টুকরো খবর
পুর বৈঠকেই ফের ঘেরাও কামারহাটিতে
বোর্ড মিটিং চলাকালীনই কামারহাটি পুরসভায় ঢুকে ঘেরাও-বিক্ষোভ চালিয়ে গেল তৃণমূলের একটি অসংগঠিত শ্রমিক-কর্মী সংগঠন। শুক্রবার বিকেলে প্রায় সাড়ে চার ঘণ্টা ঘেরাও চলার পরে পরিবহণমন্ত্রী মদন মিত্রের হস্তক্ষেপে বিক্ষোভকারীরা সরে যান। ছাড়া পান পুর চেয়ারম্যান ও অন্যান্য কাউন্সিলর। কয়েক মাস আগেই ওই পুরসভায় বাজেট পাশের ঘটনাকে ঘিরে চায়ের কাপ-প্লেট ছুড়ে বোর্ড মিটিং বানচাল করে দিয়েছিল বিরোধী পক্ষ। এ দিন বিকেলে ৩৫ কাউন্সিলরকে নিয়ে বোর্ড মিটিং শুরু হয়। ছিলেন ১৭ তৃণমূল কাউন্সিলরও। পুর-প্রধান, সিপিএমের তমাল দে বলেন, “আচমকাই বিক্ষোভকারীরা দরজায় লাথি মেরে ভিতরে ঢোকে।” অসংগঠিত শ্রমিক-কর্মী সংগঠনের সভাপতি বিমল সাহা জানান, ৩০০ কর্মীকে স্থায়ী করার দাবিতে পুর-কর্তৃপক্ষ কর্ণপাত করছেন না। এ দিনের মিটিংয়েই তাঁদের মজুরি বৃদ্ধির প্রস্তাব গ্রহণের দাবি জানানো হয়। পুর তহবিলের অবস্থা কেমন, সরকার সাহায্য করবে কি না, এ-সব না-দেখে মজুরি বাড়ালে পুরসভার পরিষেবাই তো বন্ধ হয়ে যাবে। পরিবহণমন্ত্রীর হস্তক্ষেপে ঘেরাও ওঠে।

গাছ পড়ে আহত দুই
ঝড়ে গাছ ভেঙে পড়ে আহত হলেন দু’জন। লোকের অভাবে সেই গাছ সরাতে লাগল ঘণ্টা তিনেক। বারাসতের এই ঘটনার জেরে শুক্রবার দুপুর ১টা থেকে অবরুদ্ধ হয়ে রইল ৩৫ নম্বর জাতীয় সড়ক। অভিযোগ, নর্দমা তৈরি করতে গিয়ে কাটা পড়েছে যশোহর রোডের দু’পাশের কিছু গাছের শিকড়। কয়েক দিনের ঝড়-বৃষ্টিতে এ দিন বারাসত হাসপাতালের কাছে একটি অশ্বত্থ গাছ শিকড় সমতে উপড়ে পড়ে। জখম হন দুই সাইকেল-আরোহী। পেশায় রাজমিস্ত্রি শেখ আব্দুল হামিদ নামে কাজিপাড়ার এক বাসিন্দাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। এর পরে রাস্তার উপরে ওই বিশাল গাছ কেটে সরাতে গিয়ে হিমশিম খায় পুলিশ। রাস্তার দু’পাশে সার দিয়ে দাঁড়িয়ে যায় বনগাঁ থেকে কলকাতাগামী যানবাহন। তবে পুলিশের অভিযোগ, বিপর্যয় মোকাবিলার জন্য পুরসভা বা প্রশাসনের হাতে কোনও কর্মী বা জিনিসপত্র নেই। ফলে কাঠ কাটার জন্য লোক জোগাড় করতেই অনেক সময় লাগে।

