ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১২ ফেব্রুয়ারি - ১৮ ফেব্রুয়ারি, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামকরে রবি পরে কুম্ভে রবি, কন্যায় চন্দ্র, সিংহে বক্রী মঙ্গল, কুম্ভে বুধ, মেষে বৃহস্পতি, মীনে শুক্র, তুলায় বক্রী শনি,
বৃশ্চিকে রাহু ও বৃষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কন্যায় হস্তা থেকে ধনুতে পূর্বাষাঢ়া নক্ষত্র। তিথিভোগ কৃষ্ণা পঞ্চমী থেকে কৃষ্ণা দ্বাদশী পর্যন্ত।
যোগসঞ্চার শূল থেকে অসৃক পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: বহু পরিশ্রম ও নিষ্ঠা সত্ত্বেও স্বীকৃতি ও উন্নতি অধরা। কর্মক্ষেত্রে অহেতুক বিতর্কবিবাদ থেকে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। বিকল্প পথে উপার্জনের চেষ্টা সফল হতে পারে। সপ্তাহের আদ্যভাগে ব্যবসা বৃদ্ধির পরিকল্পনায় সাফল্য, প্রিয়জনের বিয়ের ব্যাপারে আলাপ-আলোচনায় আকস্মিক বাধা। মধ্যভাগে তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য শান্তি টালমাটাল, নিকটজনের স্বাস্থ্য-সঙ্কটে বহু ব্যয়। অন্তভাগে গৃহে নতুন অতিথি আগমনের সংবাদ পেতে পারেন, চারুশিল্পে নৈপুণ্যের স্বীকৃতি। মেষ লগ্নে জাত ব্যক্তির বিলাস দ্রব্যের ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধি ও সাফল্য। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা।
বৃষ: বহু পরিশ্রম ও নিষ্ঠা সত্ত্বেও স্বীকৃতি ও উন্নতি অধরা। কর্মক্ষেত্রে অহেতুক বিতর্কবিবাদ থেকে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। বিকল্প পথে উপার্জনের চেষ্টা সফল হতে পারে। সপ্তাহের আদ্যভাগে ব্যবসা বৃদ্ধির পরিকল্পনায় সাফল্য, প্রিয়জনের বিয়ের ব্যাপারে আলাপ-আলোচনায় আকস্মিক বাধা। মধ্যভাগে তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য শান্তি টালমাটাল, নিকটজনের স্বাস্থ্য-সঙ্কটে বহু ব্যয়। অন্তভাগে গৃহে নতুন অতিথি আগমনের সংবাদ পেতে পারেন, চারুশিল্পে নৈপুণ্যের স্বীকৃতি। মেষ লগ্নে জাত ব্যক্তির বিলাস দ্রব্যের ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধি ও সাফল্য। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা।
মিথুন: ঈর্ষাকাতর সহকর্মীর চক্রান্ত ও প্রতিকূলতা সত্ত্বেও কর্মে দায়িত্ব বৃদ্ধি ও অগ্রগতি। মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের আইনি পরিকল্পনা। বাক্যালাপে ও ব্যবহারে সংযমের অভাবে অপ্রীতিকর সরিস্থিতির সৃষ্টি হতে পারে। সপ্তাহের আদ্যভাগে জমিজমা নিয়ে স্বজনদের সঙ্গে সম্পর্কের অবনতি, আলসার জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধি। মধ্যভাগে স্বাস্থ্যোন্নতির সঙ্গে সঙ্গে মানসিক অবসাদ কেটে যাবে, কর্মে পদোন্নতির সংবাদ পেতে পারেন। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালনে ব্যস্ততা, দুঃস্থ ব্যক্তিদের পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা। মিথুন লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় ব্যাঘাত। নিজস্ব কৌশলে সমস্যা মিটিয়ে কর্মস্থলে প্রশংসা লাভ। জলপথে ভ্রমণ এড়ানোই ভাল।
