টুকরো খবর
‘শ্লীলতাহানি’
এক নাবালিকাকে শ্লীলতাহানির অভিযোগে বৃহস্পতিবার এক ট্যাক্সিচালক গ্রেফতার হয়েছে। পুলিশ জানায়, ধৃত ট্যাক্সিচালকের নাম মহম্মদ মুর্শেদ আলম। বুধবার বিকেলে ঘটনাটি ঘটেছে গার্ডেনরিচের আলিফনগরে। পুলিশ জানিয়েছে, ওই বিকেলে আলিফনগরের বাসিন্দা ওই নাবালিকাকে চলন্ত ট্যাক্সির মধ্যে শ্লীলতাহানি করে এলাকার বাসিন্দা মুর্শেদ আলম। বৃহস্পতিবার বিকেলে নাবালিকা শ্লীলতাহানির কথা তাঁর পরিবারের সদস্যদের জানালে এলাকার মানুষ অভিযুক্ত মুর্শেদ আলমকে আটক করে মারধর করেন। খবর পেয়ে গার্ডেনরিচ থানার পুলিশ মুর্শেদকে উদ্ধার করে। পরে ওই নাবালিকার অভিযোগের ভিত্তিতে ট্যাক্সিচালককে গ্রেফতার করে পুলিশ। এ দিকে, ওই নাবালিকা বৃহস্পতিবার ফিনাইল খেয়ে আত্মহত্যার চেষ্টা করে বলে দাবি পুলিশের।

পুলিশকে ‘মার’
নো-পার্কিংয়ে গাড়ি রাখা নিয়ে বচসা এবং তার জেরে দুই ট্রাফিক পুলিশকর্মীকে মারধরের অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায়, সল্টলেকে একটি শপিং মলের কাছে। ধৃতদের নাম সমীরণ শীল ও সুধীর বন্দ্যোপাধ্যায়। পুলিশ জানায়, শপিং মলটির উল্টো দিকে ডি বি ব্লকের একটি বাড়ির সামনে গাড়ি রাখেন সমীরণবাবু এবং সুধীরবাবু। ওই বাড়ি থেকে খবর যায় পুলিশে। সে সময় কর্তব্যরত দুই পুলিশকর্মী অসীম চক্রবর্তী ও অরুণাংশু নস্কর এসে গাড়িটি সেখান থেকে সরাতে বলেন। অভিযোগ, ওই দুই ব্যক্তি গাড়ি সরাতে রাজি না হওয়ায় শুরু হয় বচসা। তখনই তাঁরা পুলিশকর্মীদের মারধর করেন বলে অভিযোগ। স্থানীয়দের একাংশের অভিযোগ, পার্কিংয়ের নির্দিষ্ট জায়গা থাকা সত্ত্বেও অনেকে যত্রতত্র গাড়ি রাখেন। গাড়িচালকদের একাংশের পাল্টা বক্তব্য, স্থান সঙ্কুলানের জন্যই অন্যত্র গাড়ি রাখতে হয়।

বধূর ঝুলন্ত দেহ
এক গৃহবধূর ঝুলন্ত দেহ উদ্ধার হল। বুধবার রাতে, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্মী আবাসনে। পুলিশ জানায়, মৃতার নাম প্রিয়া ঘড়াই (২৮)। তাঁর স্বামী রবিন ঘড়াই বিশ্ববিদ্যালয়েরই চতুর্থ শ্রেণির কর্মী। পুলিশ জানায়, ওই রাতে কর্মী আবাসনের লাগোয়া শৌচাগারে প্রিয়াদেবীকে ঝুলন্ত অবস্থায় দেখেন এক প্রতিবেশী। যাদবপুর থানার পুলিশ গিয়ে দেহটিকে উদ্ধার করে ময়না-তদন্তের জন্য পাঠায়। প্রিয়াদেবীর বাপের বাড়ির পক্ষ থেকে যাদবপুর থানায় খুনের অভিযোগ দায়ের হয়েছে। তারই ভিত্তিতে বৃহস্পতিবার সকালে রবিনবাবুকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ জেনেছে, অনেক দিন ধরেই তাঁদের পারিবারিক অশান্তি চলছিল। তার জেরেই এই ঘটনা কি না, তদন্ত করে দেখছে পুলিশ।

