টুকরো খবর
জোড়া ‘ঝাঁপ’ শহরে, উদ্ধার এক
হাওড়া সেতুর উপরে একটি মোটরবাইক ও একটি ব্যাগ পড়ে থাকতে দেখে সন্দেহ হয় পুলিশের। খোঁজ শুরু হতেই এক পথচারী জানান, এক যুবক ঝাঁপ দিয়েছেন গঙ্গায়। বছর পঁচিশের ওই যুবকের খোঁজে তল্লাশি চালায় জলপুলিশ। কিন্তু খোঁজ মেলেনি তাঁর। বুধবার সকালের ঘটনা। এ দিনই দুপুরে পুলিশের কাছে আর একটি ঝাঁপের খবর আসে। পুলিশকে মেট্রো রেল কর্তৃপক্ষ জানান, কালীঘাট মেট্রো স্টেশনে দমদমগামী একটি ট্রেনের সামনে ঝাঁপ দিয়েছেন এক তরুণী। কিন্তু চালকের তৎপরতায় তিনি বেঁচে যান। আপাতদৃষ্টিতে দু’টি ঘটনাই পৃথক। কিন্তু পুলিশকে ভাবাচ্ছে একটি ফোন।
ব্রিজ থেকে ঝাঁপ দেওয়া যুবকের খোঁজে যখন গঙ্গায় তল্লাশি চলছে, তখন ওই যুবকের ব্যাগের ভিতরে থাকা মোবাইলে ফোন করেছিলেন এক মহিলা। পুলিশ ফোনটি ধরে তাঁকে জানায়, তিনি যাঁকে ফোন করেছেন সেই যুবকটিকে গঙ্গায় খোঁজা হচ্ছে। এর পরেই ওই মহিলা ফোন কেটে দেন। পরে জানা যায়, কালীঘাট স্টেশনে যে তরুণী মেট্রোয় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন, তাঁর ফোন থেকেই ওই যুবককে ফোন করা হয়েছিল। কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ দমন) পল্লবকান্তি ঘোষ বলেন, “দু’টি ঘটনার মধ্যে কোনও যোগ আছে কি না খতিয়ে দেখা হচ্ছে।” প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে, ওই দু’জন একে অপরকে চিনতেন।

বেটিং-চক্রে গ্রেফতার ৩
লেকটাউনে বসে পাকিস্তান-জিম্বাবোয়ে টেস্ট ম্যাচের বেটিং করছিল তিন ব্যক্তি। বিধাননগরের গোয়েন্দা দল মঙ্গলবার রাতে হানা দিয়ে ওই তিন জনকে ধরে। ধৃতদের নাম বিশাল মাধবড়িয়া, নীতিন তিবরিওয়াল ও মনতোষ সিংহ। তাদের কাছ থেকে ১ লক্ষ ৩৬ হাজার টাকা, ৪টি মোবাইল এবং একটি ল্যাপটপ মিলেছে। বুধবার বিধাননগর আদালত ধৃতদের ৮ দিনের পুলিশি হেফাজত দেয়। পুলিশ সূত্রের খবর, গত কয়েক মাস ধরে বেটিং সংক্রান্ত বেশ কিছু অভিযোগ পায় পুলিশ। তদন্তে নেমে লেকটাউনের একটি নির্দিষ্ট অঞ্চলের কথা জানতে পারে। মঙ্গলবার রাতে গোয়েন্দারা খবর পান, লেকটাউনের যমুনাবাটিকা আবাসনের একটি ফ্ল্যাটে চলছে বেটিং। সেই ফ্ল্যাটে হানা দিয়ে তাঁরা হাতেনাতে ধরে ফেলেন তিন জনকে। পুলিশের দাবি, ধৃতেরা বেটিং-এর কথা স্বীকার করেছে। বুধবার অস্ট্রেলিয়ার আর একটি খেলা নিয়ে বেটিং হওয়ার কথা চলছিল। সারা বছরই এই বেটিং চক্র চলত বলে জানতে পেরেছে পুলিশ। ধৃতদের জেরা করে লেকটাউনের ওই আবাসনে আরও কত আন্তর্জাতিক খেলা নিয়ে বেটিং হয়েছে বা এই চক্রের সঙ্গে দেশ-বিদেশের কোনও বেটিং চক্রের সম্পর্ক আছে কি না, সে বিষয়ে তথ্য মিলবে বলে অনুমান পুলিশের।

পুজোর দাবি যৌনকর্মীদের
দুর্গাপুজো করার অনুমতি চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা করে যৌনকর্মীদের সংগঠন ‘দুর্বার মহিলা সমন্বয় কমিটি’। বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় আজ, বৃহস্পতিবার মামলাটি শুনবেন। দুর্গাপুজোয় প্রতিমার বরণডালায় রাখা হয় যৌনকর্মীদের বাড়ির দরজার মাটি। শাস্ত্রের বিধান, ওই মাটি ছাড়া পুজো হয় না। কিন্তু সমাজে তাঁরা আজও ব্রাত্য। তাই উত্তর কলকাতার অবিনাশচন্দ্র দাস লেনে ১৫০ বর্গফুটের মণ্ডপ করে পুজো করার জন্য কলকাতা পুলিশের কাছে আবেদন জানিয়েছিলেন। কিন্তু অনুমতি না মেলায় তাঁরা হাইকোর্টে যান। দুর্বারের আইনজীবী অনিন্দ্য লাহিড়ী বলেন, “ওঁদেরও পুজো করার অধিকার আছে। তার ভিত্তিতেই লড়ছি।” দুর্বারের জনসংযোগ আধিকারিক মহাশ্বেতা মুখোপাধ্যায়ের কথায়, “শহরের যৌনকর্মীরা পুজোর অধিকার চেয়েছেন। অন্য পুজোয় অংশ নিতে পারেন না। তাই নিজেরা পুজো করে সামাজিক অধিকার অর্জন করতে চাইছেন তাঁরা।”

