টুকরো খবর
ধৃতকে জেরা করে মিলল আগ্নেয়াস্ত্র
খুন-সহ নানা অপরাধে অভিযুক্তের ডেরা থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করল পুলিশ। আকবর খান নামে ওই ব্যক্তিকে সপ্তাহখানেক আগেই প্রকাশ্যে এক যুবককে গুলি করার অভিযোগে ধরা হয়। আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের এডিসিপি (সেন্ট্রাল) সুরেশ কুমার চাডিয়া জানান, ধৃতকে জেরা করে তার গোপন ডেরা থেকে তিনটি ওয়ান শটার, একটি মাউজার, দু’টি ম্যাগাজিন ও তিনটি কার্তুজ বাজেয়াপ্ত করা হয়েছে। এডিসিপি (সেন্ট্রাল) জানান, ধৃত আকবর একাধিক অপরাধে অভিযুক্ত। আসানসোল উত্তর থানার রেলপাড় এলাকার বাসিন্দা ভোলা খান খুনের ঘটনাতেও জড়িত। দীর্ঘদিন বাইরে থাকার পরে সম্প্রতি ফিরে সে ফের দৌরাত্ম্য শুরু করে। ২৬ জানুয়ারি স্থানীয় এক যুবককে গুলি করার পরেই এলাকায় বিক্ষোভ শুরু হয়। পুলিশ তাকে ধরে। তার পরেই তাকে জেরা করে শনিবার রাতে অস্ত্রগুলি মেলে। রেলপাড় এলাকায় দুষ্কৃতী দৌরাত্ম্য বাড়ার অভিযোগ বারবারই তুলেছেন বাসিন্দারা। দুষ্কৃতীরা এলাকায় বেআইনি অস্ত্র মজুত রেখে কারবার চালাচ্ছে বলেও তাঁদের দাবি। আকবরের দৌরাত্ম্যের ব্যাপারে পুলিশকে জানালেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে ক্ষোভ প্রকাশ করেন তাঁরা। পুলিশ যদিও আকবরকে ধরার ব্যাপারে নিষ্ক্রিয়তার অভিযোগ মানেনি। এ দিকে, আসানসোলে জাতীয় সড়কের পাশে লোহার রেলিং কেটে নেওয়ার অভিযোগে পুলিশ এক দুষ্কৃতীকে ধরেছে। নাম আস্তিক বাউড়ি। তার কাছ থেকে কার্তুজ সমেত একটি রিভলভার বাজেয়াপ্ত করেছে পুলিশ।

প্রতারণার অভিযোগ
বেড়াতে নিয়ে যাওয়ার নাম করে প্রতারণার অভিযোগে একটি পর্যটন সংস্থার দুর্গাপুর কার্যালয়ের তিন কর্মীকে শনিবার গ্রেফতার করল পুলিশ। ধৃতদের নাম বিশ্বজিৎ রায়, পারভিন কাদি ও অনির্বান সামন্ত। তাঁদের আদালতে তোলা হলে বিচারক তিনদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন। তবে অভিযোগ অস্বীকার করেছে সংস্থাটি। পুলিশ সূত্রে খবর, ওই সংস্থার কর্মীরা বিভিন্ন শপিং মলে আসা লোকজনকে দিয়ে নির্দিষ্ট ফর্ম পূরণ করান। পরে তাঁদের কার্যালয়ে সস্ত্রীক ডাকা হয়। সেখানে বেড়াতে যাওয়ার প্রস্তাব এবং সংস্থার সদস্যপদ গ্রহণের আর্জি জানানো হয়। ইস্পাত কলোনির এ জোনের বাসিন্দা অলোক রায়চৌধুরী ও তাঁর স্ত্রী কাজলদেবী ওই কার্যালয়ে সম্প্রতি যান। কাজলদেবীর অভিযোগ, ঘুরতে যাওয়ার কথা বলে দুই দফায় ৪০ হাজার টাকা নেয় সংস্থাটি। পরে ওয়েবসাইট খুলে তাঁরা দেখেন, অনেকেই সংস্থাটির কাজ নিয়ে অভিযোগ জানিয়েছেন। তখন তাঁরা টাকা ফেরতের দাবি জানান। কিন্তু সংস্থাটি জানায়, তা সম্ভব নয়। এরপরেই প্রতারণার অভিযোগ করেন তাঁরা। সংস্থার এক আধিকারিক বলেন, “ওই দম্পতি বেড়াতে গিয়ে প্রতিশ্রুতি মতো সুবিধা না পেলে অভিযোগ আনতে পারতেন। তবে সদস্য পদের টাকা ফেরত দেওয়ার নিয়ম নেই।”

