টুকরো খবর
হেরেও বোর্ড গঠনে ‘বাধা’ তৃণমূলের
নির্বাচনে জিতেও কৃষ্ণনগর সিটি কো-অপারেটিভ ব্যাঙ্কের বোর্ড গঠন করতে পারল না কংগ্রেস। ১৩ জানুয়ারি ওই ব্যাঙ্ক নির্বাচন হয়। ১২টি আসনেই জয়ী হয় কংগ্রেস। মঙ্গলবার ছিল বোর্ড গঠন। কিন্তু জয়ী প্রতিনিধিরা ব্যাঙ্কে গিয়ে দেখেন অনির্দিষ্টকালের জন্য বোর্ড গঠন স্থগিত করেছে কো-অপারেটিভ ইলেকশন কমিশন। এরপরেই শুরু রাজনৈতিক বিতর্ক। কংগ্রেসের অভিযোগ, পরাজয় মেনে নিতে না পেরে তৃণমূল চক্রান্ত করে বোর্ড গঠন স্থগিত করেছে। ব্যাঙ্কের পরিচালন সমিতি দীর্ঘদিন কংগ্রেসের দখলে। নির্বাচন ঘিরে দু’দলের নেতা-কর্মীদের মধ্যে ছিল উত্তেজনা। প্রার্থী হন ‘হেভিওয়েট’ নেতারা। পরাজিত প্রার্থীদের মধ্যে শহর তৃণমূল সভাপতি শিবনাথ চৌধুরী কো-অপারেটিভ ইলেকশন কমিশনে অভিযোগ করেন। তার ভিত্তিতে বোর্ড গঠন প্রক্রিয়া স্থগিত হয়। শিবনাথবাবুর দাবি, নির্বাচন প্রক্রিয়াটিই অবৈধ। তিনি বলেন, “কোর্টের নির্দেশ আছে যে এখন সমবায় নির্বাচন করা যাবে না। সেই নির্দেশ অমান্য করে নির্বাচন হয়েছে।” কিন্তু তাতে যোগ দিলেন কেন? শিবনাথবাবু বলেন, “বিষয়টি পরে জেনেছি।” জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক সমর চক্রবর্তী বলেন, “শহরের মানুষ তৃণমূলকে প্রত্যাখ্যান করায় পিছনের দরজা দিয়ে বোর্ড গঠন করতে দিল না। তৃণমূল সর্বত্র দলতন্ত্র কায়েম করতে চাইছে।” অ্যাসিস্ট্যান্ট রিটার্নিং অফিসার সুশান্ত বিশ্বাস বলেন, “কো-অপারেটিভ ইলেকশন কমিশনের নির্দেশে বোর্ড গঠন স্থগিত হয়েছে। পরবর্তী নির্দেশের অপেক্ষায় থাকব।”

স্কুলে বিক্ষোভ
নেতাজির জন্ম জয়ন্তীতে শিক্ষকেরা সকাল সাড়ে দশটা নাগাদ স্কুলে ঢোকায় ক্ষুব্ধ অভিভাবকেরা তাঁদের স্কুল ঘরে আটকে রেখে বিক্ষোভ দেখালেন। বুধবার চাকদহের কুগাছি আমদিনী প্রাথমিক বিদ্যালয়ের ঘটনা। ক্ষুব্ধ অভিভাবকদের দাবি, সকালে এসে শিক্ষকেরা নেতাজির স্মৃতিতে মাল্যদান করেননি। ঘণ্টা চারেক আটক থাকার পরে পুলিশ এসে ওই শিক্ষকদের মুক্ত করে। স্কুলের প্রধান নিমাই ঘোষ বলেন, “এ দিন ছিল কাজের দিন। পাশাপাশি নেতাজির জন্মদিন পালন। সেই অনুযায়ী আমরা সাড়ে দশটায় স্কুলে আসি। গ্রামবাসীরা তা বুঝেই আমাদের আটকে রাখে।”

যুবকের দেহ।
নিজের ঘর থেকেই মঙ্গলবার বিকেলে এক যুবকের দেহ উদ্ধার করল পুলিশ। নাম মনিরুল ইসলাম। বাড়ি সুতির ফতেপুর গ্রামে।

দু’জেলায় কৃষি মেলা
রাজ্য কৃষি দফতরের উদ্যোগে বুধবার নগরের ব্লক ক্যাম্পাসে হল এক দিনের খড়গ্রাম ব্লক কৃষিমেলা। ১৭টি স্টল রয়েছে এই মেলায়। কান্দির মহকুমা শাসক দীপাঞ্জন ভট্টাচার্য এই মেলার উদ্বোধন করেন। অন্য দিকে, এ দিন চরমাজদিয়া চরব্রহ্মপুর পঞ্চায়েতে একদিনের কৃষিমেলা অনুষ্ঠিত হল। এই মেলার উদ্বোধন করেন স্থানীয় বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী পুণ্ডরীকাক্ষ সাহা। মেলায় বিভিন্ন কৃষিজাত পণ্যের প্রদর্শনীর ব্যবস্থা ছিল।

