ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

৬ মে-১২ মে, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামেষে রবি বুধ ও বৃহস্পতি, তুলায় চন্দ্র ও বক্রী শনি, সিংহে মঙ্গল, বৃষে শুক্র ও কেতু, বৃশ্চিকে রাহু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র তুলায় স্বাতী থেকে মকরে শ্রবণা পর্যন্ত। তিথিভোগ পূর্ণিমা থেকে কৃষ্ণা
সপ্তমী পর্যন্ত। যোগসঞ্চার ব্যতীপাত থেকে শুক্র পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে
জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: দুষ্ট সহকর্মীর চক্রান্তে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। হিতৈষী বন্ধুর সহায়তায় বিপদ থেকে উদ্ধার। গুরুজনের পরামর্শে সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধান। সপ্তাহের আদ্যভাগে ভাগ্যোদয়ে আকস্মিক বাধা, নাক কান বা গলার যন্ত্রণায় কাজকর্ম ব্যাহত হতে পারে, সামাজিক দায়িত্ব পালনে বহু ব্যয়। মধ্যভাগে পৈতৃক ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় জটিলতা, সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি। অন্তভাগে আবেগের বশে সিদ্ধান্ত নিতে গিয়ে বিপত্তির আশঙ্কা, স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্কের উন্নতি ও পারিবারিক শান্তি। মেষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় অপ্রত্যাশিত উন্নতি। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয় সত্ত্বেও আত্মীয়মহলে অপদস্থ হওয়ার আশঙ্কা। নতুন ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি।
বৃষ: বহু শ্রম ও চেষ্টার পরে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মামলায় চূড়ান্ত হয়রানি ও অর্থক্ষতি। টিউমার বা আলসার জাতীয় ব্যাধি নিরাময়ে অস্ত্রোপচারের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তির যোগ, স্বজনদের সঙ্গে বিবাদে আত্মগ্লানি। মধ্যভাগে বন্ধুর বিপদের সময়ে পাশে দাঁড়াতে না-পারায় ক্লেশ, ভ্রমণে বিপদের আশঙ্কা। অন্তভাগে পারিবারিক ও সামাজিক দায়িত্ব পালনে বাড়তি ব্যয়, নতুন বাড়ি ক্রয়ের জন্য যোগাযোগ। বৃষ লগ্নে জাত ব্যক্তির মানসিক চঞ্চলতা ও বুদ্ধির অস্থিরতায় সুযোগ হাতছাড়া হতে পারে। প্রেমপ্রণয়ে আকস্মিক বাধায় মানসিক স্থিতি ব্যাহত হওয়ার আশঙ্কা। শান্তির আশায় স্থানান্তরে বসবাসের চিন্তা। সংক্রমণজনিত ব্যাধিতে দুর্ভোগ ও কাজকর্মে বাধা।
মিথুন: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে সাফল্য। বৈবাহিক ব্যাপারে আত্মীয়স্বজনের সঙ্গে মনোমালিন্য। কর্মসূত্রে দূরযাত্রার সম্ভাবনা। শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধি। সপ্তাহের আদ্যভাগে বৈষয়িক গোলযোগ আদালত পর্যন্ত গড়াতে পারে, উপকারের প্রতিদান আশা করলে হতাশা বাড়বে। মধ্যভাগে প্রিয়জনের স্বাস্থ্য নিয়ে বিশেষ উদ্বেগ ও বহু ব্যয়ে নাজেহাল, ধৈর্যের অভাবে বিপত্তি দেখা দিতে পারে। অন্তভাগে স্বামী-স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝির অবসান ও সাংসারিক সুস্থিতি, স্থপতি ও চিত্রশিল্পীদের বিশেষ সাফল্যের যোগ। মিথুন লগ্নে জাত ব্যক্তির ওষুধের ব্যবসায় উন্নতি। অতিরিক্ত দুঃসাহস বিড়ম্বনা ডেকে আনতে পারে। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি।