পথ দুর্ঘটনায় মৃত যুবক
বাসের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল অজ্ঞাতপরিচয় এক যুবকের (৩০)। গুরুতর আহত হলেন এক বৃদ্ধ। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ ঘটনাটি ঘটেছে হাওড়া ব্রিজ থেকে বাসস্ট্যান্ডে ঢোকার মুখে। আহত অরূপকুমার রায়ের (৬২) বাড়ি বেহালার সরশুনায়। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, ধর্মতলা-হাওড়া রুটের ওই বাসটি হাওড়া বাসস্ট্যান্ডে ঢোকার মুখে নিয়ন্ত্রণ হারিয়ে দুই পথচারীকে চাপা দিলে মৃত্যু হয় ওই যুবকের। আহত অরূপবাবুকে হাওড়া জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাসটি আটক করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে চালককে।

অস্বাভাবিক মৃত্যু
এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির অস্বাভাবিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার, ১ নম্বর বি কে পাল এভিনিউয়ে। পুলিশ জানায়, রাত সাড়ে নটা নাগাদ এক ব্যক্তিকে অচৈতন্য অবস্থায় রাস্তায় পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। জোড়াবাগান থানার পুলিশ ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত ঘোষণা করা হয়। পুলিশ সুত্রে খবর, দেহে কোনও আঘাতের চিহ্ন মেলেনি। এ দিন রাত পর্যন্ত তাঁর পরিচয় জানা যায়নি।

যুবক পিটিয়ে অভিযুক্ত পুলিশ
বচসার জেরে এক যুবককে মারধরের অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে পার্ক সার্কাস এলাকায়। গুরুতর আহত অবস্থায় ওই যুবককে চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ৬০ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর গুলজার জিয়া জানান, প্রহৃত যুবকের নাম রফিক। বাড়ি পার্ক সার্কাসের জাননগর রোডে। গুলজারের অভিযোগ, রফিক বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ পার্ক সার্কাস ময়দানের কাছে দাঁড়িয়ে ছিলেন। সেই সময় কয়েক জন পুলিশ এসে জানতে চায়, কেন তিনি দাঁড়িয়ে আছেন। এই নিয়ে বচসা হয়। তার পরেই ওই পুলিশকর্মীরা রফিককে মারধর করেন। পুলিশ এই বিষয়ে কিছু বলতে চায়নি।

টাকা আত্মসাৎ, ব্যবসায়ী আটক
ডাল সরবরাহের নামে কয়েক লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে পুলিশ উল্টোডাঙার এক ব্যবসায়ীকে আটক করেছে। পুলিশ জানায়, ওই ব্যবসায়ীর নাম সিদ্ধার্থ অগ্রবাল। উল্টোডাঙা এলাকার অন্য এক ব্যবসায়ী পুলিশের কাছে অভিযোগ করেন, ডাল সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়ে সিদ্ধার্থ তাঁর কাছ থেকে চার লক্ষ টাকা নিয়েছিলেন। কিন্তু বেশ কিছু দিন কেটে যাওয়ার পরেও তিনি কথামতো ডাল সরবরাহ করেননি। প্রতারণার অভিযোগে বৃহস্পতিবার রাতে সিদ্ধার্থকে আটক করা হয়। প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানিয়েছে, ওই ব্যবসায়ী ছাড়াও আরও অনেকের কাছ থেকে টাকা নিয়েছিলেন সিদ্ধার্থ। কিন্তু কাউকেই ডাল সরবরাহ করেননি।

শতায়ু স্বাধীনতা-যোদ্ধা বিভূতি গুপ্তভায়া প্রয়াত
শতায়ু বাঙালির তালিকা আরও একটু ছোট হল। চলে গেলেন আরও এক শতায়ু বাঙালি বিভূতি গুপ্তভায়া। জন্ম ১৯১১-র জুনে। বয়স হয়েছিল ১০২ বছর। বৃহস্পতিবার রাতে সল্টলেকের বাড়িতে তাঁর জীবনাবসান হয়। শ্বাসকষ্ট-সহ বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন তিনি। প্রবীণ এই স্বাধীনতা সংগ্রামী দীর্ঘদিন আনন্দবাজার পত্রিকায় কাজ করেছেন। পালন করেছেন বিজ্ঞাপন বিভাগের প্রধানের দায়িত্ব। স্কুলজীবন আলিপুরদুয়ারে। পরে রাজশাহীতে এবং কলকাতায় কলেজে পড়তে পড়তেই স্বাধীনতা আন্দোলনে জড়িয়ে পড়া। জেল খেটেছেন সুভাষচন্দ্র বসুর সঙ্গেও। বিপত্নীক বিভূতিবাবুর দুই ছেলে ও দুই মেয়ে আছেন।

