টুকরো খবর
কর্ণসুবর্ণে লরি দুর্ঘটনায় জখম ৬
রি দুর্ঘটনায় জখম হন ৬ জন। তাঁদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের গোকর্ণ ব্লক-প্রাথমিক হাসপাতাল থেকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি ৪ জন গোকর্ণ ব্লক-প্রাথমিক হাসপাতালে চিকিৎসাধীন। বুধবার ঘটনাটি ঘটেছে কান্দি থানার গোকর্ণের কাছে কান্দি-কর্ণসুবর্ণ রাজ্য সড়কের উপরে। পুলিশ জানায়, লরির চালককে গ্রেফতার করা হয়েছে। লরিটিকে পুকুর থেকে উদ্ধার করে থানায় আটক করা হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিয়ারের বোতল ভর্তি একটি লরি আসানসোল থেকে বাজারসৌ যাচ্ছিল।
পুকুরে উল্টে পড়া লরি। —নিজস্ব চিত্র।
খোশবাসপুর তেমাথা থেকে কান্দি-কর্ণসুবর্ণ রাজ্য সড়কের উপর দিয়ে যাওয়ার পথে গোকর্ণ হাইস্কুল পেরিয়ে লরিটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের পুকুরে উল্টে যায়। সেই সময়ে পুকুরে স্থানীয় লোকজন স্নান করছিলেন। লরিটি তাঁদের উপরে উল্টে পড়ে। প্রত্যক্ষদর্শী মিরাজুল শেখ বলেন, “পুকুরের মধ্যে লরির তলায় চাপা পড়ে ছিলেন কয়েক জন। গ্রামবাসীরা পুকুরে নেমে তাঁদের উদ্ধার করেন। পরে আহতদের সকলকেই লছিমন ভ্যানে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।”

রাস্তার বেহাল দশা, সমস্যা বেলডাঙায়
পলাশি থেকে তেজনগর ঘাটে যাওয়ার ৭ কিলোমিটার রাস্তার একাংশের বেহাল দশা। ঘাটের ঢোকার মুখে আধ কিলোমিটার রাস্তা একেবারেই চলাচলের অযোগ্য। একপশলা বৃষ্টিতেই ওই গ্রামীণ সড়ক একেবারে সোঁতার চেহারা নেয়। হয়ে ওঠে অগম্য । পিচহীন কাদা ভর্তি ওই রাস্তা উজিয়েই নিত্যদিন হাজার হাজার যাত্রীকে ঝুঁকি নিয়ে যেতে হয় তেজনগর ঘাটে। ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর পলাশি মোড় থেকে রিকসা বা ছোট মোটর ভ্যানে ৭ কিলোমিটার পেরোলেই রাস্তার এই জীর্ণ দশা চোখে পড়বে। পূর্ত দফতরের তৈরি ওই রাস্তার এই অংশে পিচের লেশমাত্র নেই। এলাকার প্রাক্তন শিক্ষক সিদ্ধেশ্বর মণ্ডল বলেন, “ইতিহাসের একটা বড় সাক্ষী এই পলাশি প্রান্তর। তার কাছেই ঘাটে পৌঁছনোর রাস্তার অবস্থা করুণ। ফলে এলাকাবাসী থেকে শুরু করে বাইরে পর্যটক সকলেই সমস্যায় পড়েন। রাস্তার এই হালের জন্য এলাকার মানুষ আর পলাশির প্রান্তরমুখো হন না।” কালীগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি তৃণমূলের আলতাব হুসেন বলেন, “নদিয়া ও মুর্শিদাবাদের যোগাযোগের মাধ্যম ওই ঘাট। কিন্তু ওই ঘাট সংলগ্ন রাস্তা চলাচলের অযোগ্য। ঘাট এবং রাস্তার সংস্কারের জন্য রাজ্য সরকারের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। রাজ্য সরকারের একটি দল ওই এলাকা পরিদর্শনও করেছে। দিল্লির একটি দলও এলাকায় এসেছিলেন। এ বার আশা করছি, রাস্তা ও ঘাটের হাল ফিরবে।” তবে এলাকাবাসীরা রাজনৈতিক নেতাদের গালভরা বুলির উপর আর আস্থা রাখতে পারছেন না। আড়ালে আবডালে তাঁরা বলছেন, কাজ না হওয়া অবধি রাজনীতির কারবারিদের কথায় ভরসা করে লাভ নেই।