কর্কট: মৌলিক পরিকল্পনা ও বুদ্ধিবলে শত্রুকে পর্যুদস্ত করে অগ্রগতি। মাত্রাছাড়া ভাবাবেগ বিড়ম্বনা ডেকে আনতে পারে। প্রিয়জনের আকস্মিক স্বাস্থ্যহানিতে ব্যয় বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে সততা ও পরোপকারের জন্য সামাজিক ক্ষেত্রে প্রশংসা ও সম্মান লাভ, পড়ে গিয়ে বা দুর্ঘটনায় হাড় ভাঙার আশঙ্কা। মধ্যভাগে একাধিক উপায়ে অর্থাগমের সম্ভাবনা, ক্রীড়া নৈপুণ্যের স্বীকৃতি জুটতে পারে। অন্তভাগে দুঃসাহস ও হঠকারিতায় ক্ষতির আশঙ্কা, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন। কর্কট লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্বের কারণে শারীরিক ক্লেশ ও মানসিক চাপ। নতুন পরিকল্পনায় সাফল্য। ধর্মকর্মে অনুরাগ ও সাধুসজ্জনের সেবায় আনন্দ। চিকিৎসক ও আইনজ্ঞের শুভ সময়।
সিংহ: স্বাস্থ্য ও সম্মান রক্ষার জন্য কর্ম পরিবর্তনের চেষ্টা সফল হতে পারে। জনহিতকর কাজে অর্থ ও শ্রমদান। পথ-দুর্ঘটনায় বা উঁচু জায়গা থেকে পড়ে গিয়ে দেহে
বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও মা-বাবার সঙ্গে মনান্তর, প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে কাজকর্মে
ব্যাঘাত। মধ্যভাগে পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে সফল আলাপ-আলোচনা, বন্ধুর সহায়তায় অর্থনৈতিক সমস্যার সমাধান। অন্তভাগে মধুর ব্যবহার
ও সংযত কথাবার্তায় অন্যের মন জয় করতে পারেন, বিপন্ন প্রতিবেশীর পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তি দেখা দিতে পারে। সিংহ লগ্নে জাত ব্যক্তির
রাসায়নিক দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। আগুন থেকে বিপদের আশঙ্কা। সদ্গুরুর শিক্ষা ও অনুপ্রেরণায় আধ্যাত্মিক অগ্রগতি।
কন্যা: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় ব্যবসায় বিশেষ সাফল্য। সন্তানের মতিগতি ও উদ্ধত ব্যবহারে উদ্বেগ। অহেতুক ঝামেলায় গৃহ নির্মাণে বাধা ও ব্যয় বৃদ্ধি। রহস্যবিদ্যা ও জ্যোতিষবিদ্যার চর্চায় অনুরাগ। সপ্তাহের আদ্যভাগে কর্মে পদোন্নতির সম্ভাবনা, জীবাণু সংক্রমণে নানান রোগের প্রকোপ, ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে। মধ্যভাগে কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে সমঝোতা। অন্তভাগে নৃত্যনাটকাদি ললিতকলার অনুষ্ঠানে সম্মান বৃদ্ধি, স্বজনবর্গের বিরূপ আচরণে ক্লেশ। কন্যা লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য ও নতুন কর্মসংস্থানের সম্ভাবনা। খেলাধুলায় নৈপুণ্য ও সম্মান লাভ। মাতৃকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা। অর্শ বা ফিসচুলা জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ।
তুলা: পারিবারিক ক্ষেত্রে হঠকারি সিদ্ধান্তে সমূহ ক্ষতির আশঙ্কা। কূটবুদ্ধি জ্ঞাতির উস্কানিতে পরিবারে অশান্তি। শ্বশুরকুল সূত্রে অর্থপ্রাপ্তির সম্ভাবনা। ললিতকলায় কৃতিত্বের বিশেষ স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে কর্মে উন্নতির সুখবর মিলতে পারে, সন্তানের লেখাপড়া নিয়ে সমস্যায় উদ্বেগ। মধ্যভাগে বন্ধুর সহায়তায় সংসারে ভুল বোঝাবুঝির অবসান, সবান্ধব ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে অস্থিরতার জন্য নতুন কর্ম পরিকল্পনায় বাধা ও বিলম্ব, প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। তুলা লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে বিশেষ স্বীকৃতির যোগ। মধুর বাক্য ও সংযত আচরণের জন্য জনপ্রিয়তা বৃদ্ধি। ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। শত্রুর শক্তিক্ষয়ের সংবাদে সাময়িক স্বস্তি। তীর্থক্ষেত্রে পুণ্যস্নান ও দেবদর্শনে মানসিক শান্তি।
বৃশ্চিক: দক্ষতা ও সততার মূল্য পেতে দেরি হতে পারে। বুদ্ধিমত্তা ও বাস্তবোধের জোরে জটিলতা কাটিয়ে অগ্রগতি। রক্তচাপের অস্বাভাবিক হ্রাস-বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে না-পাওয়ার বেদনায় নিত্য কর্তব্যে অমনোযোগ ও অবহেলা, পারিবারিক অনুষ্ঠানে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে। মধ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিবিরোধ আদালতে গড়াতে পারে, শত্রুর সঙ্গে সমঝোতায় স্বস্তি। অন্তভাগে উচ্চশিক্ষায় আকস্মিক বাধা, প্রিয়জনের বিয়ের ব্যাপারে আকস্মিক গোলযোগ, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে একাধিক কাজের সুযোগ আসতে পারে। নানা কারণে অতিরিক্ত ব্যয়ের দরুন ঋণ পরিশোধের পরিকল্পনা ব্যাহত।
