টুকরো খবর
যুবককে খুনের চেষ্টা
বাড়িতে চড়াও হয়ে এক যুবককে খুনের চেষ্টা করা হল বনগাঁর সুভাষনগর এলাকায়। বৃহস্পতিবার দুপুরের ঘটনা। বিপ্লব ঘোষ ওরফে বিল্লা নামে আহত ওই যুবককে বনগাঁ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পুলিশ জানিয়েছে, আহত এবং অভিযুক্ত সকলেই গরু পাচারের সঙ্গে যুক্ত। বিপ্লবের উপরে হামলার অভিযোগে প্রশান্ত ঘোষ নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। গরু পাচারের বখড়া নিয়ে দু’পক্ষের বিবাদের জেরে ওই ঘটনা বলে প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত প্রশান্ত গরু পাচারের যে দলের সঙ্গে যুক্ত, সেই দলের পাণ্ডা বাবন ঘোষ নামে ওই এলাকারই এক যুবক। বৃহস্পতিবার দুপুর আড়াইটে নাগাদ বাবন তার দলবল নিয়ে বিপ্লবের বাড়িতে চড়াও হয়। বিপ্লবের মা লক্ষ্মীদেবী এবং ঠাকুমা বাধা দিতে গিয়ে আহত হন। বিপ্লবকে লক্ষ করে গুলি চালানো হলে তা লক্ষ্যভ্রষ্ট হয়। আগ্নেয়াস্ত্রের বাট দিয়ে বিপ্লবের মাথায় মারা হয়। তার মাথা ফেটে যায়। এর পরেই বাবন দলবল নিয়ে চলে যায়। ঘটনার পরে স্থানীয় কিছু বাসিন্দা বাবনের বাড়িতে চড়াও হয়ে ভাঙচুর চালায়। তার বাড়িতে তালা দিয়ে দেওয়া হয়। পুলিশ গেলে বিক্ষোভের মুখে পড়ে। পুলিশ বাবনের বাড়ি থেকে একটি নাইন এম এম পিস্তল, দু’টি ওয়ান শটার এবং তিনটি বোমা উদ্ধার করেছে। উত্তর ২৪ পরগনার পুলিশ সুপার চম্পক ভট্টাচার্য বলেন, “অভিযুক্ত বাবন ও তার কয়েক জন শাগরেদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তারা পলাতক। ঘটনার তদন্ত চলছে।” ওই রাতেই স্থানীয় স্টেশন রোডের একটি দোকানে বেশ কিছু যুবক ভাঙচুর চালায়। এর সঙ্গে সুভাষনগরের ঘটনার কোনও যোগ রয়েছে কি না, পুলিশ তা খতিয়ে দেখছে।

যুবককে ডেকে পিটিয়ে মারার অভিযোগ
এক যুবককে বাড়ি থেকে ডেকে নিয়ে পিটিয়ে মারার অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার থানার বরিয়া গ্রামে। পুলিশ জানিয়েছে, নিহতের নাম নিমাই হালদার (৩৫)। তাঁর বাড়ি ওই গ্রামেই। নিহত নিমাই হালদারের মা রঞ্জিতাদেবী স্থানীয় একটি ক্লাবের সদস্যদের বিরুদ্ধে ছেলেকে খুন করার অভিযোগ দায়ের করেছেন। খুনের মামলা রুজু করে ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। তবে অভিযুক্তরা পলাতক বলে পুলিশ জানিয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সপ্তাহখানেক আগে গ্রামেরই বাসিন্দা সুধীর মণ্ডলের বাড়ি থেকে একটি ডাবর (জল রাখার বড় পাত্র) চুরি যায়। ওই চুরির ঘটনায় নিমাইকে সন্দেহ করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় স্থানীয় চণ্ডী ক্লাবের কয়েক জন সদস্য ওই চুরির ঘটনায় বিচারসভায় যাওয়ার জন্য নিমাইকে ডেকে নিয়ে যায় বলে পরিবারের লোকেরা জানিয়েছেন। তাঁদের অভিযোগ, নিমাইকে প্রচণ্ড মারতে মারতে একটি পুকুরে ফেলে দেওয়া হয়। পরে সেখান থেকে তুলে পুকুরের কাছেই ঝোপে ফেলে দেওয়া হয়। নিমাইবাবুর স্ত্রী লতিকাদেবীর অভিযোগ, “ওই চুরির ঘটনায় আমার স্বামী কোনওভাবেই জড়িত নয়। ওকে মিথ্যা অভিযোগে ও আক্রোশে ডেকে নিয়ে গিয়ে খুন করা হয়েছে।” পুলিশ জানায়, খবর পেয়ে গিয়ে দেহটি উদ্ধার করে ডায়মন্ড হারবার মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা নিমাইকে মৃত বলে ঘোষণা করেন।

