টুকরো খবর
স্ত্রী তৃণমূলের প্রার্থী হওয়ায় স্বামীকে মারধর
স্ত্রী তৃণমূল কংগ্রেসের প্রার্থী হওয়ার অপরাধে স্বামীকে মারধর করে, জলে চুবিয়ে রাতভর গাছে বেঁধে রাখার অভিযোগ উঠল সিপিএমের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে দক্ষিণ ২৪ পরগনার কুলপি পঞ্চায়েতের মহিষমারি গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই পঞ্চায়েতের ছয় নম্বর সংসদের মহিষমারি গ্রামে এ বার তৃণমূলের প্রার্থী হয়েছেন রেখা দেবী। স্বামী রমেন ঘরামি ইটভাটার শ্রমিক। প্রতিদিন রাতে গ্রামেই শ্বশুরবাড়িতে খাওয়া সেরে বাড়ি ফেরেন রমেনবাবু। অভিযোগ, বুধবার রাত সাড়ে ১২টা নাগাদ বাড়ি ফেরার সময়ে সিপিএম সমর্থকরা তাঁকে মারধর করে, জলে চুবিয়ে রাতভর একটি শিরীষ গাছে বেঁধে রাখে বলে। বৃহস্পতিবার ভোরে ইটভাটার শ্রমিকরা কাজে যাওয়ার সময়ে তাঁকে দেখতে পান। খবর দেওয়া হয় পুলিশে। পুলিশ এসে তাঁকে উদ্ধার করে কুলপি ব্লক হাসপাতালে ভর্তি করে। এ বিষয়ে কুলপি ব্লকের তৃণমূল যুব সভাপতি প্রদীপ মণ্ডল বলেন, “এই এলাকায় সিপিএম দিনের পর দিন সন্ত্রাস চালাচ্ছে। আমাদের দলের প্রার্থীর স্বামীকে মেরে ফেলার চেষ্টা করেছে ওরা।” অভিযোগ অস্বীকার করেছে সিপিএম। কুলপিতে সিপিএমের জোনাল কমিটির সম্পাদক শকুন্তলা পাইক বলেন, “সম্পূর্ণ সাজানো ঘটনা। ওদের অত্যাচারেই আমাদের প্রার্থীরা প্রচারে বেরোতে পারছে না। মিথ্যা মামলায় জড়ানো হচ্ছে দলের কর্মীদের।” জেলার অতিরিক্ত পুলিশ সুপার (পশ্চিম) অলোক রাজুরিয়া বলেন, “এখনও পর্যন্ত ন’জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। একজন সিপিএম সমর্থককে গ্রেফতার করা হয়েছে। বাকিরা পলাতক।”

ছাত্রীর শ্লীলতাহানি, অভিযুক্ত গৃহশিক্ষক গ্রেফতার বসিরহাটে
পঞ্চম শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে প্রৌঢ় এক গৃহশিক্ষককে মারধর করে পুলিশের হাতে তুলে দিল জনতা। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে বসিরহাট থানার মন্দিরহাটখোলা এলাকায়। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত শিক্ষকের নাম স্বপন ভট্টাচার্য ওরফে মানু। তাঁকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তের পরিবারের দাবি, তাঁকে ফাঁসানো হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্থানীয় ধলতিথা গ্রামের বাসিন্দা স্বপনবাবু পারিবারিক কারণে মন্দিরহাটখোলা এলাকায় এক ব্যক্তির বাড়িতে ঘরভাড়া নিয়ে থাকেন। সেখানেই গৃহশিক্ষকতা করেন তিনি। শিক্ষকতার সঙ্গে লটারির টিকিটও বিক্রি করেন স্বপনবাবু। অভিযোগ, মঙ্গলবার সকালে এক ছাত্রীর শ্লীলতাহানি করেন তিনি। এরপর ওই ছাত্রী বাড়ি ফিরে স্বপনবাবুর কাছে পড়তে যেতে অস্বীকার করে। কারণ জিজ্ঞাসা করায় বাড়ির লোকেদের কাছে ঘটনার কথা জানায় ওই ছাত্রী। এরপর বৃহস্পতিবার সকালে ছাত্রীর অভিভাবক এবং প্রতিবেশীরা স্বপনবাবুর কাছে আসেন। ছাত্রীটির বাবার দাবি, প্রথমে অস্বীকার করলেও পরে সব ঘটনা স্বীকার করেন স্বপনবাবু। এরপর উত্তেজিত জনতা ওই শিক্ষককে একটি ক্লাবঘরে আটকে রাখে। পরে পুলিশ এসে তাঁকে থানায় নিয়ে যায়। ছাত্রীটির বাবার লিখিত অভিযোগের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করা হয়। যদিও স্বপনবাবুর স্ত্রীর দাবি, চক্রান্তের শিকার হয়েছেন তাঁর স্বামী। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

