টুকরো খবর
শিক্ষককে হুমকির অভিযোগ
বিদ্যালয়ের পরিচালন সমিতির সভাপতির বিরুদ্ধে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করলেন সংশ্লিষ্ট বিদ্যালয়ের এক শিক্ষক। ঘটনাটি ঘটেছে রানিগঞ্জ মাড়োয়ারি সনাতন বিদ্যালয়ে। বিদ্যালয় ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মাসখানেক আগে এই বিদ্যালয়ের অঙ্কের শিক্ষক বিএড ট্রেনিং নিতে যাওয়ায় ওই পদটি খালি হয়। অভিযোগ, সেখানে নিয়ম বহির্ভূত ভাবে পরিচালন সমিতির এক অভিভাবক প্রতিনিধিকে শিক্ষকতার দায়িত্ব দেওয়া হয়। গত সপ্তাহে ওই পদে ‘ডেপুটেশন ভ্যাকেন্সি’তে আসানসোল থেকে সঙ্কলন কুমার নামে এক শিক্ষক আট মাসের জন্য যোগ দেন। ওই শিক্ষকের অভিযোগ, তাঁর বিষয় পড়াতে না দিয়ে তাঁকে খেয়াল খুশিমত ক্লাস দেওয়া হত। এ দিন সঙ্কলনবাবুর হয়ে অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য হিসেবে বিদ্যালয়ের রসায়নের শিক্ষক বৈদনাথ মিশ্র প্রধান শিক্ষকের কাছে বিষয়টির প্রতিকারের আবেদন জানান। বৈদনাথবাবুর অভিযোগ, “অভিযোগ জানিয়ে আমি ক্লাস নিতে চলে যাই। কিছুক্ষণ পরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমাকে ডেকে পাঠান। সেখানে গিয়ে আমি দেখি, প্রধান শিক্ষকের ঘরে বসে আছেন পরিচালন সমিতির সভাপতি ভগীরথ মাহাতো ও অভিযুক্ত অভিভাবক প্রতিনিধি রাজকুমার কেশরী । ভগীরথবাবু আমাকে প্রধান শিক্ষকের সামনেই বাইরে দেখে নেওয়ার হুমকি দেন। এর পর পরিচালন কমিটির সম্পাদকের বিরুদ্ধে আমি থানায় অভিযোগ করি।” ভগীরথবাবু ও ভারপ্রাপ্ত শিক্ষক রামনরেশ মিশ্র অবশ্য অভিযোগ অস্বীকার করেন। পুলিশ অভিযোগ খতিয়ে দেখছে।

ছাই ফেলার প্রতিবাদে বিক্ষোভ
প্রধান শিক্ষক এবং পরিচালন সমিতির সম্পাদককে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন অভিভাবকেরা। ঘটনাটি ঘটেছে রাজপুর নন্দী উচ্চ বিদ্যালয়ে। অভিভাবকদের অভিযোগ, বিদ্যালয়ের পাশে রয়েছে বেশ কয়েকটি গর্ত। পাশের একটি স্পঞ্জ আয়রন কারখানা কর্তৃপক্ষ সেই গর্তগুলোতে বর্জ্য ও ছাই ফেলছে। কিন্তু গর্তগুলিতে নিয়মিত জল ঢালার ব্যবস্থা না থাকায় ওই ছাই উড়ে আশেপাশের বাড়িতে ও বিদ্যালয়ের মধ্যে ঢুকছে। এমনকী মিড ডে মিলের রান্নাতেও এসে পড়ছে ছাই। অভিভাবকদের দাবি, অবিলম্বে ছাই ফেলা বন্ধ করতে হবে। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিন মণ্ডল জানান, বিষয়টি নিয়ে পরিচালন সমিতি কথা বলবে। পরিচালন সমিতির সম্পাদক কালাচাঁদ মুখোপাধ্যায় বলেন, “বিদ্যালয়ের সামনের গর্তগুলো খরচ ছাড়া ভরাট করার জন্য ছাই ফেলতে বলা হয়েছিল। কিন্তু এলাকাবাসীরা যখন চাইছেন না, তখন ছাই ফেলা বন্ধ থাকবে।”

ফাঁসানোর হুমকি, অভিযুক্ত এসআই
মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে কাঁকসা থানার এক সাব-ইনস্পেক্টরের (এসআই) বিরুদ্ধে। দেবজিৎ পালচৌধুরী নামে দুর্গাপুরের এক ঠিকাদার জেলাশাসকের কাছে পাঠানো অভিযোগে লিখেছেন, আবু ইউসুফ হাসান চৌধুরী নামে ওই পুলিশকর্মী টাকা চেয়ে একাধিক বার তাঁকে ফোনে হুমকি ও গালিগালাজ করেছেন। দেবজিৎবাবু জানান, কাটোয়া এসিজেএম আদালতে সেখানকার এক মহিলা তাঁর বিরুদ্ধে একটি মামলা করেছেন। তা এখন বিচারাধীন। দেবজিৎবাবু বলেন, “ওই এসআই আগে কাটোয়া থানায় ছিলেন। সেই সুবাদে তিনি ওই মহিলার পক্ষ নিয়ে আমাকে তাঁর মোবাইল থেকে একাধিক বার হুমকি দিয়েছেন ও গালিগালাজ করেছেন।” জেলা পুলিশ সুপার এসএমএইচ মির্জা জানান, ইতিমধ্যে তিনি কাঁকসা থানাকে এ বিষয়ে রিপোর্ট দিতে বলেছেন। কাঁকসা থানা সূত্রে জানানো হয়েছে, ওই এসআইয়ের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। দ্রুত রিপোর্ট পাঠিয়ে দেওয়া হবে।

