টুকরো খবর
আরামবাগে চুল কাটা হল তিন মহিলার
তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে মারধর, খুন-জখমের ঘটনা ঘটেই চলেছে। এ বার সেই তালিকায় যুক্ত হল, দলেরই ৩ মহিলা সমর্থককে মারধর করে চুল কাটার ঘটনা। রবিবার ঘটনাস্থল আরামবাগের গোবরা গ্রাম। ছবিতা দলুই, লক্ষ্মী দলুই এবং পদ্মা দলুইয়ের বক্তব্য, “সোরাব হোসেন নামে দলের এক নেতা লোকজন নিয়ে গ্রামে মারধর, লুঠপাট চালাচ্ছেন। প্রতিবাদ করায় আমাদের চুল কেটে নেওয়া হয়েছে।” অভিযোগ অস্বীকার করে সোরাব বলেন, “চোলাইয়ের বিরুদ্ধে অভিযানে নেমেছে দল। তারই জেরে মহিলারা কাটারি নিয়ে হামলা চালায়। প্রতিবাদ করেছি।” ওই মহিলাদের দাবি, থানাও অভিযোগ নিতে চায়নি। অভিযোগ অস্বীকার করে আরামবাগের এসডিপিও আকাশ মাগাড়িয়া বলেন, “বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।” স্থানীয় তৃণমূল সভাপতি বাসুদেব মালিকের বক্তব্য, “লজ্জাজনক ঘটনা। গ্রামবাসীরা অবৈধ কাজে জড়িত থাকলে পুলিশ ব্যবস্থা নেবে। আমাদের কেউ হাতে আইন তুলে নেবে কেন?” আরামাবাগের দায়িত্বপ্রাপ্ত তৃণমূল নেতা তথা চুঁচুড়ার বিধায়ক তপন মজুমদার বলেন, “দলের কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেওয়া হবে।” রবিবার বাঁকুড়ার জয়পুর থানার হরিণাশুলি গ্রামে ইন্দিরা আবাস যোজনার টাকা বিলিকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে খুন হয়েছেন দলেরই এক কর্মী। তাঁর নাম গোলাম শেখ (৩৫)।

রেল লাইনের ধারে ছাত্রীর মৃতদেহ, কোন্নগরে আটক ২
সোমবার সকালে হাওড়া-শেওড়াফুলি শাখার কোন্নগর ও রিষড়া স্টেশনের মাঝে লাইনের ধার থেকে একাদশ শ্রেণির এক ছাত্রীর মৃতদেহ উদ্ধার করে রেল পুলিশ। মৃতার নাম সোহিনী দত্ত (১৭)। বাড়ি কোন্নগর নবগ্রামে। সে নবগ্রাম হীরালাল পাল বালিকা বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগে পড়ত। মেয়েটির পরিবারের লোকজন জানান, রবিবার বছরের প্রথম দিন উপলক্ষে বাড়ির ছাদে ‘পিকনিক’ হচ্ছিল। রাত সওয়া ৮টা নাগাদ এক বন্ধুর সঙ্গে দেখা করতে যাচ্ছে বলে সোহিনী সাইকেল নিয়ে বেরোয়। আর ফেরেনি। রাতেই বাড়ির লোক কানাইপুর ফাঁড়িতে ডায়েরি করেন। এ দিন ভোরে কোন্নগর ও রিষড়া স্টেশনের মাঝে ডাউন লাইনের ধারে মেয়েটির দেহ পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। শেওড়াফুলি জিআরপি দেহটি উদ্ধার করে শ্রীরামপুর ওয়ালশ হাসপাতালে পাঠায় ময়নাতন্তের জন্য। পুলিশ জানায়, মেয়েটির মুখের বাঁ দিকে আঘাতের চিহ্ন ছিল। পুলিশের অনুমান, চলন্ত ট্রেন থেকে পড়ে পোস্টে ধাক্কা খেয়ে ওই কিশোরীর মৃত্যু হয়ে থাকতে পারে। রেল পুলিশের এক কর্তা বলেন, “ঠিক কী ভাবে মেয়েটির মৃত্যু হয়েছে, ময়না-তদন্তের রিপোর্ট পেলেই তা পরিষ্কার হবে। মৃত্যুর পিছনে কোনও কারণ রয়েছে কিনা, তা এখনও স্পষ্ট নয়। তদন্ত চলছে।” পুলিশ জানায়, মেয়েটির দুই বন্ধুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তারা দু’জনেই একাদশ শ্রেণির ছাত্র। রবিবার রাতে বাড়ি থেকে বেরিয়ে তাদের একজনের বাড়িতে সাইকেল রেখে গিয়েছিল সোহিনী। তদন্তকারী অফিসারদের অনুামন, সাইকেল রেখে ট্রেনে চেপে কোথাও গিয়েছিল মেয়েটি। সঙ্গে কেউ ছিল কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

