টুকরো খবর
একাধিক ডাকাতিতে অভিযুক্ত হাতকাটা হামিদ গাজি গ্রেফতার
—নিজস্ব চিত্র।
বহু বছর আগে বোমা ছুড়তে গিয়ে ডান হাতের কব্জির তলা থেকে উড়ে যায়। তাতেও দমানো যায়নি হামিদ গাজিকে। পুলিশের দাবি, বসিরহাটের গয়ড়া গ্রামের এই দুষ্কৃতী এক হাতেই গুলি-বোমা ছুড়তে ওস্তাদ। একের পর এক ডাকাতি, লুঠপাটে প্রধান অভিযুক্ত সে-ই। বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে হামিদ-সহ পাঁচ দুষ্কৃতীকে হাসনাবাদ ও বসিরহাটের বিভিন্ন এলাকা থেকে গ্রেফতারের পরে এই তথ্য জানায় পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, উত্তর ২৪ পরগনায় ডাকাতি সেরে দক্ষিণ ২৪ পরগনায় পালাত হামিদ। তৈরি করেছিল বড়সড় দল। গত দু’মাসে বসিরহাট মহকুমা-সহ দেগঙ্গায় একের পর এক সোনার দোকান ও মন্দিরে বেশ কয়েক লক্ষ টাকার ডাকাতির ঘটনায় প্রধান অভিযুক্ত ছিল হামিদই। ধৃত বাকিদের মধ্যে আমিনুল মণ্ডল ওরফে খোটে ও সিরাজুল শেখের বাড়ি বসিরহাটের নেহালপুরে। ধৃত আনসার ঘরামির বাড়ি গোসাবার ভূপেন্দ্রপুর। নাসির শেখ বাসন্তীর চুনাখালির বাসিন্দা। বসিরহাটের এসডিপিও অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, “পাঁচ দুষ্কৃতীর বিরুদ্ধে দুই ২৪ পরগনায় একাধিক দুষ্কর্মের অভিযোগ আছে। মাত্র কয়েক দিনের মধ্যে হামিদের নেতৃত্বে এই দলটি বসিরহাট মহকুমার ১৭টি দোকানে লুঠপাট চালিয়েছে।” শুক্রবার উত্তর ২৪ পরগনার পুলিশ সুপার সুগত সেন ধৃতদের জেরা করতে বসিরহাটে আসেন।

পুলিশকে মারধরের ঘটনায় ধৃত ১০
একজন এসআই-সহ বনগাঁ থানার পাঁচ পুলিশকর্মীকে মারধর, আটকে রাখা এবং আইসি-র গাড়ি ভাঙুচুরের অভিযোগে ১০ জনকে গ্রেফতার করল বনগাঁ থানার পুলিশ। বৃহস্পতিবার রাতে স্থানীয় কালুপুর, উনাহ, তিলির মাঠ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি কালুপুরে গরু পাচারকারীদের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে দুই পুলিশকর্মীকে একি ঘরে আটকে রাখে জনতা। তাদের উদ্ধার করতে একজন এসআই-সহ তিন পুলিশকর্মী গেলে তাঁদেরও আটকে রাখা হয়। ভাঙচুর করা হয় আই-সি জাফর আলমের গাড়ি। ওই ঘটনায় ১০৫ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। এখনও পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।

যুবকের মৃত্যুতে গ্রেফতার তিন
বকখালির হোটেলে এক যুবকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এক মহিলা-সহ তিনজনকে গ্রেফতার করল পুলিশ। বৃহস্পতিবার রাতে বাবলা শেখ, মাসুদ শেখ ও টুসি শেখ নামে ওই তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের বাড়ি দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে। ধৃতদের শুক্রবার কাকদ্বীপ আদালতে তোলা হলে বিচারক সাতদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। পুলিশ সূত্রের খবর, বুধবার সকালে ডায়মন্ড হারবার থেকে পাপ্পু হালদার, বাবলা, মাসুদ ও টুসি শেখ নামে এক মহিলা বককালির একটি হোটেলে ওঠে। বৃহস্পতিবার সকালে হোটেলের ঘর থেকে পাপ্পুর ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। বাকি তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। ওই দিন রাতে পাপ্পুর বাবা মোহনবাঁশিবাবুর অভিযোগের ভিত্তিতে আটক তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

