খেলা
জমজমাট হকি
শিবপুর পুলিশ লাইনসের মাঠে হয়ে গেল দ্বিতীয় বর্ষ সারা বাংলা আমন্ত্রণমূলক হকি প্রতিযোগিতা। হাওড়া হকি ট্রেনিং সেন্টার ও হাওড়া সিটি পুলিশ যৌথ ভাবে এই প্রতিযোগিতার আয়োজন করে।
পঞ্জাব স্পোর্টস ক্লাব, ওয়েস্ট বেঙ্গল পুলিশ, বিএসএফ (নর্থ বেঙ্গল), বিএসএফ (সাউথ বেঙ্গল), ইস্টার্ন রেল, সিইএসসি, হাওড়া হকি ট্রেনিং সেন্টার, হাওড়া ডিএসএ, ইউনিয়ন স্পোর্টিং, কলকাতা পুলিশ এবং কলকাতা পোর্ট ট্রাস্ট এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। টুর্নামেন্টের অর্গানাইজিং সেক্রেটারি অশোক পাল জানান, হাওড়া ডিএসএ, ওয়েস্ট বেঙ্গল হকি লাভার্স অ্যাসোসিয়েশন ও লিলুয়া সাইনিং ক্লাব এই প্রতিযোগিতার আয়োজনে সহযোগিতা করেছে।
ছবি: দীপঙ্কর মজুমদার
নক-আউট সিস্টেমে তিন দিনের এই প্রতিযোগিতার সূচনা করেন হকি অলিম্পিয়ান বীরবাহাদুর ছেত্রী। হাওড়া সিটি পুলিশের কমিশনার অজেয় রানাডে বলেন, “জেলায় হকির জনপ্রিয়তা বাড়ানোর জন্য এই উদ্যোগ। আগামী বছর আরও বেশি দল নিয়ে প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনা রয়েছে।”
প্রথম সেমিফাইনালে পঞ্জাব স্পোর্টস ক্লাব ৪-২ গোলে কলকাতা পোর্ট ট্রাস্টকে হারিয়ে দেয়। দ্বিতীয় সেমিফাইনালে ওয়েস্ট বেঙ্গল পুলিশ এবং সিইএসসি-র হাড্ডাহাড্ডি লড়াই হয়। শেষ পর্যন্ত ওয়েস্ট বেঙ্গল পুলিশ ৩-২ গোলে জয়ী হয়।
ফাইনালে ওয়েস্ট বেঙ্গল পুলিশ সে ভাবে লড়াই করতে পারেনি। চার গোল দিয়ে চ্যাম্পিয়ন হয় পঞ্জাব স্পোর্টস ক্লাব। চ্যাম্পিয়ন দলের হয়ে অমৃতপাল সিংহ দু’টি, বরিন্দর সিংহ একটি, জার্নেল সিংহ একটি গোল করেন। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হন অমৃতপাল সিংহ। ফাইনালের সেরা খেলোয়াড় হন রানার্স দলের অশোক টোপো।
ফাইনালে উপস্থিত ছিলেন যুবকল্যাণমন্ত্রী অরূপ বিশ্বাস, কৃষি বিপণনমন্ত্রী অরূপ রায় এবং হাওড়া সিটি পুলিশের কমিশনার অজেয় রানাডে।




অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.