টুকরো খবর
‘ক্ষোভের’ মুরগি আরও সস্তায়
‘রাগের চোটে’ মুরগির দাম কমালেন ফুটপাথের জনা কয়েক ব্যবসায়ী। সরকার নির্ধারিত দরকে (১৩৭ টাকা) চ্যালেঞ্জ জানিয়ে ৭ টাকা কমে শুক্রবার মাংস বিক্রি করলেন উল্টোডাঙা পুর বাজারের ওই বিক্রেতারা। সরকারি দোকান বনাম ফুটপাথের এই লড়াইয়ে অবশ্য লাভবান হন ক্রেতারাই। কলকাতা-সহ রাজ্যের প্রতিটি মহকুমা শহরে কিলোগ্রাম প্রতি ১৩৭ টাকায় মুরগির মাংস বিক্রি করছে রাজ্যের প্রাণিসম্পদ উন্নয়ন দফতর। পুরসভার মেয়র পারিষদ (বাজার) তারক সিংহ জানান, ইতিমধ্যেই শহরে ২০টি পুরবাজারে মাংস বিপণন কেন্দ্র চালু হয়েছে। উল্টোডাঙা বাজারেও এ দিন সকাল থেকে সরকার নির্ধারিত দরে মাংস বিক্রি শুরু হয়। ওই বাজারের বাইরে ফুটপাথেও কয়েকটি মাংসের দোকান রয়েছে, যেখানে ১৫০-১৬০ টাকায় মাংস বিক্রি হচ্ছিল। বাজারের ভিতরে দর কম হওয়া ক্রেতারা সরকারি স্টলেই ভিড় বাড়ান। তারকবাবু জানান, সকাল সাড়ে ১০টা নাগাদ জনা কয়েক ব্যবসায়ী দর বাড়ানোর জন্য সরকারি স্টলের বিক্রেতাকে চাপ দেওয়ার চেষ্টা করেন। তাতে কাজ না হওয়ায় ক্ষুব্ধ হয়ে তাঁরা সরকারি দরের চেয়ে কম দামে (কেজি প্রতি ১৩০ টাকায়) মাংস বিক্রি করেন। এক মুরগি ব্যবসায়ীর বক্তব্য, “আমাদের তো পেট চালাতে হবে। এই ব্যবসা থেকেই সংসার চলে। টাকা লগ্নি করে বসে আছি। মাংস না বিকোলে তো লোকসান বাড়বে। তাই কম দরে বিক্রি করতে বাধ্য হচ্ছি।” পুর সূত্রের খবর, খুব শীঘ্রই শহরের প্রতিটি পুরবাজারে (সব্জি বাজার) মাংস বিক্রি করা হবে।

পুরনো খবর:
ডাকাতির ঘটনায় ধৃত তিন
বড়বাজারের এক বেসরকারি সংস্থার অফিস থেকে কয়েক লক্ষ টাকা ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ ওই সংস্থার এক কর্মী-সহ তিন জনকে গ্রেফতার করেছে। কলকাতা পুলিশের গোয়েন্দারা শুক্রবার সকালে হুগলির রিষড়া ও কলকাতা থেকে ওই তিন জনকে ধরে। ধৃতদের নাম কৃষ্ণ সিংহ, গৌরীশঙ্কর সোনি ও সত্যেন্দ্র মিশ্র। তাদের মধ্যে কৃষ্ণ ওই সংস্থার কর্মী ছিল। পুলিশ জানায়, গত ১৭ তারিখ বড়বাজারের ৪০ নম্বর স্ট্র্যান্ড রোডে এক বহুতলের একটি ট্রেডিং সংস্থার অফিসে দুই কর্মীর মাথায় বন্দুক ঠেকিয়ে চার যুবক কয়েক লক্ষ টাকা ডাকাতি করে। ওই দুষ্কৃতীরা যাওয়ার আগে প্রমাণ লোপাটের জন্য অফিসের সিসিটিভি’র সিপিইউ-টিও নিয়ে চলে যায়। পুলিশের দাবি, কৃষ্ণ জানিয়েছে, সে-ই প্রথমে গৌরীশঙ্কর ও সত্যেন্দ্রকে ডাকাতির পরিকল্পনার কথা বলে। তার ধারণা ছিল অফিসের আলমারিতে প্রচুর টাকা থাকে। পুলিশ জানিয়েছে, ডাকাতির সময়ে কৃষ্ণ অফিসের মধ্যেই ছিল। পরে তদন্তে নেমে পুলিশ কৃষ্ণর কথায় বেশ কিছু অসঙ্গতি পায়। তার পরেই মধ্য কলকাতা থেকে গ্রেফতার করা হয় তাকে। ধৃতদের জেরা করে পুলিশ জেনেছে, সিসিটিভি-র সিপিইউ-টি জলে ফেলে দিয়েছে তারা।

