টুকরো খবর


পুকুরের জলে বিষ, অপমৃত্যু বালকের
সতর্কীকরণ ছাড়াই পুকুরের জলে মাছ মারার বিষ দেওয়ায় এক বালকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে অন্ডালের ময়রায়। রবিবার এই ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে মৃতের নাম রাজা ঠাকুর (১০)। বিষয়টি নিয়ে রাজার ঠাকুরদা মহেশ ঠাকুর অন্ডাল থানায় স্থানীয় ননীগোপাল মাজির নামে অভিযোগ দায়ের করেছেন। এলাকার বাসিন্দা পরমা বাউরি জানান, এ দিন সকাল সাড়ে ১০টা নাগাদ পুকুরের পাশ দিয়ে যাওয়ার সময়ে রাজাকে পুকুরে অচৈতন্য অবস্থায় দেখতে পান। তিনি রাজার বাড়ির লোকজন ও প্রতিবেশীদের খবর দিলে তাঁরা রাজাকে উদ্ধার করে চিকিৎসাকেন্দ্রে নিয়ে যান। সেখানে গেলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। এ দিকে, মহেশবাবুর অভিযোগ, ননীগোপালবাবু নতুন মাছের চাষ করতে শনিবার রাতে ওই পুকুরে মাছ মারার বিষ দিয়েছিলেন। পুকুরে মাছ মারার বিষ দেওয়ার পরে পাড়ে সতর্কীকরণ চিহ্ন হিসেবে লাল পতাকা লাগিয়ে দেওয়া নিয়ম। তবে ননীগোপালবাবুরা তা না করার ফলেই রাজার মৃত্যু হয়েছে বলে তার পরিবারের অভিযোগ। ননীগোপালবাবুদের অবশ্য ঘটনার পর থেকে এলাকায় পাওয়া যায়নি। পুলিশ জানিয়েছে, মৃতদেহটি ময়না-তদন্তের জন্য দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে।


কাঁকসায় তৃণমূল সমর্থককে ‘মার’
এক তৃণমূল সমর্থককে মারধরের অভিযোগ উঠেছে সিপিএমের বিরুদ্ধে। কাঁকসার নিমটিকুড়ি গ্রামের ঘটনা। তপন বাগদি নামে ওই ব্যক্তিকে জখম অবস্থায় দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযোগ,এ দিন তৃণমূলের বিজয় মিছিল বেরিয়েছিল। মিছিল শেষে তপনবাবুর উপর চড়াও হয় এক দল লোক। তৃণমূলের অভিযোগ, সিপিএম আশ্রিত দুষ্কৃতীরা এই ঘটনা ঘটিয়েছে। সিপিএম অবশ্য জানিয়েছে, এই ঘটনায় তাদের দলের কেউ জড়িত নয়।


পথ দুর্ঘটনায় যুবকের মৃত্যু, জখম সঙ্গী
পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে এক যুবকের। পুলিশ জানিয়েছে, মৃতের নাম প্রশান্ত গোপ (২৭)। তাঁর এক সঙ্গীকে জখম অবস্থায় দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার দুর্ঘটনাটি ঘটে অন্ডালের কাজোড়া এরিয়া হাসপাতালের কাছে, ২ নম্বর জাতীয় সড়কে। তাঁদের দু’জনেরই বাড়ি পাণ্ডবেশ্বরের কুমারডি এলাকায়। স্থানীয় বাসিন্দারা জানান, শনিবার বেলা পৌনে একটা নাগাদ রূপেশ পাসোয়ানের সঙ্গে বাইকে করে বাড়ি ফিরছিলেন প্রশান্তবাবু। কাজোড়া এরিয়া হাসপাতালের কাছে একটি লরির সঙ্গে তাঁর বাইকের সংঘর্ষ হলে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। এই দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয় বাসিন্দারা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁদের দাবি, অবিলম্বে ওই রাস্তায় ট্রাফিক সিগন্যাল এবং যান নিয়ন্ত্রণে পুলিশ কর্মী নিয়োগ করতে হবে। এ ছাড়াও তাঁদের অভিযোগ, জাতীয় সড়কের বেশির ভাগ আলোই জ্বলছে না। তাঁদের দাবি, এই এলাকাটি ক্রমশ দুর্ঘটনাপ্রবণ হয়ে উঠছে। কিন্তু প্রশাসন নির্বিকার। আবরোধ চলার ঘণ্টা খানেক পরে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।


বচসা, প্রহৃত মহিলা
গাছ থেকে ফুল তোলাকে কেন্দ্র করে এক মহিলাকে মারধরের অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। ওই মহিলা দুর্গাপুর ইস্পাত হাসপাতালে চিকিৎসাধীন। যদিও অভিযোগ অস্বীকার করেছেন ওই ব্যক্তি। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে পাপিয়া বন্দ্যোপাধ্যায় বাড়ি থেকে সামান্য দূরে কাশিরাম রোডের একটি আবাসনের সামনের গাছ থেকে ফুল তুলতে যান। অভিযোগ, চিত্তরঞ্জন মোদক নামে এক ব্যক্তি তাঁকে বাধা দেন। প্রতিবাদ করায় তাঁকে মারধর করেন। ঘটনাস্থলে তাঁর স্বামী সুজিত বন্দ্যোপাধ্যায় গেলে তাঁকেও মারধর করা হয় বলে অভিযোগ। চিত্তরঞ্জনবাবু অভিযোগ অস্বীকার করে জানান, তিনি ফুল তুলতে বারণ করেন। কিন্তু মারধর করেননি। পাপিয়াদেবীর মেডিক্যাল রিপোর্ট পেলে তদন্ত এগোবে বলে পুলিশ জানিয়েছে।


