খেলা
জেলায় টি-টুয়েন্টি
টি-টুয়েন্টির জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে জেলায়ও। প্রমাণ মিলল হাওড়ার ডুমুরজলা স্পোর্টস কমপ্লেক্সে আয়োজিত ‘অল বেঙ্গল টি-টুয়েন্টি টুর্নামেন্ট’-এ। অংশ নিল সিএবি-র তালিকাভুক্ত হাওড়া, হুগলি, কলকাতা, দুই ২৪ পরগনা, বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, মেদিনীপুরের ১৬টি ক্লাব। সংগঠনের দায়িত্বে ছিল হাওড়া স্পোর্টিং ক্লাব ও সাঁত্রাগাছি স্বামী বিবেকানন্দ স্পোর্টস ক্লাব। ফাইনালে উত্তর হাওড়া ক্রিকেট ক্লিনিককে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বর্ধমান মিলনি।
টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে উত্তর হাওড়া ক্রিকেট ক্লিনিক। তারা ২০ ওভারে ৯ উইকেটে খুইয়ে ১৪৬ রান করে। অধিনায়ক অনুপ বারিক ২৪ বলে ২৭ করেন। বর্ধমান মিলনি ১৬ ওভারে ৫ উইকেটে খুইয়েই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। চ্যাম্পিয়ন দলের অধিনায়ক অভিষেক চৌধুরী ৩৬ বলে ৫১ রান করে ম্যান অফ দ্য ম্যাচ হন। এই দলের মনোজিৎ ঘোষ ফাইনালে ৩ ওভারে ৩৫ রান দিয়ে ৪ উইকেট নিয়ে সেরা বোলারের পুরস্কার পান।
অধিনায়ক অভিষেক চৌধুরী বলেন, “এ নিয়ে দু’বার চ্যাম্পিয়ল হলাম।” রানার্স উত্তর হাওড়া ক্রিকেট ক্লিনিকের কোচ পঙ্কজ দাস বলেন, “এই টুর্নামেন্টে এ বারই প্রথম ফাইনালে খেললাম। অসুস্থতার জন্য প্রথম একাদশের দু’জনকে খেলাতে পারিনি। তবে যোগ্য দল হিসেবে চ্যাম্পিয়ন হয়েছে বর্ধমান মিলনি।” প্রতিযোগিতার সেরা ব্যাটসম্যান হলেন রানার্স দলের ঋতম পোড়েল। ফেয়ার প্লে ট্রফি পায় হাওড়া এভারগ্রিন ক্লাব।
প্রতিযোগিতার অর্গানাইজিং সেক্রেটারি প্রদীপ দাস জানান, আই পি এলের নিয়ম অনুযায়ী সিএবি-র তালিকাভুক্ত চার জন আম্পায়ার ম্যাচগুলি পরিচালনা করেন। সেমিফাইনাল এবং ফাইনাল হয় ফ্লাড লাইটে। চার বছর ধরে এই প্রতিযোগিতা চলছে। আগামীতে ৩২টি দল নিয়ে করার পরিকল্পনা আছে।
ফাইনালের শুরুতে দু’দলের ক্রিকেটারদের সঙ্গে পরিচিত হন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়িকা ঝুলন গোস্বামী এবং কৃষি বিপণনমন্ত্রী অরূপ রায়। পুরস্কারগুলি তুলে দেন প্রাক্তন ক্রিকেটার অমরনাথ ঠাকুর, সুব্রত বক্সি, প্রসেনজিৎ মণ্ডল, প্রদীপ দাস প্রমুখ।

ছবি: রণজিৎ নন্দী




অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.