দুর্ঘটনায় মৃত্যুর জেরে অবরোধ
পথ দুর্ঘটনায় এক ব্যক্তির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে সোমবার রাতে উলুবেড়িয়ার নিমদিঘির কাছে জেলেপাড়ায় উত্তেজনা ছড়ায়। জনতা প্রায় ৪০ মিনিট রাস্তা অবরোধ করে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম নিরাপদ মণ্ডল (৫০)। বাড়ি উলুবেড়িয়ারই লতিবপুর গ্রামে। রাত সাড়ে ৭টা নাগাদ তিনি মুম্বই রোড পার হওয়ার সময়ে হাওড়াগামী একটি গাড়ি ধাক্কা মারলে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। স্থানীয় বাসিন্দারা জানান, এই এলাকায় প্রতিদিন রাতে রাস্তার ধারে ভ্রাম্যমান চোলাই মদের ঠেক বসে। ট্রাক চালকেরা ওই সব ঠেকে বসে চোলাই খান। সে সময়ে রাস্তার উপরে সার দিয়ে ট্রাক দাঁড়িয়ে থাকে। শুধু তাই নয়, এই এলাকায় কয়েকটি হোটেল রয়েছে। ট্রাক দাঁড় করিয়ে রেখে সেই সব হোটেলে চালকেরা খাওয়া-দাওয়া করেন। রাস্তার উপরে ট্রাক দাঁড়িয়ে থাকার ফলে পথচারীরা সমস্যায় পড়েন। অভিযোগ, এ দিনও সন্ধ্যা থেকে সার দিয়ে ট্রাক দাঁড়িয়ে ছিল। ফলে রাস্তা পার হতে গিয়ে বিভ্রান্ত হন নিরাপদবাবু। তাতেই দুর্ঘটনার মুখে পড়েন। অবিলম্বে ভ্রাম্যমাণ এই সব চোলাই মদের ঠেক তুলে দেওয়ার দাবিতে অবরোধ করেন বাসিন্দারা। পুলিশের সঙ্গে আলোচনার পরে রাত ৮টা ১০ মিনিটে অবরোধ ওঠে। বাসিন্দাদের দাবি মেনে এ দিন রাত থেকেই পুলিশ চোলাই মদের কারবারিদের ধরতে তাঁদের গ্রামে হানা দেয়। জেলা পুলিশের এক কর্তা জানান, যে সব চালক খাওয়া-দাওয়া করতে আসবেন তাঁরা যেন রাস্তার উপরে ট্রাক না-রাখেন সেটা হোটেল মালিকদেরই সুনিশ্চিত করতে হবে। না-হলে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পুকুর পাড়ে জখম বালক
আট বছরের জখম এক বালক পড়েছিল পুকুর পাড়ে। রবিবার রাতে খানাকুলের সুলুট গ্রামের বাসিন্দা নিজাম মল্লিক নামে ওই বালকের বাবা আল্লারাখা মল্লিক পুলিশকে জানিয়েছেন, স্থানীয় মাঠে খেলা দেখতে গিয়ে আর ফেরেনি ছেলে। রাতে পুকুর পাড়ে তাকে পড়ে থাকতে দেখা যায়। মাথায় ক্ষত আছে। ৩ জনের বিরুদ্ধে তিনি অভিযোগ দায়ের করেছেন তিনি। আহত বালককে এসএসকেএমে পাঠানো হয়েছে। তদন্ত চলছে বলে জানায় পুলিশ।

শ্যামপুরে ক্রিকেট
হাওড়ার শ্যামপুরে নিউ তরুণ সঙ্ঘের উদ্যোগে গত বুধবার থেকে পাঁচ দিনের ক্রিকেট প্রতিযোগিতা হয়ে গেল। শ্যামপুর ফুটবল মাঠে ওই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় হাওড়া বকুলতলার হারুন কনস্ট্রাকশন। ফাইনালে তারা হারিয়ে দেয় কলকাতার লেক গার্ডেন্স দলকে। ম্যান অব দ্য ম্যাচ হন চ্যাম্পিয়ন দলের সুরজ। প্রতিযোগিতায় হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা এবং কলকাতার মোট ১৬টি দল সামিল হয় বলে জানিয়েছেন উদ্যোক্তারা। প্রতিযোগিতার উদ্বোধন করেছিলেন শ্যামপুরের বিডিও অনিন্দ্য চট্টোপাধ্যায়।

তিন কবির জন্মজয়ন্তী
গত ২৬ ও ২৭ ডিসেম্বর হাওড়ার বাগনানের বাগাবেড়িয়া প্রগতিশীল পাঠাগারের উদ্যোগে রবীন্দ্র-নজরুল-সুকান্ত জন্মজয়ন্তী পালিত হল। পাঠাগারের ভবনেই ওই অনুষ্ঠানে গান, নাচ, আবৃত্তি, প্রবন্ধ, বসে আঁকো, স্বরচিত কবিতা, তাৎক্ষণিক বক্তৃতা, শিশুদের স্মৃতিশক্তির উপরে প্রতিযোগিতা হয়। এ ছাড়াও ছিল, যেমন খুশি সাজো, রোড ক্যুইজ। সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। মঞ্চস্থ হয় নাটক।

ছিন্নমস্তা পুজো
সম্প্রতি শ্রীরামপুরের নেহেরুনগর রেটের ঘাট এলাকায় ধুমধাম করে ছিন্নমস্তা পুজো হয়ে গেল। রীতিমতো মেলার চেহারা নিয়েছিল জায়গাটি। বহু মানুষ ঠাকুর দেখতে আসেন। পুজোআচ্চার পাশাপাশি ভক্তিমূলক সঙ্গীত ও বাউল গানের আয়োজন করা হয়েছিল। উদ্যোক্তারা জানান, গত ৩৪ বছর ধরে এখানে ছিন্নমস্তা পুজো হচ্ছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.