টুকরো খবর
ব্যাঙ্কে ভল্ট কেটে টাকা নিয়ে পালাল দুষ্কৃতীরা
গ্যাস-কাটার দিয়ে ভল্ট কেটে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের বাদুড়িয়ার যদুরআটি শাখা থেকে কয়েক লক্ষ টাকা নিয়ে পালাল দুষ্কৃতীরা। মঙ্গলবার রাতের ঘটনা। বুধবার সকালে তদন্তে এসে পুলিশ ঘটনাস্থল থেকে গ্যাস-কাটার, গ্যাস সিলিন্ডার-সহ দুষ্কৃতীদের নিয়ে আসা কিছু সরঞ্জাম উদ্ধার করেছে। এই নিয়ে ওই শাখায় গত কয়েক মাস তিন বার হামলা চালাল দুষ্কৃতীরা। প্রথম বার কিছু নিতে না পারলেও দ্বিতীয়বার ম্যানেজারের ঘরের কম্পিউটার নিয়ে পালায়। পুলিশ ও ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে, বাদুড়িয়ার কংগ্রেস বিধায়ক কাজি আব্দুল গফ্ফারের একটি দোতলা বাড়ি ভাড়া নিয়ে চলে ব্যাঙ্কটি। জেনারেটর-ঘরের অ্যাসবেসটসের ছাদে উঠে দুষ্কৃতীরা দোতলার জানালা ভাঙে এবং শাটার কেটে ম্যানেজারের ঘরে ঢোকে। এর পরে গ্রিল ও দরজা কেটে ঢোকে ভল্টের ঘরে। গ্যাস-কাটার দিয়ে ভল্টের পিছনের চাদর কেটে টাকা হাতায়। কোনও নৈশ প্রহরী না থাকায় দুষ্কৃতীদের কাজ সহজ হয়। পুলিশের কাছে দায়ের করা অভিযোগে ওই শাখার ম্যানেজার মুসা করিম সর্দার জানিয়েছেন, দু’লক্ষ টাকা ভল্ট থেকে খোয়া গিয়েছে। তিনি বলেন, “পুরো টাকা দুষ্কৃতীরা হাতাতে পারেনি। ভল্টে গর্ত করে দু’ক্ষ টাকা নিয়েছে। ব্যাঙ্কে নৈশ প্রহরী মোতায়েনের ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।” পুলিশ জানায়, ঘটনার তদন্ত শুরু হয়েছে।

শ্লীলতাহানির অভিযোগ, ধৃত ৩
বাড়িতে ঢুকে এক গৃহবধূর শ্লীলতাহানির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে সন্দেশখালির খড়িহাট গ্রাম থেকে বিশ্বজিৎ মণ্ডল নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। আর এক অভিযুক্ত তার সঙ্গী দেবেশ মণ্ডল ঘটনার পর পলাতক। তার খোঁজে তল্লাশি চলছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশ সূত্রের খবর, ওই মহিলার স্বামীর কাছে বিশ্বজিৎ ও দেবেশ টাকা পেত বলে অভিযোগ। গ্রামে তাঁর স্বামীকে না পেয়ে তারা ওই মহিলার বাপের বাড়িতে গিয়ে পাওনা টাকা দাবি করে। তিনি তখন সেখানে ছিলেন। এ নিয়ে বচসা বাধে। ওই গৃহবধূ তাদের তাঁর স্বামীর কাছে গিয়ে টাকা চাইতে বলেন। মহিলার অভিযোগ, বচসা চলার সময় ওই দু’জন তাঁর শ্লীলতাহানি করে।অন্যদিকে, মঙ্গলবার রাতে হাবরার গোবরডাঙার রঘুনাথপুরে এক মহিলার শ্লীলতাহানির অভিযোগে পুলিশ কেশব গুপ্ত এক যুবককে গ্রেফতার করেছে। পুলিশ জানায়, ওই দিন সন্ধ্যায় মহিলা গোবরডাঙার একটি কালীমন্দিরে পুজো দিয়ে বাড়ি ফিরছিলেন। সেই সময় ঘটনা ঘটে।

