টুকরো খবর
ঘেরাও বিডিও
ত্রাণের দাবিতে বিডিওকে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন এলাকার বাসিন্দারা। সোমবার রাতে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর -১ ব্লকে ঘটনাটি ঘটেছে। রাত প্রায় ১১ টা পর্যন্ত বিডিও সুব্রত কুমার বর্মনকে ঘেরাও করে রাখেন বাসিন্দারা। এলাকার প্রায় এক হাজারের উপর বাসিন্দা এদিন অফিসে গিয়ে বিডিওকে ঘেরাও করে রেখে বিক্ষোভ দেখান। তাঁদের অভিযোগ, রবিবারের ঝড়বৃষ্টির ঘটনায় গোয়ালপোখর-১ ব্লকের প্রায় প্রতিটি গ্রামে ক্ষয়ক্ষতি হয়। সোমবার বিকেল পর্যন্ত ক্ষতিগ্রস্তরা ত্রাণ পাননি। পরে সরকারি সহায়তার প্রতিশ্রুতি পেয়ে বিক্ষোভকারীরা ফিরে যান। উত্তর দিনাজপুর জেলার জেলাশাসক পাসাং নরবু ভুটিয়া বলেন, “জেলা সদর থেকে ত্রাণ পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।” পঞ্চায়েত সমিতির সভাপতি অনিতা পাল বলেন, “এলাকায় প্রায় ১১ হাজারের মতো বাড়ি অংশিক ও সম্পূর্ণ ভাবে ক্ষতির খবর পেয়েছি। ফসলেরও বেশি ক্ষতি হয়েছে। সেই মতো গ্রাম পঞ্চায়েতগুলিকে ত্রিপল দেওয়ার জন্য বলা হয়েছে।” গোয়ালপোখরের বিধায়ক গোলাম রব্বানি বলেন, “দরকারের তুলনায় কম ত্রিপল পাওয়ায় সমস্যা হচ্ছে।”

ধৃত কিশোর
এক ছাত্রীকে উত্যক্ত করার প্রতিবাদের জেরে ওই ছাত্রীর কাকাকে কুপিয়ে খুনের অভিযোগে এক কিশোরকে গ্রেফতার করল পুলিশ। সোমবার রাতে কালিয়াগঞ্জ থানার ফতেপুর এলাকা থেকে তাকে ধরা হয়। পুলিশ জানায়, ধৃতের নাম অভিজিৎ রায়। সে কালিয়াগঞ্জের পার্বতীসুন্দরি উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়াশুনা করে। ধৃতকে মঙ্গলবার রায়গঞ্জের মুখ্য বিচারবিভাগীয় আদালতে তোলা হলে বিচারক অঞ্জনকুমার সেনগুপ্ত ধৃতকে দুই দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন। ধৃত কিশোর বছর খানেক আগে ওই স্কুল ছাত্রীকে প্রেমের প্রস্তাব দেয়। ওই কিশোরী প্রস্তাবে রাজি না হওয়ায় অভিজিৎ তাকে উত্যক্ত করত বলে অভিযোগ। গত বৃহস্পতিবার রাতে ওই কিশোরির বাবা যামিনী সরকার ধৃত অভিজিতের বাড়িতে গিয়ে ঘটনার প্রতিবাদ করেন। সেইসময় ধৃত অভিজিত হাঁসুয়া নিয়ে তাঁর উপর হামলা চালায় বলে অভিযোগ। দাদাকে বাঁচাতে যামিনীবাবুর ভাই নিখিল সরকার (৩৫) এগিয়ে আসেন। নিখিলবাবুকে কুপিয়ে খুন করে অভিজিৎ পালায়। কালিয়াগঞ্জ থানার আইসি অভিজিৎ দাস বলেন, “অভিজিৎকে জিজ্ঞাসাবাদ চলছে।”

পুলিশের নামে মানসের নালিশ
রাজ্যের সেচ ও কুটিরশিল্প মন্ত্রী মানস ভুঁইয়া-সহ একাধিক নেতা মন্ত্রী, খেলোয়াড়, চিত্র তারকদের নামে কার্ড ছাপিয়ে টাকা তোলার অভিযোগ উঠেছে মালদহের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের বিরুদ্ধে। ১৩ এপ্রিল মন্ত্রী মানসবাবু মালদহের জেলাশাসক শ্রীমতি অর্চনাকে লিখিত ভাবে এই বিষয়ে অভিযোগ জানান। তার পরেই জেলাশাসকের নির্দেশে পুলিশ তদন্ত শুরু করে। নেতা মন্ত্রীদের পাশাপাশি মুখ্যমন্ত্রীর নামও ব্যবহার করা হচ্ছিল বলে অভিযোগ। জেলাশাসক বলেন, “মন্ত্রীর অভিযোগ পেয়েই পুলিশকে বিষয়টি দেখতে বলি। কলকাতা পুলিশের এক কনস্টেবলের নাম সামনে এসেছে। অভিযুক্তকে গ্রেফতারের জন্য বলা হয়েছে।” পুলিশ সূত্রের খবর, তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে পুরাতন মালদহের মাধাইপুরে ওই সেচ্ছাসেবী সংগঠনের কোনও হদিশ নেই। কলকাতায় বসে মালদহের গাজলের সহিদপুরের বাসিন্দা তথা কলকাতা পুলিশের এক কনস্টেবল ওই সংগঠনটি চালাচ্ছেন। এই চক্রে আরও কয়েকজন জড়িত রয়েছে। কলকাতার নেতাজী ইনন্ডোর স্টেডিয়ামে বর্ষবরণ অনুষ্ঠানের অছিলায় কার্ড ছাপিয়ে টিকিট বিক্রি করে টাকা তুলেছে। ইতিমধ্যে মালদহ থেকে পুলিশের দল কলকাতায় গিয়েছে। জেলা পুলিশ সুপার জয়ন্ত পাল বলেন, “একটি প্রতারণার মামলা করে তদন্ত শুরু হয়েছে। মন্ত্রীর অভিযোগ নথিভুক্ত করা হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠনটি ভুয়ো। কয়েক জনের নাম মিলেছে। তাদের ধরতে পুলিশের একটি দল কলকাতায় গিয়েছে।” ঘটনার খবর পৌঁছেছে স্থানীয় বিধায়ক তথা রাজ্যের আরেক মন্ত্রী সাবিত্রী মিত্রের কাছেও।