গৃহবধূ খুনে গ্রেফতার দেওর
বৌদিকে খুনের অভিযোগে দেওরকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম জয়দেব ঘোষ। বৃহস্পতিবার দুপুরে হাসনাবাদের ন’পাড়া গ্রামে শ্বশুরবাড়ি থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ সূত্রে খবর, গত রবিবার মিনাখাঁর ঘিপুকুরিয়া গ্রামে শ্বশুরবাড়িতে অস্বাভাবিক মৃত্যু হয় পিঙ্কি মণ্ডল নামে এক গৃহবধূর। পিঙ্কিদেবীর বাবা রায়মোহনবাবুর অভিযোগ, বিয়েতে জামাইকে চাহিদামতো যৌতুক দেওয়া সত্ত্বেও আরোও পণের দাবিতে তাঁর মেয়ের উপর নিয়মিত অত্যাচার করত জামাই-সহ মেয়ের শ্বশুরবাড়ির লোকজন। এরমধ্যে একটি কন্যা সন্তানের জন্ম দেয় পিঙ্কি। এরপর তাঁর শ্বশুরবাড়ির সদস্যরা দাবি করেন, নাতনির ভবিষ্যতে বিয়ের জন্য এখনই টাকা দিতে হবে পিঙ্কির বাড়ির লোকেদের। বাধ্য হয়ে বাপের বাড়ি চলে আসে পিঙ্কি। জামাইষষ্ঠীর দিন স্বামী মহাদেব মণ্ডল তাঁকে বাড়ি ফিরিয়ে নিয়ে যায়। অভিযোগ, তারপরে অত্যাচারের মাত্রা আরও বাড়ে। রবিবার রাতে মেয়ে অসুস্থ এই খবর পেয়ে পিঙ্কিদেবীর পরিবারের লোকেরা দেখেন পিঙ্কিদেবী মৃত অবস্থায় শ্বশুরবাড়ির সামনে একটি ভ্যান রিকশায় পড়ে রয়েছেন। ঘটনার পরে পিঙ্কিদেবীর স্বামী, শাশুড়ি, দেওর, ননদ ও জায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়।

রাস্তা সারানোর দাবিতে অবরোধ গ্রামবাসীর
রাস্তায় গাছ ফেলে অবরোধ গ্রামবাসীর।—নিজস্ব চিত্র।
বার বার নানা মহলে আবেদন জানানো হলেও সারানো হয়নি রাস্তা। তাই প্রশাসনের টনক নড়াতে গাছের গুঁড়ি ফেলে তিন ঘণ্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন হাজার খানেক গ্রামবাসীরা। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটে ক্যানিংয়ের-হেরোভাঙা রোডের হবির মোড়ের কাছে। এ দিন বিক্ষোভকারীদের মধ্যে স্থানীয় বাসিন্দা সিরাজুল মোল্লা বলেন, “দীর্ঘদিন ধরে হেরোভাঙা থেকে গোলাবাড়ি কাছারি ঘাট পর্যন্ত ৬ কিলোমিটার এবং হবির মোড়ে থেকে জামতলা পর্যন্ত ১৪ কিলোমিটার রাস্তার অবস্থা বেহাল। প্রশাসনকে জানিয়েও কোনও কাজ হচ্ছে না। তাই বাধ্য হয়ে গ্রামবাসীরা এ দিন রাস্তা অবরোধে নেমেছেন।” এ দিন রাস্তা অবরোধের জেরে সমস্যায় পড়েন নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষ। অবরোধ চলে সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত। পরে পুলিশ গিয়ে বিক্ষোভকারীদের বুঝিয়ে অবরোধ তোলার চেষ্টা করলেও তারা অবরোধ তোলেনি। শেষ পর্যন্ত ব্লক প্রশাসনের কর্তারা গিয়ে অবিলম্বে রাস্তা সারানোর জন্য সংশ্লিষ্ট দফতরের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিলে অবরোধ ওঠে। ক্যানিংয়ের মহকুমাশাসক শেখর সেন বলেন, “ওই রাস্তাটি দীর্ঘদিন ধরেই খারাপ। যাতে দ্রুত সারানো হয় তার ব্যবস্থা করব।”

খালে মিলল বালকের দেহ
খাল থেকে এক বালকের নলিকাটা দেহ উদ্ধার করল পুলিশ। বৃহস্পতিবার, বারুইপুর থানার বেলেগাছি এলাকায়। মৃতের নাম নাসিম হায়দর (১১)। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে বাড়ি থেকে কিছু দূরের ওই খাল থেকে দেহটি মেলে। নাসিমের বাবা আনারুল সর্দার পেশায় রাজমিস্ত্রি। পুলিশকে আনারুল জানিয়েছেন, তাঁর সাতটি বিয়ে। নাসিম আনারুলের দ্বিতীয় স্ত্রীর ছেলে। নাসিমের মা তিন মাস আগে মারা গিয়েছেন। তার পর থেকে ক্যানিং থানা এলাকায় ঠাকুমা হাসিমা বিবির কাছে থাকত সে। মাঝেমধ্যে বেলেগাছিতে আনারুলের তৃতীয় স্ত্রী জাহানারার কাছে আসত। এই ঘটনায় আনারুল, জাহানারা ও হাসিমাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান দক্ষিণ ২৪ পরগনার পুলিশ সুপার প্রবীণ ত্রিপাঠি।