পুরনো খবর:
প্রথম স্নাতকোত্তর ফল প্রেসিডেন্সির
প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর পরীক্ষার ফল শুক্রবার প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয় হওয়ার পরে প্রেসিডেন্সি থেকে এই প্রথম ছাত্রছাত্রীরা পাশ করে বেরোলেন। আগামী ২২ অগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনে ডিগ্রি পাবেন তাঁরা। উপাচার্য মালবিকা সরকার জানান, প্রথম বারে এমএ এবং এমএসসি মিলিয়ে মোট ৩৫৫ জন পরীক্ষা দিয়েছিলেন। পাশ করেছেন ৩১৯ জন। প্রথম শ্রেণিতে উত্তীর্ণের সংখ্যা ২৮৭। এমএ-তে মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৩৮। পাশ করেছেন ১২১ জন, প্রথম শ্রেণিতে উত্তীর্ণ ৯৫ জন। এমএসসি-তে ২১৭ পরীক্ষার্থীর মধ্যে ১৯৮ জন পাশ করেছেন। প্রথম শ্রেণি পেয়েছেন ১৯২ জন। উপাচার্য বলেন, “যাঁরা সফল হতে পারেননি, তাঁদের জন্য বিশেষ সাপ্লিমেন্টারি পরীক্ষার ব্যবস্থা হয়েছে।” অগস্টের প্রথম সপ্তাহে সেই পরীক্ষা হবে বলে জানান উপাচার্য।

‘অশ্লীল’ শিক্ষক
দশম শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার হলেন এক শিক্ষক। বৃহস্পতিবার, গিরিশ পার্ক রোডের একটি কোচিং সেন্টার থেকে। পুলিশ জানায়, অভিযুক্ত শিক্ষকের নাম সুখদেব সিংহ (৪০)। হিন্দমোটরের বাসিন্দা ওই শিক্ষক কোচিং সেন্টারটি চালান। পুলিশ জানায়, ওই ছাত্রীর অভিযোগ, বৃহস্পতিবার সে কোচিং সেন্টারে একাই পড়ছিল। তখন সুখদেব তার শ্লীলতাহানি করেন।

বধূর অপমৃত্যু
এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার, সিঁথি থানা এলাকায়। মৃতার নাম টুম্পা দে (২৫)। পুলিশ জানায়, ওই রাতে টুম্পাদেবী অসুস্থ হলে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়। পুলিশ জেনেছে, বিষক্রিয়াতেই এই মৃত্যু। টুম্পাদেবীর মা সন্ধ্যা বেরা মেয়ের শ্বশুরবাড়ির বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে টুম্পাদেবীর শ্বশুর লখিন্দরবাবু, শাশুড়ি অলকাদেবী এবং ননদ রিনা ঘোষকে পুলিশ আটক করে। টুম্পাদেবীর স্বামী অমিত পলাতক।

দুই এজেন্ট ধৃত
একটি লগ্নি সংস্থার হয়ে টাকা তুলে প্রতারণার অভিযোগে শুক্রবার ওড়িশা থেকে দুই এজেন্টকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, ধৃতদের নাম অচিন্ত্য মহান্ত ও বেবি মহান্ত। সিআইডি জানায়, পুরুলিয়া-মেদিনীপুরে সাই ইনফ্রা ইনভেস্টমেন্ট নামে ওই সংস্থার হয়ে কয়েক কোটি টাকা তোলার অভিযোগ আছে ধৃতদের বিরুদ্ধে।

চোরাই সিডি, ধৃত ২
একটি বেসরকারি সংস্থার দেওয়া সূত্র ধরে অভিযান চালিয়ে পুলিশ বৃহস্পতিবার মহেশতলা ও বজবজ থেকে বেশ কিছু চোরাই গানের সিডি উদ্ধার করেছে। আটক করা হয়েছে কম্পিউটারের সিপিইউ, হার্ড ডিস্ক ও একাধিক চিপ। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে দু’জনকে। তাঁদের মোবাইলের দোকান আছে।

দুই তরুণী উদ্ধার
রায়পুরে পাচারের পথে হাওড়া স্টেশন চত্বরে দুই বাংলাদেশি তরুণীকে উদ্ধার করা হয়েছে। গ্রেফতার হয়েছে দুই যুবক। পুলিশ জানায়, ধৃতদের নাম রিন্টু দত্ত ও গৌতম মণ্ডল। বৃহস্পতিবার রাতে তাদের দেখে সন্দেহ হয় পুলিশের। জিজ্ঞাসাবাদ করে জানা যায়, ওই দুই তরুণীকে কাজ দেওয়ার নামে আনা হয়েছিল।

দম্পতি পাকড়াও
বেহালার রায়বাহাদুর রোডে দেড় লক্ষ টাকার চরস-সহ এক দম্পতি গ্রেফতার হয়েছে। পুলিশ জানায়, ধৃতদের নাম মহম্মদ সাবির হুসেন ও রাজিয়া বেগম।
 
 
 


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.