খেলা
নতুন প্রতিভার খোঁজে
শৈলেন মান্না, বদ্রু বন্দ্যোপাধ্যায়, অশোক চট্টোপাধ্যায়, অরুণ ঘোষ, সুদীপ চট্টোপাধ্যায় থেকে সত্যজিৎ চট্টোপাধ্যায় ফুটবলে এ জেলার তালিকা যথেষ্ট দীর্ঘ। কিন্তু ইদানীং এ তালিকায় নতুন কোনও সংযোজন হয়নি।
এই খরা কাটাতে এগিয়ে এল ইছাপুর শিবাজি সঙ্ঘ। সম্প্রতি তাদের উদ্যোগে এক ফুটবল প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন হল। কেন্দ্রের উদ্বোধন করেন অশোক চট্টোপাধ্যায়। ছিলেন প্রাক্তন ফুটবলার শঙ্কর সরকার। আপাতত ৫০ জন খুদে শিক্ষার্থী এখানে বিনামূল্যে ফুটবল প্রশিক্ষণ পাবে। প্রশিক্ষণ দেবেন কোচ তপন মুখোপাধ্যায় ও সুশান্ত ভাণ্ডারী।
ছবি: দীপঙ্কর মজুমদার।
উদ্বোধনের পরে শিবাজি সঙ্ঘের সঙ্গে এক প্রীতি ফুটবল ম্যাচে অংশ নিলেন হাওড়া ভেটারেন্স স্পোর্টস ক্লাবের সদস্যরা। এই দলের হয়ে মাঠে নামলেন হীরালাল দাস, সুকান্ত লাহা, আশিস পালচৌধুরী, শেখ সাবির আলি, অমর গঙ্গোপাধ্যায়ের মতো কলকাতা মাঠের প্রাক্তন ফুটবল খেলোয়াড়রা। ভিড় জমিয়েছিলেন স্থানীয় মানুষজন।
প্রাক্তন ফুটবলার, আয়োজক ক্লাবের সাধারণ সম্পাদক বরুণ পাত্র বললেন, “বহু নামী খেলোয়াড় এ মাঠে খেলে গিয়েছেন। এলাকায় মাঠের খুবই অভাব। নতুন ফুটবলার তুলে আনতে চাই।” কোচিং ক্যাম্পের সূচনা করে অশোক চট্টোপাধ্যায় বললেন, “এই ধরনের ক্যাম্প থেকে নতুন নতুন খেলোয়াড় উঠে আসবে।” হাওড়া ভেটারেন্স স্পোর্টস ক্লাবের যুগ্ম সম্পাদক হীরালাল দাস বললেন, “জেলার বেশ কিছু ফুটবল কোচিং ক্যাম্পে কোচ এবং সরঞ্জাম দিয়ে আমরা সহযোগিতা করি। এই ক্যাম্পের দিকেও আমাদের নজর থাকবে।”




অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.