টুকরো খবর
শিকল কাণ্ডে কমিশনারের রিপোর্ট তলব
বাঁশদ্রোণী থানায় তিন যুবককে শিকল দিয়ে বেঁধে রাখার ঘটনায় কলকাতা পুলিশ কমিশনারের কাছে রিপোর্ট তলব করল রাজ্য মানবাধিকার কমিশন। তদন্ত করে তিন সপ্তাহের মধ্যে ওই রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। এক স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে মঙ্গলবার ওই অমানবিক ঘটনা নিয়ে মানবাধিকার কমিশনে অভিযোগ জানানো হয়। কমিশনের যুগ্মসচিব সুজয় হালদার এ দিন বলেন, “কমিশনারকে বলা হয়েছে দায়িত্বপূর্ণ এক জন অফিসারকে দিয়ে ঘটনার তদন্ত করিয়ে রিপোর্ট দিতে।” রাজ্য মানবাধিকার কমিশন সূত্রে বলা হয়েছে, ঘটনার গুরুত্ব বুঝে পুজোর ছুটিতে মঙ্গলবার ওই স্বেচ্ছাসেবী সংস্থার আবেদন গ্রহণ করে কমিশনারের কাছে রিপোর্ট তলব করেছে কমিশন। ওই তিন যুবকের সঙ্গে কী আচরণ হয়েছে, তা বিস্তারিত ভাবে তদন্ত করতে বলা হয়েছে পুলিশকে। পুজোর সময়ে তিন যুবককে গ্রেফতার না করে বেআইনি ভাবে থানায় শিকল দিয়ে বেঁধে রাখার অভিযোগ ওঠে বাঁশদ্রোণী থানার পুলিশের বিরুদ্ধে। পুলিশ সূত্রে খবর, ইতিমধ্যেই কলকাতা পুলিশের বিভাগীয় অ্যাসিস্ট্যান্ট কমিশনার তদন্ত শুরু করেছেন। লালবাজারের কর্তাদের দাবি ছিল, একেবারে থানা স্তরে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ওই সিদ্ধান্ত নেয় বাঁশদ্রোণী থানার পুলিশ। এমনকী, সংশ্লিষ্ট ডেপুটি কমিশনারকেও বিষয়টি জানানো হয়নি।

কিশোরীকে গণধর্ষণ, ধৃত ফুটবলার-সহ ২
দমদমের একটি আবাসনের ফ্ল্যাটে ডেকে নিয়ে প্রায় ছ’ঘণ্টা ধরে এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগ উঠল চার ব্যক্তির বিরুদ্ধে। যাদের মধ্যে দু’জন ময়দানের দু’টি ক্লাবের ফুটবলার। তদন্তে নেমে দমদম থানার পুলিশ অভিযুক্ত ২ জনকে গ্রেফতার করেছে। ধৃতদের নাম রবি সিংহ ও জগপ্রীত সিংহ। ধৃত জগপ্রীত পুলিশের কাছে নিজেকে ইস্টবেঙ্গল ক্লাবের ফুটবলার বলে পরিচয় দেয়। অন্য দুই অভিযুক্ত জোসেফ সিংহ ও বলদীপ সিংহের খোঁজ চলছে। বলদীপ প্রয়াগ ইউনাইটেডে খেলেন বলে জানতে পেরেছে পুলিশ। পুলিশ জানায়, ৬৮ যশোহর রোডের বাসিন্দা জিতেন্দ্র সিংহ দমদম থানায় অভিযোগ দায়ের করেন। তাঁর অভিযোগ, ওই চার অভিযুক্ত সোমবার দুপুর বারোটা নাগাদ তাঁর ১৪ বছরের মেয়েকে দমদমের একটি আবাসনে ডেকে নিয়ে যায়। সেখানে চার জন মেয়েটিকে গণধর্ষণ করে। সন্ধ্যা সাড়ে ছ’টার পরে ওই কিশোরীকে ছেড়ে দেওয়া হয়। সে বাড়িতে ফিরে অসুস্থ হয়ে পড়ে। এ দিন পরিবারের কাছে গোটা ঘটনাটি জানায় ওই কিশোরী। পুলিশ সূত্রে খবর, ওই ফ্ল্যাটে পরিচারিকার কাজ করত ওই কিশোরী। ধৃত রবি সিংহ ওই ফ্ল্যাটে রাঁধুনির কাজ করত। ঘটনা জানার পরে ওই আবাসনে যান কিশোরীর পরিবারের সদস্যেরা। আবাসনের বাসিন্দারা ফ্ল্যাটটি ঘিরে রাখেন। তাঁরাই অভিযুক্তদের পুলিশের হাতে তুলে দেয়।

