টুকরো খবর
পুলিশের বৈঠক
জগদ্ধাত্রী পুজো এবং মহরম নির্বিঘ্নে করতে বৈঠক করল পুলিশ। বুধবার মেদিনীপুরের এই বৈঠকে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অবধেশ পাঠক। শান্তিশৃঙ্খলা বজায় রাখতে পুজো কমিটি এবং মহরম কমিটির প্রতিনিধিদের কাছে আবেদন জানানো হয়। দুই কমিটির প্রতিনিধিরাও জানান, তাঁরা সব রকম ভাবে সহযোগিতা করবেন।

জমি-বিবাদে খুন বৃদ্ধ
জমির মালিকানা নিয়ে শরিকি বিবাদের জেরে এক বৃদ্ধকে খুন করার অভিযোগ গ্রেফতার হলেন চার জন। মৃতের নাম শ্যামাপদ গায়েন (৭০)। মঙ্গলবার বিকেলে মহিষাদল থানা এলাকার কালিকাকুণ্ডু গ্রামে ঘটনাটি ঘটে। মৃতের ছেলে সুশান্ত গায়েন এ দিন শ্যামাপদবাবুর ভাইয়ের পরিবারের ছ’জনের বিরুদ্ধে বাবাকে খুনের অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের ভিত্তিতে পুলিশ তিন মহিলা-সহ চার জনকে গ্রেফতার করেছে। বাকী দুই অভিযুক্ত পলাতক। ধৃত রসনা গায়েন কালিকাকুণ্ডু, দীপঙ্কর মান্না ও অন্নর্পূণা মান্না কুমারপুর ও অঞ্জনা মাইতি বাড় উত্তর হিংলি গ্রামের বাসিন্দা। ধৃতদের বুধবার হলদিয়া এসিজেএম আদালতে তোলা হলে চোদ্দো দিন জেল হেফাজতের নির্দেশ হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার জমির মালিকানা নিয়ে বিবাদ চলার সময় শ্যামাপদবাবুর ভাইয়ের পরিবারের লোকজন তাঁকে মারধর করে ঠেলে ফেলে দেয়। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে মহিষাদল ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হলে সেখানেই তাঁর মৃত্যু হয়। বুধবার তাঁর দেহের ময়না-তদন্ত হয়।

ঠেক ভাঙার দাবিতে মিছিল
বেআইনি ভাবে মদ বিক্রি, জুয়া খেলার বিরুদ্ধে তমলুকের নোনাকুড়ি বাজারে বুধবার বিকেলে মিছিল করল তৃণমূল। মিছিলে নেতৃত্ব দেন ব্লক তৃণমূল সভাপতি তথা শহিদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি বিভাস কর। ওই বাজারে চোলাই মদের ঠেক ভাঙাকে কেন্দ্র করে বিরোধের জেরে সোমবার তৃণমূল জেলা পরিষদের সদস্য দিবাকর জানা আক্রান্ত হন। বিভাসবাবুর অভিযোগ, “নোনাকুড়ি বাজারে বেশ কিছু চোলাই মদ ও জুয়ার ঠেক চলছিল। দিবাকরবাবু তাঁর প্রতিবাদ করায় তাঁর উপর কয়েকজন দুষ্কৃতী আক্রমণ চালায়। ওই দুষ্কৃতীদের পিছনে সিপিএমেরও মদত রয়েছে।” বিভাসবাবু বলেন, “নোনাকুড়ি বাজারে মদ ও জুয়ার ঠেক সম্পূর্ণ বন্ধ করতে ও দিবাকরবাবুর উপর হামলাকারীদের বিরুদ্ধে পুলিশ-প্রশাসনকে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।” এ দিন সন্ধ্যায় নোনাকুড়ি বাজারে এসইউসি’র সমর্থকরাও মিছিল করে এলাকায় বেআইনি চোলাই মদ, জুয়ার ঠেকের পাশাপাশি সরকারি মদের দোকান বন্ধেরও দাবি জানান।

ধৃত রেশন ডিলার
রেশনে বরাদ্দ চিনি গোপনে বিক্রির সময় হাতেনাতে ধরা পড়লেন এক ডিলার। মঙ্গলবার সন্ধ্যায় কাঁথি-৩ ব্লকের দইসাই বাজারে স্থানীয়রাই গোবিন্দ ঘোড়াই নামে ওই রেশন ডিলারকে পাকড়াও করে। দীর্ঘক্ষণ ঘেরাও-বিক্ষোভের পর তাঁকে গ্রেফতার করে মারিশদা থানার পুলিশ। ধৃতের ১৪ দিন জেল হেফাজত হয়েছে।

