টুকরো খবর
দিঘায় স্পিড বোটের ধাক্কায় জখম পর্যটক
দিঘার সমুদ্রে স্পিড বোটের ধাক্কায় জখম হলেন এক পর্যটক। বৃহস্পতিবার নতুন দিঘার ক্ষণিকাঘাটে সপরিবারে সমুদ্র-স্নানে নেমেছিলেন বর্ধমানের জামালপুরের আমরাঙা গ্রামের বিকাশ মজুমদার। স্নান শেষে উঠে আসার সময় আচমকা একটি স্পিড বোট বিকাশবাবুর পায়ের উপর দিয়ে চলে যায়। স্পিড বোটের প্রপেলারে ক্ষতবিক্ষত হয় তাঁর পা। বিকাশবাবুকে প্রথমে দিঘা স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে কলকাতায় পাঠানো হয় তাঁকে। দিঘা থানার পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই স্পিড বোট-সহ চালক উধাও হয়ে যান। খোঁজখবর নিয়ে পুলিশ জানতে পারে, স্পিড বোটটি একটি বেসরকারি সংস্থার। ওই সংস্থার অন্যতম অধিকর্তা রাজিন্দর সিংহ সিধু অবশ্য বলেন, ‘‘আমাদের স্পিড বোটে কোনও দুর্ঘটনা হয়েছে বলে শুনিনি। দিঘায় আরও অনেকে স্পিড বোট চালান। খোঁজ নিচ্ছি।” দিঘা সৈকতে তিন-চারটি সংস্থা স্পিড বোট, জেট স্কি ও ব্যানানা রাইড চালাচ্ছে। তবে প্রশাসনের দাবি, তাদের বৈধ অনুমতি নেই। গত এপ্রিলে দিঘার সমুদ্রে নেমে জেট স্কি-র ধাক্কায় আহত হয় এক শিশু ও তার মা। পুলিশ ওই জেট স্কি-র চালককে গ্রেফতার করে দেখে, তাঁর লাইসেন্স নেই। এর পরে স্থানীয় পুলিশ-প্রশাসন হুঁশিয়ারি দেয়, সমুদ্রে বিনোদন ক্রীড়ার নামে অনিয়ম ও যথেচ্ছাচার রুখতে কড়া পদক্ষেপ করা হবে। দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের নির্বাহী আধিকারিক সৌমেন পাল বলেন, “ওই সংস্থাগুলির উপযুক্ত পরিকাঠামো আছে কি না দেখে অনুমতি দেওয়ার জন্য রাজ্য সরকারের পর্যটন, ক্রীড়া ও যুবকল্যাণ দফতরের কাছে চিঠি পাঠানো হয়েছে। এখনও বৈধতা দেয়নি ওরা।”

নাসিংহোমে চড়াও হয়ে হুমকির নালিশ
নার্সিংহোমে চড়াও হয়ে মালিককে হুমকি দেওয়ার অভিযোগ উঠল এক তৃণমূল সমর্থকের বিরুদ্ধে। বৃহস্পতিবার রাতে কোলাঘাটের পুরাতন বাজারের এক নার্সিংহোমে ঘটনাটি ঘটে। নাসির্ংহোমের মালিক শ্যামল ভৌমিক এ দিন রাতেই কোলাঘাট বিট হাউস থানায় ওই ঘটনার অভিযোগ দায়ের করেন। অভিযুক্তেরা এলাকায় তৃণমূল কর্মী-সমর্থক হিসেবেই পরিচিত। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় শ্যামলবাবু ও তাঁর দুই ভাইয়ের যৌথ মালিকানায় একটি নার্সিংহোম রয়েছে। শ্যামলবাবুর সঙ্গে স্থানীয় একদল লোকের বিরোধের জেরে ওই গোলমাল বাধে। শ্যামলবাবুর অভিযোগ, “রাত ৯টা নাগাদ মানস চক্রবর্তী ও সুজিত সরকারের নেতৃত্বে স্থানীয় একটি ক্লাবের ৩০-৪০জন লোক নার্সিংহোমে চড়াও হয়ে আমাকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন। এমনকী আমাকে প্রাননাশের হুমকিও দেওয়া হয়।” ওই ঘটনার কথা স্বীকার করে কোলাঘাটের তৃণমূল বিধায়ক বিপ্লব রায়চৌধুরী বলেন, “ নার্সিংহোমের ব্যাবসা নিয়ে দু’পক্ষের বিরোধের জেরে ওই ঘটনাটি ঘটেছে। এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই।”

