ
একশো দিনের কাজ দীর্ঘ দিন বন্ধ থাকার প্রতিবাদে বিক্ষোভ দেখালেন হরিপুর পঞ্চায়েত এলাকার বাসিন্দারা। তৃণমূলের নেতৃত্বে মঙ্গলবার সকাল সাড়ে দশটা থেকে ঘণ্টা দুয়েক বিক্ষোভ দেখান তাঁরা। তৃণমূলের পাণ্ডবেশ্বর ব্লক যুব সভাপতি নরোত্তম মণ্ডল জানান, দীর্ঘদিন ধরে একশো দিনের কাজ বন্ধ। নর্দমা, রাস্তাঘাট নিয়মিত সাফাই হচ্ছে না। নানা পরিষেবার আবেদন করেও প্রার্থীরা বঞ্চিত হচ্ছেন। এ দিন দুপুর সোয়া বারোটা নাগাদ প্রধান বান্টি কুণ্ডু কার্যালয়ে আসেন। মহিলা বিক্ষোভকারীরা তাঁকে কাজ করতে না পারলে চেয়ার ছেড়ে বাড়ি চলে যেতে বলেন। প্রধান বান্টিদেবী তৎক্ষণাৎ বাড়ি চলে যান।

ছবি তোলা নিয়ে বিক্ষোভ
দারিদ্র্যসীমার নীচের নাগরিকদের স্বাস্থ্যবিমার জন্য ছবি তোলার সময়ে হঠাৎই বিকল হয়ে যায় ছবি তোলার যন্ত্র। এ নিয়ে মঙ্গলবার বিক্ষোভ হল আসানসোল পুরসভার কালিপাহাড়ি ৪ নম্বর বরো কার্যালয়ে। বিক্ষোভকারীদের অভিযোগ ,চক্রান্ত করে ছবি তোলা বন্ধ করা হয়েছে। কর্মীদের কিছুক্ষণ ঘরে বন্ধও করে রাখেন তাঁরা। পরিস্থিতি আয়ত্তের বাইরে যাচ্ছে দেখে ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী আসে। তবে পুলিশ ও পুর আধিকারিকেরা বোঝানোর পরে পরিস্থিতি স্বাভাবিক হয়।

বিজেপি-র প্রতিবাদ
দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ও আসানসোল মহকুমায় আইনশৃঙ্খলার অবনতির অভিযোগ তুলে কেন্দ্রের জনবিরোধী নীতির প্রতিবাদে মঙ্গলবার আসানসোলে মিছিল ও বিক্ষোভ কর্মসূচী পালন করল বিজেপির আসানসোল জেলা কমিটি। মিছিল শুরু হয় আসানসোলের আশ্রম মোড় থেকে। বিভিন্ন পথ পরিক্রমা করে মিছিলটি শেষ হয় আসানসোল গির্জামোড় এলাকায়। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন দলের মহাসচিব প্রশান্ত ভট্টাচার্য-সহ একাধিক নেতা।

শ্লীলতাহানির চেষ্টা
এক ১২ বছরের কিশোরীকে জোর করে নিয়ে গিয়ে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ উঠেছে এক ১৬ বছরের কিশোরের বিরুদ্ধে। সোমবার কাঁকসা থানায় দায়ের করা অভিযোগে ওই কিশোরীর বাবা জানান, শনিবার স্কুল ছুটির পরে পাড়ার শিশুশিক্ষা কেন্দ্রে তাঁর মেয়েকে নিয়ে যায় ওই কিশোর। এরপর জোর করে শ্লীলতাহানির চেষ্টা করে। কোনও রকমে ওই কিশোরের হাত ছাড়িয়ে পালিয়ে আসে তাঁর মেয়ে। পুলিশ জানিয়েছে, ওই কিশোরীকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ডাক্তারি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। অভিযুক্তের খোঁজে তল্লাশি চলছে।

দুর্ঘটনায় মৃত্যু
গাড়ি উল্টে মৃত্যু হল এক মহিলার। নাম মালতী মেঝেন (৫০)। সোমবার রাত দশটা নাগাদ অন্ডালের শীতলপুরের কাছে দুর্ঘটনাটি ঘটে। ঘটনায় দুই শিশু-সহ পাঁচজন জখমও হয়েছেন। তাঁদের দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান, এ দিন একটি গাড়িতে চেপে মালতীদেবীদের পরিবারের ১৩ জন একটি অনুষ্ঠান বাড়ি থেকে নিজেদের বাড়ি বাঁকোলা মাঝিপাড়ায় ফিরছিলেন। তখনই দুর্ঘটনাটি ঘটে।

প্রতিবাদ মিছিল
দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ও আসানসোল মহকুমায় আইনশৃঙ্খলার অবনতির অভিযোগ তুলে মঙ্গলবার আসানসোলে মিছিল ও বিক্ষোভ কর্মসূচি পালন করল বিজেপি-র আসানসোল জেলা কমিটি। সভায় ছিলেন দলের মহাসচিব প্রশান্ত ভট্টাচার্য-সহ বেশ কিছু নেতা।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.