কী নেই কী চাই
পূর্ব
বিধাননগর রোড স্টেশনের ৪ নম্বর ও ১ নম্বর প্ল্যাটফর্ম মিলিয়ে মোট আটটি অসংরক্ষিত টিকিটের কাউন্টার আছে। কিন্তু প্রতি দিন তিন-চারটির বেশি খোলা থাকে না। ১ নম্বর টিকিট কাউন্টারের লাইন রাস্তায় চলে আসে। ফলে দীর্ঘক্ষণ লাইন দিয়েও নির্দিষ্ট গাড়ি ধরা যায় না। যদি রোজ উভয় দিকেরই সবকটি কাউন্টার খোলা থাকে তা হলে যাত্রীদের সুবিধা হয়। এমনিতেই অঞ্চলটি ঘনবসতিপূর্ণ। তার উপর সেক্টর ফাইভে কর্মসূত্রে যাতায়াত করেন বহু মানুষ। এ ছাড়াও ছুটির দিনগুলিতে বেশ কিছু অনিয়মিত যাত্রীর ভিড় হয়। নিয়মিত সব কাউন্টার খোলা রাখলে বহু মানুষ উপকৃত হবেন।
বিধাননগরে পুজোর আগেই সব রাস্তা সারিয়ে ফেলা হবে বলে বর্তমান পুর-বোর্ড আশ্বাস দিয়েছিল। মেরামতি শুরু হয়েছিল ঠিকই, কিন্তু আজও শেষ হয়নি। দীর্ঘদিন ধরে সংস্কার চলায় লাবণি আবাসনের সংলগ্ন রাস্তার একাংশ একমুখী হয়ে গিয়েছে। ফলে রাস্তা পারাপারে ঝুঁকি বেড়েছে। সিটি সেন্টার থেকে করুণাময়ী পর্যন্ত রাস্তা ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জন্য অত্যন্ত খারাপ অবস্থায় রয়েছে। এ ছাড়া লাবণি থেকে তুলে নেওয়া বাসগুলি চালু হয়নি। ফলে ওই অঞ্চলের বাসিন্দাদের অটোর উপর নির্ভর করতে হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ পরিস্থিতির পরিবর্তনে ব্যবস্থা করুন।
উল্টোডাঙা ভিআইপি রোড থেকে মুচিবাজার পর্যন্ত দীর্ঘ রাস্তার দু’পাশের ফুটপাথ চলার অযোগ্য। কোথাও কোথাও প্রায় নব্বই শতাংশ হকারদের দখলে। তার পাশের রাস্তায় লরি দাঁড়ানোর অবৈধ বন্দোবস্ত। এ ছাড়া ১৫ নম্বর বাসস্ট্যান্ডের পাশে আবজর্না ফেলার জায়গা গণ শৌচাগারে পরিণত। পথচারীরা এই পরিস্থিতিতে প্রাণের ঝুঁকি নিয়ে চলতে বাধ্য হচ্ছেন। সংলগ্ন বিধাননগর স্টেশন একটি গুরুত্বপূর্ণ ও জনবহুল স্টেশন। রোজ বহু মানুষের যাতায়াতের পথ এটি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ সমস্যার সমাধান হোক।
বেলেঘাটা সুভাষ সরোবরের সৌন্দর্যায়নে বাধা সৃষ্টি করছে ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের গুদাম। দূষিত হচ্ছে পরিবেশও। কর্তৃপক্ষ উদ্যোগী হবেন, আশা রাখি।

আমাদের লিখুন আপনার পাড়ার নাগরিক সমস্যা জানিয়ে
অনধিক ১৫০ শব্দে লিখে পাঠান। ঠিকানা:
কী নেই কী চাই,
কলকাতা উত্তর/ দক্ষিণ/ পুর্ব,
আনন্দবাজার পত্রিকা,
৬ প্রফুল্ল সরকার স্ট্রিট,
কলকাতা ৭০০০০১।

আপনার নাম, ঠিকানা, টেলিফোন নম্বর অবশ্যই লিখবেন।




অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.