টুকরো খবর
স্ত্রীকে চারটি গুলি, উধাও
স্ত্রীকে পর পর চারটি গুলি করে ফেরার হলেন স্বামী। শুক্রবার দুপুর আড়াইটা নাগাদ গাজল থানার বাসন্তীতলা গ্রামের ঘটনা। গুলিবিদ্ধ মহিলা সুপ্রিয়া রায়কে মালদহ হাসপাতালে ভর্তি করানোর পরে চিকিৎসকেরা কলকাতায় রেফার করেন। জেলার পুলিশ সুপার জয়ন্ত পাল বলেন, “পারিবারিক বিবাদে স্ত্রীকে ওই ব্যক্তি গুলি করেন বলে জানা গিয়েছে। অবৈধ সম্পর্ক জেরেও এই ঘটনা ঘটতে পারে। অভিযুক্তকে ধরতে তল্লাশি শুরু হয়েছে।” জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, গাজলের করলাভিটার বিধানপল্লির নারায়ণ রায়ের সঙ্গে ১৫-১৬ বছর আগে নদীয়া জেলার কল্যাণীর সুপ্রিয়া দেবীর বিয়ে হয়। তাদের ১৪ বছরের একটি মেয়েও রয়েছে। নারায়ণবাবু আগে দিল্লিতে দর্জির কাজ করতেন। পরে গ্রামে একটি সরষের তেলের মিল তৈরি করেন। প্রায় দুই বছর ধরে স্বামী-স্ত্রীর মধ্যে কোনও সম্পর্ক নেই। স্বামীর বিরুদ্ধে আদালতে খোরপোষের মামলা করার পরে সুপ্রিয়া দেবী মেয়ে নিশাকে নিয়ে কদুবাড়ির কাছে একটি বাড়িতে ভাড়া থাকেন। শুক্রবার মেয়ে স্কুলে যাওয়ার পর বই কিনতে সুপ্রিয়াদেবী বাজারে গিয়েছিলেন। সেখান থেকে তিনি বাসন্তীতলায় কাকার বাড়িতে গিয়েছিলেন। কাকার বাড়িতে সুপ্রিয়া দেবী খেতে বসেছিলেন। সেই সময় হঠাৎ নারায়ণবাবু বাড়িতে ঢুকে স্ত্রীর উপর পর পর চারটি গুলি করে মোটর সাইকেলে চড়ে পালিয়ে যান বলে অভিযোগ। রক্তাক্ত অবস্থায় তিনি মাটিতে লুটিয়ে পড়েন। সুপ্রিয়া দেবীর কাকা প্রহ্লাদ রায় বলেন, “সুপ্রিয়া েমের বই কিনতে বার হয়ে আমাদের বাড়িতে এসেছিল। আমরাই জোর করে খেতে বসালাম। এমন ঘটবে ভাবতেই পারিনি।” গাজল থানার ওসি সঞ্জয় ঘোষ জানান, সুপ্রিয়া দেবী বই কিনতে বাজারে বার হওয়ার পরেই নারায়ণবাবু পিছু নেন। যে পিস্তল দিয়ে তিনি গুলি করেন সেটি আধুনিক। সেটি কোথা থেকে জোগাড় করলেন তাও খতিয়ে দেখছে পুলিশ।

শ্বাসরোধ করে খুন প্রহরীকে
কাঠকয়লা তৈরির কারখানার এক নৈশপ্রহরীকে শ্বাসরোধ করে খুন করে পালিয়েছে দুষ্কৃতীরা। শুক্রবার সকালে মালদহের রতুয়ার পরাণপুরে ওই কারখানার একটি ঘর থেকে নৈশপ্রহরীর দেহ উদ্ধার করে পুলিশ। পুলিশ জানায়, তজিবুর রহমান (২২)। তাঁর বাড়ি ওই এলাকাতেই। চার মাস আগে ওই কাঠকয়লা তৈরির কারখানায় কাজে যোগ দেয় তজিবুর। রাতে বাড়ি থেকে খাওয়া-দাওয়া সেরে কারখানায় যেত তজিবুর। সেখানে একটি ঘরে তার থাকার ব্যবস্থা ছিল। এদিন সকালে স্থানীয় বাসিন্দারা দেখেন ঘরের দরজা খোলা। ভেতরে মৃত অবস্থায় পড়ে রয়েছে তজিবুর। গলায় কালশিটে দাগ ছাড়াও শরীরের বেশ কিছু জায়গায় আঘাতের চিহ্ন ছিল। কী কারণে দুষ্কৃতীরা ওই যুবককে খুন করল তা নিয়ে ধন্দে পড়েছে পুলিশ। মারধরের নালিশ। তৃণমূল ছাত্র পরিষদ নেতাকে মারধরের অভিযোগ উঠেছে এসএফআই নেতা কর্মীদের একাংশের বিরুদ্ধে। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটে রায়গঞ্জ সুরেন্দ্রনাথ মহাবিদ্যালয় চত্বরে। টিএমসিপির সদস্য আব্দুল হামিদ নামে তৃতীয় বর্ষের কলাবিভাগের ওই ছাত্রকে রায়গঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ওই ছাত্রের মাথায়, বুকে ও হাতে চোট লেগেছে।

