টুকরো খবর
বকখালির সমুদ্রে স্নান করতে গিয়ে নিখোঁজ
ফের বকখালির সমুদ্রে নিখোঁজ হলেন এক যুবক। ঘটনাটি ঘটেছে সোমবার বিকেলে। পুলিশ জানিয়েছে, নিখোঁজ যুবকের নাম ইরাদুল শেখ। বছর চব্বিশের ইরাদুলের বাড়ি দক্ষিণ ২৪ পরগনার জয়নগরের বহড়ু গ্রামে। প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি একই ভাবে বকখালির সমুদ্রে স্নান করতে গিয়ে নিখোঁজ হন কলকাতার বিধাননগরের ন্যাশনাল ইনস্টিটিউট অব হোমিওপ্যাথি কলেজের ছাত্র দীপরাজ ছেত্রী। ৬ ফেব্রুয়ারি দীপরাজের মৃতদেহ উদ্ধার হয়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জয়নগরের বহড়ু গ্রাম থেকে জনা পনেরোর একটি দল সোমবার সকালে বকখালিতে বেড়াতে গিয়েছিলেন। ওই দিন বিকেলে তিন বন্ধুর সঙ্গে সমুদ্রে স্নান করতে নামেন ইরাদুল। কিন্তু আচমকা সমুদ্রে তলিয়ে যান তিনি। অন্য বন্ধুরা পুলিশকে জানান, ইরাদুল সাঁতার জানতেন। কিন্তু স্নান করতে নেমে হঠাৎই অসুস্থ হয়ে পড়ায় তলিয়ে যান। তাঁরা অনেক খুঁজেও ইরাদুলের দেহ পাননি। পুলিশ ইরাদুলের খোঁজে তল্লাশি চালালেও বুধবার রাত পর্যন্ত তাঁর দেহ উদ্ধার হয়নি। এদিকে বার বার বকখালির সমুদ্রে স্নান করতে গিয়ে ডুবে মৃত্যুর ঘটনায় পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন স্থানীয় মানুষ। তাঁদের অভিযোগ, বকখালিতে পর্যটকদের ভিড় লেগেই রয়েছে। অথচ প্রশাসনের তরফে সমুদ্রে নামার ক্ষেত্রে পর্যটকদের জন্য কোনও সতর্কবার্তার ব্যবস্থা নেই। ফলে প্রায়ই দুর্ঘটনা ঘটছে।

শ্রমিকদের পথ-অবরোধ
একটি কারখানার অবস্থানরত শ্রমিকদের উপরে তৃণমূল বিধায়কের নেতৃত্বে হামলার অভিযোগে রাস্তা অবরোধ করল ভারতীয় মজদুর সঙ্ঘ। বুধবার বিকেলে দক্ষিণ শহরতলির বিষ্ণপুর থানার আমতলা রোড অবরোধ করা হয়। এর জেরে অবরুদ্ধ হয়ে পড়ে ডায়মন্ড হারবার রোড। দক্ষিণ ২৪ পরগনা ও দক্ষিণ শহরতলি এলাকা কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিকেল সাড়ে তিনটে থেকে সাড়ে চারটে, এক ঘণ্টা রাস্তা অবরোধ করা হয়। তার পরে পুলিশ পৌঁছে অবরোধ তুলে দেয়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মালিকপক্ষের বিরুদ্ধে বিভিন্ন দাবি নিয়ে মঙ্গলবার সকাল থেকে ভারতীয় মজদুর সঙ্ঘ প্রভাবিত সংগঠনের শ্রমিকেরা কারখানায় অবস্থান বিক্ষোভ করছিলেন। অভিযোগ, ওই শ্রমিকদের উপর সদলবলে হামলা চালান বিষ্ণুপুরের বিধায়ক দিলীপ মণ্ডল। ওই কারখানার ভারতীয় মজদুর সঙ্ঘ প্রভাবিত সংগঠনের সম্পাদক সোমনাথ সর্দার বলেন, “ওই দিন বিধায়ক দিলীপ মণ্ডল-সহ প্রায় শতাধিক তৃণমূল সমর্থক আমাদের উপরে চড়াও হয়ে মারধর করেন।” ওই ঘটনায় দোষীদের গ্রেফতারের দাবিতে বুধবার অবরোধ করা হয় বলে জানান শ্রমিকেরা। এই বিষয়ে অবশ্য দিলীপবাবু কোনও মন্তব্য করেননি। দক্ষিণ ২৪ পরগনার তৃণমূলের সভাপতি শোভন চট্টোপাধ্যায় বলেন, “ওই ঘটনা আমার জানা নেই। খোঁজ নিচ্ছি।” দক্ষিণ ২৪ পরগনার পুলিশ সুপার লক্ষ্মীনারায়ণ মিনা বলেন, “ওই অভিযোগের তদন্ত করা হচ্ছে।”

