আজকের শিরোনাম
বউবাজারে ব্যবসায়ী খুনে ধৃত ৪
২১ ফেব্রুয়ারি খুন হয়েছিলেন বউবাজারের ব্যবসায়ী নীতীশ জয়সওয়াল। ঠিক তার পরের দিন অর্থাত্ ২২ ফেব্রুয়ারি তাঁর দেহ মেলে সোনারপুরে একটি খালে। পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। আজ লেকটাউন থেকে সোনারপুর থানার পুলিশ গ্রেফতার করে নিহতের জামাই অমিত চৌধুরীকে। পুলিশ জানায়, মূল অভিযুক্ত এই অমিত। প্রসঙ্গত, ২১ ফেব্রুয়ারি নীতীশ জয়সওয়ালকে একটি গাড়িতে তুলে নিয়ে যান তিনি ও তার পাঁচ সহযোগী। সম্পত্তির লোভে শ্বশুরকে হত্যার জন্য পাঁচ জনকে ভাড়া করেন অমিত। তার এক সহযোগী রাজীব ঘোষের ফ্ল্যাট দেখানোর নাম করে নীতীশবাবুকে নিয়ে যান সোনারপুরে। সেইখানেই তাঁকে শ্বাসরোধ করে মারা হয়। এই সমস্ত তথ্য পুলিশি জেরায় স্বীকার করেছেন অমিত। এখনও পর্যন্ত এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হয়েছে ৪ জন। এদের মধ্যে রয়েছেন বিশ্বজিত্ ঘোষ, রাজীব ঘোষ ও শঙ্কু গঙ্গোপাধ্যায়। বাকি আরও দু’জনের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

কাটোয়া ধর্ষণ-কাণ্ডে ধৃতদের পুলিশি হেফাজত
কাটোয়ার ধর্ষণ-কাণ্ড ও ডাকাতির ঘটনায় ধৃত ২ জনকে আজ আদালতে তোলা হয়। ডাকাতির অভিযোগে এদের গ্রেফতার করে রেল পুলিশ। তদন্তের স্বার্থে রেল পুলিশের কাছ থেকে ৭ দিনের জন্য নিজেদের হেফাজতে নেওয়ার আর্জি জানাল কাটোয়া মহকুমা আদালতের কাছে। আদালত সেই আবেদন মঞ্জুরও করেছে।

উত্তর ভারতে ভূমিকম্প
আজ দুপুর ১.১২ নাগাদ মৃদু ভূমিকম্প অনুভূত হয় দিল্লি-সহ গোটা উত্তর ভারতে। রিখটার স্কেলে কম্পনমাত্রা ছিল ৫.২। প্রায় ১০-১২ সেকেন্ড মতো এই কম্পন অনুভূত হয়। হরিয়ানার বাহাদুর গড় এই ভূমিকম্পের কেন্দ্রস্থল। তবে, কোনও বড় ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

ভাঙড়ে দুই গোষ্ঠীর সংঘর্ষ
জমি বিবাদকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল ভাঙড়ের কারজালা গ্রাম। অভিযোগ, সংঘর্ষ শুরু হয় আরাবুল ইসলাম গোষ্ঠী ও মুছা হক গোষ্ঠীর মধ্যে। এই ঘটনায় গতকাল রাতেই আহত হয়েছেন এক জন। আজ ফের নতুন করে উত্তেজনা ছড়ায়। চলে ব্যাপক বোমাবাজি, গুলি। বেশ কয়েকটি ঘরও ভাঙচুর করা হয়। এই ঘটনায় এখনও পর্যন্ত আহত হয়েছেন ৬ জন। পরিস্থিতি সামাল দিতে পুলিশ পৌঁছলেও এলাকায় ঢুকতে পারেনি।

স্কুল ভাঙার অভিযোগ, ধৃত ৩
কলকাতার পূর্ণদাস রোডের প্রাথমিক স্কুলে ভাঙচুরের অভিযোগ উঠল এক প্রোমোটারের বিরুদ্ধে। আজ সকালে স্কুল চলাকালীন তার লোকজন এসে স্কুলের একাংশ ভাঙার কাজ শুরু করে। তখনই বেশ কয়েকজন অভিভাবক স্কুল কর্তৃপক্ষকে বিষয়টি জানান। খবর দেওয়া হয় লেক থানায়। পরিস্থিতি বেগতিক দেখে স্কুল ভাঙতে আসা লোকজন পালিয়ে যায়। স্কুল কর্তৃপক্ষের অভিযোগ, এর আগে ওই প্রোমোটারের বিরুদ্ধে লেক থানায় বারবার অভিযোগ করা সত্ত্বেও কোনও ব্যবস্থাই নেয়নি পুলিশ। তাদের আরও অভিযোগ, আদালতের স্থগিতাদেশের পরোয়া না করেই স্কুলটি ভাঙার কাজ শুরু করেছিল ওই প্রোমোটার। এই ঘটনায় প্রোমোটারের দারোয়ান-সহ ৩ জনকে আটক করেছে পুলিশ। স্কুলের নিরাপত্তা নিয়ে কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছেন অভিভাবকরা।