কর্কট: বিরূপ সহকর্মীদের উস্কানিতে কর্মক্ষেত্রে নতুন সমস্যা দেখা দিতে পারে। মামলায় সন্তোষজনক ফল ও সম্পত্তির অধিকার পাওয়ার সম্ভাবনা। স্থপতি, প্রযুক্তিবিদ ও আইনজ্ঞদের শুভ সময়। সপ্তাহের আদ্যভাগে অভিজ্ঞজনের পরামর্শে কর্মসমস্যার মোকাবিলা, উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে। মধ্যভাগে মহৎ কাজের জন্য সুনাম বৃদ্ধি, প্রিয়জনের কর্মসমস্যা মিটে যেতে পারে। অন্তভাগে লেখাপড়া ও খেলাধুলায় সন্তানদের কৃতিত্বে দুশ্চিন্তার অবসান, কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা। কর্কট লগ্নে জাত ব্যক্তির বিতর্কবিবাদ থেকে জটিলতায় বিপত্তির আশঙ্কা। বন্ধু বা কোনও আত্মীয়কে অতিবিশ্বাসের খেসারত দিতে হতে পারে। শেয়ার বা ফাটকায় লাভ। পায়ের হাড় বৃদ্ধি বা বাতজ বেদনায় চলাফেরায় অসুবিধা।
সিংহ: কর্মক্ষেত্রে অস্থিরতা, ন্যায্য প্রাপ্তিতে বিলম্ব ও হতাশা বৃদ্ধি। বিকল্প পথে উপার্জনের চেষ্টায় আংশিক সাফল্য। পিত্তবিকারের জন্য নানা ধরনের শারীরিক সমস্যা।
সপ্তাহের আদ্যভাগে উপস্থিত বুদ্ধিতে শত্রুদের অপচেষ্টা ব্যর্থ করে দিতে পারেন, হস্তশিল্পে দক্ষতার স্বীকৃতি। মধ্যভাগে নতুন কাজের সুযোগে উপার্জন বৃদ্ধির উপায়
হতে পারে, উপকারের প্রতিদান না-ও মিলতে পারে। অন্তভাগে সন্তানের লেখাপড়ায় আগ্রহ বৃদ্ধি ও উন্নতি, সম্পত্তি ক্রয়-বিক্রয় নিয়ে মা-বাবার সঙ্গে বিরোধে মানসিক
স্থিতি টালমাটাল। সিংহ লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতিতে বাধা। দূরভ্রমণের পরিকল্পনায় হঠাৎ বাগড়া।
কন্যা: উপস্থিত বুদ্ধি ও সাহস দিয়ে পরিস্থিতির মোকাবিলা করে কার্যোদ্ধার, হৃদ্যন্ত্রের সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। বৈষয়িক গোলযোগের মীমাংসা হতে পারে। সপ্তাহের আদ্যভাগে মৌলিক চিন্তা ও পরিকল্পনার সুবাদে কর্মোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধির যোগ, বহুমুখী প্রতিভার বিকাশ ও স্বীকৃতি। মধ্যভাগে ঘনিষ্ঠজনের দুর্ব্যবহারে মানসিক ক্লেশ, হস্তশিল্পে নৈপুণ্যের জোরে বাড়তি উপার্জন। অন্তভাগে ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি, বেদ-পুরাণ চর্চায় মানসিক আনন্দ ও আধ্যাত্মিক উন্নতি। কন্যা লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার স্ফুরণ। নিকটজনের আচরণে মানসিক শান্তি ব্যাহত হতে পারে। রক্তচাপের হেরফেরে শারীরিক সমস্যা। দূরভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে।
তুলা: বহু পরিশ্রম ও নিষ্ঠা সত্ত্বেও স্বীকৃতি ও পুরস্কার অধরা। কর্মক্ষেত্রে অহেতুক বিতর্কবিবাদ থেকে জটিলতা বৃদ্ধি। হতাশা কাটিয়ে কর্ম পরিবর্তনের চেষ্টা এবং আলোর ইশারা। সপ্তাহের আদ্যভাগে পৈতৃক ব্যবসা বৃদ্ধির পরিকল্পনায় সাফল্য, প্রিয়জনের বিয়ের ব্যাপারে আলাপ-আলোচনায় আকস্মিক ব্যাঘাত। মধ্যভাগে তৃতীয় কাউকে নিয়ে দাম্পত্য শান্তি ব্যাহত, কলাকুশলীদের শুভ সময়। অন্তভাগে হঠকারিতার ফাঁদে পা দিয়ে খেসারত দিতে হতে পারে, আধ্যাত্মিক মননে শান্তি। তুলা লগ্নে জাত ব্যক্তির নতুন কাজের সুযোগে উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে। উচ্চশিক্ষা ও গবেষণায় অগ্রগতি। বাহন ক্রয়ের পরিকল্পনায় হঠাৎ বাধা। বাত বা হাঁটুর ব্যথায় ভোগান্তি।
বৃশ্চিক: ব্যবসায় লোকসানের বোঝা কমাতে অংশীদার ও কর্মীদের উপরে বাড়তি নজরদারি দরকার। স্বামী-স্ত্রীর প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান। কর্মস্থলে কর্তৃপক্ষের কাছ থেকে অতিরিক্ত প্রত্যাশায় বিড়ম্বনা বাড়বে। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ, শত্রুর মোকাবিলায় আইনি বন্দোবস্ত। মধ্যভাগে আন্তরিক ব্যবহারে স্বজনদের মন জয় করে জটিলতার অবসান, সমাজকল্যাণে অর্থ ও শ্রমদান। অন্তভাগে মানসিক চঞ্চলতা বা বুদ্ধিবিভ্রমে কাজ পণ্ড, অতিক্রোধ বিড়ম্বনা ডেকে আনতে পারে। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। বিতর্কবিবাদ এড়ানোই ভাল। বাবা বা মায়ের স্বাস্থ্যের হঠাৎ অবনতিতে উদ্বেগ। মানসিক শান্তির জন্য বেদ-পুরাণ চর্চা।
