টুকরো খবর
অনাস্থা ভোটে হামলার অভিযোগ
তৃণমূল, সিপিএম, নির্দল এবং কংগ্রেসের এক সদস্য মিলে অনাস্থা আনল কংগ্রেস প্রধানের বিরুদ্ধে। মঙ্গলবার দুপুরে দক্ষিণ ২৪ পরগনরা কুলপির গাজিপুর পঞ্চায়েতে ঘটনা ঘটে। গত পঞ্চায়েত নির্বাচনে ওই পঞ্চায়েতে ৯টি আসনের মধ্যে ৪টি কংগ্রেস, সিপিএম ও তৃণমূল ২টি করে এবং একটি আসন পেয়েছিল নির্দল। কংগ্রেস-তৃণমূল জোট হয়ে কংগ্রেসের কুতুবুদ্দিন মোল্লা প্রধান নির্বাচিত হন। সপ্তাহখানেক আগে প্রধানের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে অনাস্থা আনেন ৫ সদস্য। ওই অনাস্থা বিধিসম্মত নয় বলে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন প্রধান। আদালতের নির্দেশেই এ দিন অনাস্থা ভোটের ফল ঘোষণা করেনি ব্লক প্রশাসন। এ দিকে, ভোটের পরেই কংগ্রেসের দুই সমর্থককে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করার অভিযোগ উঠেছে তৃণমূল সমর্থকের বিরুদ্ধে। কংগ্রেস নেতা সইদুল কয়ালের অভিযোগ, “তৃণমূল সন্ত্রাস সৃষ্টি করতে এই হামলা চালিয়েছে। পুলিশকে জানানো হয়েছে।” কুলপির ব্লক তৃণমূল সভাপতি প্রদীপ মণ্ডলের বক্তব্য, “ওই ঘটনায় দলের কেউ জড়িত নন।”

ট্রাক চুরি চক্রের দুই পাণ্ডা গ্রেফতার
আন্তঃরাজ্য ট্রাক চুরি চক্রের অন্যতম দুই পাণ্ডাকে গ্রেফতার করল পুলিশ। সোমবার রাতে বনগাঁয় হরিদাসপুর সেতু থেকে তাদের ধরে পুলিশ। পুলিশ জানায়, ধৃতদের নাম তাপস ঘড়াই এবং সাহাউদ্দিন মণ্ডল। তাপসের বাড় স্থানীয় জয়পুরে এবং সাহাউদ্দিনের বাড়ি গোপালনগরের কল্যাণপুরে। পুলিশের দাবি, এই চক্র মূলত বনগাঁ শহর এবং সংলগ্ন এলাকা থেকে ট্রাক চুরি করে বিহারে বিক্রি করে। সম্প্রতি মিলিটারি এলাকা থেকে একটি ট্রাক চুরির ঘটনায় তারা যুক্ত ছিল বলে দাবি পুলিশের। পুলিশ জানায়, বনগাঁয় ট্রাক চুরির কয়েকটি চক্র সক্রিয়। কয়েকদিন আগে অন্য একটি চক্রের তিনজন গ্রেফতার করে পুলিশ। তাদের জেরা করে বনগাঁর কালুপুর থেকে চুরি যাওয়া একটি ট্রাক উদ্ধার হয়। সব মিলিয়ে সম্প্রতি ট্রাক চুরি চক্রের মোট ৮ জনকে গ্রেফতার করল পুলিশ।

শ্রমিকদের জন্য সচেতনতা শিবির
অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের ‘সামাজিক সুরক্ষা প্রকল্প’ নিয়ে সচেতনতা শিবির হল ডায়মন্ড হারবারে। মঙ্গলবার দুপুরে স্থানীয় রবীন্দ্রভবনে ওই শিবিরে উপস্থিত ছিলেন শ্রম দফতরের মন্ত্রী পূর্ণেন্দু বসু, জেলাশাসক নারায়ণস্বরূপ নিগম, মহকুমাশাসক কৌশিক ভট্টাচার্য, বিধায়ক দীপক হালদার প্রমুখ। এ দিন মন্ত্রী বলেন, “আমাদের সমাজে অসংগঠিত শ্রমিকদের অবদান রয়েছে। বাড়ি তৈরির মিস্ত্রি, বাসকর্মীরা সকলেই অসংগঠিত শ্রমিক। এ ছাড়া আরও ৬১টি কাজে যুক্ত আছেন অসংগঠিত শ্রমিকেরা। ১৮-৬০ বছরের সেই সমস্ত শ্রমিক এই প্রকল্পের আওতায় আসবেন।”