হাসপাতাল চত্বরে বোমাবাজি, গুলি
অশোকনগর স্টেট জেনারেল হাসপাতাল চত্বরে দু’দল দুষ্কৃতীর মধ্যে বোমাবাজি ও গুলির লড়াইকে কেন্দ্র করে বৃহস্পতিবার সন্ধ্যায় আতঙ্ক ছড়ায়। বোমাবাজি বা গুলিতে কেউ হতাহত হয়নি। কিন্তু ঘটনার জেরে নিরাপত্তার অভাব বোধ করছেন হাসপাতাল কর্তৃপক্ষ এবং রোগীদের আত্মীয়স্বজন। পুলিশ জানায়, ওই এলাকায় দু’টি দুষ্কৃতী দলের কয়েক জন পাণ্ডা সম্প্রতি জেল থেকে জামিন পেয়েছে। তারাই এলাকা দখলের জন্য বৃহস্পতিবার গোলমালে জড়ায়। হাসপাতালের সুপার ময়ূখ গোস্বামী বলেন, “পুলিশ, স্থানীয় বিধায়ক এবং পুরপ্রধানের কাছে হাসপাতাল চত্বরে পুলিশ ফাঁড়ি তৈরি বা পুলিশি টহলের ব্যবস্থা করার দাবি জানানো হয়েছে।” অশোকনগরের তৃণমূল বিধায়ক ধীমান রায় বলেন, “অতীতে ওই দুষ্কৃতীদের জন্য সন্ধ্যার পরে কেউ হাসপাতালে যেতে সাহস করতেন না। কিছু দিন বন্ধ থাকার পরে ফের এলাকা দখলের লড়াই শুরু হয়েছে। পুলিশকে বলা হয়েছে দ্রুত দুষ্কৃতীদের গ্রেফতার করতে।”

ছাদ থেকে পড়ে মৃত্যু
ছাদ থেকে পড়ে মৃত্যু হল যুবকের। বৃহস্পতিবার দুপুরে বসিরহাটের রাহারআটি এলাকার বাসিন্দা পিন্টু বিশ্বাস (৩৮) নামে ওই যুবক বাড়ির সামনে রং খেলছিলেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, রং খেলার এক ফাঁকে ওই যুবক নিজের বাড়ির ছাদে উঠে গিয়েছিলেন। অসতর্কতায় পা ফস্কে পড়ে যান। গুরুতর জখম অবস্থায় তাঁকে বসিরহাট মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। কিছুক্ষণ পরে সেখানেই তিনি মারা যান। দেহটি ময়না-তদন্তে পাঠিয়েছে পুলিশ।

ট্রেনে কাটা পড়ে মৃত্যু মা-ছেলের
ট্রেনে কাটা পড়ে মৃত্যু হল এক মহিলা ও তাঁর চার মাসের শিশুপুত্রের। বৃহস্পতিবার রাতে বনগাঁ-রানাঘাট শাখার আকাইপুর স্টেশনের কাছ থেকে পুলিশ নমিতা বৈরাগী (২৭) নামে ওই মহিলা তাঁর সন্তানের দেহটি উদ্ধার করে ময়না-তদন্তে পাঠায়। নমিতাদেবীর বাড়ি আকাইপুরে। প্রাথমিক তদন্তে রেল পুলিশের অনুমান, সাংসারিক অশান্তির জেরে সন্তানকে নিয়ে ওই মহিলা ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হন।

দেহ উদ্ধার
জয়নগর থানার খেদরতলা এলাকায় বৃহস্পতিবার সকালে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃতদেহ পাওয়া গিয়েছে। পুলিশ জানায়, মাঠের এক পাশে মাটি চাপা দেওয়া ছিল ওই দেহটি। মাটির ফাঁক দিয়ে মৃতের কনুইয়ের কিছুটা অংশ বেরিয়ে ছিল। তা দেখে স্থানীয় বাসিন্দারা থানায় খবর দেন। মৃতের বয়স প্রায় ৪৫ বছর। তাঁর নাকে-মুখে রক্ত জমাট বেঁধে ছিল।

পারিবারিক বিবাদের জেরে মৃত্যু
গাছের পাতা কুড়োনোকে কেন্দ্র করে দু’টি পরিবারের মধ্যে সংঘর্ষে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। ঘটনাটি ঘটে দক্ষিণ ২৪ পরগনার কাশীপুর থানার সাতুলির নারকেলবেড়িয়া গ্রামে গত রবিবার। সংঘর্ষে গুরুতর হন আমিরুল মোল্লা নামে ওই ব্যক্তি। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় কলকাতায় পিজি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। শুক্রবার সকালে সেখানে তিনি মারা যান।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.