ধর্ষণের অভিযোগে গ্রেফতার যুবক
এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে প্রতিবেশী যুবককে গ্রেফতার করল পুলিশ। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটে কাকদ্বীপ থানা এলাকায়। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম সন্দীপ হালদার। বৃহস্পতিবারই তাকে কাকদ্বীপ মহকুমা আদালতে তোলা হলে তার ১৪ দিনের জেল হাজতের নির্দেশ দেন বিচারক। পুলিশ সূত্রের খবর, এ দিন সকালে ওই কিশোরী বাড়িতে একা থাকার সুযোগে ওই যুবক তাকে ধর্ষণ করে। থানায় গিয়ে অভিযোগ দায়ের করে ওই কিশোরী। মেডিক্যাল পরীক্ষার জন্য কাকদ্বীপ হাসপাতালে পাঠানো হয়েছে তাকে।

বোমা উদ্ধার
বাড়িতে বাজি কারখানায় বোমা তৈরির সময় একজনকে গ্রেফতার করল পুলিশ। উদ্ধার হয়েছে ২৫টি বোমা। বৃহস্পতিবার নৈহাটির দেবক গ্রামের ঘটনা। ধৃতের নাম জবা শের আলি। পুলিশের অনুমান, পঞ্চায়েত ভোটে গোলমাল বাধাতেই বোমা বাঁধা হচ্ছিল।

দেগঙ্গায় কয়েকশো মোটরবাইক
—নিজস্ব চিত্র
সিপিএমের অভিযোগ, নির্বাচন কমিশনের নির্দেশ না-মেনেই বৃহস্পতিবার দেগঙ্গায় কয়েকশো মোটরবাইক নিয়ে মিছিল করেছে তৃণমূল। দেগঙ্গার ৩৭ নম্বর জেলা পরিষদের তৃণমূল প্রার্থীর সমর্থনে ওই বাইক মিছিলের পুরোভাগে ছিলেন বারাসতের তৃণমূল বিধায়ক-অভিনেতা চিরঞ্জিৎ চক্রবর্তী। মিছিলের অনুমতি নিয়ে প্রশ্নে দেগঙ্গা থানার ওসি মন্তব্য করতে চাননি। জেলাশাসক সঞ্জয় বনশল বলেন, বিধি ভেঙে বাইক মিছিল হয়েছে, এমন অভিযোগ পাননি। তৃণমূলের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, বাইক মিছিলের অনুমতি নেওয়া হয়েছিল কি না খোঁজ নেবেন।

পুরনো খবর:
সিপিএমের বিরুদ্ধে অভিযোগ
এক দম্পতিকে মারধরের অভিযোগ উঠল সিপিএমের বিরুদ্ধে। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে হাড়োয়া থানার মোহনপুরের ট্যাংরামারি গ্রামে। পুলিশ সূত্রের খবর, বুধবার রাতে তৃণমূল প্রার্থীর সমর্থনে মিছিল বের হয়েছিল ট্যাংরামারি গ্রামে। তৃণমূলের অভিযোগ ওই মিছিলে বোমা ছোড়ে সুকুমার সর্দার ও দিবাকর সর্দার নামে দুই সিপিএম আশ্রিত দুষ্কৃতী। প্রতিবাদ করলে এক তৃণমূল সমর্থককে মারধর করা হয় বলেও অভিযোগ। প্রত্যক্ষদর্শী গৌর বারুই ও তাঁর স্ত্রী বন্দনা বারুই পুলিশকে ওই দুই দুষ্কৃতীর নাম বলেন। এরপরেই ওই দম্পতির বাড়িতে চড়াও হয়ে সিপিএম সমর্থকেরা তাঁদের মারধর বাড়ি ভাঙচুর করে।

ট্রেলার উদ্ধার
দশ দিন পরে উত্তর দিনাজপুর থেকে উদ্ধার হল চুরি যাওয়া ট্রেলার। পুলিশ জানায়, ১ জুলাই রিমাউন্ট রোড থেকে একটি ট্রেলার চুরি হওয়ার অভিযোগ দায়ের হয় দক্ষিণ বন্দর থানায়। তার পরেই ঘটনাটির তদন্তে নামে পুলিশ। শেষ পর্যন্ত বুধবার রাতে উত্তর দিনাজপুরের ইতাহার এলাকা থেকে সেই চুরি হওয়া ট্রেলার উদ্ধার হয়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.