টুকরো খবর
প্রধানশিক্ষককে হুমকি, অভিযুক্ত তৃণমূল
প্রধানশিক্ষককে হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। এ ব্যাপারে স্বরূপনগরের বিকেপিপিটি হাইস্কুলের ওই প্রধানশিক্ষক তারকনাথ মণ্ডল থানায় অভিযোগ দায়ের করেছেন। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশ ও স্কুল সূত্রে জানা গিয়েছে, স্কুলের পরিচালন সমিতি আগে তৃণমূলের দখলে ছিল। এখন তা বামেদের হাতে। স্কুলের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক ও তৃণমূলের স্বরূপনগর-২ ব্লক সভাপতি অলোক মণ্ডলের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ তোলে নতুন পরিচালন সমিতি। গত ১০ জুলাই অলোকবাবু পদ থেকে সরে যান। ১১ জুলাই নতুন দায়িত্ব নেন তারকনাথবাবু। নতুন পরিচালন আর্থিক দুর্নীতির প্রশ্নে অলোকবাবুকে শো-কজ করলে তা নিয়ে তৃণমূল ও বামেদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। তাঁকে বেআইনিভাবে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে থানায় অভিযোগ দায়ের করেন অলোকবাবু। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। তারকবাবুর অভিযোগ, “বুধবার আমি যখন স্কুলে যাওয়ার জন্য তৈরি হচ্ছিলাম সেই সময় প্রবীর দাস নামে এক ব্যক্তির নেতৃত্বে কয়েকজন লাঠি, রড নিয়ে আমার উপরে চড়াও হয়। হুমকি দেয়, অলোকবাবুর বিরুদ্ধে শো-কজ প্রত্যাহার না করলে মেরে আমার হাড়গোড় ভেঙে দেওয়া হবে। এই অবস্থায় বাধ্য হয়ে পুলিশের কাছে অভিযোগ জানাই।” তৃণমূলের তরফে অবশ্য অভিযোগ অস্বীকার করা হয়েছে। অলোকবাবু বলেন, “পরিচালন সমিতি বামেদের দখলে যাওয়ার পর থেকেই ওরা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও কুৎসা রটাচ্ছে। এ দিন কারা কী উদ্দেশ্যে তারকবাবুর বাড়িতে গিয়েছিল সে বিষয়ে আমার কিছু জানা নেই।”

অপহৃত ৩ ধীবর
তিন মৎস্যজীবীকে অপহরণ করল জলদস্যুরা। মৎস্যজীবীদের চার জনের একটি দল দক্ষিণ ২৪ পরগনার বাংলাদেশ-লাগোয়া গোসাবার হরিণভাঙা নদীর বিহারি খালে মাছ ধরতে গিয়েছিল। মঙ্গলবার গভীর রাতে জলদস্যুরা তাঁদের তিন জনকে অপহরণ করে। নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে আসেন দীনবন্ধু জোতদার নামে এক জন। জেলা পুলিশ সুপার প্রবীণ ত্রিপাঠী বলেন, “এমন একটি ঘটনার খবর পেয়েছি। অপহৃত মৎস্যজীবীদের উদ্ধারের জন্য পুলিশ এবং বিএসএফ তল্লাশি চালাচ্ছে।” পুলিশ জানিয়েছে, গোসাবার ছোট মোল্লাখালি কালীদাসপুর ৯ নম্বর কলোনির বাসিন্দা সঞ্জয় বিশ্বাস, দীনবন্ধু জোতদার, সমীর বিশ্বাস এবং নরেন ধর ৩ দিন আগে মাছ ধরতে যান। দীনবন্ধুবাবু জানান, মঙ্গলবার রাত ২টো নাগাদ বাংলাদেশি জলদস্যুরা হানা দেয়। অপহরণ করে তাঁর তিন সঙ্গীকে। দীনবন্ধুবাবু পালিয়ে খবর দেন উত্তর ২৪ পরগনার সামশেরনগর বিএসএফ ক্যাম্পে। কোস্টাল থানার অভিযোগ দায়ের করা হয়েছে।

নলিকাটা দেহ উদ্ধার বনগাঁয়
কলাখেত থেকে এক যুবকের নলিকাটা মৃতদেহ উদ্ধার করল পুলিশ। বুধবার দুপুরে বনগাঁর পূর্ব হরিদাসপুরের বড় কলের মাঠ এলাকায় এক মহিলা কলাখেতে ওই যুবকের দেহ পড়ে থাকতে দেখেন। পুলিশ জানায়, বছর তিরিশের ওই যুবকের পরনে ছিল জিনস। শরীরের উপরে অংশ অনাবৃত ছিল। ঘটনাস্থল থেকে পুলিশ একটি গামছা, চটি ও গাঁজার কলকে উদ্ধার করে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান নিহত যুবক বাংলাদেশি। যেখানে দেহটি পাওয়া গিয়েছে সেখান থেকে সীমান্ত এক কিলোমিটার। কিছুদিন আগে এই এলাকাতেই মাটিতে পুঁতে রাখা এক অজ্ঞাতপরিচয় যুবকের দেহ উদ্ধার করেছিল পুলিশ। পর পর দু’টি দেহ উদ্ধারের ঘটনায় পুলিশর ধারণা, অন্য কোথাও খুন করে দেহ এখানে ফেলে যাওয়া হচ্ছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

