টুকরো খবর
উদ্ধার চোরাই বাইক, গ্রেফতার ৫
আন্তঃরাজ্য মোটরবাইক চুরি চক্রে যুক্ত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করল পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতেরা হল আরশাদ আনসারি, মুনু আনসারি ও যিশু কুমার। তাদের বাড়ি আদ্রার চুনাভাটি ও বাঘমুণ্ডির বরসাই গ্রামে। মঙ্গলবার রাতে তাদের আদ্রা লাগোয়া মনিপুরের কাছ থেকে ধরা হয়। তাদের কাছ থেকে তিনটি চোরাই মোটরবাইক উদ্ধার করা হয়েছে। বুধবার তিনজনকে রঘুনাথপুর আদালতে তোলা হলে আরশাদ ও মুনুর দু’দিন পুলিশে হেফাজত হয়। যিশু’র ১৪ দিন জেল হাজত হয়। রঘুনাথপুরের এসডিপিও দ্যুতিমান ভট্টাচার্য বলেন, “ওই তিন জন আন্তঃরাজ্য মোটরবাইক চুরি চক্রের সঙ্গে জড়িত বলে জানা গিয়েছে। তারা বাইক চুরি করার উদ্দেশে জড়ো হয়েছিল। তাদের জেরা করে মোটরবাইক চুরি চক্রের কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গিয়েছে।” অন্য দিকে মঙ্গলবার রাতে কাশীপুর থানার টাড়া গ্রাম থেকে পুলিশ একটি চুরি হওয়া মোটরবাইক উদ্ধার করে। সেই বাইক চুরি করার অভিযোগে ওই গ্রামের বাসিন্দা পুলিশ শিশির সেনগুপ্ত ও ঝন্টু সেনগুপ্তকে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে ২১ ডিসেম্বর স্থানীয় কাপিষ্ঠা গ্রাম থেকে মোটরবাইকটি চুরি করা হয়েছিল। আদালত তাদের ১৪ দিন জেলাহাজতের নির্দেশ দেয়।

বধূ হত্যায় ধৃত স্বামী-সহ তিন
এক বধূকে খুন করার অভিযোগে তাঁর স্বামী, শাশুড়ি ও ননদকে গ্রেফতার করল পুলিশ। বুধবার সকালে বাঁকুড়া শহরের পশ্চিম প্রণবানন্দপল্লিতে শ্বশুরবাড়িতে ঘরের ভিতরে বধূর গলায় ফাঁস দেওয়া ঝুলন্ত দেহ মেলে। মৃতের নাম পিঙ্কু কর্মকার (১৮)। তাঁর বাবা উত্তম দে কর্মকারের অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই তিন জনকে গ্রেফতার করে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মাস ছ’য়েক আগে বাঁকুড়া সদর থানার কেঞ্জাকুড়ার পিঙ্কুর সঙ্গে ব্যবসায়ী পিন্টু কর্মকারের বিয়ে হয়। বধূটির বাবার অভিযোগ, “বিয়ের পর থেকেই আমার মেয়ের উপরে শ্বশুরবাড়ির লোকজন নানা বাহানায় অত্যাচার করত। জামাই ও তার মা, বোন ষড়যন্ত্র করে আমার মেয়েকে খুন করে গলায় দড়ি দিয়ে ঝুলিয়ে দেয়। আমি ওদের শাস্তির দাবি করছি।” পুলিশ জানিয়েছে, পিন্টু কর্মকার, তার মা মালা কর্মকার ও বোন মালা সহিসকে গ্রেফতার করা হয়েছে। অপর আর এক অভিযুক্ত বোন পলাতক।

নিম্নমানের কাজ, পঞ্চায়েতে বিক্ষোভ
ভেঙে পড়েছে স্ল্যাব।ছবি: প্রদীপ মাহাতো।
নিম্নমানের সামগ্রী দিয়ে নর্দমা ঢাকা দেওয়ার স্ল্যাব তৈরি করা হয়েছে। এই অভিযোগে বুধবার কাশীপুর পঞ্চায়েত অফিসে কংগ্রেসের নেতৃত্বে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। পঞ্চায়েত ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কাশীপুর সদর এলাকার নর্দমা ঢাকার জন্য সিমেন্টের স্ল্যাব বসানোর কাজ শুরু করেছে ওই পঞ্চায়েত। বুধবার উপরবাজার এলাকায় কয়েকটি স্ল্যাব বসিয়েছিলেন বরাত পাওয়া ঠিকাদার। অভিযোগ, ওই সময়ে স্থানীয় এক ব্যক্তি স্ল্যাবে পা দিয়ে বাড়ি ঢোকার সময় তা ভেঙে যায়। জখম হন তিনি। এরপরেই ক্ষোভ ছড়ায়। বাসিন্দাদের অভিযোগ, আরও কয়েকটি জায়গায় একই ঘটনা ঘটছে। কংগ্রেসের কাশীপুর অঞ্চল কমিটির সভাপতি স্বপন চৌধুরী, স্থানীয় গ্রাম উন্নয়ন সমিতির সদস্য জয়ন্ত পালের অভিযোগ, “নর্দমা মেরামতির কাজ নিয়ম মেনে হচ্ছে না বলে আগেই আমরা পঞ্চায়েতের কাছে লিখিত অভিযোগে জানিয়েছিলেন। নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ হচ্ছে।” এ দিনও তাঁরা পঞ্চায়েতে লিখিত অভিযোগ জানান। পঞ্চায়েতের সিপিএমের প্রধান লালমোহন রাজোয়াড় বলেন, “অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করা হচ্ছে।”