ধনু: জটিলতা কাটিয়ে কর্মোন্নতি। বিমা বা শেয়ার সূত্রে অর্থ প্রাপ্তি। আত্মীয়ের ব্যবহারে মানসিক ক্লেশ। সপরিবার তীর্থ ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ, পথেঘাটে বাড়তি সতর্কতা দরকার। মধ্যভাগে ঋ ণ পরিশোধের উপায় হতে পারে, নৃত্যনাটকাদির চর্চায় সাফল্য ও স্বীকৃতি। অন্তভাগে বিজ্ঞান বিষয়ক অনুশীলনে আগ্রহ, বাবার স্বাস্থ্যজনিত সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। ধনু লগ্নে জাত ব্যক্তির কোনও বিশেষ আশা পূরণ হওয়ার সম্ভাবনা। উপার্জন বৃদ্ধির সুবাদে দানধ্যান ও প্রতিপত্তি বৃদ্ধি। বক্তা হিসেবে প্রশংসা জুটতে পারে। পথ-দুর্ঘটনায় রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা।
মকর: দজ্ঞতা ও সততার মূল্য পেতে দেরি হতে পারে। বুদ্ধিমত্তা ও বাস্তববোধের জোরে জটিলতা কাটিয়ে কার্যোদ্ধার। রক্তচাপের অস্বাভাবিক হ্রাস-বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে না-পাওয়ার বেদনায় নিত্য কর্তব্যে অবহেলা ও অমনোযোগ, বিশেষ কাউকে ঘিরে পারিবারিক অনুষ্ঠানে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে। মধ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতি বিরোধ, শত্রুর সঙ্গে সমঝোতায় স্বস্তি। অন্তভাগে প্রিয় বন্ধুর অন্য মুখ দেখে হতাশ হতে পারেন, কিডনি বা পিত্তথলির সমস্যায় কাজকর্মে বাধা। মকর লগ্নে জাত ব্যক্তির অত্যধিক উত্তেজনা ও উদ্বেগ শারীরিক ও মানসিক সমস্যা ডেকে আনতে পারে। জমি ক্রয়বিক্রয়ের ব্যবসায় বিশেষ সাফল্য। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির যোগ।
কুম্ভ: সঙ্ঘবদ্ধ প্রতিকূলতা ঠেলে কর্মস্থলে অগ্রগতি। প্রযুক্তিবিদ ও চিত্রশিল্পী-ভাস্করদের বিশেষ সাফল্য। সম্পত্তি সংক্রান্ত মামলার ফল আশানুরূপ না-ও হতে পারে। সপ্তাহের আদ্যভাগে সচেতনতার অভাবে বা বুদ্ধিবিভ্রমে বিপদে পড়ার আশঙ্কা, রক্তচাপের ওঠানামায় হৃদ্যন্ত্রের দুর্বলতা ও নানান রোগভোগ। মধ্যভাগে সৎকাজে সাফল্য ও প্রশংসা লাভ, গুরুজনের স্বাস্থ্যহানিতে বহু ব্যয়। অন্তভাগে অন্য কারও প্রতি আসক্তি বিপত্তির কারণ হতে পারে, লোহার কারবারিদের অপ্রত্যাশিত লাভ। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ তুঙ্গে উঠতে পারে। সম্পত্তি রক্ষায় আইনের দ্বারস্থ হওয়াই সমীচীন। চুরি বা ডাকাতিতে দ্রব্য ও অর্থক্ষতি।

মীন: ব্যবসায় বাড়তি বিনিয়োগে আপাতত বিরত থাকাই ভাল। অতিরিক্ত উত্তেজনায় শরীর-মন তো বটেই কাজকর্মেও ক্ষতির আশঙ্কা। বিষয়সম্পত্তি নিয়ে
জ্ঞাতিবিরোধ এবং সম্পর্কহানি ঘটতে পারে। সপ্তাহের আদ্যভাগে নতুন কর্ম পরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত, পড়শির চক্রান্তে সংসারে অশান্তি। মধ্যভাগে সম্পত্তি
ক্রয় ও নতুন গৃহারম্ভের জন্য আর্থিক পরিকল্পনা, শত্রুর ব্যাপারে বিশেষ সাবধানতা ও আইনি পরামর্শের প্রয়োজন। অন্তভাগে প্রিয়জনের বিয়ের উদ্যোগে
আকস্মিক বাধা, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। মীন লগ্নে জাত ব্যক্তির সম্পত্তি ক্রয়বিক্রয়ের ব্যবসায় বিশেষ সাফল্যের যোগ। মূল্যবান দ্রব্যাদির
উপযুক্ত সংরক্ষণের ব্যবস্থা হতে পারে। শরিকি বিবাদে গৃহ নির্মাণের পরিকল্পনায় আকস্মিক বাধা।


Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.