খুন নয়, দুর্ঘটনায় মৃত্যু তৃণমূল নেতার
খুন নয়, পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনার দত্তপুকুরের তৃণমূল নেতা সাধন দাসের। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পরে প্রাথমিক তদন্তে এটাই জানিয়েছে বারাসত থানার পুলিশ। কাশিমপুরে তৃণমূলের সাধারণ সম্পাদক সাধনবাবুর অস্বাভাবিক মৃত্যুর পরে খুনের অভিযোগ করেছিলেন পরিবারের লোকেরা। একই অভিযোগ জানায় তৃণমূলও। পুলিশ অবশ্য প্রথম থেকেই এটিকে দুর্ঘটনা বলে জানিয়েছিল। রবিবার রাতে কাজ শেষে সাধনবাবু মধ্যমগ্রাম থেকে মোটর সাইকেলে দত্তপুকুর দাসপাড়ার বাড়ি ফিরছিলেন। রাত সাড়ে ১১টা নাগাদ কাজিপাড়ায় রাস্তার পাশে রক্তাক্ত অবস্থায় তাঁকে পাওয়া যায়। বারাসত হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। সাধনবাবুকে খুন করা হয়েছে দাবি করে বারাসত থানায় অভিযোগ দায়ের করে তাঁর পরিবার।

মিনাখাঁয় গৃহবধূকে খুনের অভিযোগে গ্রেফতার স্বামী
সাংসারিক অশান্তির জেরে এক মহিলাকে খুনের অভিযোগে তাঁর স্বামীকে গ্রেফতার করল পুলিশ। বুধবার ভোরে মিনাখাঁর মালঞ্চ এলাকার চক আহমেদপুর গ্রামের বাসিন্দা সোমেন মণ্ডল নামে ওই ব্যক্তিকে তাঁর বাড়ি থেকেই গ্রেফতার করা হয়। এ দিনই ধৃতকে বসিরহাট এসিজেএম আদালতে হাজির করানো হয়। বিচারক ধৃতকে ১৪ দিন জেল-হাজতে রাখার নির্দেশ দেন। গত ৯ এপ্রিল উমারানি মণ্ডল নামে ওই বধূকে আশঙ্কাজনক অবস্থায় মিনাখাঁ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই তিনি মারা যান। পুলিশে দায়ের করা অভিযোগে তাঁর বাপেরবাড়ির লোকজন জানিয়েছিলেন, উমারানির উপরে নির্যাতন চালানো হত শ্বশুরবাড়িতে। শ্বশুরবাড়ির লোকজনই পিটিয়ে মেরে মুখে বিষ ঢেলে তাঁকে খুন করে। এই অভিযোগের ভিত্তিতে পুলিশ আগেই উমারানির জা পুতুলরানিকে গ্রেফতার করে। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে বলে পুলিশ জানিয়েছে।

বাইক পাচারচক্রের দু’জন ধৃত
বাংলাদেশে মোটরবাইক পাচার চক্রের দুই ‘পাণ্ডা’কে মঙ্গলবার বিকেলে গাইঘাটার পাঁচপোতা এলাকা থেকে গাঁজা-সহ গ্রেফতার করল পুলিশ। সুমন্ত মণ্ডল ওরফে সন্তু এবং বিজয়শেখর সাউ ওরফে ছোট্টু নামে ধৃত ওই দু’জন এ দিন ট্যাক্সি করে গাঁজা বিক্রি করতে যাচ্ছিল বলে পুলিশ জানিয়েছে। আটক করা হয়েছে ট্যাক্সিটি। সন্তুর বাড়ি অশোকনগরের গুমায়। ছোট্টু বারাসতের দত্তপুকুর এলাকার বাসিন্দা। পুলিশের দাবি, জেরায় ধৃতেরা কবুল করেছে ট্যাক্সি করে তারা উত্তর ২৪ পরগনা এবং কলকাতার বিভিন্ন এলাকা থেকে তিন বছর ধরে বাইক চুরি-ছিনতাই করছিল। তার পরে তারা সেগুলি বাংলাদেশে পাচার করত। এখনও পর্যন্ত তারা ৩০০টিরও বেশি মোটরবাইক বনগাঁ ও গাইঘাটা সীমান্ত দিয়ে বাংলাদেশে পাচার করেছে। পুলিশ ওই চক্রের বাকিদের খোঁজে তল্লাশি শুরু করেছে।

