টুকরো খবর
তারাপীঠে গিয়ে খুন সিপিএম নেতার ছেলে
সিপিএমের পঞ্চায়েত সদস্যের ছেলেকে তারাপীঠ মন্দিরের কাছে দ্বারকা সেতুর উপরে খুন করল দুষ্কৃতীরা। মঙ্গলবার সন্ধ্যায় অরূপ বন্দ্যোপাধ্যায় (২৬) নামে নদিয়ার কৃষ্ণনগরের গোড়াপট্টির বাসিন্দা ওই যুবককে গুলি করে খুন করা হয় বলে পুলিশ জানায়। তাঁর বাবা গৌতম বন্দ্যোপাধ্যায় কৃষ্ণনগর লাগোয়া ভাতজাংলা পঞ্চায়েতের সদস্য। বীরভূমের পুলিশ সুপার নিশাত পারভেজ বলেন, “খুনের কারণ খতিয়ে দেখা হচ্ছে। সম্ভবত পরিচিতদের সঙ্গেই ওই যুবক পুজো দিতে এসেছিলেন। তাঁর বাকি তিন সঙ্গীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।” প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে, মৃতের বুকের বাঁ দিকে ও পিঠে খুব কাছ থেকে গুলি করা হয়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কৃষ্ণনগর থেকে একটি গাড়িতে ওই যুবক-সহ পাঁচ জন এ দিন সন্ধ্যায় তারাপীঠে পৌঁছন। পরে তারাপীঠের মন্দিরে পুজো দিয়ে তাঁরা সেতু পার হওয়ার সময়ে আশপাশের পথচারীরা গুলির আওয়াজ শুনতে পান। তবে ঘটনার পরেই মৃতের সঙ্গীরা পালানোর চেষ্টা করলে স্থানীয় বাসিন্দারা তাঁদের এক জনকে ধরে পুলিশের হাতে তুলে দেন। পরে পুলিশ এক কিশোরী-সহ আরও এক জনকে আটক করে। নদিয়ার পুলিশ জানায়, মৃতের বাবার সঙ্গে এলাকার এক সমাজবিরোধীর কয়েক বছর ধরে শত্রুতা চলছে। তারই জেরে খুন কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

দুর্ঘটনার পরে রাস্তা সারানোর উদ্যোগ
বেহাল রাস্তায় দুর্ঘটনায় এক ব্যক্তির মৃত্যুর পরে রাস্তা সারাইয়ে উদ্যোগী হল প্রশাসন। বহরমপুরের কৃষ্ণনাথ রোড এলাকার ব্যস্ততম রাস্তা। শুক্রবার রাতে ওই রাস্তায় মোটরবাইক দুর্ঘটনায় পড়েন স্বর্ণব্যবসায়ী মিহির দত্ত (৫৩)। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে বহরমপুর নিউ জেনারেল হাসপাতাল থেকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। মঙ্গলবার সকালে সেখানেই তাঁর মৃত্যু হয়েছে। এ দিনই অবশ্য কৃষ্ণনাথ রোডের ওই ‘অসম্পূর্ণ’ রাস্তার কাজ শুরু হয়েছে। এর আগে সংস্কার করতে গিয়ে রাস্তায় ইট-বালির স্তুপ জমে থাকায় রাস্তা অসমান হয়ে ‘মরণফাঁদ’ তৈরি হয়। মিহিরবাবুর খুড়-শ্বশুর বাবু সেনের অভিযোগ, “এক জনের মৃত্যুর পরে পুরসভার রাস্তা সারাইয়ের কথা মনে পড়ল! আগেই ওই রাস্তা সংস্কার করা উচিত ছিল। কিন্তু তারা তা করেনি।”