হাসনাবাদে গাঁজা-সহ ধৃত
মাদক পাচারের অভিযোগে হাসনাবাদ থানার পুলিশ এক দুষ্কৃতীকে গ্রেফতার করেছে। হাসনাবাদ বাসস্ট্যান্ড থেকে মঙ্গলবার তাকে গ্রেফতার করা হয়। বাদুড়িয়ার কাটিয়াহাটের বাসিন্দা ওই দুষ্কৃতীর নাম জাহাঙ্গির গাজি। পুলিশ জানিয়েছে, জাহাঙ্গিরের কাছ থেকে ৪ কিলোগ্রাম গাঁজা উদ্ধার হয়েছে। বুধবার তাকে বারাসত আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। পুলিশ জানায়, সম্প্রতি হাসনাবাদ এলাকায় মাদক পাচার হচ্ছে বলে অভিযোগ উঠেছিল। তদন্তে নেমে পুলিশ জানতে পারে ইছামতী নদীর ধারে হাসনাবাদ বাসস্ট্যান্ড এলাকায় কয়েক জন মাদক পাচারে জড়িত। কখনও ট্রেনে, কখনও বাসে করে মাদক পাচার করা হচ্ছে। বাংলাদেশেও তা পাচার করা হচ্ছে। এ দিন গোপন সূত্রে খবর পেয়ে বাসস্ট্যান্ড থেকে গাঁজা-সহ জাহাঙ্গিরকে গ্রেফতার করে পুলিশ।

নতুন জেলা বসিরহাট
রাজ্যে নতুন আরও একটি জেলা হচ্ছে বসিরহাট। বুধবার মহাকরণে উচ্চ পর্যায়ের এক বৈঠকে উত্তর ২৪ পরগনাকে ভেঙে নতুন এই প্রস্তাব চূড়ান্ত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন মুখ্যসচিব সমর ঘোষ। ঠিক হয়েছে, ১০টি ব্লক নিয়ে গঠিত বসিরহাট মহকুমা এলাকা নিয়েই তৈরি হবে নতুন ‘বসিরহাট জেলা’। ব্লকগুলি হল বসিরহাট ১ ও ২, বাদুড়িয়া, স্বরূপনগর, সন্দেশখালি ১ ও ২, হাড়োয়া, মিনাখাঁ, হিঙ্গলগঞ্জ, হাসনাবাদ। মিনাখাঁ, হাড়োয়া, সন্দেশখালি ১ ও ২ ব্লক নিয়ে তৈরি হবে নতুন ‘মিনাখাঁ মহকুমা’। বাকি ছ’টি ব্লককে নিয়ে তৈরি হবে ‘বসিরহাট-সদর মহকুমা।’ বর্তমান সরকার জলাপাইগুড়িকে ভেঙে আলিপুরদুয়ার জেলা, পশ্চিম মেদিনীপুরকে ভেঙে ঝাড়গ্রাম ও বর্ধমানকে ভেঙে আসানসোল-দুর্গাপুর জেলা তৈরির সিদ্ধান্ত নিয়েছে।

নাবালিকা উদ্ধার দিল্লিতে
হাবরার কুমড়ো এলাকা থেকে নিখোঁজ নাবালিকার খোঁজ মিলল দিল্লিতে। গত ৪ এপ্রিল নিখোঁজ হয় ওই নাবালিকা। ২২ জুলাই পরিবারের তরফে হাবরা থানায় অপহরণের অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ পেয়ে তদন্তে নেমে পুলিশ গোপালনগরের বাসিন্দা প্রদীপ বৈরাগী নামে এক যুবককে গ্রেফতার করে। ধৃতকে জেরা করে দিল্লিতে ওই নাবালিকার খোঁজ পাওয়া যায়। সোমবার সেখান থেকে তাকে উদ্ধার করে আনে হাবরা থানার পুলিশ। বুধবার বারাসত জেলা আদালতে তোলা হলে বিচারক ওই নাবালিকাকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার নিদের্শ দেন।

দুর্ঘটনা, জখম শিশু
স্কুলগাড়ির ধাক্কায় আহত হল দেড় বছরের এক শিশু। বুধবার, বারাসতের ন’পাড়া কাঠগোলা রবীন্দ্র রোডে। আহতের নাম রোহন প্রধান। পুলিশ জানায়, দু’জন পড়ুয়া নিয়ে গাড়িটি স্কুলে যাওয়ার সময়ে দুর্ঘটনা ঘটে। ঘটনার পরে স্থানীয়েরা গাড়িটি ভাঙচুর করেন। চালককে আটক করেছে পুলিশ। রোহন হাসপাতালে ভর্তি।

প্রতারণা ধৃত
চাকরি দেওয়ার নামে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগে এক প্রাক্তন পুলিশকর্মীকে গ্রেফতার করল পুলিশ। ধৃত শম্ভু ছেত্রীকে মঙ্গলবার নদিয়ায় রানাঘাটের মিশন রোডের বাড়ি থেকে ধরা হয়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.