ধনু: দুষ্ট সহকর্মীর দুরভিসন্ধির জন্য কর্মে জটিলতা বৃদ্ধি। আলাপ-আলোচনায় বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতি-বিরোধের সাময়িক সমাধানের সম্ভাবনা। চিকিৎসক ও আইনজ্ঞের কৃতিত্বের স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর সহায়তায় বিপদ থেকে উদ্ধার, গুরুজনের বার্ধক্যজনিত রোগের প্রকোপ বৃদ্ধিতে নানা সমস্যা। মধ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মপরিকল্পনায় বাধা, সপরিবার ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে। অন্তভাগে প্রিয়জনের সুসংবাদ পেতে পারেন, বেদ-পুরাণ চর্চায় ব্যুৎপত্তি। ধনু লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য এবং বৃহৎ সংস্থায় কাজের সুযোগ। নাটকাদি চারুকলায় দক্ষতার স্বীকৃতি ও বাড়তি উপার্জনের হদিস। শ্লেষ্মাজনিত পীড়া ও হজমের গোলমালে দুর্ভোগ।
মকর: কর্মে নতুন পরিকল্পনা সফল হতে পারে। পৈতৃক ব্যবসা সম্প্রসারণ ও মূলধন বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্যের যোগ। বন্ধুবিচ্ছেদ ও স্বজনবিরোধে অকাকীত্ব বাড়বে। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে বিতর্কবিবাদে জড়িয়ে পড়ায় অহেতুক সমস্যা, মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। মধ্যভাগে স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক সঙ্কটমোচন, পিত্তরোগে দুর্ভোগ। অন্তভাগে সময়োচিত চিকিৎসায় গুরুজনের দেহারোগ্য। মকর লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে সম্মান বৃদ্ধি ও সামাজিক প্রতিষ্ঠা লাভ। হৃদ্যন্ত্রের জটিলতা ও স্নায়ুপীড়ায় কাজকর্ম ব্যাহত। আধ্যাত্মিক বিকাশের আশায় তীর্থভ্রমণের পরিকল্পনা ও সদ্গুরুর সন্ধান।
কুম্ভ: আর্থিক ও বৈষয়িক উন্নতির যোগ। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের সমস্যায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে বাবা-মায়ের অনড় মনোভাবের জন্য পারিবারিক জটিলতা বৃদ্ধি, কর্মে সংস্থাগত পরিবর্তনের সম্ভাবনা। মধ্যভাগে সাহস ও বুদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার, গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। অন্তভাগে প্রিয়জনের ভাগ্যোদয়ে আনন্দ, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির নতুন কাজের সুযোগে উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে। সুখ্যাতিতে অনাসক্তি। ব্যবসা বা শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে।
মীন: কোনও প্রভাবশালী ব্যক্তির সহায়তায় পদোন্নতির জট কেটে যেতে পারে। কোনও দুর্ঘটনা বা অস্ত্রোপচারে দৈহিক ক্ষত থেকে নতুন জটিলতার আশঙ্কা।
গুরুজনের স্বাস্থ্যোন্নতি ও মানসিক অবস্থার উন্নতি। সপ্তাহের আদ্যভাগে দীর্ঘদিনের কোনও আশা পূরণ হওয়ার সম্ভাবনা, অযৌক্তিক কথাবার্তা বিপত্তি
ডেকে আনতে পারে, সংক্রমণজনিত জ্বরজ্বালা। মধ্যভাগে মনের চঞ্চলতা ও বুদ্ধির অস্থিরতায় কাজকর্ম ব্যাহত হওয়ার আশঙ্কা, জলপথে ভ্রমণ
এড়ানো দরকার। অন্তভাগে দক্ষতা ও নিষ্ঠা সত্ত্বেও কর্মস্থলে প্রাপ্য থেকে ফের বঞ্চনা, সন্তানের বহির্মুখী মতিগতি চিন্তার কারণ হয়ে
উঠতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য আসতে দেরি হতে পারে।
মধুর ব্যবহারে অন্যের মন জয়। অতিমানিতা থেকে একাকীত্বের জ্বালা বাড়বে।

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.