কার্যালয়ে হামলা, অভিযুক্ত সিপিএম
তৃণমূলের শ্রমিক সংগঠনের কার্যালয়ে ঢুকে হামলা ও মারধরের অভিযোগ উঠল সিপিএমের বিরুদ্ধে। শুক্রবার দুপুরে অভিযোগ দায়ের করে তৃণমূল। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে ওই থানা এলাকার মিলন স্টেডিয়ামের কাছে আইএনটিটিইউসির একটি কার্যালয়ে হামলা চালায় কিছু দুষ্কৃতী। তখন ঠিকাকর্মী সংগঠনের সম্পাদক আতাউর রহমানকে মারধর করা হয় বলে অভিযোগ। ফের শুক্রবার সকালে দুষ্কৃতীরা ওই কার্যালয়ে ঢুকে দলীয় কর্মী সৈয়দ আনোয়ারকে মারধর ও লুঠপাট করে বলে তৃণমূলের অভিযোগ। ওই ঘটনায় সিপিএমের শেখ ইউসুফ, শেখ মোজাহার, শেখ আনোয়ার হুসেন-সহ পাঁচ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন সংগঠনের সম্পাদক আতাউর রহমান। অভিযোগ অস্বীকার করেছে সিপিএম।

সড়ক নিয়ে বৈঠক
৬০ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণ নিয়ে শুক্রবার এক বৈঠক হল শালবনি বিডিও অফিসে। ন্যাশনাল হাইওয়ে অথরিটির আধিকারিকের পাশাপাশি বৈঠকে ছিলেন মহকুমাশাসক (সদর) অমিতাভ দত্ত, বিডিও জয়ন্ত বিশ্বাস প্রমুখ। ছিলেন স্থানীয় বাসিন্দা এবং ব্যবসায়ীরাও। শালবনির সুন্দ্রা থেকে মণ্ডলকুপি পর্যন্ত সড়ক সম্প্রসারণ করতে গেলে কিছু সমস্যা দেখা দিতে পারে। কারণ, এর মধ্যে রয়েছে শালবনি বাজার এলাকা। যেখানে বেশ কিছু দোকান রয়েছে। ঘরবাড়িও রয়েছে। ফলে, জমি পেতে সমস্যা হতে পারে। পরিস্থিতি খতিয়ে দেখতে এই বৈঠক বলে প্রশাসন সূত্রে খবর। এ দিন স্থানীয় বাসিন্দা এবং ব্যবসায়ীরা তাঁদের মতামত জানান। সমস্ত দিক খতিয়ে দেখে পদক্ষেপ করার আশ্বাস দেয় প্রশাসন।

সমবায়ে এটিএম
শারদ উৎসবের আগেই ‘এটিএম’ ও ‘কোর ব্যাঙ্কিং’ ব্যবস্থা চালু করতে চলেছে কাঁথি কো-অপারেটিভ ব্যাঙ্ক। মানুষের সঞ্চয়ের টাকা সুরক্ষিত রাখতে ও রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির সঙ্গে পাল্লা দিতে এই আধুনিক প্রযুক্তি ব্যবহারের উপর গুরুত্ব দেওয়া হবে বলে বৃহস্পতিবার সন্ধ্যায় এক সাংবাদিক বৈঠকে জানান ব্যাঙ্কের অন্যতম ডিরেক্টর শ্যামাশিস মিশ্র বলেন, “উত্তরাখণ্ডের প্রাকৃতিক বিপর্যয়ের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য করা হয়েছে ব্যাঙ্কের তরফে।”