অভিযুক্ত আরপিএফ
আরপিএফের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগে রানিগঞ্জ রেল স্টেশনের স্টেশন মাস্টারকে ঘেরাও করে বিক্ষোভ দেখাল তৃণমূল প্রভাবিত হকার ইউনিয়ন। বিক্ষোভকারীদের অভিযোগ, আরপিএফ জওয়ানদের একাংশ স্টেশনের প্ল্যাটফর্মে এবং স্টেশন চত্বরে হকার এবং দোকানদারের নিয়মিত নানা অজুহাতে হুমকি ও মারধর করছে। কখনও কখনও আদায় করছে তোলা। অবিলম্বে এই কাজ বন্ধ না হলে বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়েছে হকার সংগঠনটি। রানিগঞ্জের স্টেশন মাস্টার জি সি হাঁসদা বলেন, “উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে আমরা বিষয়টি মেটানোর চেষ্টা করছি।”

ভরাট হল ফাটল
কুলটির সাঁকতোড়িয়া এলাকায় মাটি ফুঁড়ে বেরিয়ে আসা ধোঁয়ার পরিমাণ অনেক কমে গিয়েছে। মঙ্গলবার সেখানকার বিস্তীর্ণ অঞ্চলে মাটির ফাটল ডোজার চালিয়ে ভরাট করেছে ইসিএল। বুধবার এলাকায় একটি পরিদর্শক দল পাঠিয়ে খোঁজখবর নেন মহকুমাশাসক অমিতাভ দাস। বাসিন্দারা জানান, বুধবার আর নতুন করে এলাকায় ফাটল দেখা যায়নি। তবে তাতে তাঁরা পুরোপুরি আশঙ্কামুক্ত নন। যে কোনও সময়ে আগের ঘটনার পুনরাবৃত্তি হতে পারে বলে আশঙ্কা তাঁদের।

পুরনো খবর:

যুবকের রক্তাক্ত দেহ, বিক্ষোভ
যুবককে খুনের অভিযোগে দোষীদের গ্রেফতারের দাবিতে থানায় বিক্ষোভ হল আসানসোলে। বুধবার সকালে আসানসোল দক্ষিণ থানার ধেমোমেন এলাকায় এক যুবকের গলাকাটা দেহ পড়ে থাকতে দেখা যায়। এলাকাবাসীর কাছে খবর পেয়ে দেহটি তুলে নিয়ে যায় পুলিশ। মৃতের নাম মহম্মদ আকবর (২৪)। বাড়ি আকনবাগান এলাকায়। পুলিশের প্রাথমিক ধারণা তাঁকে খুন করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ এক জনকে আটক করেছে। মৃতের বাবা সাহিদ খান পুলিশকে জানান, একটি ফোন পাওয়ার পরেই ছেলে বাড়ি থেকে বেরিয়েছিল।

মোবাইল, ল্যাপটপ চুরি চক্র পাকড়াও
মোবাইল ও ল্যাপটপ চুরির একটি চক্রকে পাকড়াও করেছে দুর্গাপুরের নিউ টাউনশিপ থানার পুলিশ। ধরা হয়েছে পাঁচ জনকে। উদ্ধার হয়েছে বেশ কিছু মোবাইল ও কয়েকটি ল্যাপটপ। পুলিশ জানায়, বেশ কয়েক দিন ধরেই দুর্গাপুরের নানা প্রান্ত থেকে মোবাইল ও ল্যাপটপ চুরির অভিযোগ উঠেছিল। শেষে মঙ্গলবার গভীর রাতে পাঁচ জন ধরা পড়ে। পুলিশ জানায়, রানিগঞ্জের বাসিন্দা সুরজ ডোম এই দলের পাণ্ডা। সে-ও ধরা পড়েছে।

দুর্ঘটনায় মৃত ২
মিনিবাসের ধাক্কায় মৃত্যু হল দুই বাইক আরোহীর। মঙ্গলবার বিধাননগরের মহালক্ষ্মী পার্কের সামনের রাস্তায় দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, মৃত অভিজিৎ চৌধুরী (২৭) ও সঞ্জয় ডোমের (২৫) বাড়ি বি-জোনের ভারতী এলাকায়। রাতে একটি বাইকে চড়ে তিন জন যাচ্ছিলেন। তখনই পিছন থেকে মিনিবাসটি ধাক্কা মারে।

৩ কেন্দ্রে ১৪ প্রার্থী
মোট ১৪ প্রার্থী এ বার আসানসোল পুরসভার ১, ৬ ও ৪৭ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে মনোনয়ন দিয়েছেন। কুলটি পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে মনোনয়ন দেন তিন জন। বুধবার সেগুলি পরীক্ষার পরে প্রার্থীদের নামের তালিকা প্রকাশ হয়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.