টুকরো খবর
প্রধানশিক্ষককে খুনের হুমকি, অভিযুক্ত শিক্ষক
শিক্ষক দেরিতে স্কুলে আসায় হাজিরা খাতায় লালকালির দাগ দিয়েছিলেন প্রধান শিক্ষক। তার জেরে ওই শিক্ষক তাঁর প্রাণনাশের হুমকি দিয়েছেন বলে প্রধান শিক্ষকের অভিযোগ। ঘটনাটি ঘটেছে বুধবার সকালে উত্তর ২৪ পরগনার হাবরার হাটথুবা আদর্শ বিদ্যাপীঠে। প্রধান শিক্ষক জয়প্রকাশ কেশরী এ ব্যাপারে হাবরা থানায় অভিযোগ দায়ের করেছেন। যদিও প্রধান শিক্ষকের অভিযোগ অস্বীকার করেছেন অশোককুমার রায় নামে ওই শিক্ষক। স্কুল সূত্রে জানা গিয়েছে, বেলা ১১টা বেজে ৫ মিনিটের পরে কোনও শিক্ষক স্কুলে এলে তাঁর নামের পাশে হাজিরা খাতায় লালকালির দাগ দেওয়া হয়। এটাই সরকারি নিয়ম। বুধবার বাংলার শিক্ষক অশোকবাবু দেরিতে আসায় হাজিরা খাতায় তাঁর নামের পাশে প্রধানশিক্ষক লালকালির দাগ দেন। অশোকবাবু সই করতে গিয়ে লালকালির দাগ দেখে প্রধান শিক্ষকের সঙ্গে অশালীন আচরণ করেন এবং খাতা ছুড়ে ফেলে তাঁর প্রাণনাশের হুমকি দেন বলে অভিযোগ। অভিযোগ অস্বীকার করে অশোকবাবু বলেন, “আমি নিয়ম মেনেই স্কুলে আসি।” পুলিশ জানিয়েছে, প্রধানশিক্ষকের অভিযোগ পেয়ে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

পরীক্ষার্থীকে মারধরে জড়িত সন্দেহে প্রহার
হাবরার ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবিতে কংগ্রেসের মিছিল। বুধবার ছবি তুলেছেন শান্তনু হালদার।
মাধ্যমিক পরীক্ষার্থী দীপঙ্কর মিস্ত্রিকে মারধরের ঘটনায় জড়িত সন্দেহে মঙ্গলবার রাতে এক যুবককে মারধর করে হাবরা থানায় নিয়ে যায় জনতা। হাবরা স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্মের পাশে যে ক্লাবে তুলে নিয়ে গিয়ে তোলাবাজেরা দীপঙ্করকে মারধর করেছিল, সেই ক্লাবের কর্মকর্তা ওই যুবক। দীপঙ্করের উপরে হামলার প্রতিবাদে এবং দোষীদের শাস্তির দাবিতে বুধবার হাবরায় ‘শান্তিমিছিল’ করে কংগ্রেস। কংগ্রেসের স্থানীয় নেতৃত্বের অভিযোগ, তৃণমূলের লোকজনের ‘চাপে’ ওই যুবককে থানায় নিয়ে গেলেও গ্রেফতার করেনি পুলিশ। তৃণমূল নেতৃত্ব অবশ্য দাবি করেছেন, তাঁদের দলের কেউ থানায় যাননি। পুলিশ ‘নিরপেক্ষ ভাবে’ তদন্ত করছে। মারধরে জখম ওই যুবককে ভর্তি করা হয়েছে বারাসত হাসপাতালে। পুলিশ কর্তাদের বক্তব্য, দীপঙ্করকে মারধরের ঘটনায় এফআইআর-এ ওই যুবকের নাম নেই। তদন্তেও তাঁর বিরুদ্ধে কোনও প্রমাণ মেলেনি। সে কারণে থানায় জিজ্ঞাসাবাদের পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়। দীপঙ্করের বোন পাপিয়া মালঙ্গি এ দিন বলে, “ওই যুবকের নাম এফআইআর-এ নেই ঠিকই। তবে দাদা পরে বলেছে, মারধরের ঘটনায় ওই ব্যক্তি জড়িত।” উত্তর ২৪ পরগনার পুলিশ সুপার চম্পক ভট্টাচার্য বলেন, “গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।” দীপঙ্করের উপরে হামলার ঘটনায় ইতিমধ্যেই ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তেরা ‘হুমকি’ দিচ্ছে বলে এ দিন দাবি করেন পাপিয়া।