ধৃত ৩ ‘ডাকাত’
ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়ার অভিযোগে তিন জনকে ধরল পুলিশ। ধৃত মহম্মদ সেলিম, সঞ্জয় বাউরি ও মজনু আনসারি আদ্রা ও কাশীপুরের মালঞ্চ গ্রামের বাসিন্দা। দু’টি ভোজালি ও দু’টি চোরাই মোবাইল ফোন উদ্ধার হয়েছে। পুলিশের দাবি, চেলিয়ামায় মোবাইল ফোনের একটি দোকানে ডিসেম্বর মাসে চুরি হয়েছিল। উদ্ধার করা মোবাইল ফোন দু’টি ওই দোকানের চুরি যাওয়া মোবাইলগুলির মধ্যে বলে পুলিশের দাবি। তবে, ওই তিনজনকে ধরা গেলেও বাকিরা পালিয়েছে। মঙ্গলবার রাতে আদ্রা-রঘুনাথপুর রাস্তায়, স্বর্গদুয়ার সরোবরের কাছে থেকে তাদের ধরা হয়। বুধবার রঘুনাথপুর আদালত সঞ্জয় ও মজনুকে তিন দিন পুলিশে হেফাজতের নির্দেশ দেয়। সেলিমের ১৪ দিন জেল হয়।

লরির ধাক্কায় মৃত্যু বৃদ্ধের, পথ অবরোধ
পাথর বোঝাই লরির ধাক্কায় মৃত্যু হল এক বৃদ্ধের। এই ঘটনার প্রতিবাদে লরিটি আটক করে বাসিন্দারা পথ অবরোধ করলেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার সকাল ১০টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে বাঁকুড়ার কোতুলপুর থানার নেতাজি মোড়ে। মৃতের নাম আব্দুল লতিফ (৭০)। কোতুলপুর থানার ধোবাইডি গ্রামে তাঁর বাড়ি। এ দিন সাইকেলে কোতুলপুর বাজারে যাচ্ছিলেন আব্দুলবাবু। সেই সময় উল্টো দিক থেকে আসা একটি লরি তাঁকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। বাসিন্দারা প্রায় এক ঘণ্টা কোতুলপুর-আরামবাগ রাস্তা অবরোধ করেন। পরে পুলিশের আশ্বাসে তাঁরা অবরোধ সরিয়ে নেন। এসডিপিও (বিষ্ণুপুর) দিব্যজ্যোতি দাস বলেন, “লরির চালক ও খালাসিকে আটক করা হয়েছে।”

জেল হাজত
মা ও দুই শিশুর অপমৃত্যুর ঘটনায় ধৃত চার জনের ১৪ দিন জেল হল। বাঘমুণ্ডির সুইসা গ্রামে রবিবার সন্ধ্যায় দুই মেয়েকে নিয়ে মুকু রায় কুয়োয় ঝাঁপ দিয়েছিলেন। তাঁর দুই মেয়ে সেদিন মারা যায়। মঙ্গলবার ঘরের ভিতর মুকুর দেহ পাওয়া যায়। ওই ঘটনায় মুকুর স্বামী, শাশুড়ি ও দুই দেওরকে পুলিশ গ্রেফতার করেছিল। বুধবার পুরুলিয়া আদালতে তাদের তোলা হয়।

পথ অবরোধ
বিদ্যুৎ সংযোগের দাবিতে বুধবার পুরুলিয়া-মানবাজার রাস্তায়, দোরডি গ্রামের কাছে পথ অবরোধ হয়েছে। অভিযোগ, বহু বার আবেদন জানিয়েছি। কোন সুরাহা না হওয়ায় পথ অবরোধে নামতে বাধ্য হয়েছি।” ঘণ্টাখানেক পরে পুলিশি আশ্বাসে অবরোধ ওঠে। রাজ্য বিদ্যুৎ বণ্টন কোম্পানির পুরুলিয়া ডিভিশনের নির্বাহী বাস্তুকার অনুপ মাণ্ডি বলেন, “বাসিন্দারা কেন অবরোধ করেছেন জানি না। গ্রামে গিয়ে খোঁজ নেব।”

স্মারকলিপি
স্কুলের বানিজ্যিক বিপণন কেন্দ্রে রাজনৈতিক সংগঠনের অফিস রাখা চলবে না। পঠনপাঠনের স্বার্থে স্কুল চত্বরে মেলা, রাজনৈতিক সমাবেশ বন্ধ রাখতে হবে--একগুচ্ছ দাবিতে বুধবার মানবাজার রাধামাধব বিদ্যায়তনে স্মারকলিপি দিলেন অভিভাবকেরা। প্রধান শিক্ষক শম্ভুনাথ বন্দোপাধ্যায় বলেন, “অভিভাবকদের দাবি নিয়ে পরিচালন সমিতির বৈঠকে আলোচনা করব।

ট্রাক আটক
ছিনতাই করা ট্রাক উদ্ধার হল আসানসোল থেকে। মঙ্গলবার রাতে পুলিশ ট্রাকটি উদ্ধার করে। সোমবার পাড়ার ঝাপড়া থেকে ট্রাকটি চুরি করা হয়েছিল। পুলিশ জানিয়েছে, কাউকে ধরা যায়নি।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.