টুকরো খবর
খেলার মাঠে গণ্ডগোল, আহত ১
খেলার মাঠের পাশে অস্থায়ী গ্যারেজ এবং বাড়িতে সাইকেল রাখা নিয়ে দু’দল জনতার মধ্যে বাধল সংঘর্ষে ছড়াল উত্তেজনা। রবিবার সকালে হাসনাবাদের ভেবিয়ার সাদিগাছি গ্রামের ঘটনা। ঘটনায় আহত এক জনকে বসিরহাট মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। খেলার মাঠে থাকা চেয়ার, টেবিল, মাইক, মাইক্রোফোন ইত্যাদি ভাঙচুর ও লুঠপাট করা হয়েছে বলে ্ভিযোগ। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই গ্রামে সবুজ সঙ্ঘের পক্ষ থেকে ১৬ দলের ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। সাইকেল রাখাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ালে একদল জনতা মাঠের মধ্যে ঢুকে ভাঙচুর, লুঠপাট করে। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠায় খেলা বন্ধ হয়ে যায়। দু’পক্ষের অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

নাবালিকাকে ধর্ষণে গ্রেফতার আরও এক
নাবালিকাকে গণধর্ষণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরও এক জনকে গ্রেফতার করল পুলিশ। মনিরুল মোল্লা নামে ওই অভিযুক্তকে শনিবার রাতে পাঠানখালি থেকে ধরে পুলিশ। ওই দিন বিকেলে ঘটনায় অভিযুক্ত তিন জনকে ধরেছিল পুলিশ। ওই দিন রাতে মনিরুলকে ধরা হয়। পুলিশ জানায়, শুক্রবার রাতে একটি অনুষ্ঠান দেখে একা বাড়ি ফিরছিল ওই নাবালিকা। তখনই তাকে ওই চার জন ধর্ষণ করে বলে অভিযোগ। পরে শনিবার সকালে তার মা গোসাবা থানায় গণধর্ষণের অভিযোগ দায়ের করেন। রবিবার সকালে ধৃতদের আলিপুর আদালতে তোলা হলে তাদের ১৪ দিনের জেল হাজতের নির্দেশ হয়েছে।

পুরনো খবর:

ফের প্লাবিত স্বরূপনগর
ফের বৃষ্টিতে ভাসল স্বরূপনগরের গ্রাম। গত এক মাস ধরে ইছামতী নদী, রত্না, মেদিয়া খাল, বেশ কয়েকটা বাওড় ছাপিয়ে ভেসেছিল স্বরূপনগরের পাঁচটি পঞ্চায়েতের কুড়ি-পঁচিশটি গ্রাম। কয়েক দিনের রোদে কিছুটা জল কমলেও রবিবার বিকেল থেকে মুষলধারে বৃষ্টির কারে নতুন করে এলাকা জলমগ্ন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। ইতিমধ্যেই ভেঙে পড়েছে বেশ কয়েকটি বাড়ি। ফলন্ত ধান, কলা, উচ্ছে, পটল, ফুল ইত্যাদি চাষ নষ্ট হয়েছে। বাসিন্দাদের বক্তব্য, “অবিলম্বে পাম্প দিয়ে জল না সরালে জল নামবে না।” গ্রামবাসীদের ক্ষোভ, পর্যাপ্ত ত্রাণ মিলছে না। পলিথিন, চাল, ওষুধ অমিল। বাসিন্দাদের আরও বক্তব্য, অর্ণব রায় বলেন, “পলিথিন ও চালের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বলা হয়েছে।”

ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে লক্ষাধিক টাকা উধাও
পাঁচ মিনিটে পাঁচটা এসএমএস। বনগাঁর উজ্জ্বল বিশ্বাস জানতে পারলেন, পাঁচ দফায় প্রায় ১ লক্ষ ৩০ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে এটিএম থেকে। অথচ কার্ডটা তো পকেটেই ছিল তার। টাকাও তোলেননি তিনি। শনিবার সন্ধ্যায় বনগাঁর বাবুপাড়ার বাসিন্দা উজ্জ্বল বিশ্বাসের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে এ ভাবেই উধাও হয়ে গেল ওই টাকা। শনিবার বিষয়টি নিয়ে বনগাঁ থানায় অভিযোগ করেছেন তিনি। পেশায় ইলেকট্রনিক জিনিসের ব্যবসায়ী উজ্জ্বলবাবু বছর দুই আগে একটি বেসরকারি ব্যাঙ্কের বনগাঁ শাখায় অ্যাকাউন্ট খুলেছিলেন। এখনও অবধি তার লেনদেনে কোনও অস্বাভাবিকতা ছিল না। শনিবার সন্ধ্যা ৭টা ৫৬ মিনিট থেকে ৮টা ১ মিনিটের মধ্যে তাঁর মোবাইলে ব্যাঙ্ক থেকে ওই এসএমএস আসে। তিনি ব্যাঙ্কটির সংশ্লিষ্ট শাখায় বিষয়টি জানিয়েছেন। সেখান থেকে তার এটিএম কার্ডটি সাময়িকভাবে ব্লক করে দেওয়া হয়েছে।

