২৫ নভেম্বর - ১ ডিসেম্বর, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাবৃশ্চিকে রবি ও রাহু, মীনে চন্দ্র, ধনুতে মঙ্গল, তুলায় বক্রী বুধ শুক্র ও শনি, পরে বুধের বক্রত্ব ত্যাগ,
বৃষে বক্রী বৃহস্পতি ও কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মীনে রেবতী থেকে মিথুনে আর্দ্রা পর্যন্ত। তিথিভোগ শুক্লা দ্বাদশী থেকে কৃষ্ণা
তৃতীয়া পর্যন্ত। যোগসঞ্চার ব্যতীপাত থেকে শুভ পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: কর্মক্ষেত্রে দায়িত্ব ও পদমর্যাদা বৃদ্ধি। গুরুজনের সময়োচিত পরামর্শে সাংসারিক সমস্যার সমাধান। সম্মান ও সম্পত্তি রক্ষায় সাবধানতা প্রয়োজন। সপ্তাহের আদ্যভাগে মতিভ্রম ও সিদ্ধান্তের অস্থিরতায় কাজকর্মে বাধা, আর্থিক ও বৈষয়িক উন্নতির চেষ্টা সফল হতে পারে। মধ্যভাগে বাধাবিঘ্নের মধ্য দিয়ে কর্মে অগ্রগতি, তৃতীয় কারও উস্কানিতে দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে। অন্তভাগে শুভানুধ্যায়ীর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা, বিমা বা শেয়ার সূত্রে অর্থপ্রাপ্তি। মেষ লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধি ও নিজস্ব কৌশলে কর্মক্ষেত্রে গোলযোগের মোকাবিলা। সততা ও পরোপকারের সুবাদে সম্মান লাভ। শ্লেষ্মা বৃদ্ধি ও বক্ষঃপীড়া ভোগাবে।
বৃষ: কর্মসূত্রে বিদেশে বহু ভ্রমণের সুযোগ। প্রিয়জনের ভাগ্যোদয়। বিষয়সম্পত্তি ক্রয়ের শুভ যোগ। সন্তানের বেয়াড়াপনা নিয়ে পড়শিদের সঙ্গে বিরোধ ও পারিবারিক মানহানি। সপ্তাহের আদ্যভাগে শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও মানসিক শান্তি, আলস্য বা উদাসীনতায় একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া হতে পারে। মধ্যভাগে গলা কান ও চোখের সমস্যা, কাজে বাধা, গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক অবসাদের উপশম। অন্তভাগে সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শের প্রয়োজন, ব্যবসায়ী ও চিকিৎসকদের শুভ সময়। বৃষ লগ্নে জাত ব্যক্তির আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে অর্থকষ্টের আশঙ্কা। উপস্থিত বুদ্ধিতে বিপদ থেকে রক্ষা। সপরিবার তীর্থভ্রমণের পরিকল্পনা।
মিথুন: সুযোগসন্ধানীর অপচেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। বিদেশে উচ্চ শিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ। বৈষয়িক গোলযোগের সুমীমাংসা হতে পারে। সপ্তাহের আদ্যভাগে নতুন গৃহারম্ভের প্রস্তুতি, জ্ঞাতিশত্রুর কলকাঠিতে পারিবারিক শান্তি ও সুস্থিতি টালমাটাল, বাহন ক্রয়ের পরিকল্পনায় বাধা। মধ্যভাগে সাহিত্য ও দর্শনশাস্ত্রের চর্চা ও সম্মান প্রাপ্তি, প্রেমপ্রণয় ঘিরে জটিলতায় মানসিক শান্তি বিঘ্নিত হতে পারে। অন্তভাগে বন্ধুর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা, বিমা বা শেয়ার সূত্রে অর্থপ্রাপ্তি। মিথুন লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধি ও নিজস্ব কৌশলে কর্মক্ষেত্রে গোলযোগের মোকাবিলা। গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান। শ্লেষ্মা বৃদ্ধি ও বক্ষঃপীড়ায় ভোগান্তি।