ধর্ষণের চেষ্টার নালিশ, ধৃত

ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠল এক গৃহশিক্ষকের বিরুদ্ধে। মঙ্গলবার সন্ধ্যায় ভগীরথপুর বাজারের এই ঘটনায় ধৃত তোফাজ্জল হোসেন ডোমকলের শিবনগর গ্রামের বাসিন্দা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ডোমকলের চারুনগর প্রাথমিক বিদ্যালয়ের ওই শিক্ষকের কাছে নিয়মিত পড়তে যেত ষষ্ঠ শ্রেণির ওই ছাত্রী। মেয়েটির বাবা জানান, মঙ্গলবার ওই শিক্ষক ফোনে বলেন তাঁর মেয়ে পড়ায় কিছুটা দুর্বল। তাই অতিরিক্ত সময় তাকে পড়াতে হবে। এরপর বিকেলে ওই ছাত্রী পড়তে গেলে তাকে যৌন নিগ্রহ করা হয় বলে অভিযোগ।মেয়েটির চিৎকারে স্থানীয় বাসিন্দারা ছুটে এসে ওই শিক্ষককে মারধর শুরু করে। এপরই পুলিশে অভিযোগ দায়ের করেন মেয়েটির বাবা। এলাকার বাসিন্দাদের অভিযোগ এর আগেও ওই শিক্ষকের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছিল। ডোমকলের এসডিপিও দেবর্ষি দত্ত বলেন, “প্রোটেকশন অফ চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্স অ্যাক্ট (২০১২) ও ধর্ষণের চেষ্টার অভিযোগে ওই শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে।”

মাদক সচেতনতা

মাদকের চোরা কারবারে লালগোলা আজ আতঙ্ক হয়ে উঠেছে সারা দেশের কাছে। বুধবার বিশ্ব মাদক বিরোধী দিবসে রঘুনাথগঞ্জে আয়োজন করা হয়েছিল একটি মাদক বিরোধী এক অনুষ্ঠানের। উপস্থিত ছিলেন দেলার পুলিশ সুপার হুমায়ুন কবীর। তিনি বলেন, “ইছাখনি, গঙ্গাপ্রসাদ ও লালাগোলায় হেরোইন, কোকেন, আফিম জাতীয় মাদক তারির কারখানা গড়ে উঠেছে। পুলিশ গত এক বছর তল্লাশি চালিয়ে এই কারবারে জড়িত শতাধিক দুষ্কৃতীকে গ্রেফতার করলেও এই ব্যবসা বন্ধ করা যায়নি।”