আগ্নেয়াস্ত্র-সহ ধৃত
আগ্নেয়াস্ত্র-সহ চার দুষ্কৃতীকে ধরল দুর্গাপুরের কোকওভেন থানার পুলিশ। ধৃতেরা বাঁকুড়ার বেলিয়াতোড়ের বাসিন্দা। এদের কাছ থেকে একটি পাইপগান, দুই রাউন্ড কার্তুজ, একটি ভোজালি ও একটি লোহার রড মিলেছে। পুলিশ জানায়, দিনকয়েক আগে ডেভিড নামে দুষ্কৃতী চক্রের এক পান্ডাকে ধরা হয়। তাকে জেরা করেই শুক্রবার পিসিবিএল মোড় থেকে এই চার মোটরবাইক আরোহীকে ধরা হয়েছে। পুলিশের দাবি, ধৃত নিমাই মুখোপাধ্যায়, মনোরঞ্জন সিংহ, সৌরভ মণ্ডল ও রাজু চক্রবর্তী মোটর বাইক পাচার করত বলে স্বীকার করেছে।

পুড়ল লরি ভর্তি খড়
ভস্মীভূত। —নিজস্ব চিত্র।
বিদ্যুৎস্পৃষ্ট হওয়ায় এক লরি খড় ভস্মীভূত হয়ে গেল রবিবার। রানিগঞ্জের অমৃতনগর কোলিয়ারির কাছে ঘটনাটি ঘটে। সকাল সাড়ে ১০টা নাগাদ বাঁকুড়ার মেজিয়া থেকে ওই খড় বোঝাই লরিটি আসার সময়ে অমৃতনগরের কাছে একটি চালু বিদ্যুৎ লাইনে খড়ের ঘষা লেগে শটসার্কিট হয়। তাতে খড়ে আগুন লেগে যায়। পরে রানিগঞ্জ থেকে দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। দমকল সূত্রে খবর, স্থানীয় বাসিন্দারা লরি থেকে খড়গুলি ফেলে দেওয়ায় লরিটির কোনও ক্ষতি হয়নি।

লরি ভর্তি খড় পুড়ল রানিগঞ্জে
বিদ্যুৎস্পৃষ্ট হওয়ায় এক লরি খড় পুড়ে ভস্মীভূত হয়ে গেল রবিবার। রানিগঞ্জের অমৃতনগর কোলিয়ারির কাছে ঘটনাটি ঘটে। সকাল সাড়ে ১০টা নাগাদ বাঁকুড়ার মেজিয়া থেকে খড় বোঝাই লরিটি আসার সময়ে অমৃতনগরের কাছে একটি চালু বিদ্যুৎ লাইনে খড়ের ঘষা লেগে শটসার্কিট হয়। তাতে খড়ে আগুন লেগে যায়। রানিগঞ্জ থেকে দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। দমকল সূত্রে খবর, স্থানীয় বাসিন্দারা লরি থেকে খড়গুলি ফেলে দেওয়ায় লরিটির কোনও ক্ষতি হয়নি।