বিস্ফোরক উদ্ধার
শুক্রবার সকালে লালগড়ের ঝিটকার জঙ্গল থেকে তিন কেজি বিস্ফোরক ভর্তি একটি টিফিন কৌটো ও একটি ডিটোনেটার উদ্ধার করল সিআরপিএফ। গোপন সূত্রে খবর পেয়ে এদিন সকালে ঝিটকার জঙ্গলে তল্লাশি চালায় সিআরপি’র ৫০ নম্বর ব্যাটালিয়নের জওয়ানেরা। জঙ্গলের ভিতরে এক জায়গায় কৌটো ও ডিটোনেটার মাটিতে পোঁতা ছিল বলে সিআরপি সূত্রের দাবি। পরে বম্ব ডিসপোজাল স্কোয়ার্ডের লোকজন এসে বিস্ফোরক ভর্তি কৌটোটি নিষ্ক্রিয় করে।

অস্বাভাবিক মৃত্যু
কলেজ ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুতে চাঞ্চল্য ছড়াল হলদিয়ার দুর্গাচক এলাকায়। মৃতা ছাত্রীর নাম সুতপা মণ্ডল (১৭)। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সুতপা মহিষাদল রাজ কলেজের প্রথম বর্ষের ছাত্রী। বৃহস্পতিবার কলেজ থেকে বাড়ি ফিরে সন্ধ্যায় প্রতি দিনের মতোই নিজের পড়ার ঘরে চলে যায় সুতপা। রাতে খেতে ডাকলেও সাড়া না মেলায় পরিবারের লোকেরা ঘরে গিয়ে দেখেন ঘরের সিলিংয়ে ঝুলছে সুতপার দেহ। পুলিশ অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে।

হলদিয়া পুরবোর্ডে ফের অনাস্থা তৃণমূলের
ফের উন্নয়নে ব্যর্থতার অভিযোগ তুলে বাম পরিচালিত হলদিয়া পুর-বোর্ডে অনাস্থা আনল তৃণমূল। শুক্রবার দুপুরে পুরসভার ‘রিসিভিং সেকশন’-এ অনাস্থা প্রস্তাবের চিঠি জমা দেন বিরোধী দলনেতা দেবপ্রসাদ মণ্ডল। গত ২ মে অনাস্থা প্রস্তাব আনার পরেও ‘আইনের ফাঁকে’ সেই বৈঠক করাতে পারেননি তৃণমূল কাউন্সিলরেরা। ভুল সংশোধন করে এ বারের চিঠিতে সুনির্দিষ্ট ভাবে অনাস্থার আলোচনা নিয়ে বৈঠক ডাকার আর্জি জানিয়েছেন তাঁরা। তবে, ২৬ আসনের পুরসভায় ১১ জন কাউন্সিলর নিয়ে কী ভাবে অনাস্থায় জিতবেন, খোলসা করেননি তৃণমূল নেতৃত্ব।

পুরনো খবর:

বোল্ডারের নীচে অচৈতন্য মহিলা
দিঘার সৈকতে বোল্ডারের তলা থেকে অচৈতন্য অবস্থায় এক মহিলাকে উদ্ধার করল পুলিশ। শুক্রবার সকালে পুরাতন দিঘার বাসিন্দারা বোল্ডারের খাঁজ থেকে এক মহিলার দু’টি পা বেরিয়ে আছে দেখতে পেয়ে খবর পাঠান মোহনা থানায়। উপরে চাপা বোল্ডার সরিয়ে পুলিশ মধ্য তিরিশের ওই মহিলাকে উদ্ধার করে এবং দিঘা স্টেট জেনারেল হাসপাতালে পাঠায়। হাসপাতাল সূত্রের খবর, মাথায় গুরুতর চোট লেগেছে ওই মহিলার। সাময়িক ভাবে এক বার জ্ঞান ফেরার পরে তিনি জানিয়েছেন তাঁর নাম ঝর্না সিংহ, স্বামীর নাম কার্তিক সিংহ। বাড়ি এগরায়। কিন্তু কী ভাবে এই ঘটনা ঘটল, তা জানা যায়নি।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.