টুকরো খবর
মেয়ের দেহ নদীতে ফেলার অভিযোগে আটক বাবা
পুলিশি ‘ঝামেলা’ এড়াতে রাতের অন্ধকারে জলঙ্গির জলে ‘আত্মঘাতী’ মেয়ের দেহ ফেলে দেওয়ার অভিযোগ উঠল বাবার বিরুদ্ধে। ঘটনার দু’দিন পর শুক্রবার সকালে নদী থেকে তেহট্টের পুঁটিমারি গ্রামের পপি মণ্ডল (১৮) নামে ওই তরুণীর দেহ উদ্ধার করল পুলিশ। মৃতার বাবা জগন্নাথ মণ্ডলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, পেশায় কৃষক জগন্নাথ মণ্ডল ছোট মেয়ে পপি ও স্ত্রীকে নিয়ে থাকতেন। প্রেমঘটিত ব্যাপারে কিছুদিন ধরেই পপির সঙ্গে বাবা মায়ের অশান্তি চলছিল। বুধবার নিজের ঘরে তার ঝুলন্ত দেহ মেলে। অভিযোগ, ওই রাতেই চুপিসারে মেয়ের দেহ নদীতে ভাসিয়ে দেন বাবা। শুক্রবার সকালে পুলিশ খবর পায় যে, চাঁদেরঘাট এলাকায় নদীতে একটা দেহ ভাসতে দেখা গিয়েছে। তারপরেই পুলিশ ওই তরুণীর দেহ উদ্ধার করে। তেহট্টের এসডিপিও সুনীল শিকদার বলেন, ‘‘ময়নাতদন্তের রিপোর্ট না পাওয়া পর্যন্ত মৃত্যুর সঠিক কারণ বলা সম্ভব নয়। তবে দেহে কোনও আঘাতের চিহ্ন নেই। মৃতার বাবাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।’’ পুলিশের দাবি, জেরায় নদীতে মেয়ের দেহ ফেলার কথা স্বীকার করেছেন আটক জগন্নাথবাবু। তবে, মেয়ের মৃত্যুর কারণ নিয়ে কোনও কথা তিনি বলেননি। শুধু জানিয়েছেন, গ্রামের কয়েকজনের সঙ্গে শলাপরামর্শ করেই তিনি এই কাণ্ড ঘটিয়েছেন। গ্রামের লোকজন পুলিশকে জানাতে বারণ করেছিলেন।

দু’টি দুর্ঘটনায় মৃত দু’জন
দুটি পৃথক ঘটনায় মৃত্যু হয়েছে দুজনের। শুক্রবার দুপুরে বহরমপুর কোর্ট স্টেশন নেমে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পড়ে মৃত্যু হয়েছে জিয়াগঞ্জের এক বাসিন্দার। মৃতের নাম নিরঞ্জন হালদার (৪৫)। বহরমপুর জিআরপি সূত্রে জানা গিয়েছে, এ দিন দুপুরে রানাঘাট-লালগোলা ডিএমইউ ট্রেনে তিনি জিয়াগঞ্জে ফিরছিলেন। বহরমপুর কোর্ট স্টেশনে বোতলে জল ভরার জন্য তিনি ট্রেন থেকে নামেন। সেই সময় ট্রেন ছেড়ে দেয়। চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পা পিছলে ট্রেনের চাকার তলায় পড়ে যান। অন্য দিকে, লরির ধাক্কায় মৃত্যু হল এক ব্যক্তির। মৃত সুজয় সরকার (৩০) দৌলতাবাদের বাসিন্দা। পেশায় ব্যবসায়ী ওই ব্যক্তি বাইকে দৌলতাবাদ থেকে বহরমপুরে আসছিলেন। সেই সময়ে পঞ্চাননতলা রেল গেটের কাছে বহরমপুর-জলঙ্গি রাজ্য সড়কের উপরে লরির ধাক্কায় তিনি বাইক থেকে ছিটকে পড়েন। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। লরির চালক ও খালাসি পলাতক।

সোমবার থেকে আদালতে কর্মবিরতি
মামলা সংক্রান্ত নানা সমস্যার অভিযোগ তুলে আগামী সোমবার থেকে এক সপ্তাহ কর্ম বিরতি পালন করার সিদ্ধান্ত নিয়েছে বহরমপুর উকিলসভা। অভিযোগ, কখনও মামলার পরবর্তী দিন পড়ছে ৬ মাস থেকে এক বছর পর, কখনও মামলার রায়ের প্রত্যায়িত নকল পেতে দেরি, জামিনের জন্য পরবর্তী শুনানির দিন পড়ছে মাসখানেক পর, হাজার খানেকেরও বেশি মামলার নথি মিলছে না বহরমপুর আদালত থেকে, বহরমপুর জজর্কোটে বিবাহ সংক্রান্ত মামলা গ্রহণ করা হচ্ছেনা, খরপোষ সংক্রান্ত মামলার শুনানির দিন পড়ছে বছরখানেক পর। বহরমপুর উকিলসভার সভাপতি আবুবক্কর সিদ্দিকি বলেন, “মুর্শিদাবাদ জেলা জজ এবং মুর্শিদাবাদের সিজেএম-কে ওই সব বিষয়ে অনেক বার জানিয়েও কোনও সুরাহা না হওয়ায় আপাতত আগামী সপ্তাহ জুড়ে বহরমপুর ফৌজদারি ও জজকোর্টে কর্মবিরতি পালন করা হবে। পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে আগামী ২৯ জুন, শনিবার।”

