টুকরো খবর
টানা বিদ্যুৎ নেই, উৎপাদন বন্ধের নালিশ
টানা বিদ্যুৎ সরবরাহ না থাকায় উৎপাদন ব্যাহত হচ্ছে বলে অভিযোগ জানালেন দুর্গাপুরের আরআইসি শিল্পতালুকের বেশ কয়েকটি কারখানার মালিক ও কর্মীরা। তবে ডিপিএলের দাবি, শুক্রবার সন্ধ্যায় মেরামতির কাজ সম্পূর্ণ করা হয়েছে। মালিকদের অভিযোগ, এই শিল্পতালুকে ছোট ও মাঝারি মিলিয়ে প্রায় ৩০টি কারখানা রয়েছে। কিন্তু দিন ছয়েক ধরেই বিদ্যুৎ না থাকায় অধিকাংশ কারখানাতে উৎপাদন হচ্ছে। শান্তনু মুখোপাধ্যায় নামে এমনই এক কারখানার মালিক বলেন, “বিদ্যুৎ না থাকায় ব্যাপক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে আমাদের।” পুজোর আগে এভাবে কারখানায় উৎপাদন ব্যহত হওয়ায় বিপাকে পড়েছেন ঠিকা কর্মীরাও। ঠিকা কর্মী রঞ্জিৎ মণ্ডল, অধীর রায়’রা বলেন, “কাজ বন্ধ মানেই আমাদের রোজগার বন্ধ। পুজোর মুখে যেখানে রোজগারের বাড়লে ভাল হয় সেখানে কাজই নেই।” রাজ্য ক্ষুদ্র ও মাঝারি শিল্প উন্নয়ন সংস্থার স্থানীয় আধিকারিক এসআর চক্রবর্তী জানান, ডিপিএল বিদ্যুৎ সরবরাহ করে। তাদের তরফেই হয়তো কোনও ত্রুটি হয়েছে। তবে ডিপিএল সূত্রে জানা গিয়েছে, দিন কয়েক আগে ঝড়-বৃষ্টিতে ১১ হাজার ভোল্টেজের বিদ্যুৎ লাইনে ত্রুটি দেখা দিয়েছিল। তারপর থেকেই মাঝে মাঝে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটছে। তবে বৃহস্পতিবার দিনভর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে মেরামতির কাজ সম্পূর্ণ করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করে দেওয়া হয়েছে বলে ডিপিএল সূত্রে জানানো হয়েছে।

বিদ্যুতের দাবি
পর্যাপ্ত জল ও বিদ্যুতের দাবিতে ঘন্টা চারেক উৎপাদন বন্ধ রেখে বিক্ষোভ দেখালেন খনি কর্মী ও স্থানীয় বাসিন্দারা। শুক্রবার অন্ডালের সিএল জামবাদ কোলিয়ারির ঘটনা। বিক্ষোভকারীদের অভিযোগ, দৈনিক ছ’ঘন্টার বেশি বিদ্যুৎ থাকে না। ফলে জল সরবরাহ অপর্যাপ্ত। কোলিয়ারির এজেন্ট এন কে সাহা জানান, অবৈধ ভাবে কর্মী আবাসন থেকে বহিরাগত বাসিন্দাদের বিদ্যুত সংযোগ দেওয়া হয়েছে। রান্না করার জন্য হিটার চালানো হচ্ছে। ফলে বাধ্য হয়েই ট্রান্সফর্মার যাতে ওভারলোড হয়ে জ্বলে না যায় তাই মাঝেমধ্যে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়।

আটক লগ্নি সংস্থার কর্মী ও আধিকারিক
একটি অর্থলগ্নি সংস্থায় খবর সংগ্রহ করতে গিয়ে প্রহৃত হলেন তিন সাংবাদিক। শুক্রবার বিকালে ঘটনাটি ঘটে দুর্গাপুরের সিটি সেন্টারে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। আটক করা হয়েছে ওই সংস্থার আধিকারিক তেজ রতন ও কর্মী গৌতম দত্তকে। পুলিশ জানিয়েছে, এ দিন কলকাতা থেকে সংস্থার আধিকারিক তেজ রতন এসেছিলেন কর্মী ও এজেন্টদের সঙ্গে বৈঠক করতে। সেই সময় কয়েকজন লগ্নিকারী টাকা ফেরতের দাবি জানাতে শুরু করেন। বিশৃঙ্খলা দেখা দেয়। তখন সেখানে যাওয়া তিন সাংবাদিকের উপরে চড়াও হয়ে কয়েক জন মারধর শুরু করেন বলেও অভিযোগ। পরে পুলিশ গিয়ে ওই আধিকারিক ও কর্মীকে আটক করে নিয়ে যায়।

সাংবাদিকদের মার, আটক ২
এক অর্থলগ্নি সংস্থায় খবর সংগ্রহ করতে গিয়ে প্রহৃত হলেন দুই সাংবাদিক ও এক চিত্রগ্রাহক। শুক্রবার বিকেলে দুর্গাপুরের সিটি সেন্টারে ওই ঘটনায় সংস্থার আধিকারিক তেজ রতন ও কর্মী গৌতম দত্তকে পুলিশ আটক করেছে। পুলিশ জানায়, এ দিন তেজ রতন কলকাতা থেকে এসেছিলেন কর্মী-এজেন্টদের সঙ্গে বৈঠক করতে। সেই সময় কয়েক জন লগ্নিকারী বিনিয়োগ করা অর্থ ফেরতের দাবি জানাতে শুরু করেন। বিশৃঙ্খলা দেখা দেয়। খবর জোগাড় করতে সেখানে যান এক বাংলা দৈনিকের সাংবাদিক সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং চিত্রগ্রাহক উদয়ন গুহ রায়। গিয়েছিলেন স্থানীয় একটি টিভি চ্যানেলের সাংবাদিক বিধান দে-ও। তখনই কয়েক জন তাঁদের উপরে চড়াও হয়ে মারধর শুরু করে বলে অভিযোগ।