রাস্তার কাজ বন্ধ
রাস্তা তৈরিতে নিম্নমানের কাঁচামাল ব্যবহারের অভিযোগ তুলে কাজ বন্ধ করে দিলেন গ্রামবাসীরা। দীর্ঘ দশ বছর পরে মঙ্গলবার ভরতপুর বাজার থেকে আলেয়া উচ্চ বিদ্যালয় পর্যন্ত এক কিলোমিটার রাস্তার সংস্কার শুরু করে পূর্ত দফতর। কিন্তু স্থানীয় বাসিন্দারা ওই রাস্তাতে পিচের থেকে পাথর ব্যবহার বেশি করা হচ্ছে বলে অভিযোগ তুলে বুধবার রাস্তার কাজই বন্ধ করে দেন। স্থানীয় বাসিন্দা তোতন চট্টোপাধ্যায় বলেন, “নিম্নমানের মালপত্র ব্যবহার করার প্রতিবাদে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।” পূর্ত দফতরের কান্দি হাইওয়ে সাব ডিভিশনের সহকারি ইঞ্জিনিয়ার মৃন্ময় পটুয়া বলেন, “নিয়ম মেনেই চলছে রাস্তার সংস্কার। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।”

গনপিটুনিতে মৃত্যু
চুরির দায়ে গনপিটুনিতে এক যুবকের মৃত্যু হয়েছে। এই ঘটনাতেই জখম সোহর আলি নামে আরেক যুবক নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। মৃতের নাম হাফিজুল শেখ (২৫)। বাড়ি পূর্বস্থলীর গোয়ালপাড়া এলাকায়। পুলিশ জানায়, মঙ্গলবার রাতে সাইকেল চুরি করে বাড়ি ফেরার পথে তারা নৈশরক্ষীর হাতে ধরে পড়ে। তারপর গ্রামবাসীরা জড়ো হলে শুরু হয় গনপ্রহার। পুলিশ এসে উদ্ধার করে তাদের নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করায়। সেখানে চিকিৎসা চলাকালীন বুধবার সকাল নাগাদ মারা যায় হাফিজুল। আহত সোহর মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

স্ত্রীর মুখে অ্যাসিড
সন্দেহের বশে সদ্য বিবাহিতা স্ত্রীর মুখে অ্যাসিড ছোড়ার দায়ে স্বামী ও শ্বশুরকে গ্রেফতার করল পুলিশ। পুলিশ জানায়, গত ডিসেম্বর মাসে স্বরুপগঞ্জের ট্যাংরা এলাকায় বাসিন্দা রুবিনা বিবির মুখে অ্যাসিড ছোড়েন তাঁর স্বামী মোহর শেখ। ওই মহিলার স্বামী মোহর শেখ ও শ্বশুর মোসলেম শেখকে গ্রেফতার করেছে পুলিশ।

ক্রিকেট লিগ
ডোমকলে চলছে ক্রিকেট লিগ। ছবি: বিশ্বজিৎ রাউত।
জমে উঠেছে নয় দলের ডোমকল ক্রিকেট লিগ। চলতি মাসের ১৯ তারিখে শুরু হওয়া এই লিগের এখনও পর্যন্ত ৪টি খেলা হয়েছে। একটি খেলা ভেস্তে গিয়েছে বৃষ্টিতে। ডোমকল সেবা সংঘ, জিৎপুর ক্রিকেট এবং পমাইপুর জন কল্যাণ সমিতি প্রথম খেলাতেই নিজেদের মেলে ধরতে সক্ষম হয়েছে। এ বছরই প্রথম আন্তঃস্কুল ক্রিকেট দলের একদল তরুণ ক্রিকেটার খেলছে লিগে। ডোমকলের মহকুমা শাসক প্রশান্ত অধিকারী বলেন, “এই লিগ থেকে অনেক খেলোয়াড় উঠে আসছেন। তাঁরা অনেকে জেলা এমনকী রাজ্য স্তরেও খেলছেন এখন।”

বন্ধুত্বের ফুটবল
শক্তিনগরে ফুটবল প্রতিযোগিতার ফাইনাল। ছবি: সুদীপ ভট্টাচার্য।
জেলা পুলিশ আয়োজিত ‘বন্ধুত্বের ফুটবল’ প্রতিযোগিতায় বুধবার টাইব্রেকারে ৬-৫ গোলে প্রতাপগঞ্জকে হারিয়ে জয়ী হয়েছে ধুলিয়ান সবুজ সংঘ। গত ১৯ জানুয়ারি থেকে সামশেরগঞ্জ থানার ১৬টি দলকে নিয়ে এই প্রতিযোগিতা শুরু হয়। এ দিন ছিল ফাইনাল। জেলার ২৭টি থানা এলাকায় এই খেলা চলছে বলে জানিয়েছেন এসপি হুমায়ুন কবির।

বাংলাদেশি ধৃত
রানিনগরের রামনগর এলাকা থেকে পুলিশ মঙ্গলবার দীনেশ ও রবীন্দ্র দেববর্মন নামে দুই বাংলাদেশিকে গ্রেফতার করেছে। পুলিশ জানায়, ধৃতেরা পাচারের জন্য এ দেশে এসেছিল।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.