টুকরো খবর
গুলি করে খুনের চেষ্টা
এক যুবককে গুলি করে খুনের চেষ্টার ঘটনা ঘটল বনগাঁয়। বৃহস্পতিবার বিকেলে বনগাঁর খলিতপুর এলাকায় এই ঘটনা ঘটে। পুলিশ জানায়, গুলিবিদ্ধ যুবকের নাম শুভঙ্কর চট্টোপাধ্যায় ওরফে মাম। বাড়ি অশোকনগর কল্যাণগড় পুরসভার ১২ নম্বর ওয়ার্ডে। তাঁকে বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এদিন বিকেলে এক বন্ধুকে সঙ্গে করে খলিতপুরে এসেছিল সে। পুলিশ তদন্তে নেমে জানতে পেরেছে, যুবকটি হেরোইন আসক্ত। এ দিন খলিতপুরে এসে বসে অন্যদের সঙ্গে বসে হেরোইন খাচ্ছিল সে। সেই সময়ে অন্যদের সঙ্গে গোলমাল বাঁধলে একজন গুলি চালিয়ে দেয়। গুলি খাওয়ার পর একটি ভ্যান ধরে দুই বন্ধুর সঙ্গে বনগাঁ শহরে নিউমার্কেট এলাকায় আসে শুভঙ্কর। সেখানে এসে অসুস্থ হয়ে পড়লে স্থানীয় লোকজন হাসপাতালে নিয়ে যায়। যদিও পুলিশি জেরায় শুভঙ্কর জানিয়েছে, সে বিমা কোম্পানির এজেন্ট। কাজের সূত্রে সেখানে এসেছিল সে। রাস্তায় কিছু লোকজন তাঁর উপর গুলি চালায়।

সব্জি-বিক্রেতা খুন, ধৃত
টাকা নিয়ে বিবাদের জেরে এক প্রৌঢ়া সব্জি-বিক্রেতাকে খুনের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। বৃহস্পতিবার সকালে দক্ষিণ ২৪ পরগনার উস্তি বাজার সংলগ্ন একটি সেতুর পাশ থেকে বিষ্ণুপ্রিয়া হালদার (৫৫) নামে ওই প্রৌঢ়ার দেহটি উদ্ধার করে পুলিশ। তাঁর বাড়ি স্থানীয় চৌসা গ্রামে। প্রৌঢ়ার জামাই অশোক মণ্ডলের অভিযোগের ভিত্তিতে সর্দারপাড়ার বাসিন্দা আকবর খান নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, প্রৌঢ়াকে শ্বাসরোধ করে খুন করা হয়েছে। তাঁর গলায় কালশিটের দাগ পেয়েছেন তদন্তকারীরা। পুলিশ জানায়, দেহটি ময়না-তদন্তে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলেই মৃত্যুর কারণ পরিষ্কার হবে। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিষ্ণুপ্রিয়াদেবী উস্তি বাজারে সব্জি বিক্রি করতেন। বুধবার তিনি বাজারে গিয়ে আর ফেরেননি। বৃহস্পতিবার সকালে দেহটি দেখে স্থানীয় লোকজনই পুলিশে খবর দেন। অশোকবাবু অভিযোগে জানান, বছর দুয়েক আগে আকবর তাঁর শাশুড়ির কাছ থেকে ৩৫ হাজার টাকা ধার নিয়ে আর ফেরত দেয়নি। এ নিয়ে অশান্তি চলছিল। তার জেরেই আকবর খুন করে।

মেছোভেড়িতে বোমা গুলি, আহত ১
গুলি-বোমা ছুঁড়ে মেছোভেড়িতে লুঠপাট চালিয়ে পালাল দুষ্কৃতীরা। এই ঘটনায় গুলিবিদ্ধ একজনকে ভর্তি করা হয়েছে কলকাতার আরজিকর হাসপাতালে। মঙ্গলবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে সন্দেশখালি থানার হাটগাছি পঞ্চায়েতের নলকোড়া গ্রামের শেখ পাড়ায়। দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত ২টো নাগাদ শেখ আব্দুল নামে স্থানীয় এক ব্যক্তির মেছোভেড়িতে হামলা চালায় মোটরবাইকে আসা ৮-১০ জনের একটি দল। মেছোভেড়িতে মাছ লুঠের চেষ্টা করলে মালিকের লোকজন তাতে বাধা দেয়। বাধা পেয়ে বোমা ও গুলি ছোঁড়ে দুষ্কৃতীরা। গুলি লেগে আহত হন ভেড়িতে থাকা নুর ইসলাম এক ব্যক্তি। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে কলকাতার আরজিকর হাসপাতালে ভর্তি করা হয়। লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

দলীয় কার্যালয় পোড়ানোর নালিশ
সিপিএমের দলীয় কার্যালয় পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। বৃহস্পতিবার ভোরে ক্যানিংয়ের খাস কুমড়োখালির ঘটনা। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার ভোরে ওই এলাকায় সিপিএমের একটি দলীয় কার্যালয়ে আগুন জ্বলতে দেখেন স্থানীয় লোকজন। পুলিশ আসার আগেই অবশ্য স্থানীয় মানুষের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ক্যানিংয়ের সিপিএমের জোনাল কমিটির সম্পাদক রুহুল গাজি বলেন, “পঞ্চায়েত ভোটের আগে এলাকায় সন্ত্রাস সৃষ্টি করতে পরিকল্পিত ভাবে আমাদের দলীয় কার্যালয়ে হামলা চালাচ্ছে তৃণমূল।” অভিযোগ অস্বীকার করে ক্যানিং-১ ব্লক তৃণমূলের সভাপতি শৈবাল লাহিড়ী বলেন, “এটা একটা মিথ্যা অপপ্রচার। এ ধরনের ঘটনার সঙ্গে আমাদের দল কোনওভাবে যুক্ত নয়।” বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