বধূর ঝুলন্ত দেহ, উত্তেজনা
এক গৃহবধূর মৃত্যুর ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়াল। মঙ্গলবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে দক্ষিণ শহরতলির বজবজ থানার রঘুনাথপুর এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে ওই এলাকায় শ্বশুরবাড়ি থেকে সাবিনা বিবি (৩২) নামে এক গৃহবধূর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ময়না তদন্তের পর এদিন সন্ধ্যায় মৃতদেহ এলাকায় নিয়ে আসার পর স্থানীয় জনতা সাবিনার শ্বশুরবাড়িতে চড়াও হয়ে ভাঙচুড় চালায়। আসবাবপত্র ভাঙচুড় করে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, সাবিনাকে গলাটিপে শ্বাসরোধ করে খুন করার পর দড়ি দিয়ে ঝুলিয়ে দেওয়া হয়েছে। ঘটনার পর থেকে সাবিনার স্বামী লাল্টু শেখ পলাতক বলে জানিয়েছে পুলিশ।

মোটরবাইক চুরি, গ্রেফতার দুই
মোটরবাইক চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে মঙ্গলবার দুই যুবককে গ্রেফতার করল সিঁথি থানার পুলিশ। ধৃত দুলাল অধিকারী ও সুরজ দাস আড়িয়াদহের বাসিন্দা। পুলিশ জানায়, কয়েক দিন আগে সিঁথি এলাকায় একটি মোটরবাইক চুরির চেষ্টা হয়। ওই ঘটনার তদন্তে নেমে পুলিশ জেনেছে, আড়িয়াদহের ওই দুই যুবক ঘটনায় যুক্ত। সেপ্টেম্বরেও সিঁথি থানায় একটি মোটরবাইক চুরির অভিযোগ দায়ের হয়েছিল। তাতেও ওই যুবকেরাই জড়িত বলে জানিয়েছে পুলিশ।

অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হয়েছে এক ব্যক্তির। মৃতের নাম অজয় গোয়ালা (৩২)। বেলঘরিয়ার বাসিন্দা অজয় ব্যারাকপুরে মাদকাসক্তদের জন্য একটি আরোগ্যকেন্দ্রে ছিলেন। অভিযোগ, রবিবার বেশি রাতে সেখানকারই কয়েক জন আবাসিক ও কতৃপক্ষের কয়েক জন তাঁর উপরে চড়াও হয়ে মারধর করেন। পরদিন হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় অজয়ের।

তিন দুর্ঘটনা, মৃত ২
অটোর ধাক্কায় গুরুতর জখম হল এক শিশু। মঙ্গলবার, রাজাবাজারে। আহতের নাম মহম্মদ আলতামাস (৬)। পুলিশ জানায়, দুর্ঘটনার পরে চালক অটো ফেলে পালান। বিকেলে, হাইড রোড ও তারাতলা রোডের মোড়ে একটি ২২ চাকার ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সুধীর বোস রোডের বাসিন্দা মহম্মদ তসলিম খান (৫৮) নামে এক স্কুটার আরোহীকে ধাক্কা মারে। পিজিতে তাঁকে মৃত ঘোষণা করা হয়। উত্তেজিত জনতা এলাকার ৮টি ট্রাকে ভাঙচুর চালায়। এ দিকে, বাইপাসের কালিকাপুরের কাছে সোমবার রাতে নিয়ন্ত্রণ হারানো একটি গাড়ির ধাক্কায় মৃত্যু হয় নাম নির্মল রায় (৪৮) নামে এক ব্যক্তির। পুলিশ জানায়, গুরুতর জখম নির্মলবাবু মঙ্গলবার হাসপাতালে মারা যান।