আইনজীবীদের প্রতিবাদ মিছিল
বনগাঁ চাকদহ সড়ক ও যশোহর রোডে বেআইনি পার্কিং বন্ধ , মহকুমায় বেআইনি অস্ত্র উদ্ধার-সহ পাঁচদফা দাবিতে মঙ্গলবার সকালে আন্দোলনে নামেন বনগাঁ মহকুমা আদালতের আইনজীবী ও ল’ক্লার্করা। এদিন তাঁরা বনগাঁ শহরে প্রতিবাদ মিছিল করেন এবং এসডিপিও-র কাছে স্মারকলিপি দেন। বনগাঁ ল’ইয়ার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক সমীর দাস বলেন, “মহকুমার আইনশৃঙ্খলার অবনতির কারণ অনুসন্ধান ও প্রতিকারের পাশাপাশি অপরাধমূলক কাজে যুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার দাবি জানানো হয়েছে এসডিপিওর কাছে। তিনি আশ্বাস দিয়েছেন।”

শ্লীলতাহানির অভিযোগে ধৃত
প্রতিবেশী এক মহিলার শ্লীলতাহানি ও তাঁকে মারধরের অভিযোগে গ্রেফতার হল এক যুবক। পুলিশ সূত্রের খবর, বেয়ারা গ্রামের বাসিন্দা ধৃত যুবক জাকির বিশ্বাস শনিবার সকালে প্রতিবেশী এক মহিলাকে কুপ্রস্তাব দেয়। তিনি প্রতিবাদ করলে ওই যুবক তাঁকে মারধর এবং শ্লীলতাহানি করে। সোমবার রাতে ওই যুবককে গ্রেফতার করে পুলিশ।

দুর্ঘটনায় দম্পতির মৃত্যু ভাঙড়ে
পথ দুর্ঘটনায় মৃত্যু দম্পতির। মঙ্গলবার সকালে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের চণ্ডীপুরে ওই দুর্ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, মৃত নুর হোসেন (৪৫) ও সাকিলা বিবি (৩৮) কাশীপুর থানার চণ্ডীহাট এলাকার সাহাপাড়ার বাসিন্দা। এ দিন সকালে ওই দম্পতি মোটর সাইকেলে বাসন্তী হাইওয়ে দিয়ে মিনাখাঁর দিকে যাচ্ছিলেন। চণ্ডীপুরের কাছে একটি ম্যাটাডরের সঙ্গে মোটর সাইকেলটির সংঘর্ষ হয়। আহত দম্পতিকে চিত্তরঞ্জন হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। পুলিশ ম্যাটাডরটি আটক করলেও চালক পলাতক।

বিয়ের প্রতিশ্রুতিতে সহবাস, ধৃত যুবক
বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। ধৃত বিমল সমাদ্দারের বাড়ি নদিয়ার সবুজপল্লিতে। রবিবার রাতে তাঁকে সেখান থেকে গ্রেফতার করে স্বরূপনগর থানার পুলিশ। পুলিশ জানায়, কাজের সূত্রে স্বরূপনগরের বাংলানির ধোকড়া গ্রামের এক তরুণীর সঙ্গে পরিচয় হয় বিমলের। অভিযোগ, ওই তরুণীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস করেন বিমল। পরে তরুণী বিয়ের প্রস্তাব দিলে রাজি হননি বিমল। রবিবার বিকেলে তরুণী থানায় অভিযোগ করেন।