ট্রেনের ধাক্কায় মৃত্যু সাফাইকর্মীর
ট্রেনে কাটা পড়ে মৃত্যু হল এক সাফাই কর্মীর। মৃতের নাম শেখ শফিক (৬০)। বাড়ি পাঁশকুড়া পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের কনকপুরে। বুধবার সকালে পাঁশকুড়া রেলস্টেশনে ঘটনাটি ঘটে। ওই ব্যক্তি পাঁশকুড়া রেলস্টেশনে সাফাই কাজে নিযুক্ত ঠিকা কর্মী ছিলেন। রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে পাঁশকুড়া স্টেশনের তিন নম্বর প্ল্যাটফর্মের পাশে রেললাইনে সাফাইয়ের কাজ করছিলেন ওই ব্যক্তি। সকাল ৮ টা নাগাদ হাওড়া থেকে টাটা ইস্পাত এক্সপ্রেস পাঁশকুড়া স্টেশন দিয়ে যাওয়ার সময় ওই ট্রেনের সামনে পড়ে যান শেখ শফিক। রেললাইন থেকে সরে যাওয়ার আগেই ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। পাঁশকুড়ার স্টেশন ম্যানেজার মেঘরায় হাঁসদা বলেন, “এ দিন সকালে রেললাইনে থাকা ওই ব্যক্তিকে প্লাটফর্মে দাঁড়িয়ে থাকা আমাদের সিগন্যাল ম্যান সাবধান করেছিল। কিন্তু রেললাইন থেকে সরে আসার আগেই শেখ শফিক ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যান।”

গোপনে চিনি বিক্রি, ধৃত ডিলার
রেশনের জন্য বরাদ্দ চিনি গোপনে বিক্রির সময় হাতেনাতে ধরা পড়লেন এক ডিলার। মঙ্গলবার সন্ধ্যায় কাঁথি-৩ ব্লকের দইসাই বাজারে স্থানীয় লোকজনই গোবিন্দ ঘোড়াই নামে ওই রেশন ডিলারকে পাকড়াও করে। দীর্ঘক্ষণ ঘেরাও-বিক্ষোভের পর তাঁকে গ্রেফতার করে মারিশদা থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, দইসাই বাজারের রেশন ডিলার গোবিন্দ ঘোড়াই দইসাই, গামাডুলি, রত্নমালা, বেলদা ইত্যাদি বেশ কিছু গ্রামের কয়েকহাজার গ্রাহককে রেশনের মালপত্র সরবরাহ করেন। চলতি সপ্তাহে এপিএল গ্রাহকদের জন্য বরাদ্দ ৬ বস্তা চিনি এফসিআই গুদাম থেকে তুলেছিলেন ওই ডিলার। তার মধ্যে ৪ বস্তা চিনি তিনি গোপনে দইসাই বাজারের একটি বিক্রি করছিলেন বলে মঙ্গলবার সন্ধ্যায় জানতে পারেন স্থানীয়রা। শুরু হয় ঘেরাও-বিক্ষোভ। পুলিশ এসে ওই ডিলারকে গ্রেফতারের পাশাপাশি ৪ বস্তা চিনি আটক করে। ধৃতকে বুধবার কাঁথি আদালতে হাজির করা হলে ১৪ দিনের জেলহাজতে পাঠান বিচারক।

জয়ী পানি পারুল
—নিজস্ব চিত্র।
স্বগীর্য় অশ্বিনী শী ও অরুণা শী স্মৃতি কাপ ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন হল বুধবার। এগরা-২ ব্লক ক্রীড়া সংস্থার উদ্যোগে বালিঘাই ফকিরদাস হাইস্কুল মাঠে ওই প্রতিযোগিতায় আটটি দল অংশগ্রহণ করছে। খেলা চলবে আগামী ১৬ নভেম্বর পর্যন্ত। উদ্বোধনী খেলায় পানিপারুল স্পোর্টস অ্যান্ড কালচারাল অ্যাসোসিয়েশন ২-০ গোলে নিজদণ্ড ঝড়ের খেয়াকে পরাজিত করে।

নিখোঁজ মৎস্যজীবী
সমুদ্রে মাছ ধরতে গিয়ে জলে পড়ে নিখোঁজ হয়েছেন এক মৎস্যজীবী। শেখ হোসেন নামে বছর বত্রিশের ওই মৎস্যজীবীর গত রবিবার রাত থেকে কোনও খোঁজ নেই। তাঁর বাড়ি কাঁথি থানার শ্রীরামপুরে। বিষয়টি সহ-মৎস্য অধিকর্তা (সামুদ্রিক) সুরজিৎ বাগকে জানিয়েছেন কাঁথির মহকুমাশাসক সরিৎ ভট্টাচার্য। গত ১ নভেম্বর ‘মা সারদা’ নামে একটি ট্রলার শঙ্করপুর থেকে গভীর সমুদ্রে মাছ শিকার করতে গিয়েছিল। রবিবার রাতে ট্রলার যখন মাঝসমুদ্রে তখন বিশ্রাম নিচ্ছিলেন মৎস্যজীবীরা, তখনই আচমকা জলে পড়ে যান শেখ হোসেন। দিঘা ফিশারমেন অ্যান্ড ফিস ট্রেডার্স অ্যাসোসিয়েশনের সচিব শ্যামসুন্দর দাস বলেন, “সমুদ্রে মাছ ধরতে যাওয়া অন্য ট্রলারগুলিকে ওই মৎস্যজীবীর সন্ধান করতে বলা হয়েছে।”


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.