অভিযুক্ত বাসচালক ধৃত
স্কুলগাড়ির চাকায় পিষ্ট হয়ে কাশিরা খাতুন নামে বছর সাতেকের স্কুলছাত্রীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত বাসচালক গ্রেফতার হল। বুধবার বেলেঘাটা থানা এলাকা থেকে নিরঞ্জন রায় (৬০) নামে ওই ব্যক্তিকে ধরা হয়। উদ্ধার হয় স্কুলগাড়িটিও। পুলিশ জানায়, মঙ্গলবার স্কুলগাড়ি নিয়ে ঘটনাস্থল থেকে পালায় নিরঞ্জন। ধৃতের বিরুদ্ধে ইচ্ছাকৃত খুনের মামলা রুজু হয়েছে। আজ, বৃহস্পতিবার তাঁকে আদালতে তোলা হবে। এ দিকে, স্কুল-কর্তৃপক্ষের তরফে শিক্ষিকা ক্যারোলিন লিওন আগেই দাবি করেছিলেন, গাড়িটি স্কুলের নয়। এ বিষয়ে ‘ওয়েস্ট বেঙ্গল কন্ট্র্যাক্ট ক্যারেজ ওনার্স অ্যান্ড অপারেটর্স অ্যাসোসিয়েশন’-এর সাধারণ সম্পাদক হিমাদ্রি গঙ্গোপাধ্যায় বলেন, “গাড়িটি আমাদের সংগঠনের নয়। সেটির পারমিট ছিল না বলে খবর পেয়েছি। পারমিট ছাড়া কোনও গাড়িকে আমাদের সংগঠনের সদস্য করি না।”

পুরনো খবর:
ঝুলন্ত দেহ উদ্ধার
কলকাতা পুলিশের এক কনস্টেবলের ঝুলন্ত দেহ মিলল। মৃতের নাম মিলনকুমার দাস (২৬)। বুধবার সাঁইথিয়ার বাড়ি থেকেই তাঁর দেহ মেলে। কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (সদর) রাজীব মিশ্র জানান, মিলনবাবু ২০০৭ সালে কলকাতা পুলিশে যোগ দেন। অন্য দিকে, মঙ্গলবার ঠাকুরপুকুর থানার সরকার হাট লেনের একটি বাড়ি থেকে এক তরুণের দেহ মেলে। মৃতের নাম নরেন্দ্রনাথ মণ্ডল (১৯)।

ধর্মঘটের ডাক
ভাড়াবৃদ্ধির দাবিতে এক দিনের প্রতীকি অনশন ও ট্যাক্সি ধর্মঘটের ডাক দিলেন ‘লাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশন’-এর প্রতিনিধিরা। অনশন হবে মন্দিরতলায় নয়া মহাকরণের কাছে। বুধবার সংগঠনের তরফে আবেদন করা হয় শিবপুর থানায়। সাধারণ সম্পাদক সৈকত পাল বলেন, “১৯ সেপ্টেম্বর অনশন হবে। মেট্রো চ্যানেলে পুলিশের অনুমতি না মেলায় মন্দিরতলার মোড়ে অনশন হচ্ছে।” ওই দিন থেকে ৪৮ ঘণ্টা লাক্সারি ট্যাক্সি ধর্মঘটেরও ডাক দেওয়া হয়েছে।

গণেশ পুজোর মণ্ডপে গুলি
কেষ্টপুরের হানাপাড়ায় গণেশ পুজোর মণ্ডপে তাণ্ডব চালাল দুষ্কৃতীরা। চলল গুলিও। পুলিশ জানায়, মঙ্গলবার মাঝরাতে মোটরবাইকে চেপে ৮-১০ জন দুষ্কৃতী ওই মণ্ডপে গিয়ে মোটা অঙ্কের টাকা চায়। পুজো কমিটির লোকজন টাকা না-দেওয়ায় তাঁদের মারধর করা হয়। তিন জন আহত হন। পুলিশ অবশ্য গুলি চালানোর কথা স্বীকার করেনি।

কিশোরের মৃত্যু
দুর্ঘটনায় মৃত্যু হল অজ্ঞাতপরিচয় এক কিশোরের। পুলিশ জানায়, বুধবার সার্কুলার গার্ডেনরিচ রোড ও নেমকমহল রোডের মোড়ে একটি ট্রেলার ওই কিশোরকে ধাক্কা মারে। হাসপাতালে তাকে মৃত ঘোষণা করা হয়। ট্রেলার-সহ চালক পলাতক।
 
 
 


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.