বাবা-মাকে আটকে রেখে লগ্নি সংস্থার এজেন্টের বাড়ি ভাঙচুর
জমানো টাকা ফেরত না পাওয়ায় এক এজেন্টের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর চালানোর অভিযোগ উঠল আমানতকারীদের বিরুদ্ধে। শুধু তাই নয়, ক্ষুব্ধ আমানতকারীরা ওই এজেন্টের বৃদ্ধ বাবা-মাকে ঘরে আটকে বাইরে থেকে তালাও ঝুলিয়ে দেয়। বৃহস্পতিবার রাতে ওই ঘটনা ঘটে স্বরূপনগর থানার নির্মাণ গ্রামে। খবর পেয়ে পুলিশ গিয়ে হারাধন মণ্ডল নামে ওই এজেন্টের বাবা-মাকে উদ্ধার করে। ফের হামলার আশঙ্কায় তাঁরা বাড়ি ছেড়ে এক প্রতিবেশীর বাড়িতে আশ্রয় নিয়েছেন। পলাতক হারাধন মণ্ডল ও তাঁর স্ত্রী খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। পুলিশ সূত্রের খবর, ত্রিভুবন গ্রুপ নামে একটি লগ্নি সংস্থার এজেন্ট হারাধনবাবু। তাঁদের মাধ্যমে ওই সংস্থায় স্বরূপনগরের বহু মানুষ ওই লগ্নি সংস্থায় টাকা রেখেছিলেন। কিন্তু গত জানুয়ারি মাসে সংস্থা তার অফিস বন্ধ করে দিলেও এতদিন তা জানতে পারেননি আমানতকারীরা। সব জানা সত্ত্বেও হারাধন ও তাঁর স্ত্রী আমানত এতদিন আমানত তুলে গিয়েছেন এটা বুঝতে পেরে আমানতকারীরা এ দিন ক্ষোভে তাঁর বাড়িতে চড়াও হন।

বজ্রাঘাতে মৃত দম্পতি
বারান্দায় বাজ পড়ে মারা গেলেন এক দম্পতি। ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুরে উত্তর ২৪ পরগনার স্বরূপনগরের সগুনা পঞ্চায়েতের ঘোলা গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃতদের নাম সঞ্জয় রায় (৩০) ও শ্যামলী রায় (২৫)। দেহ দু’টি ময়নাতদন্তের জন্য বসিরহাট মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, পেশায় চাষি সঞ্জয় এ দিন দুপুরে মাঠের কাজ সেরে বাড়ি ফিরে স্ত্রীকে খেতে দিত বলেন। স্ত্রী ভাত বাড়তে গেলে বারান্দায় অপেক্ষা করছিলেন তিনি। সেই সময় প্রবল ঝড়-বৃষ্টি শুরু হয়। শ্যামলী দেবী ভাত বেড়ে নিয়ে এলে খেতে শুরু করেন সঞ্জয়। কাছেই বসেছিলেন শ্যামলীদেবী। হঠাৎই প্রচণ্ড শব্দে বাজ পড়ে। তাতে ঝলসে যান স্বামী-স্ত্রী। ঘরের মধ্যে খেলায় ব্যস্ত থাকায় তাঁদের দুই সন্তান প্রাণে বেঁচে গিয়েছে। গ্রামবাসীরা আশঙ্কাজনক অবস্থায় সঞ্জয় ও শ্যামলীকে স্থানীয় চারঘাট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে সেখানে তাঁদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক।

গ্রেফতার ৬৩ অনুপ্রবেশকারী
জম্মু-কাশ্মীর যাওয়ার পথে বসিরহাটে ধরা পড়ল ৬৩ জন অনুপ্রবেশকারী। বৃহস্পতিবার দুপুরে খবর পেয়ে বসিরহাটের সংগ্রামপুরে গাড়ি পরীক্ষা করার সময় একটি বাস থেকে এদের গ্রেফতার করা হয়। পাচার চক্রের পাণ্ডা ইজ্জাক মোল্লাকে গ্রেফতার করে পুলিশ। অবৈধ ভাবে বাংলাদেশ সীমান্ত পার করে ঘোজাডাঙা দিয়ে এদের আনা হয়েছিল বলে অভিযোগ। জেরায় জানা গিয়েছে, ধৃতদের বাড়ি বর্মার তম্বু প্রদেশে। বিষয়টি আইবিকে জানানো হয়েছে।