সুদীপ্তের মৃত্যুতে বাতিস্তম্ভের খোঁজ
পুলিশি হেফাজতে এসএফআই নেতা সুদীপ্ত গুপ্তের মৃত্যুর ঘটনায় কেস ডায়েরি, তদন্তের অগ্রগতি রিপোর্ট ও প্রথম তিন দিনের প্রাথমিক রিপোর্ট পড়েছেন এবং খতিয়ে দেখেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। তবে তিনি ওই সব রিপোর্ট সম্পর্কে কোনও মন্তব্য করেননি। বিচারপতি বৃহস্পতিবার সরকার পক্ষের কাছে জানতে চান, যে-বাতিস্তম্ভে ওই ছাত্রের ধাক্কা লেগেছিল বলে উল্লেখ করা হয়েছে, সেটা কোথায়? জানানো হয়, ওই বাতিস্তম্ভ আলিপুর জেলের কাছেই। সুদীপ্তের মৃত্যুর সিবিআই তদন্ত চেয়ে তাঁর বাবা প্রণব গুপ্ত হাইকোর্টে মামলা করেছেন। প্রণববাবুর আইনজীবী বিকাশ ভট্টাচার্যকে আদালতে জমা দেওয়া পুলিশের সব রিপোর্ট পড়ে দেখতে বলেছেন বিচারপতি। তিনি জানান, বিকাশবাবু পড়ার পরে ১১ জুলাই ফের শুনানি হবে। সরকারি আইনজীবী জানান, ডোনা গুপ্ত নামে এক মহিলা প্রত্যক্ষদর্শী হিসেবে এফআইআর করেছিলেন। তিনি পরে ভারতীয় দণ্ডবিধির ১৬৪ ধারা অনুযায়ী গোপন জবানবন্দি দিয়েছেন।

পুরনো খবর:
স্নাতক পার্ট থ্রি-র ফল আজ
কলকাতা বিশ্ববিদ্যালয়ের বিএ, বিএসসি, বিকম অনার্স পার্ট থ্রি ও মেজর পরীক্ষার ফল আজ, শুক্রবার প্রকাশিত হবে। আজই বেলা ২টোর পর থেকে সংশ্লিষ্ট কলেজের প্রতিনিধিদের হাতে গেজেট ও মার্কশিট দেওয়া হবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ামক ওঙ্কারসাধন অধিকারী। ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমেও ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। ফল জানা যাবে এই সব ওয়েবসাইটে: , । এসএমএস মারফত ফল জানার জন্য CUUG লিখে স্পেস দিয়ে রোল নম্বর পাঠাতে হবে ৫৪২৪২ নম্বরে।

পরীক্ষা পিছোল রবীন্দ্রভারতীও
পঞ্চায়েত নির্বাচনের জন্য এমএ পরীক্ষার দিন পিছিয়ে দিল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ও। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়, এমএ কলা বিভাগের পার্ট-১ পরীক্ষা ২৯ জুলাইয়ের বদলে ১৯ অগস্ট হবে। কলা বিভাগের পার্ট-২ পরীক্ষা হবে ২৯ জুলাই। এমএ শিল্পকলা বিভাগের পার্ট-১ এবং পার্ট-২ পরীক্ষার দিন ঠিক করা হয়েছে যথাক্রমে ১৬ অগস্ট এবং ৩১ জুলাই। কলা বিভাগের বিএড পড়ুয়াদের পরীক্ষা হবে ৩১ জুলাই। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটেও () পরীক্ষার পরিবর্তিত তারিখ জানিয়ে দেওয়া হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়-কর্তৃপক্ষ।
 
 
 


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.