বাস ভাড়ায় সরকারের নিয়ন্ত্রণ প্রত্যাহারের সুপারিশ
পরিবহন সংস্থাগুলির বেড়ে যাওয়া লোকসানের বহর ঠেকাতে বাস ভাড়া বৃদ্ধির উপর থেকে সরকারি নিয়ন্ত্রণ প্রত্যাহারের সুপারিশ করল কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রক। সুপারিশ করা হয়েছে অর্থ মন্ত্রককেও। ন্যূনতম ভাড়া বৃদ্ধির সুযোগ থাকায় সুপারিশ কার্যকর হলে বেসরকারি বাস সংস্থাগুলির সঙ্গে লাভবান হবে সরকারি পরিবহণ সংস্থাগুলিও।

ইয়েমেনে আল-কায়দা হামলা
ইয়েমেনের সেনা ছাউনিতে অতর্কিতে হামলা চালাল আল-কায়দা। ঘটনায় নিহত ৩৬ জন সেনা-সহ মোট ৬১ জন। অন্য দিকে, সেনার পাল্টা হামলায় আহত হয়েছে ২৫ জন আল-কায়দা জঙ্গি। প্রচুর অস্ত্রও লুঠ করে নিয়ে যায় জঙ্গিরা।

ছত্তীসগঢ়ে এসটিএফ অভিযান, ধৃত মাওবাদী
কলকাতায় ধৃত মাওবাদীদের জেরা করে ছত্তীসগঢ়ে হানা দিল এসটিএফ। সঙ্গে ছিল ছত্তীসগঢ় ও অন্ধ্রপ্রদেশের পুলিশও। রায়পুরে একটি অফিসে তল্লাশি চালায় তারা। সেখান থেকে উদ্ধার হয় রকেট লঞ্চার তৈরির সামগ্রী ও অনেক গুরুত্বপূর্ণ নথিপত্র। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অফিসটি মধ্য কলকাতার একটি পরিবহণ সংস্থার। এখান থেকেই রায়পুরে অস্ত্র পাঠানো হত, জেরায় স্বীকার ধৃত মাওবাদীদের। অন্য দিকে, ছত্তীসগঢ়ের দুর্গ অঞ্চল থেকে এসটিএফ গ্রেফতার করেছে মাওবাদী নেত্রী, পেশায় আইনজীবী রেখা পরধনিয়াকে। তিনি মাওবাদী নেতা দীপক কুমারের স্ত্রী বলে জানা গেছে।

সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ চন্দননগর জুটমিলে
গত রাতে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ ঝুলিয়ে দেয় গোন্দলপাড়া জুটমিল কর্তৃপক্ষ। আজ সকালে কাজে যোগ দিতে গেলে শ্রমিকরা বিষয়টি লক্ষ করেন। অবিলম্বে কাজ শুরু করার দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। প্রায় পাঁচ হাজার শ্রমিক কাজ করেন এই কারখানায়। এই ঘটনায় কার্যত কর্মহীন হয়ে পড়লেন তাঁরা। শ্রমিকদের অভিযোগ, এর আগেও একইভাবে তাদের বিপাকে ফেলেছিল কর্তৃপক্ষ। শোষন ও দমনপীড়ন নীতিরও অভিযোগ করা হয়েছে তাদের পক্ষ থেকে। অন্য দিকে, কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়, শ্রমিক অসন্তোষের কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দুর্গাপুরে যুবকের দেহ উদ্ধার
দুর্গাপুরের লাউদোহা থেকে এক যুবকের দেহ উদ্ধার করল পুলিশ। মৃতের নাম ভজহরি কিস্কু। গত চার দিন ধরে নিখোঁজ ছিলেন। আজ সকালে নাচনের কাছে এক জলাশয়ে তাঁর দেহ পড়ে থাকতে দেখেন বাসিন্দারা। তিনি এলাকারই বাসিন্দা বলে জানা গেছে। সঙ্গে সঙ্গে পুলিশ খবর দেন তারা। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। তবে মৃত্যুর কারণ নিয়ে বিশেষ কিছু জানা যায়নি। দেহটি ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।

নয়াগ্রামে সিপিএম কর্মী খুন
পশ্চিম মেদিনীপুরের নয়াগ্রামের ঘড়াপোড়িয়ায় খুন হলেন এক সিপিএম কর্মী। নাম পূর্ণচন্দ্র মাহাতো। বয়স ৬৫। রেলের অবসরপ্রাপ্ত কর্মী ছিলেন তিনি। স্থানীয় বাসিন্দারা জানান, রাতে তাঁকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় ভোলা নামে এক ব্যক্তি। আজ সকালে কাছেই একটি পুকুরপাড়ের ধারে ঝোপের মধ্যে তাঁর দেহ দেখতে পান গ্রামবাসীরা। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। এই ঘটনায় মাওবাদীদের কোনও হাত নেই, প্রাথমিক ভাবে অনুমান পুলিশের। তবে ব্যক্তিগত শত্রুতা ও পারিবারিক বিবাদের কথাও উড়িয়ে দিচ্ছে না তারা। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে এলাকার বাসিন্দাদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। সমগ্র ঘটনাটি নিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। ঘটনার পর থেকেই গ্রাম ছেড়ে পালিয়েছে ভোলা।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.