বাবার মৃত্যু, মায়ের নামে নালিশ
মা ও তাঁর প্রেমিকের বিরুদ্ধে বাবাকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ নিয়ে রাজ্য মানবাধিকার কমিশনের দ্বারস্থ হলেন মহেশতলার এক তরুণী। কমিশনের যুগ্মসচিব সুজয়কুমার হালদার শুক্রবার জানান, মোনা খাতুন নামে ওই তরুণীর অভিযোগের ভিত্তিতে এসপিকে তিন সপ্তাহের মধ্যে তদন্ত করে রিপোর্ট পেশের নির্দেশ দেওয়া হয়েছে। মোনা জানান, তাঁর বাবা শেখ জব্বারের টুপি তৈরির কারখানার কর্মী পারভেজ আলমের সঙ্গে তাঁর মা নাসিমার অবৈধ সম্পর্ক গড়ে ওঠে। কারখানা-সহ সব সম্পত্তি নাসিমার নামে লিখে দেওয়ার জন্য চাপ সৃষ্টি করা হচ্ছিল। জব্বার ২৪ ফেব্রুয়ারি আত্মহত্যা করেন। পুলিশ ব্যবস্থা নেয়নি বলে মোনার অভিযোগ।

উপকার করতে গিয়ে ঝরল রক্ত
সাইকেল নিয়ে পড়ে যাওয়া এক মাধ্যমিক পরীক্ষার্থিনীকে রাস্তা থেকে তুলে বাড়ি চলে যেতে বলেছিলেন যুবকটি। ওই ছাত্রীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগ তুলে ইট দিয়ে তাঁরই মাথা ফাটিয়ে দিল দুই যুবক। আহতের নাম সমীর দুয়ারি। সোনারপুরের ওই যুবকের অভিযোগ, শুক্রবার বিকেলে তিনি হাঁটছিলেন। ওই ছাত্রী সাইকেলে টাল সামলাতে না-পেরে তাঁকে ধাক্কা মেরে পড়ে যায়। পড়ে যান সমীরও। তাঁর অভিযোগ, নেশাগ্রস্ত এক যুবক তাঁকে চেপে ধরে বলে, তিনি ছাত্রীটির সঙ্গে অশালীন আচরণ করেছেন। তার চিৎকারে আরও দুই যুবক এসে একই অভিযোগ তুলে তাঁকে ইট মারে।

নাবালিকা ধর্ষণের অভিযোগে ধৃত
নাবালিকাকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। বৃহস্পতিবার রাতে ভাঙড়ের কাশীপুর থানার পিঠাপুকুরের ঘটনা। পুলিশ জানিয়েছে, ওই নাবালিকার অভিযোগের ভিত্তিতে জিয়ারুল মোল্লা নামে ওই যুবককে করা হয়। পুলিশ সূত্রের খবর, বুধবার বিকেলে ওই নাবালিকা বাড়ির পাশের একটি মাঠে ঘাস কাটতে গেলে জিয়ারুল তাকে ডেকে নিয়ে গিয়ে একটি আলাঘরে ধর্ষণ করে বলে অভিযোগ। বাড়িতে ফিরে ওই নাবালিকা বাবা-মাকে সব ঘটনা জানালে পুলিশে অভিযোগ দায়ের করা হয়।

সংঘর্ষ, আগুন মন্দিরবাজারে
বাড়ির সামনে বেড়া দেওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আগুন ধরিয়ে দেওয়া হল তিনটি বাড়িতে। জখম হয়েছেন তিনজন। ঘটনাটি ঘটে শুক্রবার বিকেলে দক্ষিণ ২৪ পরগনার মন্দিরবাজারের সিকিরহাট গ্রামে। আহতদের স্থানীয় নাইয়ার হাটা ব্লক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করানো হয়েছে। পুলিশ জানিয়েছে, দু’পক্ষই অভিযোগ দায়ের করেছে। এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে।

আগ্নেয়াস্ত্র-সহ ধৃত
আগ্নেয়াস্ত্র-সহ তিন যুবককে গ্রেফতার করল পুলিশ। শুক্রবার বাসন্তীর চড়াবিদ্যা থেকে করিম মোল্লা, করিম লস্কর ও মোর্তজা গাজিকে গ্রেফতার করা হয়। ধৃতদের কাছ থেকে তিনটি পাইপগান, একটি মাসকেট ও একটি একনলা বন্দুক উদ্ধার হয়েছে।

ভস্মীভূত বাড়ি
আগুন লেগে ভস্মীভূত হল কয়েকটি বাড়ি। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে বসিরহাট থানার নিমদাঁড়িয়া স্টেশন সংলগ্ন এলাকায়। প্রথমে গ্রামের মানুষ ও পরে দমকলকর্মীদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.