কর্কট: পরিকল্পনা বা কর্ম পদ্ধতির ত্রুটির জন্য কর্মক্ষেত্রে গোলযোগ। বাড়তি শ্রম ও মনোযোগ দিয়ে ঘাটতি পূরণে সাফল্যের সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে বিকল্প উপার্জনের হদিস। সপ্তাহের আদ্যভাগে সজ্জন ব্যক্তির পরামর্শে শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে রফা, সন্তানের পড়াশোনায় হঠাৎ বাধা। মধ্যভাগে সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি, প্রিয়জনের বিয়ে নিয়ে সফল আলাপ-আলোচনা। অন্তভাগে চিকিৎসায় গুরুজনের দেহারোগ্যে স্বস্তি, চিত্রশিল্পী ভাস্কর ও প্রযুক্তিবিদদের শুভ সময়, আগুন থেকে বিপদের আশঙ্কা। কর্কট লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। মাত্রাছাড়া আবেগ থেকে বিপত্তির আশঙ্কা। সদ্গুরুর শিক্ষা ও অনুপ্রেরণায় আধ্যাত্মিক অগ্রগতি।
সিংহ: উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে মতান্তরের জেরে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ আদালতে গড়াতে পারে। লটারি বা ফাটকায়
প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে প্রলোভন বা প্ররোচনার ফাঁদে পা দিয়ে বিপত্তির আশঙ্কা, কিডনি বা লিভারের সমস্যায় দুর্ভোগ। মধ্যভাগে মামলা-মকদ্দমায় সময় ও অর্থের
অপচয়, প্রিয়জনের স্বাস্থ্যসঙ্কটে হয়রানি ও বহু ব্যয়। অন্তভাগে একাধিক পথে অর্থাগম, সৎসাহস ও নতুন কর্মোদ্যমে সাফল্য, সুবুদ্ধি ব্যক্তির পরামর্শে কার্যোদ্ধার। সিংহ
লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধির সহায়ক হবে। পৈতৃক সম্পত্তির মালিকানা নিয়ে জটিলতা।
উচ্চশিক্ষায় সাফল্যের সূত্রে একাধিক কর্মসংস্থানের সুযোগ আসতে পারে।
কন্যা: শেয়ার ব্যবসা বা লটারিতে বাড়তি উপার্জনের শুভ যোগ। সন্দেহ বাতিকের জন্য স্ত্রীর সঙ্গে মনোমালিন্য। রক্তচাপ বৃদ্ধি ও হৃদ্যন্ত্রের দুর্বলতার জন্য কর্মপরিকল্পনায় বাধা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি, বহুজাতিক সংস্থায় কর্মপ্রাপ্তি ও বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। মধ্যভাগে গুরুত্বপূর্ণ ক্ষেত্রে টাকা বিনিয়োগের সুযোগ, যোগাযোগ বিভাগে কর্মরতদের পক্ষে শুভ সময়। অন্তভাগে বক্তা হিসাবে সভা-সমিতিতে শ্রোতৃবর্গের মন জয় করতে পারেন, কোনও দুরূহ কাজের দায়িত্ব নিয়ে সফল হওয়ার সম্ভাবনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির অধ্যবসায় ও বহু শ্রমে ভাগ্যোদয়। দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে। দূরভ্রমণ থেকে আপাতত বিরত থাকাই ভাল।
তুলা: মার্জিত কথাবার্তায় বিরুদ্ধবাদীদের মন জয় করতে পারেন। ব্যবসায় বিপুল অর্থাগমের যোগ। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণায় সাফল্য। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা। সপ্তাহের আদ্যভাগে কর্মসূত্রে বিদেশযাত্রার সুযোগ আসতে পারে, প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বৃহত্তর সংস্থায় কাজের সুযোগ। মধ্যভাগে স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক সমস্যার সমাধান, পিত্তরোগে দুর্ভোগ। অন্তভাগে গৃহে শুভ অনুষ্ঠানে কোনও আগন্তুককে ঘিরে তালভঙ্গের আশঙ্কা, নৃত্যগীত ও অভিনয় চর্চায় সাফল্য। তুলা লগ্নে জাত ব্যক্তির দ্রব্যার্থ অপচয় বা অপব্যয় বিষয়ে সাবধান থাকা দরকার। দাম্পত্য জীবনে শান্তি ও সমৃদ্ধির সূচনা। কল্যাণকাজে শ্রম ও অর্থদানের সূত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি।
বৃশ্চিক: কোনও প্রিয় বন্ধু বা স্বজনবর্গের বিরূপ আচরণ বেদনাদায়ক হতে পারে। অতিরিক্ত উচ্চাভিলাষ থেকে বিপত্তির আশঙ্কা। একাধিক সূত্রে উপার্জন বৃদ্ধির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি সংক্রান্ত বিবাদে মুখ দেখাদেখি বন্ধ, শত্রুভয় থেকে মুক্তির পথ মিলতে পারে। মধ্যভাগে বাক্যে ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা, সহকর্মীদের সহায়তায় কর্মক্ষেত্রে গোলযোগের সমাধান। অন্তভাগে প্রিয়জনের কাজকর্ম নিয়ে সুসংবাদ পেতে পারেন, বেদ-পুরাণ চর্চায় ব্যুৎপত্তি, বাহন ক্রয়ের যোগ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির জনহিতকর কাজে শ্রম ও অর্থদান। চারুকলা ও সঙ্গীতবিদ্যায় দক্ষতার বিশেষ স্বীকৃতি ও বাড়তি উপার্জনের হদিস। শ্লেষ্মাজনিত পীড়া ও হজমের গোলমালে দুর্ভোগ।