বাসের দাবিতে রাস্তা অবরোধ
স্কুলের পথে নিয়মিত বাস চেয়ে রাস্তা অবরোধ করল পড়ুয়ারা। অভিযোগ, দুর্গাপুরের পারুলিয়া, নাচন, প্রতাপপুর, কালিকাপুর, বাঁশিয়া, জামগড়া, কমলপুর, রঘুনাথপুর গ্রামের অনেক পড়ুয়া দুর্গাপুরের ভিড়িঙ্গি স্কুলে পড়ে। নিত্য প্রয়োজনেও বাসিন্দাদের যেতে হয় দুর্গাপুরে। কিন্তু নিয়মিত বাস না থাকায় বিপাকে পড়েন তাঁরা। অবিলম্বে নিয়মিত বাস পরিষেবা চেয়ে ফরিদপুর (লাউদোহা) থানায় দাবিপত্র দেয় তাঁরা।

লরি চুরিতে ধৃত
লরি চুরির অভিযোগে বিহারের মুঙ্গের থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল কুলটি থানার পুলিশ। ধৃতের নাম মুস্তাক খান। শুক্রবার আসানসোল আদালতে তোলা হলে বিচারক তাকে চারদিনের পুলিশি হেফাজতে পাঠিয়েছেন। পুলিশ জানিয়েছে, ২০১১ সালের ২৭ অক্টোবর চিনাকুড়ির এক ব্যক্তির কাছ থেকে ৬টি লরি ও ডাম্পার বিহারে ভাড়া নিয়ে গিয়ে বিক্রি করে দেওয়া হয়। এই অভিযোগেই মুস্তাককে ধরা হয়েছে।

ছাত্রীর ঝুলন্ত দেহ
স্কুল চত্বরে গাছ থেকে ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিশ। শুক্রবার সকালে আসানসোলের এসবি গড়াই রোড সংলগ্ন একটি মিশনারি স্কুলের ঘটনা। নাম টেরিসা মারান্ডি (১৮)। বাড়ি ঝাড়খণ্ডের দুমকায়। এখানে থেকে পড়াশোনা করত সে। এ দিন সকালে অন্য ছাত্রীরা তার দেহ গাছে ঝুলতে দেখে। পরে পুলিশে খবর দেওয়া হলে পুলিশ দেহটি ময়নাতদন্তে পাঠায়।

নতুন বিশ্রামাগার
অবসরপ্রাপ্ত কর্মীদের জন্য বিশ্রামাগারের উদ্বোধন করলেন রানিগঞ্জের কুনস্তরিয়া কোলিয়ারি কর্তৃপক্ষ। শুক্রবার ইসিএলের মহিলা কর্মীদের সংগঠনের তরফে নারী শিক্ষা বিকাশের জন্য একটি কর্মশালারও আয়োজন হয়।

দুর্ঘটনায় আহত কনস্টেবল
কর্তব্যরত অবস্থায় পথ দুর্ঘটনায় আহত হয়েছেন জেলা সশস্ত্রবাহিনীর এক কনস্টেবল। শুক্রবার সকাল সাড়ে দশটা নাগাদ বর্ধমান শহরের উল্লাস মোড়ে একটি ম্যাটাডোরের সঙ্গে ধাক্কা লাগে তাঁর। আশঙ্কাজনক অবস্থায় বর্ধমানের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁকে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর লিভারে চোট রয়েছে, প্রচুর রক্তক্ষরণও হয়েছে।

কাশেম কাজি খুনে ধৃত এক
মঙ্গলকোটের তৃণমূল নেতা কাশেম কাজি খুনে ফের এক জনকে গ্রেফতার করল পুলিশ। বর্ধমানের পুলিশ সুপার সৈয়দ মহম্মদ হোসেন মির্জা জানান, বৃহস্পতিবার রাত ৩টে নাগাদ ভাতারের নরজা মোড়ে পুলিশ একটি নম্বরবিহীন মোটরবাইককে থামতে বলায় আরোহীরা গুলি চালায়। পুলিশ ধাওয়া করে শেখ আলমোস ওরফে রাকেশ নামে এক জনকে ধরলেও দু’জন পালায়। একটি পাইপগান মিলেছে। ১৬ অগস্ট বর্ধমান শহর থেকে মোটরবাইকে মঙ্গলকোটে ফেরার সময়ে তিন মোটরবাইক-আরোহী কাশেমকে গুলি করেছিল।

পুরনো খবর:

লরি চুরিতে ধৃত
লরি চুরির অভিযোগে বিহারের মুঙ্গের থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল কুলটি পুলিশ। নাম মুস্তাক খান। শুক্রবার আসানসোল আদালতে তোলা হলে বিচারক তাকে চারদিনের পুলিশি হেফাজতে পাঠিয়েছেন। পুলিশ জানায়, ২০১১ সালের ২৭ অক্টোবর চিনাকুড়ির এক ব্যক্তির কাছ থেকে ৬টি লরি ও ডাম্পার বিহারে ভাড়া নিয়ে গিয়ে বিক্রি করে দেওয়া হয়। এই অভিযোগেই মুস্তাককে ধরা হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.