পুলিশ-কর্মীর মৃত্যু
ট্রাক্টরের ধাক্কায় এক পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেলে বাইক নিয়ে কাজে যাওয়ার সময় ইসলামপুর সংলগ্ন বিহারের পুটিয়ায় দুর্ঘটনা ঘটে। জখমকে ইসলামপুর মহকুমা হাসপাতালে ভর্তি করানো হলে মৃত্যু হয়। মৃত ওই পুলিশ কর্মীর নাম মহম্মদ হানিফুদ্দিন (৩৬)। বাড়ি বিহারের মিলিকবস্তি এলাকায়। তিনি বিহারের পুঁটিয়া থানাতে কর্মরত ছিলেন। এদিন বিকেলে বাইকে থানায় যাওয়ার পথে একটি ট্রাক্টর তাঁকে সামনে থেকে ধাক্কা মারে।

গড়িমসির অভিযোগ
রাজ্য সরকার বরাদ্দ দেওয়ার পরেও বকেয়া মেটানো নিয়ে ব্যাঙ্কে কর্তৃপক্ষের বিরুদ্ধে গড়িমসির অভিযোগ তুলে বিক্ষোভ দেখালেন ক্ষুব্ধ উপভোক্তারা। মঙ্গলবার দুপুরে তুফানগঞ্জের দেওচড়াইয়ে একটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের শাখায় তাঁরা তালা ঝুলিয়ে প্রায় তিন ঘন্টা ধরে বিক্ষোভ দেখান। উপভোক্তাদের অভিযোগ, রাজ্য সরকার এলাকার বিধবা ভাতা, বার্ধক্য ভাতা প্রাপকদের জন্য আর্থিক বরাদ্দ দিয়েছেন। বরাদ্দ দেওয়া হয়েছে একশো দিনের বকেয়া মেটানোর জন্যও। ব্যাঙ্ক কর্তৃপক্ষ ওই বরাদ্দের চেকও পেয়েছেন।

খুদে পড়ুয়ার মৃত্যু
ছোট গাড়ির চাপায় এক খুদে পড়ুয়ার মৃত্যু হলে জনতার বিক্ষোভে উত্তপ্ত হয়ে ওঠে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট থানার জলঘর এলাকা। মঙ্গলবার দুপুরে। চালক নিয়ন্ত্রণ হারালে ছোট গাড়িটি শিশুটিকে চাপা দেয় বলে অভিযোগ।, মৃতের নাম সুমন ওঁরাও (৬)। জলঘর প্রাথমিক স্কুলে সে প্রথম শ্রেণীতে পড়ত। পুকুর থেকে স্নান করে বাড়ি ফেরার পথে দুর্ঘটনা ঘটে। প্রতিবাদে স্থানীয় মানুষ পথ অবরোধ করেন। গাড়ির চালককে গ্রেফতার এবং জলঘর মোড়ে ট্রাফিক পুলিশ মোতায়েনের দাবিতে বিক্ষোভ দেখান বাসিন্দারা।

পড়ুয়াদের বিক্ষোভ
গোষ্ঠীকোন্দলের জেরে গৃহশিক্ষকের কাছে পড়তে না পারার অভিযোগ তুলে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাল একদল ছাত্রছাত্রী। মঙ্গলবার সকালে বক্সিরহাটের জোড়াই মোড় এলাকায় ওই ঘটনা ঘটে। এদিন সকাল ১০টা থেকে জোড়াই মোড়ে প্রায় ত্রিশ মিনিট রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় একদল ছাত্রছাত্রী। তাদের অভিযোগ, স্থানীয় যুব তৃণমূল নেতা শঙ্কর সাহা গৃহশিক্ষকতা করেন। দলের গোষ্ঠীকোন্দলে তাঁকে গৃহশিক্ষকতা না করার হুমকি দেওয়া হয়। গত শুক্রবার থেকে শঙ্করবাবু তাদের পড়াতে আসছেন না।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.