ধনু: প্রসাধনী সামগ্রী ও বিলাসদ্রব্যের ব্যবসা সম্প্রসারণে বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল হতে পারে। সন্তানের অনৈতিক কাজের মোকাবিলা করতে না-পারলে মানহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান, অনিদ্রাজনিত রোগের সমস্যায় শারীরিক ও মানসিক ক্লান্তি। মধ্যভাগে নতুন পরিকল্পনা ও সময়োচিত সিদ্ধান্তে কার্যোদ্ধার, চিকিৎসক ও গবেষকদের বিশেষ সাফল্যের যোগ। অন্তভাগে গুরুজনের সঙ্গে মনোমালিন্যে ক্লেশ, জলপথে ভ্রমণ এড়ানোই সমীচীন। ধনু লগ্নে জাত ব্যক্তির একাধিক সূত্রে উপার্জনের সুবাদে সঞ্চয় বৃদ্ধি। নামী প্রতিষ্ঠানে বিকল্প কাজের সুযোগ মিলতে পারে। সঙ্গীতাদি চারুকলার অনুশীলনে অগ্রগতি।
মকর: পড়শি বা জ্ঞাতির শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও বদলির সম্ভাবনা। বাস্তববুদ্ধির অভাবে কার্যোদ্ধারে বিলম্ব। সপ্তাহের আদ্যভাগে কোনও শুভ কাজে বিপত্তির আশঙ্কা, কোনও গুরুজনের হস্তক্ষেপে সমস্যার সমাধান। মধ্যভাগে ফাটকা কারবারে প্রাপ্তিযোগ, প্রিয়জনের স্বাস্থ্যসঙ্কট। অন্তভাগে স্বার্থত্যাগের মূল্য প্রত্যাশা করলে ঠকবেন, চিত্রপরিচালক ও কলাকুশলীদের শুভ সময়। মকর লগ্নে জাত ব্যক্তির কোনও স্ত্রীলোকের আনুকূল্যে প্রতিষ্ঠা ও প্রতিপত্তি বৃদ্ধি। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। নৃত্যগীতাদির চর্চায় ব্যুৎপত্তি। পাকাশয়ের পীড়ায় দুর্ভোগ। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
কুম্ভ: সামাজিক ক্ষেত্রে বিতর্কবিবাদে জড়িয়ে অহেতুক সমস্যায় পড়তে হতে পারে। মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। দীর্ঘ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্য। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, পৈতৃক ব্যবসায় উপার্জন বৃদ্ধি। মধ্যভাগে বন্ধুবান্ধবের সাহায্যে সম্পত্তি-সমস্যার সন্তোষজনক সমাধানের ফলে হতাশামুক্তি, ভাইবোনের কর্মলাভের সুযোগ। অন্তভাগে কর্মসূত্রে ব্যাপক ভ্রমণের সুযোগ, অনিদ্রাজনিত সমস্যায় দুর্ভোগ ও কাজে অমনোযোগ। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ক্রোধ বিপত্তি ডেকে আনতে পারে। স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য। বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। শ্বাসকাশাদি পীড়ায় দুর্ভোগ।
মীন: প্রতিবেশীর শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতির আশঙ্কা। পড়ে গিয়ে বা দুর্ঘটনায় রক্তপাত বা মাথায় আঘাত লাগতে পারে। আধ্যাত্মিক শান্তির
জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে আংশিক ঋণ শোধের উপায় হতে পারে, স্বনিযুক্তি প্রকল্পে অপ্রত্যাশিত বাড়তি উপার্জন। মধ্যভাগে সৎলোকের
সান্নিধ্যে মনঃকষ্ট লাঘব, স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সংসারে অশান্তি। অন্তভাগে সৎসাহস ও নতুন কর্মোদ্যমে সাফল্য, কর্মসূত্রে দূরযাত্রার সুযোগ আসতে পারে।
মীন লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবপ্রবণতায় বিপত্তির আশঙ্কা। প্রতিদানের আশা না-করেই পরোপকারে শান্তি। দূরভ্রমণের পরিকল্পনা স্থগিত রাখাই ভাল।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.