টুকরো খবর
বাইকবাহিনী নিয়ে মিছিল তৃণমূলের
মুকুল রায়ের জনসভায় মোটরবাইক নিয়ে মিছিল করে আসার অভিযোগ উঠল তৃণমূলের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। মোটরবাইক মিছিল করার অভিযোগে পুলিশ আরামবাগে দু’জন সমর্থককে গ্রেফতার করলেও বহরমপুরের ক্ষেত্রে পুলিশের সক্রিয় ভূমিকা ছিল না। ফলে কলকাতা হাইকোর্টের নির্দেশ এবং নির্বাচনী কমিশনের নির্দেশিকাকে তোয়াক্কা না করেই রবিবার বহরমপুর ব্লকের গজধরপাড়া গ্রামে দাপাল তৃণমূলের বাইকবাহিনী। মুর্শিদাবাদের পুলিশ সুপার হুমায়ুন কবীরের অবশ্য বিষয়টি ‘অজানা’। তিনি বলেন, “ওই জনসভায় বাইক মিছিল হয়েছে বলে শুনিনি। খোঁজ নিয়ে দেখছি।” বহরমপুর লাগোয়া গজধরপাড়া গ্রামে এ দিন দুপুর তিনটে থেকে মুকুল রায়ের জনসভা হওয়ার কথা ছিল। কান্দি থেকে মুকুল রায় যখন গ্রামে এসে পৌঁছান, তখন বিকেল ৪টে। কিন্তু তার অনেক আগে থেকেই জেলার বিভিন্ন প্রান্ত থেকে তৃণমূলের কর্মী-সমর্থকরা মোটরবাইক নিয়ে মিছিল করে ওই জনসভায় যোগ দেন। তৃণমূলের জেলা সভাপতি মহম্মদ আলি বলেন, “বাইক নিয়ে মিছিল হয়েছে বলে আমার অন্তত জানা নেই। তবে তৃণমূলের কর্মী-সমর্থকরা মোটরবাইক নিয়ে জনসভায় এসেছেন। মোটরবাইক নিয়ে জনসভায় আসার জন্য পুলিশ প্রশাসনের অনুমতি নেওয়ার কোনও প্রয়োজন নেই। তাই পুলিশের অনুমতিও নেওয়া হয়নি।” মোটরবাইক নিয়ে মিছিল করায় তৃণমূলের সমালোচনা করেছে কংগ্রেস। জেলা কংগ্রেসের মুখপাত্র অশোক দাস বলেন, “এই দলের কর্মী-সমর্থকদের কাছে এ চেয়ে বেশি কিছু আশা করি না!”

পুরনো খবর:

মুর্শিদাবাদে এক নম্বর দল হবে তৃণমূল, মত মুকুলের
পঞ্চায়েত ভোটের পরে কংগ্রেস এবং সিপিএমকে খুঁজে পাওয়া যাবে না বলে মুর্শিদাবাদে ভোট প্রচারে এসে দাবি করলেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক মুকুল রায়। রবিবার তৃণমূলের প্রার্থীদের হয়ে মুর্শিদাবাদে ভোট-প্রচারে আসেন তৃণমূলের ওই নেতা। কান্দির নবগ্রামে এক জনসভায় মুকুলবাবু বলেন, “ভোটের পরে কংগ্রেস এবং সিপিএমকে খুঁজে পাওয়া যাবে না। তাঁদের নাম-ঠিকানা বদলে যাবে। মুর্শিদাবাদে এক নম্বর দল হবে তৃণমূল।” বহরমপুর থানার গজধরপাড়ায় ওই তৃণমূল নেতা বলেন, “পঞ্চায়েত ভোট ৫ দফার জায়গায় ১০ দফায় হোক। যদি কেন্দ্রীয় বাহিনী দিয়ে না হয়, তবে মিলিটারি দিয়ে হোক। মিলিটারি না দিয়ে হলে আন্তর্জাতিক বাহিনী নিয়ে হোক। এই ভোটের পরে সিপিএম আর কংগ্রেসকে খোঁজা যাবে না।” যদিও মুকুলবাবুর ওই দুটি জনসভায় কর্মী-সমর্থকদের উপস্থিতি ছিল না বললেই চলে। এর পরেই অধীর চৌধুরীর নাম না করে তিনি বলেন, “কত দিন মন্ত্রী থাকবেন! আর কত দিনই বা সাংসদ থাকবেন! কংগ্রেস গোটা দেশে একশোটি আসন পাবে কি না, সন্দেহ। বিহার-উত্তরপ্রদেশ-রাজস্থান এবং আমাদের রাজ্যে কংগ্রেস কোথাও আসন পাবে না। তাহলে তারা সরকার গড়বে কী ভাবে?” সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য প্রসঙ্গে মুকুলবাবু বলেন, “কল্যাণের বক্তব্য নিয়ে অনেকেই হইহই করছেন। কল্যাণ না কি মীরাদেবীকে বলেছে যে পরে সিপিএমের প্রার্থী হবেন। সিপিএমের প্রার্থী হওয়া প্রসঙ্গে আমার কোনও বক্তব্য নেই। নির্বাচন কমিশনারের মেয়াদ শেষ হওয়ার পরে রাজনৈতিক দলে যোগ দেওয়ার অজস্র উদাহরণ রয়েছে। তবে মীরাদেবী ভবিষ্যতে কী করবেন, তা মীরাদেবী বলতে পারবেন। এ নিয়ে হই-চই করার কিছু নেই।”