রেল রুখল ছাত্রেরা
জীবন্তি হল্টে মঙ্গলবার কাটোয়াগামী ৫৩০১৪ ডাউন ট্রেনটি না থামায় কর্ণসুবর্ণ এলাকার রাজা শশাঙ্ক উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের এ দিন বাৎসরিক পরীক্ষা দেওয়া হয়নি। ফলে ওই ছাত্রছাত্রীরা ও স্থানীয় লোক জন এ দিন সকাল সাড়ে ৯টা নাগাদ ওই হল্টে আজিমগঞ্জগামী ৫৩০০৫ আপ ট্রেনটি অবরোধ করেন। অবশেষে পূর্বরেলের হাওড়া বিভাগের কাটোয়া-আজিমগঞ্জ শাখার রেলকর্তাদের হস্তক্ষেপে অবরোধ ওঠে। ওই শাখার রেলযাত্রী সমিতির পক্ষে কালোসোনা বৈরাগা বলেন, “সকাল ৯টা ১৯ মিনিটে জীবন্তি হল্টে কাটোয়াগামী ৫৩০১৪ ডাউন ট্রেনটি বছর চারেক থেকে নিয়মিত থামে। ওই ট্রেনে স্থানীয় কয়েকটি গ্রামের ছেলেমেয়েরা নিয়মিত স্কুলে যায়। এ দিন হঠাৎ ওই ট্রেনটি জীবন্তিতে না থামায় এ দিন বাৎসরিক পরীক্ষা দিতে পারেনি অনেকেই। তাই তারা ওই হল্টে অফিস টাইমে আধঘণ্টা ধরে রেল অবরোধ করে।”

লাইনে বিদ্যুৎ, গাফিলতিতে অভিযুক্ত ৪ কর্মী
বিদ্যুতের খুঁটিতে উঠে কাজ করার সময়ে সোমবার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান ঠিকা সংস্থার কর্মী প্রদীপ ওঁরাও। গোরাবাজার কেপি চট্টরাজ রোডের ওই ঘটনায় বিদ্যুৎ বণ্টন সংস্থার কর্মী নবীন দাস, কার্তিক দাস, সুধীর মল্লিক ও রুহি দাসের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। তাঁরা অ্যাসিস্ট্যান্ট চার্জ ম্যান, লাইন্স ম্যান ও সহকারী লাইন্স ম্যান পদে কর্মরত রয়েছেন। ঠিকাদার সংস্থার কর্মী প্রদীপবাবুর সঙ্গে ওই দিন তাঁরা ছিলেন। ওই কর্মীদের জিজ্ঞাসাবাদ করে প্রাথমিক ভাবে একটি রিপোর্ট তৈরি করেছে বিদ্যুৎ বণ্টন দফতর। যে লাইনের বিদ্যুৎ সংযোগ বন্ধ করা জরুরি ছিল, তা হয়নি বলেই ওই বিপত্তি ঘটে বলে ওই রিপোর্টে উল্লেখও রয়েছে। মঙ্গলবার ওই চার কর্মীর কাছ থেকে লিখিত বয়ানও নেওয়া হয়েছে। বিদ্যুৎ বণ্টন দফতরের সুপারিন্টেন্ডেন্ট ইঞ্জিনিয়ার সিদ্ধার্থ রায় বলেন, “কর্মরত অবস্থায় ঠিকাদার সংস্থার কোনও কর্মীর মৃত্যু হলে সরকারি নিয়ম অনুযায়ী ওই পরিবারের সদস্যদের দু’লক্ষ টাকারও বেশি ক্ষতিপূরণ দেওয়া হয়। এক্ষেত্রেও তা দেওয়া হবে। ওই ঘটনায় বিদ্যুৎ দফতরের কোনও কর্মীর গাফিলতি রয়েছে কিনা, তা বিভাগীয় তদন্তে জানা যাবে। তার আগে প্রাথমিক রিপোর্টের ভিত্তিতে ওই চার কর্মীকেই বরখাস্ত করা হবে।”

