টুকরো খবর

দুষ্কৃতীদের চেকে টাকা, ‘অভিযুক্ত’ প্রধান-সহ ৩
দুই দুষ্কৃতীর হাতে চেকের মাধ্যমে ৯৮ হাজার টাকা তুলে দেওয়ার অভিযোগে পঞ্চায়েত প্রধান-সহ তিন জনের বিরুদ্ধে পুলিশে অভিযোগ করল প্রশাসন। হাওড়ার জয়পুর থানা এলাকার ভাটোরা পঞ্চায়েতটি সিপিএম শাসিত। অভিযোগ, ২০১০-এর এপ্রিলে বালা এবং বিলু নামে স্থানীয় দুই দুষ্কৃতীর হাতে উন্নয়ন তহবিলের ৯৮ হাজার টাকা দু’টি পৃথক চেকে তুলে দিয়েছিলেন পঞ্চায়েতের সিপিএমের প্রধান দুখিরাম মালিক। সম্প্রতি স্থানীয় কংগ্রেস এবং তৃণমূল নেতৃত্ব পঞ্চায়েতের কাছে বিভিন্ন উন্নয়নমূলক কাজের হিসেব চাইলে প্রধান ওই ঘটনা স্বীকার করেন। কংগ্রেস এবং তৃণমূলের থেকে অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেন বিডিও পিনাকী সেনগুপ্ত। প্রশাসন সূত্রের খবর, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, প্রধান তো বটেই, উন্নয়নের টাকা দুষ্কৃতীদের হাতে তুলে দেওয়ার ঘটনায় গ্রাম পঞ্চায়েতের তৎকালীন সচিব এবং নির্বাহী সহকারীও ‘জড়িত’। পরবর্তীকালে অবশ্য ওই দু’জন অন্য গ্রাম পঞ্চায়েতে বদলি হয়ে যান। বিডিও বলেন, “ওই তিন জনের বিরুদ্ধেই শুক্রবার এফআইআর করা হয়েছে।” পুলিশ জানায়, তদন্ত চলছে। দুখিরামবাবুর অবশ্য দাবি, “বালা এবং বিলু আমাকে আগ্নেয়াস্ত্র দিয়ে ভয় দেখিয়ে দু’টো চেকে ওই টাকা আমাদের দলেরই উপপ্রধান আবুল কালামকে দিতে বলেছিল। প্রাণের ভয়ে তা-ই করেছিলাম।” উপপ্রধান বলেন, “প্রধান আমার ঘাড়ে মিথ্যা দোষ চাপাচ্ছেন।” বিডিও বলেন, “উপপ্রধানের নামে অভিযোগ করা হয়নি। তবে পুলিশ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারে।”

অভিযুক্তদের শনাক্ত করায় খুনের হুমকি
অভিযুক্তদের শনাক্ত করেছিলেন। তাই আদালতে যাওয়ার জন্য প্রিজন ভ্যানে ওঠার আগে পুলিশের সামনেই হাওড়ার এক ছাঁট লোহার ব্যবসায়ীকে খুনের হুমকি দিল দুই দুষ্কৃতী। শুক্রবার সকালে, মালিপাঁচঘরা থানায়। পুলিশ সূত্রে খবর, গত ২৯ জুলাই রাতে মোটরবাইকে চেপে বাড়ি ফিরছিলেন ছেদিলাল জয়সোয়াল। অভিযোগ, সেই সময়ে রাস্তায় তাঁকে থামিয়ে, তাঁর কপালে রিভলভার ঠেকিয়ে পাঁচ লক্ষ টাকা ভর্তি ব্যাগ ছিনিয়ে পালায় পাঁচ যুবক। মালিপাঁচঘরা থানায় অভিযোগ দায়ের করেন তিনি। পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে বালির ভোটবাগান থেকে দুই দুষ্কৃতী শেখ আসলাম খান ও প্রকাশ পাণ্ডে ধরা পড়ে। এ দিন থানায় তাদের শনাক্ত করেন ছেদিলাল। ছেদিলাল জানান, পরে তিনি থানার বাইরে দাঁড়িয়ে ছিলেন। দুই দুষ্কৃতীকে প্রিজন ভ্যানে তোলা হচ্ছিল। তখনই প্রকাশ হুমকি দেয়, ‘ছেদি তোকে ছাড়ব না। ফিরেই খুন করব।’ ভ্যান থেকেও হুমকি দেয়। তার নামে থানায় লিখিত অভিযোগ করেন ছেদিলাল। এএসপি (উত্তর শহরতলি) অনুরাধা মণ্ডল বলেন, “আরও তিন দুষ্কৃতীর খোঁজ চলছে। ধৃতদের বিরুদ্ধে খুনের হুমকির অভিযোগও আনা হচ্ছে।”

