টুকরো খবর
চুরির অভিযোগ তুলে মার সিপিএম নেতাকে
জলসেচের জন্য নির্দিষ্ট ট্রান্সফর্মারের মিটার চুরির অভিযোগে সিপিএমের এক নেতা ও তাঁর বাবাকে মারধরের অভিযোগ উঠল তৃণমূূলের বিরুদ্ধে। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে মোহনপুর থানা এলাকার কাশীচক গ্রামে। এই ঘটনায় তৃণমূলের কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। সিপিএমের কাশীচক শাখা কমিটির সম্পাদক বিজয় বেরা ও তাঁর বাবা নারায়ণ বেরাকে প্রথমে স্থানীয় হাসপাতালে ও পরে মেদিনীপুর মেডিক্যালে ভর্তি করা হয়। তাঁরা মোহনপুর থানায় অভিযোগ জানিয়েছেন। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে। কয়েকদিন আগে বিজয়বাবুর বিরুদ্ধে মিটার চুরির অভিযোগ তুলে সালিশি করে জরিমানা করা হয়। এ দিন জরিমানার সেই টাকা আদায় করতে যান তৃণমূলের লোকজন। অভিযোগ, তখনই মারধর করা হয় ওই নেতাকে। বাদ যাননি তাঁর ক্যানসার আক্রান্ত বাবাও। সিপিএমের মোহনপুর জোনাল কমিটির সম্পাদক রমণীমোহন জানা বলেন, “ওই নেতার বিরুদ্ধে পরিকল্পিত ভাবে মিটার চুরির মিথ্যে অভিযোগ তুলেছে তৃণমূল। পঞ্চায়েত ভোটের আগে নেতৃত্বদের কোণঠাসা করতেই এই পরিকল্পনা।” অভিযোগ অস্বীকার করে তৃণমূলের জেলা সম্পাদক তপন প্রধান বলেন, “বিদ্যুৎ সংযোগ দেওয়ার নাম করে চাষিদের কাছ থেকে টাকা তোলার পর সম্প্রতি ওই ব্যক্তি মিটার চুরি করেন। গ্রাহকরা থানায় অভিযোগ দায়ের করলে পুলিশি হস্তক্ষেপে স্থানীয়ভাবে মীমাংসাও করা হয়। স্থির করা হয়, মিটার কেনার টাকা ওই ব্যক্তি ও চাষিরা ভাগ করে দেবেন। কিন্তু এ দিন তিনি টাকা না দেওয়ায় চাষিরা আপত্তি জানান, সামান্য হাতাহাতি হয়।”

প্রধানের বিরুদ্ধে অনাস্থা, হারল তৃণমূল
পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা এনে হারল তৃণমূল। দাঁতন ২ ব্লকের দাঁতন ১ গ্রাম পঞ্চায়েতের ঘটনা। বিডিও জ্যোতি ঘোষ জানান, দাঁতন সিপিএমের (ডিসিপিএম) পুরপ্রধানের বিরুদ্ধে তৃণমূলের পঞ্চায়েত সদস্যরা যে অনাস্থা এনেছিলেন, তাতে পাঁচ জনের স্বাক্ষর ছিল। কিন্তু মঙ্গলবার ৫-৪ ভোটে জিতে যান প্রধান। গত পঞ্চায়েত নির্বাচনে আসন সমঝোতা করে লড়ার সুবাদে এই পঞ্চায়েতের দখল নিয়েছিল ডিসিপিএম-তৃণমূল জোট। পঞ্চায়েতের মোট ৯টি আসনের মধ্যে ডিসিপিএম ৪, সিপিএম ২, তৃণমূল ২ ও সিপিআই একটি আসন পায়। প্রধান ও উপপ্রধান হন ডিসিপিএমের জয়ী সদস্য। গত সেপ্টেম্বরে দাঁতনের একটি স্কুলভোটকে কেন্দ্র করে ডিসিপিএম ও তৃণমূলের মধ্যে সংঘর্ষ হয়। তারপরই পঞ্চায়েত থেকে সমর্থন তুলে নেয় তৃণমূল। ওই মাসেই সাংসদ শুভেন্দু অধিকারীর সভায় সিপিএমের দুই পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগ দেন। এরপর অনাস্থা আনে তৃণমূল। সেই অনাস্থাপত্রে স্বাক্ষর ছিল পঞ্চায়েতের একমাত্র সিপিআই সদস্যেরও। কিন্তু এ দিন হাত তুলে ভোটাভুটির সময় লম্বোদর দলাই নামে ওই সিপিআই সদস্য ডিসিপিএমকে সমর্থন করেন। ফলে অনাস্থায় হেরে যায় তৃণমূল। আর্থিক প্রলোভন দেখিয়ে ডিসিপিএম লম্বোদরবাবুকে দলে টেনেছে বলে অভিযোগ তৃণমূলের। যদিও লম্বোদরবাবুর দাবি, “তৃণমূলই জোর করে অনাস্থা প্রস্তাবে স্বাক্ষর করিয়েছিল।” ডিসিপিএমের সর্বময় নেতা অলোক নন্দী বলেন, “অন্য কোনও দলের সমর্থন আমরা চাইনি। উন্নয়নে আস্থা রেখেই পঞ্চায়েত সদস্যরা বোর্ডের স্থায়ীত্ব বাড়ালেন।” এ দিকে, অস্বস্তিকর এই হারে বিড়ম্বনায় পড়েছেন এলাকার তৃণমূল নেতৃত্ব। তৃণমূলের ব্লক সভাপতি বিক্রম প্রধান অবশ্য বলেন, “এই পরাজয় দলে কোনও নেতিবাচক প্রভাব ফেলবে না।”