মহকুমা অ্যাথলেটিকস বনগাঁয়
রবিবার মহকুমা ক্রীড়া সংস্থা পরিচালিত মহকুমা অ্যাথলেটিক প্রতিযোগিতা হয়ে গেল। বনগাঁ স্টেডিয়ামে আয়োজিত এই প্রতিযোগিতায় ২৮টি ইভেন্টে ১৫০ জন ক্রীড়াবিদ অংশগ্রহণ করেন। প্রতিযোগিতার উদ্বোধন করেন বনগাঁ সমিতির সভাপতি সৌমেন দত্ত। উপস্থিত ছিলেন ক্রীড়া উপ সমিতির আহ্বায়ক ভাস্কর দাস, বিধায়ক বিশ্বজিৎ দাস, প্রাক্তন বিধায়ক গোপাল শেঠ, সংস্থার সহায়ক সুনীল সরকার প্রমুখ। পুরুষ ১০০ মিটার দৌড়ে এবং হাইজাম্পে প্রথম হয়েছেন ঠাকুরনগরের এপিটিএ-র তন্ময় বিশ্বাস। অনূর্ধ্ব ১৪ বালক বিভাগে রাখালদাস কোচিং সেন্টারের ইঞ্জামুল মণ্ডল হাইজাম্পে প্রথম স্থান অধিকার করেন। ৪০০ মিটারে এপিটিএ-র উৎপল সরকার প্রথম হন। অনূর্ধ্ব ১৪ বালিকা বিভাগে ১০০, ২০০ ও লং জাম্পে প্রথম স্থান পান এপিটিএ-র মুক্তি মালাকার। অনূর্ধ্ব ১৮ বালক বিভাগে ট্যাংরাকলোনি হাইস্কুলের আব্দুল সালাম মণ্ডল শটপাটে প্রথম হন। হাইজাম্পে এপিটিএ-র রাকেশ সরকার প্রথম হন। ১৫০০ মিটারে বসন্ত চৌধুরি প্রথম হন। অনূর্ধ্ব ১৮ বালিকা বিভাগে এপিটিএ-র শর্মিষ্ঠা বিশ্বাস শটপাটে প্রথম হন। পুরুষ বিভাগে শটপাটে তন্ময় সিংহ রায়, হাই জাম্পে তন্ময় বিশ্বাস এবং লং জাম্পে সুশান্ত মুণ্ডারি প্রথম হয়। প্রত্যেকেই এপিটিএ-র। মহিলা বিভাগে ১০০ মিটারে প্রথম হন শান্তি বিশ্বাস। ৪০০ মিটারে সুমনা মণ্ডল প্রথম হন।

শিশু ধর্ষণে যুবকের জেল
তিন বছরের একটি শিশুকন্যাকে ধর্ষণের দায়ে এক যুবককে ১০ বছরের কারাদণ্ড দিল বারাসত আদালত। বুধবার ওই আদালতের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক দুর্গা খৈতান এই রায় দেন। পুলিশ জানায়, ২০০৫ সালের ২৩ অগস্ট দুপুরে হাবরা থানার খাড়োবিলের মাঠ এলাকায় শিশুটি বাড়ির সামনে খেলছিল। এলাকারই যুবক সঞ্জয় দেবনাথ তাকে একটি বাড়ির রান্নাঘরে নিয়ে গিয়ে ধর্ষণ করে। শিশুটি অসুস্থ হয়ে পড়ে। তাকে পাঠানো হয় হাবরা হাসপাতালে। সরকার পক্ষের কৌঁসুলি সন্দীপ ভট্টাচার্য বলেন, “কারাদণ্ডের সঙ্গেই ওই যুবকের ১০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। জরিমানা অনাদায়ে আরও ছ’মাস কারাদণ্ড ভোগের নির্দেশও দেওয়া হয়েছে।”

কৃষি নিয়ে শিবির
দেগঙ্গার কলসুর গ্রামে গত সোমবার এক স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে কৃষি সচেতনতা শিবির অনুষ্ঠিত হয়। ছিলেন মহকুমা কৃষি আধিকারিক শান্তিরঞ্জন দাস, দেগঙ্গা ব্লকের সহ কৃষি অধিকর্তা দীপক বিশ্বাস প্রমুখ।

হাতাহাতি, উত্তেজনা
দুই দুষ্কৃতী গোষ্ঠীতে হাতাহাতিতে বুধবার উত্তেজনা ছড়াল ব্যারাকপুর আদালত চত্বরে। এই ঘটনায় আট জন গ্রেফতার হয়েছে। পুলিশ জানায়, একটি খুনের মামলায় হাজিরা দিতে আদালতে গিয়েছিলেন কামারহাটির শেখ আনোয়ার। আদালতের বাইরে তাঁর ছেলেদের সঙ্গে হাতাহাতি বাধে মণীশ শুক্লর দলের ছেলেদের। স্থানীয়দের অভিযোগ, আনোয়ার ও মণীশ তৃণমূল আশ্রিত। এই অভিযোগ ওঠায় তৃণমূলের উত্তর ২৪ পরগনার সভাপতি নির্মল ঘোষ বলেন, “এমন ঘটনায় জড়িতদের তৃণমূল প্রশ্রয় দেয় না।” ব্যারাকপুরের গোয়েন্দা প্রধান দীপনারায়ণ গোস্বামী বলেন, “রাত পর্যন্ত অভিযোগ দায়ের হয়নি।”



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.