অশোকনগরে মহিলা নৈশকবাডি
—নিজস্ব চিত্র।
উত্তর ২৪ পরগনার অশোকনগর-কল্যাণগড় পুরসভার পরিচালনায় আয়োজিত হল মহিলা নৈশকবাডি প্রতিযোগিতা। মঙ্গলবার কালীতলার মাঠে প্রতিযোগিতার ফাইনালে দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর একাদশকে পরাজিত করে বাংলাদেশ একাদশ। ফল বাংলাদেশ একাদশের পক্ষে ১৭-১৪। সেরা খেলোয়াড় নির্বাচিত হন বাংলাদেশের কিস্কু খাতুন। উপস্থিত ছিলেন পুরসভার চেয়ারম্যান সমীর দত্ত, অশোকনগরের বিধায়ক ধীমান রায় প্রমুখ। বিজয়ী দলকে ট্রফি ছাড়াও দেওয়া হয় খেলার সরঞ্জাম। সমীরবাবু বলেন,“কবাডির মাধ্যমে দু’দেশের মধ্যে বন্ধুত্ব আরও দৃঢ করাই ছিল আমাদের লক্ষ্য।”

চ্যাম্পিয়ন সুবর্ণপুর সবুজ সংঘ
—নিজস্ব চিত্র।
সম্প্রতি দিনরাতের ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হল দেগঙ্গার বেড়াচাঁপা কাউকেপাড়া মাঠে। কাউকেপাড়া অ্যাথলেটিক ক্লাবের পরিচালনায় এই প্রতিযোগিতায় ১৮টি দল যোগ দিয়েছিল। ফাইনালে সুবর্ণপুর সবুজ সংঘ টাইব্রেকারে ২-০ গোলে জামাই একাদশকে পরাজিত করে। প্রতিযোগিতার সেরা গোলরক্ষক নির্বাচিত হন সবুজ সংঘের দিবাকর মণ্ডল। সর্বোচ্চ গোলদাতা হন জামাই একাদশের ইমরাম মণ্ডল। ফাইনাল খেলা পরিচালনা করেন গৌতম সেন ও অজয় মালেঙ্গি।

ব্যক্তির দেহ উদ্ধার
নিজের বাড়ি থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার করল পুলিশ। মঙ্গলবার সকালে গুরুদাসনগর গ্রামের ঘটনা। মৃতের নাম মুজিবর মোল্লা (৪২)। পুলিশ জানিয়েছে, পেশায় ঠিকাদার ওই ব্যক্তি সোমবার রাতে একাই বাড়িতে ছিলেন। পরদিন সকালে প্রতিবেশীরা বাড়ির উঠোনে তাঁর দেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন। মৃতের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে বলে পুলিশ জানিয়েছে। খুনের মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

গাঁজা-সহ দম্পতি ধৃত
মাদক বিক্রির অভিযোগে এক দম্পতিকে গ্রেফতার করল পুলিশ। রবিবার বসিরহাট স্টেশন লাগোয়া এলাকা থেকে তারা ধরা পড়ে। ধৃত মান্নান সর্দার এবং তার স্ত্রী মাফুজা বিবির কাছ থেকে প্রায় ৬ কেজি গাঁজা উদ্ধার হয়েছে। পুলিশ জানিয়েছে, বেশ কিছুদিন ধরে ওই দম্পতির বিরুদ্ধে মাদক বিক্রির অভিযোগ আসছিল।

লরির ধাক্কায় মৃত্যু
লরির ধাক্কায় আহত স্থানীয় তৃণমূল নেতা মাজেদ মণ্ডলের মৃত্যু হল রবিবার রাতে। তিনি বারাসাতের একটি নার্সিংহোমে ভর্তি ছিলেন। পুলিশ জানিয়েছে, গত ২৮ নভেম্বর রাতে মোটরবাইকে শাঁড়াপুলের দিকে যাওয়ার সময় একটি লরির সঙ্গে তাঁর বাইকের সংঘর্ষ হয়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.