ছাত্রীকে ছুরি, অভিযুক্ত বেপাত্তা

ছুরি মেরে এক তরুণীকে খুনের অভিযোগ উঠল প্রতিবেশী এক যুবকের বিরুদ্ধে। অভিযুক্ত যুবক নিমাই সাঁধুখা চাপড়ার মহেশপুর এলকার বাসিন্দা। রবিবার সন্ধ্যায় স্থানীয় শিমুলিয়া হাই স্কুলের দ্বাদশ শ্রেণির ওই ছাত্র জল আনতে বাড়ির বাইরে বার হয়। অভিযোগ, নিমাই ও তার এক সাগরেদ ওই তরুণীকে জোর করে পাশের ঝোপে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। বাধা পেয়ে ছুরি মারে ওই পড়ুয়াকে। জখম ওই ছাত্রীকে কৃষ্ণগঞ্জ গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়। নিগৃহীতার তরুণীর বাবা বুধবার চাপড়া থানায় নিমাই ও আরেক যুবকের বিরুদ্ধে মেয়েকে শ্লীলতাহানি ও খুনের চেষ্টার নালিশ জানিয়েছেন। তাঁর অভিযোগ, ‘‘আমার মেয়ে স্কুলে যাওয়ার সময় নিমাই সাঁধুখা নানা কটুক্তি করত। কিন্তু তা বলে এভাবে ছুরি মারবে তা কল্পনাও করতে পারিনি। আমি চাই দোষীরা উপযুক্ত সাজা পাক।” আক্রান্ত তরুণীর বক্তব্য, “স্কুলে যাওয়ার পথে মাঝেমধ্যেই উত্তক্ত্য করত নিমাই। কিন্তু এ দিন এভাবে আচমকা আমার উপর চড়াও হবে, তা বুঝতে পারিনি। ঘটনার সময় আরেকজন ছিল। কিন্তু তাকে চিনতে পারিনি।” জেলা পুলিশের ডিএসপি (সদর) দিব্যজ্যোতি দাস বলেন, “অভিযুক্তরা পলাতক। তাদের খোঁজে তল্লাশি চলছে।

অনুমোদন কলেজের

অবশেষে দ্বিতীয় বর্ষের জন্য অনুমোদন পেল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের সঙ্গে অনুমোদন পেয়েছে মালদহ মেডিক্যাল কলেজও। এতে দ্বিতীয় বর্ষের ছাত্রছাত্রীদের ভর্তি সংক্রান্ত যাবতীয় জট কাটল। সেই সঙ্গে প্রথম বর্ষের জন্য জুলাই মাসে ভর্তি প্রক্রিয়াও শুরু করতে পারবে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। এর আগে ২০১২ সালের অগস্ট মাসে ১০০ জন ছাত্র নিয়ে মেডিক্যাল কলেজ চালু হয় মুর্শিদাবাদে। দ্বিতীয় বর্ষের অনুমোদনের জন্য কলেজের পরিকাঠামো খতিয়ে দেখতে গত এপ্রিলে মেডিক্যাল কাউন্সিলের বিশেষজ্ঞ দল মুর্শিদাবাদে আসেন। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের সহ-অধ্যক্ষ মণিময় বন্দ্যোপাধ্যায় বলেন, “অনুমোদন পেয়ে যাওয়ায় এখন ছাত্রছাত্রীদের দ্বিতীয় বর্ষে ভর্তির সমস্যা থাকল না। সেই সঙ্গে প্রথম বর্ষের ছাত্রছাত্রীদের ভর্তি প্রক্রিয়াও জুলাইয়ে শুরু হবে।”

লরির ধাক্কায় মৃত্যু
লরির ধাক্কায় মৃত্যু হল অর্চনা সরকার (৩৩) নামে এক মহিলার। তিনি চাকদহের শিলিন্দা মাঠপাড়ার বাসিন্দা। বুধবার সকালে শিলিন্দা বাজার থেকে সাইকেলে ফিরছিলেন ওই মহিলা।

বোমা বাঁধতে গিয়ে মৃত্যু
বোমা বাঁধতে গিয়ে মৃত্যু হল দীনেশ ঘোষ নামে সুটিয়ার এক বাসিন্দার। পুলিশ জানিয়েছে, এ দিন সন্ধ্যায় হাতিশালা গ্রামের একটি আমবাগানে বসে কয়েকজন মিলে বোমা বাঁধছিল। সেই সময় আচমকা বোমা ফাটে।


বিশ্ব মাদক বিরোধী দিবসে নদিয়া জেলা পুলিশের উদ্যোগে মিছিল।


চাপড়ায় অধীর।

—নিজস্ব চিত্র।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.