চাল পাচারের নালিশ
গ্রাম পঞ্চায়েতের এক তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে মিড-ডে মিলের চাল পাচারের অভিযোগ উঠল। বৃহস্পতিবার এ ব্যাপারে চাকদহের বিডিও বিপ্লব সরকারের কাছে কংগ্রেসের তরফে অভিযোগও করা হয়েছে। বিপ্লববাবু বলেন, “অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত চলছে।” পুলিশ সূত্রের খবর, ওই দিন কামালপুর থেকে ভ্যানে করে ৬ বস্তা চাল নিয়ে যাওয়া হচ্ছিল তাতলার বাসিন্দা ইন্দ্রজিৎ রায়ের বাড়িতে। ভ্যানচালক জানায়, চাকদহের একটি গুদাম থেকে ওই চাল নিয়ে যাওয়া হচ্ছিল। মাঝপথে কংগ্রেসকর্মীরা ভ্যান আটক করেন। জানানো হয় বিডিও-র কাছে। ইন্দ্রজিতবাবু স্থানীয় তাতলা-২ গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রার্থী। প্রদেশ কংগ্রেস সদস্য খোকন সিংহরায় বলেন, “আমরা বিডিও-এর কাছে অভিযোগ জানিয়েছি।” চাকদহের বিধায়ক তৃণমূলের নরেশ চাকী বলেন, “নির্বাচনের মুখে আমাদের প্রার্থীর বিরুদ্ধে মনগড়া অভিযোগ করা হচ্ছে।”

ভাঙা পড়া স্কুল তৈরির ঘোষণা
৩৪ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের জন্য ভাঙা পড়া স্কুলগুলি নির্মাণের কথা ঘোষনা করলেন জাতীয় সড়ক কর্তৃপক্ষ। কৃষ্ণনগর থেকে পলাশি পর্যন্ত রাস্তা চওড়া করায় সব মিলিয়ে ন’টি স্কুল ভাঙা পড়বে। শুক্রবার জেলা প্রশাসনের মধ্যস্থতায় স্কুল কর্তৃপক্ষ ও জাতীয় সড়ক কর্তৃপক্ষ আলোচনায় বসেন। জাতীয় সড়ক কর্তৃপক্ষের তরফে প্রজেক্ট ডিরেক্টর জগন্নাথ সামন্ত বলেন, “ক্ষতিগ্রস্ত স্কুলগুলিকে পর্যাপ্ত ক্ষতিপূরণ দেওয়া হবে। সেই অর্থ দিয়ে জমির সংস্থান করবে স্কুল কর্তৃপক্ষ। তার পর আমরা স্কুল ভবন তৈরি করব।” স্কুল কর্তৃপক্ষের সাফ কথা, আগে বিকল্প জমি ও বিল্ডিং তৈরি না হওয়া পর্যন্ত রাস্তা সম্প্রসারণের জন্য স্কুলের একটি ইটও খসানো যাবে না। অতিরিক্ত জেলা শাসক দেবাশিস সরকার বলেন, “বৈঠকে জাতীয় সড়ক কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্ত স্কুলগুলির ভবন তৈরি করে দেওয়ার কথা বলেছে।”

ছাত্রীর শ্লীলতাহানি, গ্রেফতার যুবক
প্রথম বর্ষের এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। শুক্রবার করিমপুরের এই ঘটনায় ধৃত পরিতোষ পাল রামকৃষ্ণপুরের বাসিন্দা। পুলিশ সুপার সব্যসাচীরমণ মিশ্র বলেন, “ছাত্রীটির অভিযোগের ভিত্তিতে ওই যুবককে গ্রেফতার করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে।” পুলিশ জানায়, এ দিন করিমপুরে টিউশন নিতে এসেছিলেন ওই ছাত্রী। করিমপুর হাসপাতালপাড়ায় সরু গলি দিয়ে একা যাচ্ছিলেন। অভিযোগ, সেই সময় পরিতোষ মদ্যপ অবস্থায় ওই ছাত্রীর শ্লীলতাহানি করে। ছাত্রীর চিৎকারে এলাকার লোক এলে পালিয়ে যায় পরিতোষ। বাসিন্দারা পরিতোষের বাড়িতে চড়াও হয়ে তাকে মারধর করেন। ছাত্রীর অভিযোগের ভিত্তিতে ওই যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