দমবন্ধ হয়েই মৃত্যু
ময়না তদন্তের প্রাথমিক রিপোর্ট অনুযায়ী বদ্ধ ঘরে অক্সিজেনের অভাবে শ্বাসবন্ধ হয়ে মৃত্যু হয় শিশু সুফিয়ানের। তবে রবিবার রাতে কড়েয়া থানার মিয়াজান উস্তাগার লেনের বাড়িটিতে কী হয়েছিল তা এখনও অজানা। সুফিয়ানের বাবা সঞ্জয় রহমান ও মা রুমার সঙ্গে এখন কথা বলতে পারেনি পুলিশ। দু’জনেই হাসপাতালে ভর্তি।

কাবুলির মৃত্যু পড়েই
উপর থেকে পড়েই মৃত্যু হয়েছে ইশা ওরফে মুশা খানের। এমনটাই বলা হয়েছে ময়না তদন্তের প্রাথমিক রিপোর্টে। সোমবার লেনিন সরণির পাশে বন্ধ অপেরা সিনেমা হলের ভিতরে ওই কাবুলির মৃতদেহ মেলে। পুলিশ জানায়, রিপোর্ট অনুযায়ী তাঁর শরীরে কোনও ক্ষতচিহ্ন নেই। বুধবার ফরেন্সিক দল ঘটনাস্থলে যাবে। পুলিশের দাবি, ইশার পরিবারের পক্ষ থেকে অবশ্য এখনও থানায় কোনও অভিযোগ দায়ের করা হয়নি।

বধূ-মৃত্যুতে ধৃত
বেনিয়াপুকুরের বধূ তনবি ইয়াসিনের মৃত্যুর ঘটনায় মঙ্গলবার তাঁর শাশুড়ি রাবেয়া শামসেরকে গ্রেফতার করল পুলিশ। সোমবার তনবির ঝুলন্ত দেহ মেলে। পুলিশ জানায়, মৃতার পরিবার তাঁর শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করে। সোমবার তনবির স্বামী মহম্মদ শাকির আলমকে গ্রেফতার করেছিল পুলিশ।

‘প্রতারণা’, গ্রেফতার
পিতলের প্রদীপ সোনার বলে বিক্রির চেষ্টার অভিযোগে তিন ব্যক্তি মঙ্গলবার গ্রেফতার হলেন। ধৃতদের নাম পিন্টু সিংহ, লক্ষ্মীকান্ত মাইতি ও সুজিত প্রধান। পুলিশ জানায়, বিধাননগরের বাসিন্দা প্রদীপ দাসের কাছে আড়াই কেজি ‘সোনার প্রদীপ’ আট লাখ টাকায় বিক্রির চেষ্টা করে পিন্টু। প্রদীপ অগ্রিম এক হাজার টাকাও দেন। সন্দেহ হওয়ায় পুলিশকে জানান তিনি। এ দিন আদালতে পিন্টুর পুলিশি ও অন্যদের জেল হেফাজত হয়।

গয়না হাতিয়ে ধৃত
প্রতারণা করে সোনার গয়না হাতানোর অভিযোগে এক যুবককে গ্রেফতার করল টালা থানার পুলিশ। সোমবার রাতে বর্ধমানের ভাতার থেকে রেজাউল শেখ নামে ওই যুবককে ধরা হয়। পুলিশ জানায়, মাস দুয়েক আগে রাজারহাটের দুই মহিলা আরজিকরে আসেন। অভিযোগ, বিনামূল্যে ওষুধ পাইয়ে দেওয়ার টোপ দিয়ে তাঁদের গয়না হাতিয়ে চম্পট দেয় সে। সিসিটিভির ফুটেজ দেখে রেজাউলকে চিহ্নিত করা হয়।
 
 
 


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.