নাম বদল কমিটির
সিটু অনুমোদিত ক্ষুদ্র মাঝারি লৌহ ইস্পাত শিল্পে কর্মরত ইউনিয়নগুলির গঠিত সমন্বয় কমিটির নাম বদলে করা হল ‘ফেডারেশন’। রানিগঞ্জে শনিবার সিটুর সিএমএসআইয়ের কেন্দ্রীয় কার্যালয় কয়লাভবনে এই ইউনিয়নগুলির ‘সমন্বয় কমিটি’র দ্বিতীয় রাজ্য সম্মেলন ছিল। ‘সমন্বয় কমিটি’র ফেডারেশনে রূপান্তরিত করে ৫১ জনের কমিটি গঠিত হয়েছে। দুর্গাপুরের বিনয়কৃষ্ণ চক্রবর্তীকে সভাপতি, মেদিনীপুরের লক্ষ্মণ শেঠকে সহ-সভাপতি এবং পুরুলিয়ার নিখিল মুখোপাধ্যায়কে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে।

সভায় হামলা, ধৃত
শুক্রবার দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার কার্যালয়ের সামনে ফেব্রুয়ারিতে দু’দিনের ধর্মঘটের সমর্থনে ডাকা ট্রেড ইউনিয়নগুলির পথসভায় হামলার অভিযোগে দশ জনকে গ্রেফতার করল কোকওভেন পুলিশ। সভায় ছিলেন সিটু, আইএনটিইউসি, এআইটিইউসি প্রভৃতি সংগঠনের নেতৃবৃন্দ। সিটু নেতা বিপ্রেন্দু চক্রবর্তীর অভিযোগ, পথসভা চলাকালীন একদল তৃণমূল আশ্রিত যুবক বাঁশ-লাঠি নিয়ে চড়াও হয়। শুক্রবার রাতেই ঘটনায় জড়িত সন্দেহে ১০ জনকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের এডিসিপি (পূর্ব) সুনীল যাদব। সভায় হামলার নিন্দা করেছেন দুর্গাপুরের ৩ নম্বর ব্লক তৃণমূল সভাপতি সুনীল চট্টোপাধ্যায়।

জামুড়িয়ায় অস্ত্র
এক খনি কর্মীর আবাসনের শৌচাগার থেকে প্লাস্টিক মোড়া আগ্নেয়াস্ত্র উদ্ধার করল জামুড়িয়া পুলিশ। মর্ডান সাতগ্রামের ঘটনা। আসানসোল-দুর্গাপুরের এডিসিপি (সেন্ট্রাল) সুরেশকুমার চাডিয়া জানান, আবাসনের বাসিন্দা উত্তম দুবেকে আটক করা হয়েছে। কী ভাবে ওই অস্ত্র এল, তা তদন্ত করছে পুলিশ।

সভায় হামলায় ধৃত
দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার অফিসের সামনে শ্রমিক সংগঠনগুলির পথসভায় হামলার অভিযোগে দশ জনকে গ্রেফতার করল কোকওভেন থানার পুলিশ। শুক্রবার সিটু, আইএনটিইউসি, এআইটিইউসি ইত্যাদি সংগঠনের সভায় কিছু যুবক চড়াও হয় বলে অভিযোগ। সেই রাতেই ঘটনায় জড়িত সন্দেহে ১০ জনকে গ্রেফতার করা হয় বলে জানান আসানসোল-দুর্গাপুরের এডিসিপি (পূর্ব) সুনীল যাদব।

স্কুলের প্রতিষ্ঠা দিবস
দুর্গাপুরের টিএন হাইস্কুলের ৭৩তম প্রতিষ্ঠা দিবস পালিত হল রবিবার। বসে আঁকো, ক্যুইজ, নাচ, গান ও নাটকের আসর ছিল। ছিলেন পুরসভার মেয়র অপূর্ব মুখোপাধ্যায়, চেয়ারম্যান সুপ্রভাত মণ্ডল প্রমুখ।

দুর্ঘটনায় মৃত যুবক
লরির ধাক্কায় মৃত্যু হল সঞ্জয় রুইদাস (৩২) নামে এক যুবকের। মঙ্গলপুর শিল্পতালুকের সামনে ২ নম্বর জাতীয় সড়কে রবিবার বিকেলে ঘটনাটি ঘটে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.