সংঘর্ষে মত্যু হরিহরপাড়ায়
জমি নিয়ে বিবাদের জেরে মৃত্যু হল এক ব্যক্তির। শনিবার হরিহরপাড়ার খলিলাবাদে জমি নিয়ে সংঘর্ষে সইদুল মণ্ডল (৪০) নামে ওই ব্যক্তি জখম হন। তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হলে মঙ্গলবার সেখানেই তাঁর মৃত্যু হয়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে , জমি নিয়ে বিবাদে রবিউল মণ্ডল, সহিদুল এবং সহিদুল মণ্ডলের সংঘর্ষ হয়। তাঁদের সকলকেই বহরমপুর নিউ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে সইদুলকে কলকাতায় নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার সেখানেই তাঁর মৃত্যু হয়। কংগ্রেসের হরিহরপাড়া ব্লক সভাপতি মীর আলমগির বলেন, “সিপিএমের হামলাতেই ওঁর মৃত্যু হয়েছে। পুলিশকে বিষয়টি লিখিত ভাবে জানানো হয়েছে।” হরিহরপাড়ার সিপিএম বিধায়ক ইনসার আলি বিশ্বাস বলেন, “ওই ঘটনায় আমাদের কর্মী সমর্থকেরাও জখম হন। এটা রাজনৈতিক ঘটনা নয়। তাদের ব্যক্তিগত ঝামেলার জেরেই এই সংঘর্ষ।” পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত করা হচ্ছে।

জমি বিবাদে খুন
সরকারি জমি দখল করা নিয়ে বিবাদের জেরে খুন হলেন ৫৫ বছরের প্রৌঢ় নুমান সরকার। তাঁর বাড়ি লালগোলা থানার চোঁয়াপুকুর গ্রামে। সোমবার সন্ধ্যার ওই ঘটনায় আরও ৫ জন জখম হয়েছেন। আহতদের লালগোলার কৃষ্ণপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। তবে নুমান সরকারের মৃত্যুর খবরে তাঁরা পালিয়ে যায়। পুলিশ জানায়, ওই এলাকায় রাস্তার পাশের সরকারি জায়গা জবরদখল করে দোকান ঘর করা নিয়ে চোঁয়াপুরের গিয়াসুদ্দিন মণ্ডল ও নুমান সরকারের পৃথক দু’টি গোষ্ঠীর মধ্যে লাঠালাঠি হয়। ওই খুন ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ দু’ জনকে গ্রেফতার করেছে।

জয়ী ডায়মন্ড ক্লাব
রঘুনাথগঞ্জের গঙ্গাপ্রসাদ সবুজ সঙ্ঘ আয়োজিত ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হল মহালদার পাড়া ডায়মন্ড ক্লাব। মঙ্গলবার তারা লালগোলার টাইগার্স ক্লাবকে ফাইনালে হারিয়ে দেয়। ৮টি দল নিয়ে এই প্রতিযোগিতা শুরু হয়েছিল ৯ নভেম্বর।

বকুনি, আত্মঘাতী
ঝগড়ায় বাবা ভাইয়ের পক্ষ নেওয়ায় অভিমান হয়েছিল সদ্য যুবক অভিজিৎ ঘোষের (১৮)। মঙ্গলবার সকালে ভাতজাংলার সতীশনগরে বাড়ির পাশেই একটি পেয়ারা গাছে গলায় গামছার ফাঁস লাগিয়ে আত্মঘাতী হয় ওই যুবক বলে জানায় পুলিশ।

পথ অবরোধ
রাস্তা সংস্কারের দায়িত্বপ্রাপ্ত সংস্থার কাজের মান নিয়ে অভিযোগ তুলে প্রায় আড়াই ঘন্টা কল্যাণী এক্সপ্রেসওয়ে অবরোধ করলেন জগদ্দল থানার পলতাপাড়া এলাকার বাসিন্দারা। সকাল সাড়ে ৯টা থেকে অবরোধ চলে। পুলিশ গিয়ে অবরোধ তোলে। রাস্তা সারাইয়ের দায়িত্বপ্রাপ্ত সংস্থার তরফে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.