অনিয়মের অভিযোগ
আর্থিক অনিয়মের অভিযোগে কোচবিহারের এক সমবায় সমিতির কয়েকজন কর্তার বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ জানাল ভিজিল্যান্স দফতর। তদন্তে নেমে সমিতির প্রাক্তন সভাপতিকে গ্রেফতার করেছে পুলিশ। ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরও ৩ জনের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। পুলিশ সুপার প্রণব দাস বলেন, “বিধি মেনে খরচ না করার ব্যাপারে ভিজিল্যান্সের অভিযোগের ভিত্তিতে ওই সমবায় সমিতির একজনকে ধরা হয়েছে। বাকি ৩ জনের খোঁজ চলছে।” তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুমার রাজীব নারায়ণ বলেন, “ওই সমবায় সমিতিতে কমপক্ষে ১৫ লক্ষাধিক টাকা খরচ নিয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে। আমরাও বহু বার এ সবের ব্যাপারে ব্যবস্থা নেওয়ার দাবি করেছিলাম। প্রাক্তন ওই সভাপতিকে গ্রেফতার আমাদের অভিযোগের সত্যতা প্রমাণ করল।”

জামিনে মুক্ত ছাত্ররা
অধ্যক্ষের ঘরে ভাঙচুরের ঘটনায় ধৃত ইসলামপুর কলেজের ১৪ জন ছাত্রকে জামিনে মুক্তি দিল আদালত। শুক্রবার ওই ছাত্রদের ইসলামপুর আদালতে হাজির করানো হলে বিচারক স্মৃতিরূপা ঘোষ জামিনে মুক্তি দেন। স্নাতক স্তরের প্রথম ও দ্বিতীয় বর্ষের দুঃস্থ ছাত্রছাত্রীদের পরীক্ষার ফর্মের দাম কমানোর দাবিতে বৃহস্পতিবার ছাত্ররা কলেজ অধ্যক্ষ উতথ্য বন্দ্যোপাধ্যায়ের ঘরে ভাঙচুর চালান বলে অভিযোগ। পুলিশ গিয়ে ছাত্রদের সেখান থেকে সরিয়ে দিলে তাঁরা ৩৩ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বলে অভিযোগ। সেখানে পুলিশ ওই ১৪ জনকে গ্রেফতার করে জাতীয় সড়ক অবরোধমুক্ত করে। কলেজ সূত্রে জানা গিয়েছে, এ দিন অবশ্য কলেজে নির্বিঘ্নে ফর্ম ফিলআপ হয়েছে। ছাত্র পরিষদের অভিযোগ, হামলাকারীরা অধিকাংশই তৃণমূল সমর্থক। তবে তাদের মধ্যে কয়েকজন বহিরাগতও ছিল বলে অভিযোগ ছাত্র পরিষদের।

দুর্ঘটনায় মৃত শিশু
পিকআপ ভ্যানের ধাক্কায় তিন বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে রায়গঞ্জ জেলা হাসাপাতালে তাঁর মৃত্যু হয়। পুলিশ জানায় মৃতের নাম সফিকুল ইসলাম। তাঁর বাড়ি রায়গঞ্জ থানার রামপুরে। এদিন সন্ধ্যায় বাড়ির সামনে ওই শিশুটি খেলছিল। সেই সময় একটি পিকআপ ভ্যান শিশুটিকে পিষে দেয়। আশঙ্কাজনক অবস্থায় এরপর ওই শিশুকে রায়গঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করানো হয়। রাতে সেখানেই সে মারা যায়। পিকআপ ভ্যান ও তার চালকের খোঁজ শুরু করেছে পুলিশ।

পরীক্ষাকেন্দ্রে অসুস্থ
উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হওয়ার পরই অসুস্থ হয়ে পড়লেন ছাত্রী। শুক্রবার ঘটনাটি ঘটে মালদহের চাঁচলের কলিগ্রাম পরীক্ষাকেন্দ্রে। চিকিৎসার পর কিছুটা সুস্থ হলে পৃথক ঘরে ওই ছাত্রী পরীক্ষা দেয়। নৈকান্দা হাই মাদ্রাসার ছাত্রী রুমা খাতুন হাতে ইংরেজি প্রশ্নপত্র পাওয়ার পর থেকে অসুস্থ বোধ করতে থাকেন। এক সময় জ্ঞান হারিয়ে ফেলেন তিনি।

ডুবে মৃত্যু যুবকের
আত্রেয়ী নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক যুবক। শুক্রবার ঘটনাটি ঘটে দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জ থানার সাফানগর এলাকার আত্রেয়ীর ঘাটে। পরে বাসিন্দারা দেহ উদ্ধার করে। স্থানীয় বাসিন্দা মৃত ওই যুবকের নাম বিজয় কর্মকার (২৯)।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.