বোমা ছুড়ে লুঠপাটের চেষ্টা, বসিরহাটে ধৃত ৫
মেলার মাঠে বোমা ছুড়ে লুঠপাটের চেষ্টার অভিযোগে পাঁচ দুষ্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাট থানার ঘোড়ারস গ্রামে। পুলিশ জানিয়েছে, গত কয়েক দিন ধরে ঘোড়ারস স্টেশনের পাশে একটি গ্রামীণ মেলা শুরু হয়েছে। মঙ্গলবার রাত ১২ নাগাদ কয়েক জন দুষ্কৃতী মেলার মাঠে বোমা ছোঁড়ে। তার জেরে আতঙ্ক তৈরি হয়। পরিস্থিতি বেগতিক দেখে গ্রামবাসীরা থানায় খবর দেন। বসিরহাট থানার আইসি অতনু মণ্ডলের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গেলে দুষ্কৃতীরা পালাতে থাকে। তাদের তাড়া করে পাঁচ জনকে ধরে ফেলে পুলিশ। ধৃতদের কাছ থেকে কয়েকটি তাজা বোমা, ভোজালি ও রড উদ্ধার করেছে পুলিশ। অন্য দিকে, রাতে অভিযান চালিয়ে এক চোলাই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। তার কাছ থেকে ৪০ লিটার চোলাই উদ্ধার করা হয়েছে।

পথ দুর্ঘটনায় জখম মাধ্যমিক পরীক্ষার্থী
নিজস্ব চিত্র।
পরীক্ষা দিতে যাওয়ার পথে পথ দুর্ঘটনায় গুরুতর জখম হলেন এক মাধ্যমিক পরীক্ষার্থী। বুধবার সকালে ঘটনাটি ঘটেছেবাগদা থানার কুরুলিয়া বাজারের কাছে বনগাঁ-বাগদা রোডে। পুলিশ জানিয়েছে সাহানারা সর্দার নামে ওই পরীক্ষার্থীর বাড়ি স্থানীয় বাজিতপুরে। সে মালিদা হাইস্কুলের ছাত্রী। এ দিন সকালে অটোরিকশা করে মামা ভাগিনা বাপুজী বিদ্যাপীঠ স্কুলে পরীক্ষা দিতে যাচ্ছিল সাহানারা। এ দিন ছিল ইতিহাস পরীক্ষা। বেলা ১১টা নাগাদ দ্রুতগতিতে যেতে গিয়ে অটোরিকশাটি উল্টে যায়। গুরুতর আহত সাহানারাকে প্রথমে বাগদা গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে নিয়ে যাওয়া হয় বনগাঁ মহকুমা হাসপাতালে। পরে তাঁকে কলকতায় নিয়ে যাওয়া হয়। পুলিশ অটোটি আটক করেছে ও চালককে গ্রেফতার করা হয়েছে।

ট্রাকে পিষ্ট হয়ে মৃত্যু
ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে বনগাঁর মতিগঞ্জের কাছে বনগাঁ-বাগদা রোগে ঘটনাটি ঘটেছে। পুলিশ জানায় মৃতার নাম কিরণ বিশ্বাস (৬২)। এ দিন দুপুরে চরুইগাছি থেকে ভ্যানরিকশায় করে তিনি বনগাঁ শহরের দিকে আসছিলেন। সেই সময় পিছন থেকে একটি ট্রাক ধাক্কা মারলে তিনি রাস্তায় ছিটকে পড়েন। ওই ট্রাকটিই তাঁকে পিষে দেয়। ঘটনাস্থলেই মারা যান তিনি। ট্রাকটি আটক করেছে পুলিশ।

উপপ্রধান তৃণমূলের
সুন্দরবন লাগোয়া কালীতলা পঞ্চায়েতের নতুন উপপ্রধান হলেন তৃণমূলের মোহনলাল মিস্ত্রি। বুধবার ভোটে তিনি ৭-০ ব্যবধানে জেতেন। সম্প্রতি ওই পঞ্চায়েতের উপপ্রধান বিজেপির বীথিকা মণ্ডলের বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপোষনের অভিযোগে অনাস্থা আনে তৃণমূল সদস্যেরা। এ দিন ভোট হয়। ১২ জন সদস্যের পঞ্চায়েতে তৃণমূলের ৭ জন সদস্য হাজির থাকলেও সিপিএম ও বিজেপি সদস্যেরা হাজির ছিলেন না। কয়েক দিন আগে সিপিএমের সঙ্গে জোট বেঁধে বিজেপির সদস্যেরা স্থানীয় দুলদুলি গ্রাম পঞ্চায়েত থেকে তৃণমূল প্রধানকে সরিয়ে দেয়। তার জেরে কালীতলা পঞ্চায়েতে পদ খোয়াল বিজেপি, এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

রেল অবরোধ
হাসনাবাদ যাওয়ার ট্রেন না-পাওয়ায় বুধবার বারাসত স্টেশনে রেল অবরোধ করেন যাত্রীরা। পূর্ব রেল কর্তৃপক্ষ অন্য ট্রেনে হাসনাবাদ যাওয়ার ব্যবস্থা করার পরে অবরোধ উঠে যায়।

অস্ত্র ব্যবসায়ী ধৃত
এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। বনগাঁর ভাষানপোতা গ্রামে থেকে অলোক সরকার নামে ওই ব্যক্তিকে মঙ্গলবার ভোরে গ্রেফতার করে পুলিশ। বাড়ি স্থানীয় কালীপুরে। পুলিশ জানিয়েছে, ধৃতের কাছ থেকে একটি নাইন এমএম পিস্তল ও নয় রাউন্ড গুলি উদ্ধার হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.