ছিনতাই হওয়া ট্রাক উদ্ধার, গ্রেফতার ২
আগ্নেয়াস্ত্র দেখিয়ে চালক-সহ রড-ভর্তি একটি ট্রাক ছিনতাই করেও শেষ রক্ষা করতে পারল না দুষ্কৃতীরা। ধরা পড়ে গেল পুলিশের হাতে। বৃহস্পতিবার গভীর রাতে ট্রাক ছিনতাইয়ের ঘটনাটি ঘটে ডানকুনির কাপাসারিয়া মোড়ের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে থেকে। তার কয়েক ঘণ্টা মধ্যে পুলিশ উত্তরপাড়ার রঘুনাথপুরের কাছে ট্রাকটি ধরে। উদ্ধার করা হয় চালক মহম্মদ কৌসরউদ্দিনকে। গ্রেফতার করা হয় সুবোধ ঝা ও কৌশিক সরকার নামে দুই দুষ্কৃতীকে। তারা হাওড়ার বাসিন্দা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ট্রাকটি দুর্গাপুর থেকে আসছিল। যাওয়ার কথা ছিল হাওড়ার শালিমারে। কাপাসারিয়া মোড়ের কাছে একটি ধাবায় রাতে চালক কৌসরউদ্দিন এবং খালাসি খাওয়া-দাওয়া করছিলেন। ট্রাকটি দুর্গাপুর এক্সপ্রেসওয়ের ধারে দাঁড় করানো ছিল। সেই সময়ে তিন দুষ্কৃতী ওই জায়গায় হাজির হয়ে লুকিয়ে থাকে। ট্রাকের চালক-খালাসি খাওয়া সেরে বেরিয়ে আসতেই আগ্নেয়াস্ত্র দেখিয়ে তাঁদের পথ আটকায় দুষ্কৃতীরা। দু’জনকেই মারধর করা হয়। এর পরে খালাসিকে ফেলে রেখে চালক-সহ ট্রাকটি নিয়ে পালাতে থাকে দুষ্কৃতীরা। সেই সময়ে ওই ধাবার কাছে ছিলেন ডানকুনি থানার কর্তব্যরত পুলিশ অফিসার দেবাশিস চট্টোপাধ্যায়। তিনি ঘটনাটি দেখে থানায় জানান। নিজেও বাইকে ধাওয়া করেন ট্রাকটিকে। ডানকুনি থানার পুলিশ রঘুনাথপুরের কাছে ট্রাকটিকে ধরে ফেলে। দুষ্কৃতীদের এক সঙ্গী পালিয়ে যায়।