যোগাসন প্রতিযোগিতা
—নিজস্ব চিত্র।
দক্ষিণ ২৪ পরগনা জেলা যোগ ওয়েলফেয়ার অ্যান্ড স্পোর্টস অ্যাসোসিয়েশনের পরিচালনায় জেলা যোগাসন প্রতিযোগিতা হল ডায়মন্ডহারবার রবীন্দ্রভবনে। রবিবার ওই প্রতিযোগিতায় জেলার প্রায় সাড়ে চারশো প্রতিযোগী যোগ দেয়। বিভিন্ন বিভাগে সেরা চার জন রাজ্যস্তরে যোগাসন প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। অ্যাসোসিয়েশনের পক্ষে রঞ্জিতকুমার বালা বলেন, “এই নিয়ে ১৬তম জেলা যোগাসন প্রতিযোগিতা হল। আগামী ২৬ অক্টোবর রাজ্যস্তরের প্রতিযোগিতা হবে।”

গাড়ি চাপা পড়ে মৃত্যু
গাড়ি চাপা পড়ে মৃত্যু হল রামপদ দলুই (৩০) নামে এক যুবকের। শনিবার বিকেলে ফলতার ১১৭ নম্বর জাতীয় সড়কের বঙ্গনগর মোড়ের কাছে ঘটনাটি ঘটেছে। বাড়ি ওই এলাকায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই দিন বিকেল সাড়ে চারটে নাগাদ ওই রাস্তা ধরে মোড়ের দিকে আসছিল সে। সে সময়ে কলকাতাগামী একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে তাকে চাপা দেয়। ডায়মন্ডহারবার মহকুমা হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

জিতল নবারুণ
দুদিনের ১৬ দলীয় ফুটবল প্রতিযোগিতার আয়োজন হল হিঙ্গলগঞ্জে। আয়োজন করল হিঙ্গলগঞ্জের তারাগোপাল কিষাণ মজদুর ইউনাইটেড ক্লাব। ফাইনালে মুখোমুখি হয় মাঝিপাড়া নবারুণ সঙ্ঘ এবং ট্যাংরা আমরা সবাই। ১-০ গোলের ব্যবধানে জয়ী হয় মাঝিপাড়া নবারুণ সঙ্ঘ। দুটি দলকেই নগদ অর্থ ও সুদৃশ্য ট্রফি তুলে দেওয়া হয়।

জমি নিয়ে বিবাদে খুন
এক ব্যক্তিকে কুপিয়ে খুনের অভিযোগ উঠল প্রতিবেশীদের বিরুদ্ধে। রবিবার ঘুটিয়ারিশরিফের দুর্গাপুরের ঘটনা। পুলিশ জানিয়েছে, হারু সর্দারকে (৪০) এ দিন কুপিয়ে খুন করা হয়। নিহতের মেয়ে হাফিজা খাতুন ২০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে ওয়াহাব আলি মোল্লা ও আরেফ আলি মোল্লা নামে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। জমি নিয়ে বিবাদেই এই খুন বলে প্রাথমিক তদন্তে পুলিশের ধারণা।

বাতিওয়ালা
ছবি: নির্মাল্য প্রামাণিক।
সাত বছর ধরে নিজের বাড়িতে মোমবাতি তৈরি করছেন বনগাঁর পূর্বপাড়ার সমীর পাল। ৩০ গ্রাম থেকে ১ কেজি ওজনের মোমবাতি তৈরি করেন তিনি। উত্তর ২৪ পরগনার হাবরা, মছলন্দপুরের সঙ্গে সঙ্গে নদিয়ার মাজদিয়া, বগুলা, রানাঘাটেও এই মোমবাতির চাহিদা রয়েছে। কালী পুজোর সময়ে ব্যস্ততা সামলাতে দু’তিন জন কারিগর রাখতে হয়। অন্যান্য সময়ে মাসে ১০০ থেকে ১৫০ পেটি মোমবাতি বিক্রি হলেও পুজোর সময়ে তা বেড়ে ৫০০ পেটিও ছোঁয়। তবে বাজারে চায়না টুনি বাল্ব আসার পর থেকে মোমবাতির চাহিদা অনেকটাই কমেছে বলে জানালেন সমীরবাবু।

উদ্ধার কাফ-সিরাপ
খবর পেয়ে প্রায় ৮ লক্ষ টাকার কাফ-সিরাপ উদ্ধার করল পুলিশ। রবিবার দুপুরে উত্তর ২৪ পরগনার গাইঘাটা বাজারের কাছে যশোহর রোডে একটি মিনি ট্রাক পুলিশ আটক করে। উদ্ধার করে সাড়ে ৯ হাজার বোতল কাফ-সিরাপ।

কারখানায় আগুন
টীটাগড়ের পাতুলিয়ায় একটি পিচ বোর্ড তৈরির কারখানায় আগুন লাগল। রবিবার সন্ধ্যা পৌনে ৭টার ঘটনা। খবর যায় দমকল ও থানায়। দমকলের ৬টি ইঞ্জিন ঘটনাস্থলে যায় ও ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনায় কেউ হতাহত হননি।





First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.