টুকরো খবর
বন্ধ পার্কে যুবকের দেহ
বন্ধ হয়ে পড়ে থাকা সায়েন্স অ্যান্ড এনার্জি পার্কের ভিতর থেকে এক যুবকের পচাগলা দেহ উদ্ধার হল সোমবার সকালে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম বেনু বেদ (৩০)। বাড়ি ডিভিসি মোড়ের নবীনপল্লিতে। কয়েক দিন ধরে ওই যুবক নিখোঁজ ছিল বলে পরিবার সূত্রে জানা গিয়েছে। মৃতদেহ ময়না-তদন্তের জন্য দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কর্মী সংক্রান্ত সমস্যার জেরে দীর্ঘদিন ধরে পার্কটি বন্ধ হয়ে পড়ে আছে। এ দিন হারিয়ে যাওয়া ছাগল খুঁজতে পার্কে ঢোকেন স্থানীয় বাসিন্দা সুবোধ প্রসাদ। পার্কে পাওয়ার রুমের ভিতরে তিনি এক জনের হাত দেখতে পান। উঁকি দিয়ে দেহ পড়ে থাকতে দেখে তিনি চিৎকার জুড়ে দেন। আশপাশের বাসিন্দারা জড়ো হন। পুলিশ গিয়ে দেহ উদ্ধার করে। মৃতের দাদা রাজু বেদ জানান, ২ জানুয়ারি সন্ধ্যা থেকে তাঁর ভাই নিখোঁজ ছিলেন। বন্ধ পার্কের পাওয়ার রুমে কেন ওই যুবক গিয়েছিলেন, তা স্পষ্ট নয় বলে জানায় পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশের ধারণা, কোনও কারণে পাওয়ার রুমের ভিতরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তাঁর মৃত্যু হয়ে থাকতে পারে।

দিদিমাকে খুনের অভিযোগে ধৃত
দিদিমাকে খুনের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। জামুড়িয়ার চুরুলিয়ার পিয়ালডাঙার ঘটনা। সন্দীপ মুর্মু নামে ওই যুবককে পুলিশ গ্রেফতার করেছে। সোমবার আদালতে তোলা হলে তাঁকে জেল হাজতে রাখার নির্দেশ দেওয়া হয়। আসানসোলের এডিসিপি ভাস্কর মুখোপাধ্যায় জানান, রবিবার বিকেলে বচসার জেরে দিদিমা সাকডি হেমব্রমকে (৮০) কুড়ুল দিয়ে সন্দীপ আঘাত করে বলে অভিযোগ। তাতেই ওই বৃদ্ধার মৃত্যু হয়। অভিযোগের ভিত্তিতে সন্দীপকে গ্রেফতার করা হয়।

টিডিবি কলেজে টিএমসিপি-র দ্বন্দ্ব
ছাত্র সংসদ গঠন নিয়ে টিএমসিপি-র গোষ্ঠীদ্বন্দ্ব হল রানিগঞ্জের টিডিবি কলেজে। এই কলেজের ছাত্র সংসদের ৬০টি আসনেই জিতেছে টিএমসিপি। সোমবার সংসদ প্রতিনিধি নির্বাচন নিয়ে গণ্ডগোল বাধে। মারামারিতে জখম হন সংগঠনের এক কর্মী। জখম কর্মী পবনকুমার দাস জানান, নিজেদের মধ্যেই পদ নিয়ে গণ্ডগোল চলছিল। তিনি প্রতিবাদ করায় ব্যাপক মারধর করা হয়। কলেজের অধ্যক্ষ শীতল গঙ্গোপাধ্যায় জানান, তিনি পুলিশে খবর দেন। পুলিশ এসে পরিস্থিতি আয়ত্তে আনে। এর পরে ভোট হয়। ৪৪ জন ভোট দেন। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সুমন্ত চট্টোপাধ্যায়।

অনশন উঠল সিহারসোলে
নর্থ সিহারসোল কোলিয়ারির ভূগর্ভ থেকে জল বের করে সম্পূর্ণ ভাবে উৎপাদন চালুার দাবিতে ১৬ দিনের রিলে অনশন শেষ হল সোমবার। মাস চারেক আগে ভূগর্ভে জল ঢুকে যাওয়ার পরে ২১৫ জন কমর্ীর্কে অন্যত্র বদলি করেন কর্তৃপক্ষ। বদলি প্রত্যাহার ও উৎপাদন চালুর দাবিতে রিলে অনশন শুরু করে শ্রমিক সংগঠনগুলির সঙ্গে যুক্ত সংগ্রাম কমিটি। সোমবার কর্তৃপক্ষ তাঁদের জানান, এক মাসের মধ্যে দৈনিক ২৫০ টন কয়লা উৎপাদন করতে হবে। তা না হলে কর্তৃপক্ষ ফের ভেবে দেখবেন।