শেওড়াফুলিতে মহিলার দেহ উদ্ধার, সন্দেহ খুন
বৃহস্পতিবার রাতে হুগলির শেওড়াফুলির কাজিপাড়ায় এক মহিলার মৃতদেহ উদ্ধার করল পুলিশ। মৃতার নাম জুবেদা বিবি (৪৫)। কাজিপাড়ায় এক ব্যক্তির সঙ্গে তিনি ভাড়া থাকতেন। কালামউদ্দিন নামে ওই ব্যক্তি তাঁকে খুন করেছে বলে জুবেদার ছেলে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন। পুলিশ জানায়, অভিযুক্ত কালামউদ্দিন পলাতক। তাঁর খোঁজে এখন তল্লাশি চালানো হচ্ছে। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, চাঁপদানিতে জুবেদার স্বামী-ছেলেরা থাকেন। বছর খানেক আগে বাড়িতে মিস্ত্রির কাজ করতে আসা কালামউদ্দিনের সঙ্গে চলে গিয়েছিলেন জুবেদা। মাঝে ফোন করে বাড়িতে জানান, তাঁরা গোরক্ষপুরে রয়েছেন। তদন্তে নেমে পুলিশ জেনেছে, দিন পাঁচেক আগে ওই দু’জন স্বামী-স্ত্রী পরিচয়ে কাজিপাড়ায় একটি বাড়িতে ভাড়া থাকতে শুরু করেন। সেখানেই বৃহস্পতিবার রাতে মহিলাকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন স্থানীয় লোকজন। তদন্তকারী পুলিশ অফিসারদের অনুমান, শ্বাসরোধ করে ওই মহিলাকে খুন করা হয়েছে। শুক্রবার শ্রীরামপুর ওয়ালশ হাসপাতালে মৃতদেহের ময়না-তদন্ত করা হয়।

থানায় ব্যবসায়ীকে খুনের হুমকি
অভিযুক্তদের শনাক্ত করতে পেরেছিলেন তিনি। তাই থানা থেকে আদালতে যাওয়ার সময়ে প্রিজন ভ্যানে ওঠার আগে পুলিশের সামনেই হাওড়ার এক লোহার ছাঁট ব্যবসায়ীকে খুনের হুমকি দিয়ে গেল দুই দুষ্কৃতী। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে হাওড়ার মালিপাঁচঘরা থানায়। গত ২৯ জুলাই রাতে বড়বাজার থেকে মোটরবাইকে বাড়ি ফিরছিলেন লিলুয়ার বাসিন্দা ছেদিলাল জয়সোয়াল নামে ওই ব্যবসায়ী। অভিযোগ, জে এন মুখার্জী রোডে তাঁর পথ আটকে, কপালে রিভলভার ঠেকিয়ে পাঁচ লক্ষ টাকা ভর্তি ব্যাগটি ছিনিয়ে পালায় পাঁচ যুবক। মালিপাঁচঘড়া থানায় লিখিত অভিযোগে ছেদিলাল জানিয়েছিলেন ওই যুবকদের দেখলে চিনতে পারবেন তিনি। পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার রাতে বালির ভোটবাগানের জঙ্গি সিংহ গলি থেকে দুই দুষ্কৃতী শেখ আসলাম খান ও প্রকাশ পাণ্ডেকে গ্রেফতার করে পুলিশ। তাদের বিরুদ্ধে থানায় একাধিক অভিযোগ আছে।

দুর্ঘটনায় মৃত্যু ছাত্রের, জখম ২
টিটাগড় থানা এলাকায় বি টি রোডে শুক্রবার রাতে দুর্ঘটনায় এক মোটরবাইক আরোহী ছাত্রের মৃত্যু হয়েছে। মৃতের নাম রাজীব সাহানা (২২)। তাঁর দুই সঙ্গী গুরুতর আহত হয়েছেন। তাঁরা বিএন বসু মহকুমা হাসপাতালে ভর্তি। পুলিশি সূত্রের খবর, তিন জনই রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ছাত্র। বীরভূমের বাসিন্দা ওই ছাত্রেরা বেলঘরিয়ার একটি মেসে থাকেন। এ দিন তাঁরা ব্যারাকপুর থেকে বেলঘরিয়ায় দিকে আসছিলেন। রাজীব খুব জোরে মোটরবাইক চালাচ্ছিলেন। ব্যারাকপুর-তালপুকুরের কাছে তাঁর মোটরবাইক ডিভাইডারে ধাক্কা মেরে উল্টে যায়।

হুকিং, গ্রেফতার ১
হুকিং করে বাড়িতে আলো জ্বালানোর অভিযোগে এক জনকে ধরল পুলিশ। শুক্রবার ঘটনাটি ঘটেছে তারকেশ্বরের কেশবচকের কুলতেঘরি গ্রামে। পুলিশ জানায়, ধৃতের নাম কার্তিক পাকরে।
Previous Story South Next Item



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.