সরকারি অফিসে ভাঙচুর হাসনাবাদে
জমির রেকর্ডে নাম পরিবর্তনকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল হাসনাবাদে। নাম পরিবর্তনে ক্ষুব্ধ এক দল ছাত্র বুধবার দুপুরে হাসনাবাদের ভূমি ও ভূমি সংস্কার দফতরে ভাঙচুর চালায়। চেয়ার-টেবিল-কম্পিউটার ভাঙা হয়। গোলমালের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন বিডিও শ্যামলাল হালদার। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি সামলায়। ভূমি ও ভূমি সংস্কার দফতরের আধিকারিক নেসার আহমেদ বলেন, “দফতরে ভাঙচুরের ঘটনা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবং পুলিশকে জানানো হয়েছে।” সমস্যা মেটাতে মাদ্রাসার প্রধান শিক্ষক, পরিচালন কমিটি ও বিএলএলআরওকে নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন বিডিও। মাদ্রাসা কর্তৃপক্ষের দাবি, সঠিক নাম পরিবর্তন করা হয়নি।

‘নিগৃহীত’ তরুণী
রাতের বারাসতে জেলাশাসকের বাংলোর কাছে নিগ্রহের অভিযোগ জানালেন এক তরুণী। অভিযোগ, মঙ্গলবার রাতে সাইকেল ভ্যানে বাড়ি ফেরার সময়ে কিছু যুবক তাঁকে হুমকি দেয় ও চড় মারে। রাতেই পুলিশে জানান তিনি। পুলিশ জানিয়েছে, ওই তরুণী এক চিকিৎসকের কাছে কাজ করতেন। সেই চিকিৎসকের কাছে এক শিশুর মৃত্যু হয়। তার পরিবারই তরুণীকে মারধর করে বলে অভিযোগ।

রিকশাচালককে মারধর বসিরহাটে
রিকশাচালককে মারধরের ঘটনা ঘটল বসিরহাটের হরিশপুরে। মঙ্গলবার সন্ধ্যার ওই ঘটনায় জখম অনিল রায়কে উদ্ধার করে বসিরহাট মহকুমা হাসপাতালে ভর্তি করেন এলাকার লোকজন। গোপী কাঠা নামে এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে থানায়।

কলেজে বিতণ্ডা, সড়কে অবরোধ
অশিক্ষক কর্মীদের সঙ্গে গণ্ডগোলের জেরে প্রতীকী পথ অবরোধ করলেন বারাসত সান্ধ্য কলেজের শিক্ষকেরা। বুধবার বিকেলে ১০ মিনিটের জন্য ওই অবরোধ হয় কলেজের সামনে ৩৪ নম্বর জাতীয় সড়কে। কলেজে নিরাপত্তার দাবিও জানান শিক্ষকেরা। পুলিশ জানায়, কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ কে হবেন, তা নিয়ে গণ্ডগোল চলছিল। মঙ্গলবার কলেজের পরীক্ষার পরে গেটের বাইরে এক শিক্ষকের সঙ্গে কিছু শিক্ষাকর্মীর গোলমাল হয়। পরে দু’পক্ষই পরস্পরের বিরুদ্ধে বারাসত থানায় মারধরের অভিযোগ দায়ের করেন। ওই শিক্ষক এবং এক অশিক্ষক কর্মীকে গ্রেফতার করে রাতে জামিনে ছেড়ে দেয় পুলিশ। অবরোধকারী শিক্ষকদের অভিযোগ, প্রহৃত শিক্ষক হাসপাতালে চিকিৎসাধীন। নিরাপত্তার অভাব রয়েছে কলেজে। বিষয়টি বিশ্ববিদ্যালয় ও শিক্ষা দফতরে জানানো হয়েছে। পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কৌশিক গুপ্ত অবশ্য বলেন, “এ বিষয়ে আমাদের কাছে কেউ কোনও অভিযোগ জানাননি।”

দুর্ঘটনায় মৃত্যু
রাস্তা পেরোতে গিয়ে পাথর ভর্তি লরির ধাক্কায় মৃত্যু হল প্রথম শ্রেণির এক ছাত্রীর। মঙ্গলবার সকালে দুর্ঘটনাটি ঘটেছে গাইঘাটা থানার পুরন্দরপুর এলাকায় পাঁচপোতা-বেড়িগোপালপুর সড়কে। পুলিশ জানায়, মৃতের নাম সৌমিলি আচারি (৬)। বাড়ি ওই এলাকায়।

বাজ পড়ে মৃত্যু
বজ্রাঘাতে মৃত্যু হল এক মহিলার। মঙ্গলবার সন্ধ্যায় গোপালনগরের ন’হাটা এলাকার বাসিন্দা নন্দরানি টিকাদার (৩৫) নামে ওই মহিলা ঘরের বাইরে কাজ করছিলেন। সেই সময়েই বাজ পড়ে। ঘটনাস্থলেই তিনি মারা যান বলে পুলিশ জানিয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.