নির্বিঘ্নে গেদে বনধ
বন্ধে ট্রেন চলাচল সচল রাখতে গেদে স্টেশনে কড়া নিরাপত্তা। ছবি: সুদীপ ভট্টাচার্য।
গেদে-কাণ্ডে জড়িতদের দ্রুত ও দৃষ্টান্তমূলক সাজার দাবিতে শুক্রবার স্থানীয় বাসিন্দারা রেল অবরোধের ডাক দেন। কিন্তু এ দিন রেল পুলিশের হস্তক্ষেপে ভন্ডুল হয়ে যায় সেই কর্মসূচী। তবে এ দিন ১২ ঘণ্টার বনধ হয়েছে নির্বিঘ্নে। বিক্ষোভকারী দীনবন্ধু হাওলাদার বলেন, “কাকভোরে পুলিশ আমাদের স্টেশন ঢোকার পথে বাধা দেয়। তাই রেল অবরোধ হয়নি। কিন্তু ১২ ঘণ্টার বন্ধে মানুষ স্বতঃফূর্তভাবে সাড়া দিয়েছে। দোকান-বাজার কিছুই খোলেনি।” চলতি মাসের ১০ তারিখে গেদে বিদ্যাসাগর মাধ্যমিক শিক্ষা কেন্দ্রের সপ্তম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ করে খুন করা হয়। ওই ঘটনায় প্রতিবাদেই এ দিন বনধের ডাক দেওয়া হয়।

পুরনো খবর:

পরীক্ষার ফলপ্রকাশ
কল্যাণী বিশ্ববিদ্যালয়ের বি.এ, বি.কম এবং বি.এসসি অনার্স এবং মেজরের পার্ট থ্রি-র ফল প্রকাশ হবে ২৪ জুন। বেলা ১১টা থেকে বহরমপুর কৃষ্ণনাথ কলেজ, কৃষ্ণনগর দ্বিজেন্দ্রলাল কলেজ এবং কল্যাণী বিশ্ববিদ্যালয় থেকে মার্কশিট ও গেজেট বিলি হবে। এছাড়া বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটের মাধ্যমে ফল জানা যাবে। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ামক বিমলেন্দু বিশ্বাস বলেন, “এ বছর পরীক্ষার্থীর সংখ্যা ১৯,৪৪০। ২৬ মার্চ লিখিত এবং ২৩ এপ্রিল ব্যবহারিক পরীক্ষা হয়েছিল।”

সিপিএম ও কংগ্রেসে সংঘর্ষ, হত ১
পঞ্চায়েত ভোটের প্রচার নিয়ে সিপিএম-কংগ্রেস সংঘর্ষে শুক্রবার গভীর রাতে তেতে উঠল মুর্শিদাবাদের রেজিনগর থানা এলাকা। পুলিশ জানায়, আন্দুলবেড়িয়া ২ গ্রাম পঞ্চায়েতের একডালা গ্রামে এ দিন রাত ১১টার পরে ওই সংঘর্ষে একজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। বাহিনী এলাকায় গিয়েছে। সিপিএমের অভিযোগ, কংগ্রেসের কর্মীরা ওই এলাকায় তাদের এক গ্রাম পঞ্চায়েত প্রার্থী-সহ সমর্থকদের উপরে বোমা-গুলি চালায়। নিহত ব্যক্তি তাদের পক্ষের বলে সিপিএমের দাবি। অভিযোগ উড়িয়ে গিয়ে রেজিনগরের কংগ্রেস বিধায়ক রবিউল ইসলাম বলেন, “সিপিএমই আমাদের কর্মীদের উপরে হামলা করে। আমাদের লোকেরা আত্মরক্ষা করেন।”

ধৃত শ্বশুর
এক মহিলাকে খুনের অভিযোগে তাঁর শ্বশুরকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত আরজ আলি বিশ্বাস চাপড়ার পুখুরিয়ার বাসিন্দা। বৃহস্পতিবার আরজের বৌমা আনজোয়ারা বিশ্বাস (২২) অ্যাসিড খেয়ে আত্মহত্যা করেন। মৃতার দাদা হাসান আলি চাপড়া থানায় বোনের স্বামী, ননদ, শাশুড়ি ও শ্বশুরের বিরুদ্ধে অ্যাসিড খাইয়ে হত্যার অভিযোগ রুজু করেন। তার ভিত্তিতে প্রাথমিক স্কুলের শিক্ষক আরজ আলি বিশ্বাসকে গ্রেফতার করে পুলিশ। মৃতার পরিবারের দাবি, বিয়ের পর থেকেই অত্যাচার করা হত আনজোয়ারার উপর।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.