কিশোরীকে ধর্ষণের চেষ্টা, ধৃত
এক কিশোরীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম তনু কর্মকার। বছর পঁয়ত্রিশের এই যুবককে মঙ্গলবার মেদিনীপুর আদালতে হাজির করা হয়েছিল। তার ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ হয়েছে। ঘটনাটি গড়বেতার কেশিয়ার। অভিযোগ, স্থানীয় এক কিশোরীকে রবিবার রাতে ধর্ষণের চেষ্টা করে যুবক। বছর এগারোর ওই কিশোরী সন্ধ্যায় এক মুদি দোকান থেকে বাড়ি ফিরছিল। বাড়ির কিছু দূরেই মুদি দোকান রয়েছে। বাড়ি ফেরার পথে অন্ধকারে ওই যুবক তাকে জড়িয়ে ধরে ধর্ষনের চেষ্টা করে। আশপাশে লোকজনও ছিল না। নিরিবিলি এলাকায় এ ঘটনা ঘটে। যুবকটি মদ্যপ ছিল। সুযোগ বুঝে তার হাত ছাড়িয়ে কোনও ভাবে পালিয়ে যায় ওই কিশোরী। পরে বাড়ি ফিরে পরিবারের লোকজনদের ঘটনাটি জানায়। পরিবারের পক্ষ থেকে সোমবার পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের হয়। অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। গ্রেফতার করা হয় অভিযুক্ত যুবককে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই কিশোরী পরিচারিকার কাজ করে। পুরুলিয়ার ঝালদায় একটি বাড়িতেই সে এ কাজ করে। পুজোর সময় বাড়িতে এসেছিল। ক’দিন পরেই ঝালদায় ফেরার কথা তার। গড়বেতা থানার ওসি শৈলেন বিশ্বাস বলেন, “নির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতেই এক যুবককে গ্রেফতার করা হয়েছে। তদন্তে সব দিক খতিয়ে দেখা হচ্ছে।”

শারদ পুরস্কার
খড়্গপুর শহরের শ্রেষ্ঠ পুজো কমিটিকে পুরস্কৃত করবে খড়্গপুর টাউন থানার পুলিশ। সবমিলিয়ে ১৩টি পুরস্কার দেওয়া হবে। প্রতিমা, মন্ডপ সহ আরও কয়েকটি বিভাগে যারা নজর কেড়েছে, তাদেরই পুরস্কৃত করা হবে। কাল, বৃহস্পতিবার পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে। এই উপলক্ষে থানা প্রাঙ্গনেই এক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে বলে জানিয়েছেন খড়্গপুর টাউন থানার আইসি অরুণাভ দাস। উপস্থিত থাকবেন পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার সুনীল চৌধুরী সহ জেলা পুলিশের পদস্থ আধিকারিকেরা।

সাংস্কৃতিক অনুষ্ঠান
সম্প্রতি খড়্গপুর শহরের সুভাষপল্লীতে আয়োজিত হল সাংস্কৃতিক অনুষ্ঠান। ৭ এর পল্লি দুর্গাপুজো কমিটি আয়োজিত এই অনুষ্ঠানের শুরু হয় স্বাগত মজুমদারের সঙ্গীত দিয়ে। নৃত্য পরিবেশন করেন গৌরী চক্রবর্তী, সঙ্গীতা কর্মকার। সঙ্গীতে ছিলেন কাশীনাথ দাস, বিষ্ণু ঘোষ, মৈনাক ও স্বপ্না বসু। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন রঞ্জিত চাকি।

মিছিলে তৃণমূল
তৃণমূলের মিছিল
মেদিনীপুর-রানিগঞ্জ সড়ক সংস্কারের দাবিতে চন্দ্রকোনা রোড যুব তৃণমূল কংগ্রেস মিছিল করল মঙ্গলবার সকালে। চন্দ্রকোনা রোডের সাতবাঁকুড়া থেকে কদমডিহা পর্যন্ত রাস্তা সংস্কার এবং সম্প্রসারণের দাবিতে এই মিছিলে নেতৃত্ব দেন শালবনির তৃণমূল বিধায়ক তথা পশ্চিম মেদিনীপুর জেলা যুব তৃণমূল সভাপতি শ্রীকান্ত মাহাতো।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.