রাস্তার নতুন নাম
তিনটি রাস্তার নতুন নামকরণ হল আসানসোল পুর এলাকায়। মেয়র তাপস বন্দ্যোপাধ্যায় জানান, বার্নপুরের সুভাষপল্লি থেকে শান্তিনগর পর্যন্ত রাস্তার নাম হয়েছে শ্যামল সেনগুপ্ত সরণি। পুরানিয়া তলাও থেকে রহমতনগর পর্যন্ত রাস্তাটির নাম হয়েছে চন্দ্রশেখর মুখোপাধ্যায় সরণি। পুরানিয়া তলাও থেকে বুধা পর্যন্ত রাস্তাটির নামকরণ করা হয়েছে শিবদাস ঘটক সরণি।

খনিতে ঢুকে জখম
কালিপাহাড়ি গ্রুপ অফ মাইনস-এর নিউ ঘুষিক কোলিয়ারির একটি পিটে চুরি করতে ঢুকে হাত-পা ভাঙল এক ব্যক্তির। খনি সূত্রে জানা যায়, ভেন্টিলেশনের পথে ওই দুষ্কৃতী নীচে নেমেছিল। হঠাৎ তাঁরা দেখেন ভূগর্ভে ওই দুষ্কৃতী পড়ে রয়েছে। তাঁকে উদ্ধার করে আসানসোল দক্ষিণ থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

দুর্ঘটনায় মৃত ১
সড়ক দুর্ঘটনায় মৃত্যু হল এক যুবকের। আশঙ্কাজনক অবস্থায় আসানসোল হাসপাতালে ভর্তি করানো হয়েছে আরও দু’জনকে। সোমবার সন্ধ্যায় ঘটনাটি ঘটে দোমহানি-চুরুলিয়া রাস্তায়। বারাবনির ওসি অর্ঘ্য মণ্ডল জানান, রাবণ সরেন (১৮) মোটরবাইকে চড়ে সুকু বাস্কি ও কিষাণ বাস্কিকে নিয়ে চুরুলিয়া যাচ্ছিলেন। মুখোমুখি একটি ট্রেকারের সঙ্গে ধাক্কায় তিন জন জখম হন। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে রাবণের মৃত্যু হয়।

বাজারে টিনের ছাউনির দাবি
অগ্নিকাণ্ডের ২৪ ঘণ্টা পরেও কেনাবেচা স্বাভাবিক হয়নি বার্নপুরের ইস্কো ডেলি মার্কেটে। সোমবার অল্প কয়েক জন বিক্রেতা সব্জি নিয়ে বসেছিলেন। ক্রেতার সংখ্যাও খুব বেশি ছিল না। এরই মাঝে চলেছে পোড়া অংশ সরিয়ে বাজার পরিষ্কার করার কাজ। রবিবার ভোরে এই বাজারে সব্জি ও ফল পট্টিতে আগুন লাগে। পুড়ে ছাই হয়ে যায় প্রায় দেড়শোটি দোকান। মহকুমাশাসক সন্দীপ দত্ত জানান, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা তৈরি করা হচ্ছে। রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক জানান, ইস্কো কর্তৃপক্ষকে বাজারে টিনের ছাউনি গড়ে দিতে বলা হয়েছে।

স্কুলে চুরি রানিগঞ্জে
রানিসায়র হিন্দি জুনিয়র হাইস্কুলের কার্যালয় ও স্টাফ রুমের তালা ভেঙে আলমারি থেকে নগদ টাকা নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। স্কুলের প্রধান শিক্ষক নরেন্দ্রকুমার সিংহ জানান, সোমবার স্কুল খুলে দেখা যায় দু’টি ঘরের তালা ভাঙা। স্টাফরুমের আলমারি ভেঙে নগদ টাকা নিয়েছে তারা। পুলিশ জানায়, তদন্ত চলছে।

বিবেকানন্দ মেলা
সম্প্রতি জামুড়িয়ায় হল বিবেকানন্দ মেলা। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া বিবেকানন্দ সোসাইটি আয়োজিত এই মেলা শেষ হয় রবিবার। শুক্রবার দেহসৌষ্ঠব প্রতিযোগিতায় ৩৪ জন যোগ দেন। আসানসোল বিবেকানন্দ সমিতির মেলা শেষ হয়েছে শনিবার। এই মেলাও শুরু হয়েছিল বৃহস্পতিবার।

খনি চালুর দাবি
শ্রীপুর এরিয়ার মুসোলিয়া ও নিঘা কোলিয়ারি চালুর দাবি, সংলগ্ন এলাকায় অবৈধ খনন বন্ধ-সহ নানা দাবিতে এরিয়ার জিএমের হাতে দাবিপত্র দিল কয়লা খাদান শ্রমিক কংগ্রেস। জিএম সুজিত দাসের আশ্বাস, বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

ভস্মীভূত খড়ের গাদা
জামুড়িয়ার বীরকুলটি গ্রামের বাসিন্দা লাড্ডু বাউড়ির খামারে খড়ের গাদায় আগুন লাগে সোমবার। প্রতিবেশীরা পাম্পের সাহায্যে জল তুলে আগুন নেভানোর চেষ্টা করেন। পরে দমকলের একটি ইঞ্জিন আসে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.