ছাত্রী ধর্ষণে গ্রেফতার দুই
নবম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে এলাকারই দুই যুবককে গ্রেফতার করল পুলিশ। শনিবার সন্ধ্যায় বড়ঞা থানার শ্রীহট্টের এই ঘটনায় ধৃতরা হল রমজান শেখ ও সাগর শেখ। পুলিশ জানিয়েছে নিগৃহীতা ছাত্রীর বাবার অভিযোগের ভিত্তিতে ওই দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। ওই ছাত্রীকে ডাক্তারি পরীক্ষার জন্য কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধ্যায় ওই ছাত্রী বাবার সঙ্গে জমিতে চাষের কাজে গিয়েছিল। কিছু পরে ওই ছাত্রীর বাবা বাড়িতে কাজে গিয়েছিলেন। সেই সুযোগে ওই বালিকাকে একা পেয়ে ওই দুই যুবক ধর্ষণ করে বলে অভিযোগ। মেয়ের বাড়ি ফিরতে দেরি হওয়ায় ওই ছাত্রীর বাবা জমিতে গিয়ে দেখেন মেয়ে কাঁদছে। তারপর মেয়ের থেকে সব কথা শুনে পুলিশে অভিযোগ দায়ের করেন তিনি। কান্দির মহকুমা পুলিশ আধিকারিক সন্দীপ সেন বলেন, “ওই ছাত্রীর বাবার অভিযোগের ভিত্তিতে দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।”

লগ্নি সংস্থার এজেন্টের অস্বাভাবিক মৃত্যু
অর্থলগ্নি সংস্থার এক এজেন্টের অস্বাভাবিক মৃত্যু হল। পুলিশ জানিয়েছে মৃত অপূর্ব মণ্ডল (২৬) মুর্শিদাবাদের ডাঙাপাড়া গ্রামের বাসিন্দা। শনিবার সকালে নিজের বাড়িতে ওই যুবক মৃত অবস্থায় পড়ে ছিলেন। ঘটনার সময়ে অপূর্ব বাড়িতে একাই ছিলেন। পরিবারের সদস্যর সকলেই আত্মীয়ের বাড়ি বেড়াতে গিয়েছিলেন। পুলিশ জানায়, শুক্রবার রাতে কীটনাশক খেয়ে ওই যুবক আত্মঘাতী হন বলে প্রাথমিক তদন্তে অনুমান। ঘটনার তদন্ত চলছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অর্থলগ্নি সংস্থার এজেন্ট ছিলেন ওই যুবক। কিন্তু অর্থলগ্নি সংস্থায় ভরাডুবি হওয়ার পরে আমানতকারীরা মাঝে-মধ্যেই বাড়িতে চড়াও হতেন। পরিবারের লোকজনের কথায়, আমানতকারীদের অত্যাচারের কথা অর্থলগ্নি সংস্থার কর্তাদের জানানো সত্ত্বেও তারা কোনও ব্যবস্থা নেননি। ওই যুবক মানসিক অবসাদে ভুগছিলেন।

বাস নিয়ে বিতর্ক
—নিজস্ব চিত্র।
মুর্শিদাবাদে আগামী ২২ জুলাই পঞ্চায়েত নির্বাচনের জন্য জেলা প্রশাসন এই বাসটিকে ভাড়া নিয়েছে। সেই বাস বোঝাই করেই তৃণমূলের কর্মীরা রবিবার বহরমপুর লাগোয়া গজধরপাড়া গ্রামে তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক মুকুল রায়ের জনসভায় যান। লাগানো ছিল তৃণমূলের পতাকাও। এই নিয়ে বিতর্ক শুরু হয়েছে। পঞ্চায়েত ও গ্রাম উন্নয়নের দফতরের জেলা আধিকারিক দীননারায়ণ ঘোষ বলেন, “নির্বাচনের কাজে ব্যবহারের জন্য আগামী ২০-২২ জুলাই তিন দিনের জন্য ওই বাস ভাড়া নেওয়া হয়েছে। তার আগে বেসরকারি ওই বাস ভাড়া নিয়ে যে কেউ নিজেদের কাজে ব্যবহার করতে পারে।” পুলিশ সুপার হুমায়ুন কবীর বিষয়টি খোঁজ নিয়ে দেখবেন বলেছেন। তৃণমূলের জেলা সভাপতি মহম্মদ আলি বলেন, “এর মধ্যে কোনও অন্যায় নেই।” তৃণমূলের সুব্রত সাহা বলেন, “ভোটের জন্য এখনই তো বাস নেওয়ার কথা নয়। প্রশাসন তা নেয়ওনি। তাই স্টিকার কেন সাঁটানো রয়েছে জানি না। তাই তৃণমূলের দোষ নেই।”



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.