ছাত্রীকে ধর্ষণের অভিযোগ, ধৃত
দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম কুদ্দুস বিশ্বাস। পুলিশ সূত্রে খবর, মিনাখাঁ থানা এলাকায় গত ৩১ মার্চ কুদ্দুস ওই ছাত্রীর বাড়িতে কেউ না থাকার সুযোগ নিয়ে তাকে ধষর্ণ করে বলে অভিযোগ। ঘটনার পরেই সে এলাকা ছেড়ে পালিয়ে যায়। ছাত্রীর বাবা থানায় কুদ্দুসের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এমনকী ঘটনা চাপা দেওয়ার জন্য তাঁকে ২০ হাজার টাকা দেওয়ার প্রলোভনের কথাও পুলিশকে জানান। বুধবার রাতে পুলিশ খবর পায় কুদ্দুস বাড়িতে ফিরেছে। এর পরেই মিনাখাঁ থানার ওসি বাড়ি থেকে তাকে গ্রেফতার করেন।

সরকারি কর্তা ধৃত
এক সরকারি মহিলা আধিকারিককে কুপ্রস্তাব এবং আপত্তিকর এসএমএস পাঠানোর অভিযোগে বুধবার গ্রেফতার করা হল উত্তর ২৪ পরগনা জেলা সমাজকল্যাণ দফতরের এক আধিকারিককে। ধৃতের বাড়ি বাইপাসের একটি আবাসনে। তাঁকে বৃহস্পতিবার বারাসত আদালতে তোলা হলে বিচারক জামিন দেন। পুলিশ সূত্রের খবর, গত ১২ মার্চ ওই দু’জন সন্দেশখালিতে একটি সরকারি অনুষ্ঠানে গিয়েছিলেন। অনুষ্ঠানের পরে ওই আধিকারিকের আচরণ আপত্তিকর মনে করেন ওই মহিলা। পরে জেলা প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করেন। বুধবার একই অভিযোগ করেন বারাসতের মহিলা থানায়।

পথ দুর্ঘটনায় মৃত্যু
ছোট ট্রাকের সঙ্গে লরির সংঘর্ষে মৃত্যু হল এক জনের। বুধবার রাতে দুর্ঘটনাটি ঘটে কুলপির ঝালবাড়ি মোড়ের কাছে ১১৭ নম্বর জাতীয় সড়কে। মৃতের নাম নারায়ণচন্দ্র মাইতি (৪২)। বাড়ি কাকদ্বীপের ফটিকপুর গ্রামে। তিনি ওই ছোট ট্রাকে ছিলেন। ট্রাকটি পান নিয়ে কাকদ্বীপ থেকে ডায়মন্ড হারবারের দিকে আসছিল।

বাসন্তী সড়কে ফের দুর্ঘটনা, মৃত্যুও
আবার দুর্ঘটনা বাসন্তী হাইওয়েতে। আবার মৃত্যুও। বৃহস্পতিবার সকালে ভাঙড়ের নলমুড়ি এলাকার বাসন্তী সড়কে একটি মেশিন ভ্যান উল্টে এক যুবক মারা যান। আহত হন কয়েক জন। পুলিশ জানায়, মৃতের নাম আমিন আলি (২২)। পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক মোটরবাইক চালকের। আহত আরও দুই। বুধবার রাতে তপসিয়ায় মোটরবাইক উল্টে মহম্মদ জাকির (২৯) নামে বেনিয়াপুকুরের এক যুবকের মৃত্যু হয়। আহত হন তাঁর দুই বন্ধু। পুলিশের অনুমান, বেপরোয়া মোটরবাইক চালানোর ফলেই দুর্ঘটনা ঘটেছে। ভাঙড়ের বাবুরহাটে এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তির দেহ উদ্ধার করা হয়েছে। পুলিশ জানায়, মৃতের নাম আবুল কাশেম গাজি (৪৪)। বুধবার দুপুরে এক আত্মীয়ের সঙ্গে বেরিয়েছিলেন তিনি। রাস্তায় ছাড়াছাড়ি হয়ে যায়। তার পর থেকেই নিখোঁজ ছিলেন কাশেম।

নৌকাডুবি গোসাবায়
নৌকাডুবির ঘটনা ঘটল গোসাবায়। বৃহস্পতিবার বিকেলে গোসাবার দগখালি ঘাটের কাছে এই দুর্ঘটনাটি ঘটে। ঘাটের কাছে চরে ধাক্কা খেয়ে যাত্রীবোঝাই ভুটভুটিটি উল্টে যায় বলে স্থানীয় সূত্রের খবর। স্থানীয় মানুষ সকলকে উদ্ধার করেন। কেউ হতাহত হননি।

গাঁজা-সহ ধৃত
গাঁজা-সহ এক দুষ্কৃতীকে গ্রেফতার করে স্বরূপনগর থানার পুলিশের হাতে তুলে দিল বিএসএফ। বুধবার স্থানীয় ডাকবাংলো মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম সুরজিত দাস। বাড়ি নদিয়া জেলার নারায়ণপুরে। তার কাছ থেকে উদ্ধার হয়েছে ৮ কিলোগ্রাম গাঁজা।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.