অস্বাভাবিক মৃত্যু, উদ্ধার সুইসাইড নোট
গলায় ফাঁস দেওয়া এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করল পুলিশ। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে গোবরডাঙার সমাদ্দারপাড়ায়। পুলিশ জানিয়েছে, মৃত ওই ব্যক্তির নাম শান্তিময় ঘোষ (৫৩)। এ দিন সকালে ওই ব্যক্তির বাড়ির বারান্দা থেকে পুলিশ ওই মৃতদেহ উদ্ধার করে। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। মৃতদেহটি বারাসত জেলা হাসপাতালে ময়নাতদন্তের জন্যে পাঠানো হয়েছে। মৃতের কাছ থেকে একটি সুইসাইড নোট উদ্ধার হয়। পুলিশ জানিয়েছে, তাতে লেখা, ‘আমার ভাগ্য আমায় এখানে নিয়ে এসেছে। কেউ দায়ী নয়’।

বাঁধ মেরামতি শুরু বসিরহাটে
বাঁধ মেরামতি শুরু করলেন গ্রামের মানুষ। গত রবিবার পূর্ণিমার ভরা কোটালে ইছামতী নদীর জলস্ফীতিতে প্লাবিত হয়েছিল বসিরহাট মহকুমার বিভিন্ন এলাকা। ওই ঘটনার পর সেচ দফতর এবং পঞ্চায়েতের মাধ্যমে বাঁধে মাটি দেওয়ার কাজ শুরু করেন গ্রামের মানুষ।

আগ্নেয়াস্ত্র সহ ধৃত ১
আগ্নেয়াস্ত্র-সহ এক যুবক ধরা পড়ল পুলিশের হাতে। ক্যানিংয়ের জীবনতলা থানার দেঙলির গাংচর থেকে ধৃত যুবকের নাম জাফর মোল্লা। তার কাছ থেকে একটি পাইপগান, ২ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। পুলিশ সূত্রের খবর, ২০১১ সালের অগস্টে মেছোভেড়ি পাহারা দিয়ে ফেরার পথে খুন হন মঈনুদ্দিন মোল্লা। খুনের ঘটনায় অন্যতম অভিযুক্ত জাফর।

তৃণমূল কর্মী খুন
বাড়ি থেকে ডেকে নিয়ে গুলি করা হল এক তৃণমূল কর্মীকে। ইন্দ্রজিৎ মল্লিক (২০) নামে ওই যুবকের বাড়ি বারাসতের ইছাপুর নীলগঞ্জ পঞ্চায়েতের রঙ্গপুরে। পেশায় রাজমিস্ত্রি ইন্দ্রজিৎকে শুক্রবার সকাল ১০টা নাগাদ বাড়ি থেকে ডেকে নিয়ে যায় এক যুবক। ঘণ্টাখানেক বাদেই পাশের আমবাগানে রক্তাক্ত অবস্থায় পাওয়া যায় ইন্দ্রজিৎকে। বারাসত হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। পঞ্চায়েত ভোটের আগে সন্ত্রাস ছড়াতেই সিপিএম কর্মীরা ইন্দ্রজিৎকে খুন করেছে বলে অভিযোগ তৃণমূলের। অভিযোগ অস্বীকার করেছে সিপিএম। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ত্রিকোণ প্রেমের জেরেই এই খুন।

পথ দুর্ঘটনায় মৃত্যু
পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক মোটর সাইকেল আরোহীর। দুর্ঘটনাটি ঘটে বৃহস্পতিবার সকালে মিনাখাঁ থানার বগিরুল্লা মোড়ে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম শ্রীপদ মণ্ডল (৪৫)। বাড়ি বারাসতের খড়িহাটে। এদিন সকালে মালঞ্চ বাজারে মাছ কিনতে আসার সময় ম্যাটাডোরের ধাক্কায় আহত হন তিনি। মিনাখাঁ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.