আইনমন্ত্রীকে সংবর্ধনা
তৃণমূলের লিগ্যাল সেলের আসানসোল শাখার পক্ষ থেকে শনিবার আইনমন্ত্রী মলয় ঘটককে সংবর্ধনা দেওয়া হয়। আসানসোল বার অ্যাসোসিয়েশনের অধিবেশন কক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে আইনমন্ত্রী বলেন, “দু’মাসের মধ্যে আসানসোলে ‘ফ্যামিলি কোর্ট’ চালু করা হবে। আগামী মঙ্গলবার জুডিশিয়াল সেক্রেটরি ওই আদালত ভবন পরিদর্শনে আসবেন। আসানসোলে পৃথক সিবিআই আদালতও চালু করা হবে। এই আদালতে বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, মুর্শিদাবাদ ও বর্ধমানের মামলার বিচার হবে।” এ ছাড়াও আইনমন্ত্রী জানান, আসানসোলের কন্যাপুরে দুর্গাপুর উন্নয়ন পর্ষদের তিন কাঠা জমিতে ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটটি অফ ল’-এর প্রধান কার্যালয় তৈরি করা হবে। মলয়বাবু জানান, আইনজীবীদের প্রভিডেন্ট ফান্ড চালু করতে সরকারের দু’জন প্রতিনিধি, হাইকোর্টের এক জন প্রতিনিধি এবং আসানসোলের আইনজীবী ত্রিলোচন মুখোপাধ্যায়কে নিয়ে ওয়েস্ট বেঙ্গল লয়ার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে।


জয়ী ক্লাব স্যান্টোস
দুর্গাপুর মহকুমা হকি লিগে রবিবার চ্যাম্পিয়ন হল ক্লাব স্যান্টোস।
মহকুমা ক্রীড়া সংস্থা আয়োজিত মহকুমা হকি লিগে চ্যাম্পিয়ন হল ক্লাব স্যান্টোস। রবিবার লিগের ফাইনাল খেলায় তারা ডিএসপিএসএকে ৩-১ গোলে হারায়। টাউন ক্লাবের মাঠে আয়োজিত খেলায় বিজয়ী দলের হয়ে এমডি রাজা দু’টি এবং অমিত শর্মা একটি গোল করেন। এ দিনের পুরস্কার বিতরণী সভায় স্কুল পর্যায়ে রাজ্যস্তরে খেলা বসন্ত কুমার রায় ও আশরাফ খানকে সংবর্ধনা দেওয়া হয়। এ দিন ভলিবল লিগের পুরস্কারও প্রদান করা হয়। প্রসঙ্গত, পর পর ৫ বছর ধরে লিগে চ্যাম্পিয়নের খেতাব ধরে রেখেছে তানসেন এসি। ভলিবল খেলোয়াড় ব্রিস্টল এডিসন সিএমকেও এ দিন সংবর্ধনা দেওয়া হয়।


জয়ী হরিপুর
মহকুমা ক্রীড়া সংস্থা আয়োজিত অনূর্ধ্ব ১৪ ক্রিকেট প্রতিযোগিতার রবিবারের খেলায় জয়ী হয়েছে হরিপুর সিএ। এ দিন আসানসোল মাঠের খেলায় তারা সাঁকতোড়িয়া সিএ-কে ৫৮ রানে হারায়। প্রথমে ব্যাট করে হরিপুর সিএ ৬ উইকেট হারিয়ে ১৪১ রান তোলে। জবাবে সাঁকতোড়িয়া সিএ-র ইনিংস ৮৩ রানে শেষ হয়ে যায়। ২৮ রান দিয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছে বিজয়ী দলের অনুব্রত সেন। সর্বোচ্চ ৪৬ রান করেন বিজয়ী দলেরবীরেন্দ্র রাজভর।


বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে এক যুবকের। ঘটনাটি ঘটেছে রানিগঞ্জের রানিসায়র এলাকায়। পুলিশ জানিয়েছে, মৃতের নাম শ্যাম সাউ (২০)। পুলিশ ও মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে একটি টেবিল ফ্যানের প্লাগ লাগাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। দেহটি ময়না তদন্তের জন্য আসানসোল মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে।


কোথায় কী
আসানসোল
যোগ শিবির। নিউ আপার চেলিডাঙা। ভোর ৫টা।
যোগ শিবির। ধ্রুবডাঙা। ভোর সাড়ে ৫ টা। উদ্যোগ: আপনজন ক্লাব।
যোগ শিবির। ভোর ৫টা। রামসায়র ময়দান।
যোগ শিবির। পলিটেকনিক গ্রাউন্ড। ভোর ৫টা।
রানিগঞ্জ
যোগ শিবির। ভোর ৫টা। মহাবীর কোলিয়ারি এলাকা। উদ্যোগ: তরুণ সঙ্ঘ।
যোগ শিবির। ভোর ৫টা। অশোক সঙ্ঘ প্রাঙ্গণ। উদ্যোগ: অশোক সঙ্ঘ।
জামুড়িয়া
যোগ শিবির। শক্তি মণ্ডপ। বিকাল ৫ টা। প্রজাপিতা ব্রহ্মকুমারী ঈশ্বরীয় বিশ্ববিদ্যালয়।
যোগ শিবির। খাসকেঁদা প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ। ভোর ৫টা।
অন্ডাল
প্রাণায়াম শিবির। হরিপুর কোলিয়ারি ক্রিকেট কোচিং অ্যাকাডেমি প্রাঙ্গণ। ভোর ৫টা।
Previous Story Bardhaman Next Item



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.